ইনসাইড ইনভেস্টিগেশন

রাতভর ধর্ষণের শিকার স্কুলছাত্রী, থানায় মামলা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৮:৫৮ এএম, ০২ নভেম্বর, ২০২১


Thumbnail

খুলনার রূপসায় সপ্তম শ্রেণির এক ছাত্রীকে পরিত্যক্ত বরফ কলে আটকে রেখে রাতভর ধর্ষণের ঘটনা ঘটেছে। অসুস্থ অবস্থায় মেয়েটিকে উদ্ধার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

গতকাল সোমবার (১ নভেম্বর) এ ঘটনায় খুলনা থানায় মামলা হয়েছে। তবে অভিযুক্ত ধর্ষণকারী চয়নকে আটক করা সম্ভব হয়নি।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসান আল মামুন জানায়, স্কুলছাত্রীর মা বাদী হয়ে রূপসা মোড়ের গোলাম মোস্তফার ছেলে চয়নের বিরুদ্ধে ধর্ষণ মামলা করেন। পুলিশ তদন্তের স্বার্থে এর বাইরে কোন তথ্য দিতে নারাজ। 

মেয়েটির পরিবার জানিয়েছে, শনিবার সন্ধ্যায় ওই স্কুল ছাত্রী ও তার বড় বোন রূপসা মার্কেটে বাজার করতে যায়। সেখান থেকে ওই স্কুল ছাত্রীকে জোর করে তুলে নিয়ে যায় চয়ন ও তার সহযোগিরা। স্কুলে আসা-যাওয়ার পথে ওই ছাত্রীকে উত্যক্ত করতো বখাটে চয়ন। 

এর আগে রোববার সকালে জানাজানি হয় যে, স্কুল ছাত্রীকে রূপসার একটি পরিত্যক্ত স্থানে নিয়ে শারীরিক ও যৌন নির্যাতন করা হয়েছে। এরপর স্কুল ছাত্রীর পরিবার তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেন। পরবর্তীতে ছাত্রীর জবানবন্দী অনুযায়ী তার মা বাদী হয়ে সদর থানায় ধর্ষণ মামলা করেন। 



মন্তব্য করুন


ইনসাইড ইনভেস্টিগেশন

রাজধানীতে মাদকবিরোধী অভিযান, গ্রেফতার ৫৯

প্রকাশ: ১১:১৭ এএম, ২৮ জানুয়ারী, ২০২২


Thumbnail

রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় মাদকবিরোধী চালিয়ে ৫৯ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। এ সময় তাদের কাছ থেকে ৬ হাজার ৫৭২ পিস ইয়াবা, ৬০৫ গ্রাম ১৬৫ পুরিয়া হেরোইন, ১৮ কেজি ৭৯০ গ্রাম ২৫ পুরিয়া গাঁজা ও ১৭ বোতল ফেন্সিডিল জব্দ করা হয়।

গতকাল বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকাল ছয়টা থেকে আজ শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় এই অভিযান চালানো হয়।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪৫টি মামলা হয়েছে।

মাদকবিরোধী অভিযান   ডিএমপি  


মন্তব্য করুন


ইনসাইড ইনভেস্টিগেশন

মাদক বিক্রি ও সেবনের অভিযোগে রাজধানীতে গ্রেফতার ৩০

প্রকাশ: ১০:৩২ এএম, ২৫ জানুয়ারী, ২০২২


Thumbnail

মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৩০ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

সোমবার (২৪ জানুয়ারি) ভোর ছয়টা থেকে মঙ্গলবার (২৫ জানুয়ারি) ভোর ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার এবং মাদকদ্রব্য উদ্ধার করা হয়।

মঙ্গলবার সকালে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন এ তথ্য জানান।

তিনি বলেন, গ্রেফতার ৩০ জনের কাছ থেকে ১১ হাজার ২২৭ পিস ইয়াবা, ১০৯ গ্রাম ৩৩০ পুরিয়া হেরোইন ও দুই কেজি ১০৫ গ্রাম গাঁজা জব্দ করা হয়।

গ্রেফতারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২৬টি মামলা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ   ডিএমপি   মাদক বিরোধী অভিযান  


মন্তব্য করুন


ইনসাইড ইনভেস্টিগেশন

আবারও ড. ইউনূসের ব্যাংক হিসাব তলব

প্রকাশ: ০১:২১ পিএম, ২৪ জানুয়ারী, ২০২২


Thumbnail

নোবেলজয়ী প্রতিষ্ঠান গ্রামীন ব্যাংকের প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. মুহম্মদ ইউনূসের ব্যাংক হিসাবের তথ্য তলব করা হয়েছে। আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) ব্যাংকগুলোকে চিঠি দিয়ে তার সব ধরনের ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে। এর আগে ২০১৬ সালেও ড. ইউনূস ও তার পরিবারের লেনদেনের তথ্য সংগ্রহ করেছিল বিএফআইইউ ও জাতীয় রাজস্ব বোর্ড।

বিএফআইইউ গত বৃহস্পতিবার ড. ইউনূসের সব ধরনের ব্যাংক ও ক্রেডিট কার্ডের লেনদেনের তথ্য চেয়ে ব্যাংকগু‌লো‌কে চিঠি পাঠি‌য়ে‌ছে। চি‌ঠি‌তে গ্রামীণ ব্যাংকের সাবেক এই ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) কোনো লেনদেনের রেকর্ড থাকলে তা আগামীকাল মঙ্গলবারের মধ্যে বিএফআইইউকে পাঠাতে বলা হয়ে‌ছে। ত‌বে কী কারণে ড. ইউনূসের ব্যাংক লেনদেনের তথ্য চাওয়া হয়েছে তা বলা হয়নি।

বিএফআইইউয়ের সূত্রে জানা গেছে, তদন্তের প্রয়োজনে বিভিন্ন সংস্থা সংশ্লিষ্ট ব্যক্তির ব্যাংক লেনদেনের তথ্য চাওয়া হয়। ড. ইউনূসের ক্ষেত্রে তেমন কোনো সংস্থা এ ধরনের কোনো তথ্য চায়নি। বাংলাদেশ ব্যাংক তাদের নিজস্ব প্রয়োজনে এই তথ্য চেয়েছে।

প্রসঙ্গত, ১৯৮৩ সালে গ্রামীণ ব্যাংক প্রতিষ্ঠার সময় থেকেই ব্যাংকটিতে এমডির দায়িত্ব পালন করে আসছেন ড. ইউনূস। ২০০৬ সালে গ্রামীণ ব্যাংকের সঙ্গে যৌথভাবে শান্তিতে নোবেল পান তিনি। তবে অবসরের বয়সসীমা পেরিয়ে যাওয়ার কারণে ২০১১ সালে সরকার তাকে এমডি পদ থেকে সরিয়ে দেয়। সরকারের ওই সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে ইউনূস উচ্চ আদালতে গেলে হেরে যান। ওই সময় ইউরোপের বিভিন্ন দেশের সংসদ সদস্যদের পাশাপাশি যুক্তরাষ্ট্রের তখনকার পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন ইউনূসের পক্ষে অবস্থান নিয়ে সিদ্ধান্ত বদলাতে সরকারকে চাপ দেন। উইকিলিকসের ফাঁস করা তথ্যে দেখা যায়, ক্লিনটন ফাউন্ডেশনে অর্থ দিয়েছেন ড. ইউনূস।

ড. ইউনূস   গ্রামীন ব্যাংক  


মন্তব্য করুন


ইনসাইড ইনভেস্টিগেশন

রাজধানীতে বিপুল পরিমাণ ইয়াবা-ফেনসিডিলসহ ৪ কারবারি গ্রেফতার

প্রকাশ: ১২:৫২ পিএম, ১৯ জানুয়ারী, ২০২২


Thumbnail

রাজধানী ঢাকার তুরাগ থেকে বিপুল পরিমাণ ইয়াবা ও ফেনসিডিলসহ চার মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। গতকাল মঙ্গলবার (১৮ জানুয়ারি) পৃথক এই অভিযানে গ্রেফতার হওয়া মাদক কারবারিদের মধ্যে তিন জন পুরুষ ও এক জন নারী রয়েছেন।

গ্রেফতাররা হলেন- রনি ইসলাম (২৪), নূর মোহাম্মাদ (৩৫), সোহেল রানা (২১), ও জুলেখা আক্তার (২০)।

আজ বুধবার (১৯ জানুয়ারি) দুপুরে র‍্যাব-১ এর সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) সহকারী পুলিশ সুপার নোমান আহমদ এ তথ্য নিশ্চিত করেছেন। 

নোমান আহমদ বলেন, মঙ্গলবার বিকেলে সাড়ে ৩টার দিকে র‍্যাব-১ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর তুরাগ থানার নয়নিচালা এলাকার এমএস লতিফ অ্যান্ড সন্স ফিলিং ষ্টেশনের সামনে অভিযান চালায়। অভিযানে মাদক কারবারি রনি ইসলাম ও নূর মোহাম্মাদকে গ্রেফতার করে।

এ সময় তাদের কাছ থেকে ১৫ হাজার পিস ইয়াবা ও একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া মাদকদ্রব্য ও গ্রেফতারদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

অন্যদিকে গতকাল বিমানবন্দর থানা এলাকা থেকে ফেনসিডিলসহ দুই মাদক কারবারিকে গ্রেফতার করে র‍্যাব-১ এর পৃথক দল। বিকেলে র‍্যাব-১ এর একটি দল বিমানবন্দর এলাকার ফুটওভার ব্রিজের নিচে একটি ফাস্টফুডের দোকানের সামনে অভিযান চালায়। এ সময় ১৭৩ বোতল ফেনসিডিলসহ সোহেল রানা ও জুলেখা আক্তার নামে দুই মাদক গ্রেফতার করে।

র‍্যাব   মাদক  


মন্তব্য করুন


ইনসাইড ইনভেস্টিগেশন

রাজধানীতে মাদকবিরোধী অভিযান, আটক ৬১

প্রকাশ: ১১:৩১ এএম, ১৯ জানুয়ারী, ২০২২


Thumbnail

রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযানে বিক্রি ও সেবনের অপরাধে ৬১ জনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। 

গতকাল মঙ্গলবার সকাল ছয়টা থেকে আজ বুধবার (১৯ জানুয়ারি) সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) হাফিজ আল আসাদ বিষয়টি নিশ্চিত করেছেন 

হাফিজ আল আসাদ জানান, তাদের কাছ থেকে ৯ হাজার ৫৮৮ পিস ইয়াবা, ১৩৫ গ্রাম হেরোইন, ৪ কেজি ৬১৫ গ্রাম গাঁজা, ২৪৫ বোতল ফেনসিডিল ও ১০ লিটার দেশি মদ জব্দ করা হয়। আসামিদের নামে ডিএমপির থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪৭টি মামলা দায়ের করা হয়েছে।

মাদকবিরোধী অভিযান   ডিএমপি  


মন্তব্য করুন


বিজ্ঞাপন