ইনসাইড গ্রাউন্ড

অর্ধশতক করে প্যাভিলিয়নে লিটন

প্রকাশ: ০১:৩৫ পিএম, ২৯ নভেম্বর, ২০২১


Thumbnail অর্ধশতক করে প্যাভিলিয়নে লিটন

প্রথম ইনিংসে পেয়েছিলেন সেঞ্চুরি। এরপর দ্বিতীয় ইনিংসেও ফিফটির দেখা পেলেন লিটন দাস। নুরুল হাসান সোহানকে নিয়ে জুটিটাও মনে হচ্ছিল জমেই গেছে ক্রিজে। তবে সে ধারণা ভাঙল একটু পরই। লং অনে ক্যাচ দিয়ে ফিরলেন তিনি। সোহানের বিদায়ের পর নিজের ইনিংস বড় করতে পারেননি লিটন দাসও। ব্যক্তিগত ৫৯ রান করে আফ্রিদির শিকার হন তিনি। 


এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৯ উইকেট হারিয়ে ১৫৭ রান। এখন পর্যন্ত বাংলাদেশের লিড ২০১ রান। 



মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

চাপ সামলে ভারতীয় দল ঘুরে দাঁড়াবে বিশ্বাস রোহিতের

প্রকাশ: ০৫:৩৫ পিএম, ০৫ ডিসেম্বর, ২০২২


Thumbnail

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি হেরে যায় সফরকারীরা। শ্বাসরুদ্ধকর ম্যাচে মিরাজ-মোস্তাফিজ জুটি হারের কিনারায় থাকা ম্যাচকে জয়ে রূপান্তর করে। শেষ উইকেট জুটিতে মিরাজের ব্যাটিং তাণ্ডবে জয়ের দ্বারপ্রান্তে থাকা রোহিত, কোহলিরা ২৪ বল বাকি থাকতেই হেরে যায় প্রথম ম্যাচটি।

অনেক গুলো সুযোগ আসলেও কাজে লাগাতে পারেনি ভারতীয় ফিল্ডাররা। মিরাজের সহজ ক্যাচ ছেড়ে দিয়ে যেনো ভারতকে ম্যাচ থেকেই ছিটকে দিলেন ভারতীয় উইকেট কিপার কে এল রাহুল। শেষ দিকে  বেশ কয়েকটি ফিল্ডিং মিস করেছিলো শাহবাজ, কুলদীপ সেনরা। ব্যাটিংয়ে নেমেও দল হয়ে পারফরম্যান্স করতে পারেনি ভারতীয় ব্যাটাররা। যার ফলে হারতে হয়েছিলো রোহিতদের।

জয়ের দ্বারপ্রান্তে থাকা ম্যাচ হেরেও কোন অজুহাত নেই সফরকারী দলের অধিনায়কের কণ্ঠে। ম্যাচ শেষে সাদামাটা ভাবেই বললেন নিজের দলের ব্যর্থতার কথা। রোহিত মনে করেন বাংলাদেশের মত কন্ডিশনে এখনো অনেক কিছু শেখার আছে তার দলের। ভারতীয় ওপেনার আরও জানান তার দলের খেলোয়াড়দের শিখতে বুঝতে হবে কিভাবে মিরপুরের উইকেটে খেলতে হয়। কিছুটা আক্ষেপ নিয়ে বললেন তিনি জানেন না সত্যিকার ভাবে কয়টা প্রাক্টিস সেশনে দলের উন্নতি করা সম্ভব।

পাকিস্তান-ভারতের মতই বাংলাদেশ ভারতের ম্যাচে স্নায়ুচাপের বিষয় থাকে। তবে রোহিত বিশ্বাস করেন চাপ সামলিয়ে ভারতীয় দল ঘুরে দাঁড়াবে। কন্ডিশন বুঝে যে ভাবে পারফরম্যান্স করা প্রয়োজন সে ভাবেই করার চেষ্ঠা থাকবে কোহলিদের। ভারতের হয়ে ২৩৪ টি একদিনের ম্যাচ খেলা রোহিত বলেন তার দলের  প্রতি আত্নবিশ্বাস রয়েছে ২য় ম্যাচে দলের সতীর্থরা কন্ডিশন বুঝে খেলেই সিরিজ সমতায় ফেরাবে।       

 

 

 


রোহিত   ক্রিকেট   বাংলাদেশ   ভারত  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

লন্ডনের বাড়িতে হামলার কারণে দেশে ফিরেছেন স্টার্লিং

প্রকাশ: ০৫:২৫ পিএম, ০৫ ডিসেম্বর, ২০২২


Thumbnail

পারিবারিক কারণে সেনেগালের বিপক্ষে রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে খেলেন নি ইংলিশ স্ট্রাইকার রাহিম স্টার্লিং। সে খবর আগেই জানিয়েছিল ইংল্যান্ড ফুটবল ফেডারেশন। এবার জানা গেল তার নেপথ্যের কারণ। স্টার্লিংয়ের লন্ডনের বাসায় অস্ত্রধারীদের আক্রমণের ঘটনা ঘটেছে। তাই বিশ্বকাপের মাঝপথেই দেশে ফিরেছেন স্টার্লিং।

সেনেগালকে হারানোর পর গণমাধ্যমের কাছে এ তথ্য নিশ্চিত করেন ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট। তিনি বলেন, পরিবার সবার আগে। আর এমন কঠিন সময়ে সকলের উচিত পরিবারের পাশে থাকা। স্টার্লিং সে কারণেই দেশে ফিরেছেন। আমরা তার সিদ্ধান্তকে সম্মান জানাই। আমরা তাকে সময় দিতে চাই এবং তার সিদ্ধান্তের প্রতি দলের সমর্থন রয়েছে।

ব্রিটেনের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বিবিসি জানায়, বিশ্বকাপের জন্য স্টারলিংয়ের ঘনিষ্টজনদের অনেকেই কাতারে অবস্থান করছেন। তবে লন্ডনের বাসায় তার মা এবং তার তিন শিশু সন্তান রয়েছে। ফলে এ সংবাদ পাওয়ার পরপরই লন্ডনের উদ্দ্যেশে রওনা দেন তিনি। ফলে তাকে ছাড়াই সেনেগালের বিপক্ষে মাঠে নামে থ্রী লায়ন্সরা। 

তবে আগামী শনিবার কোয়ার্টার ফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সের মুখোমুখি হবে ইংল্যান্ড। সে ম্যাচে তাকে পাওয়া যাবে কি না সে বিষয়ে এখনো কিছুই জানায়নি ইংল্যান্ড ফুটবল ফেডারেশন।


কাতার বিশ্বকাপ   রাহিম স্টার্লিং   বাসায় হামলা   ইংল্যান্ড ফুটবল ফেডারেশন  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

শুরুর একাদশে রোনালদোকে চান না পর্তুগীজরা

প্রকাশ: ০৫:০৮ পিএম, ০৫ ডিসেম্বর, ২০২২


Thumbnail

দলের সবচেয়ে বড় তারকা তিনি। আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতাও তিনি। ফুটবল মাঠে তার জাদুতে মুগ্ধ হয়নি এমন মানুষই খুঁজে পাওয়া কঠিনই। এমনকি প্রতিপক্ষ ফুটবলার থেকে সমর্থকদেরও প্রশংসা পান রোনালদো। তবে ক্যারিয়ার তার এখন অন্তিম পর্যায়ে। মাঠের খেলায় আগের সেই ক্ষুরাধার ক্রিশ্চিয়ানোকে এখন আর খুব একটা দেখা যায় না। পারফরম্যান্সেও পড়েছে বয়সের ছাপ। গ্রুপ পর্বের ম্যাচগুলোতেই দেখা গেছে সে চিত্র।

চলতি বিশ্বকাপে তার একমাত্র গোলটিও এসেছে পেনাল্টি থেকে। প্রথম রাউন্ডের তিন ম্যাচই শুরু থেকে খেললেও, কোন ম্যাচে পুরো ৯০ মিনিট খেলা হয়নি তার। সুইজারল্যান্ডের বিপক্ষে তাই নকআউট পর্বের ম্যাচে তাকে শুরুর একাদশে দেখতে চান না পর্তুগাল দলের সমর্থকরাই। 

পর্তুগীজ সংবাদ মাধ্যমগুলোর খবরে এ সংক্রান্ত এক জরিপের তথ্য উঠে এসেছে। পর্তুগালের সমর্থকদের ৭০ শতাংশই চান না শুরুর একাদশে রোনালদো থাকুক। তবে রোনালদোর সামর্থ্য নিয়ে প্রশ্ন তোলার সুযোগ নেই। ফলে ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে বদলি হিসেবে নেমে তার ব্যবধান গড়ে দিতে পারেন এই স্ট্রাইকার। তাই তাকে পরে নামানোটাই দলের জন্য ভাল হবে বলে মনে করছেন সমর্থকরা।

সেই সাথে জোয়াও ফেলিক্স-আন্দ্রে সিলভারা সে জায়গায় সুযোগ পেলে নিজেদের আরো ভালভাবে মেলে ধরতে পারবেন বলে মত তাদের। ৬ ডিসেম্বর কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে পর্তুগাল।


কাতার বিশ্বকাপ   রোনালদো   পর্তুগাল   সমর্থক  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

ভারতকে হারিয়ে মধ্যরাতে ঢাবিতে ব্যাডমিন্টন হাতে সাকিব

প্রকাশ: ০৪:৫২ পিএম, ০৫ ডিসেম্বর, ২০২২


Thumbnail

ভারতের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে ঐতিহাসিক জয় পেয়েছে বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজের নৈপুণ্যে জয় পেলেও ম্যাচে ৫ উইকেট শিকার করে অবদান রেখেছেন সাকিব আল হাসানও। মিরাজের নৈপুণ্যে সেই অবদান ম্লান হয়ে যায়নি। তাই বেশ ফুরফুরে মেজাজেই রোববার (৪ ডিসেম্বর) রাতে হঠাৎ হাজির হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হাকিম চত্বরে। সেখানে ঢাবি শিক্ষার্থীদের সঙ্গে খেলেছেন ব্যাডমিন্টন।

শিক্ষার্থীরা জানায়, রাত ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি সংলগ্ন হাকিম চত্বরে ব্যান্ডমিন্টন কোর্টে খেলছিলেন শিক্ষার্থীরা। হঠাৎ সেখানে আসেন সাকিব। এরপর তিনি মুখে মাস্ক লাগিয়ে শিক্ষার্থীদের সঙ্গে খেলতে শুরু করেন। তার খেলার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যে ছড়িয়ে পড়েছে।

সাকিবের সঙ্গে ব্যাডমিন্টন খেলেছেন ইমরান নাজির নামের একজন। তিনি উচ্ছ্বাস প্রকাশ করে ফেসবুকে লিখেছেন, ‘পিছনের মানুষটাকে চেনা যায়? ইটস সাকিব আল হাসান ভাই। আজ ভাইয়ের সঙ্গে ব্যাডমিন্টন খেলতে পারছি। এটা এখনও আমার কাছে স্বপ্নের মতো মনে হচ্ছে। এটা জীবনের সেরা মুহূর্তের একটি। আমি আমার অনুভূতি হারিয়েছি।’

সাকিব আল হাসান  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

ফ্রান্সকে করা ফিফার জরিমানা দিয়ে দিলেন এমবাপ্পে

প্রকাশ: ০৪:৪৩ পিএম, ০৫ ডিসেম্বর, ২০২২


Thumbnail

নিয়মভঙ্গের দায়ে ফ্রান্স ফুটবল ফেডারেশনকে অর্থ জরিমানা করেছিল ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা 'ফিফা। সংস্থাটির নিয়মানুযায়ী, ম্যাচের সেরা খেলেয়াড়কে সংবাদ সম্মলনে পাঠায় দলগুলো। তবে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে সেরা ফুটবলার হওয়ার পরও কিলিয়ান এমবাপ্পে আসেনি সংবাদ সম্মলনে। তাই ফরাসি ফুটবল ফেডারেশনের উপর জরিমানার খড়গ নেমে আসে। তবে সে জরিমানার অর্থ নিজে থেকেই পরিশোধ করে দিয়েছেন এমবাপ্পে।

নকআউট পর্বের ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে ম্যাচের সেরা খেলোয়াড় হয়েছেন এমবাপ্পে। এদিন সংবাদ সম্মেলনে এসে মিডিয়ার কৌতুহল মেটান এই স্ট্রাইকার। এসময় তিনি জানান, নিজের খেলায় মনোযোগ দিতেই প্রথম রাউন্ডে সংবাদ মাধ্যমের সাথে কথা বলেন নি তিনি।

তার অনুপস্থিতির কারণে ফ্রান্স ফুটবল ফেডারেশকে জরিমানা করা হয়েছে- এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, বিষয়টি জানার পরই তা পরিশোধ করার পদক্ষেপ নেন তিনি।

এখন পর্যন্ত বিশ্বকাপে ৫ গোল করে চলতি আসরের সর্বোচ্চ গোলদাতা এমবাপ্পে। ফলে বিশ্বকাপের গোল্ডেন বুটের অন্যতম দাবিদারও তিনি। কোয়ার্টার ফাইনালে তার কাঁধে আরো বড় দ্বায়িত্ব। তবে যে গতিতে ছুটছেন তিনি, তাতে অবশ্য খুশিই ফরাসি সমর্থকরা।


কাতার বিশ্বকাপ   এমবাপ্পে   ফ্রান্স ফুটবল ফেডারেশন   অর্থ জরিমানা  


মন্তব্য করুন


বিজ্ঞাপন