কালার ইনসাইড

এফডিসি এসে হতাশ আমিন খান

প্রকাশ: ১২:২১ পিএম, ২৮ জানুয়ারী, ২০২২


Thumbnail

ঢাকাই চলচ্চিত্রের দর্শকপ্রিয় অভিনেতা আমিন খান। চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোট দিতে শুক্রবার দুপুরে এফডিসিতে আসেন তিনি। এসময় বেশ হতাশা প্রকাশ করেন এই অভিনেতা।

শুরুতেই তিনি বলেন, বছর খানের পর এফডিসিতে এলাম। এসে মনটা খারাপ হয়ে গেলো। দেখলাম দুই এবং তিন নাম্বার ফ্লোর ভেঙে ফেলা হয়েছে। এই দুইটা ফ্লোরে জীবনের হাজার হাজার স্মৃতি জড়িয়ে আছে। অনেক আড্ডা, সিনিয়র শিল্পী, সিনিয়র টেকনিশিয়ানদের সঙ্গে শুটিংয়ের স্মৃতি রয়েছে এখানে। অনেকক্ষণ এখানে দাঁড়িয়েছিলাম আবার মনে না এক জায়গায় দাঁড়িয়ে থাকলে চলবে না নিশ্চয়ই ভালো কিছুর জন্য এখানে নতুন কিছু করা হচ্ছে। এমন একটি পরিবেশ সৃষ্টি করার জন্য। 

নোট দিয়ে ভোট কেনার দিন শেষ এমন একটি গান বানানো হয়েছে সত্যি কি শিল্পীরা টাকায় বিক্রি হয়? এমন প্রশ্নের জবাবে আমিন খান বলেন, এটা সত্যি কষ্ট দায়ক। শিল্পীদের একটা সম্মান আছে। 

মুচকি হেসে তিনি বলেন, গত কয়েকদিন ধরেই ফোনের অপেক্ষায় ছিলাম কেও তো দিলো না কিছু।

এবারের নির্বাচনে দুইটি প্যানেল নির্বাচন করছেন। একটি ইলিয়াস কাঞ্চন প্যানেল ও অন্যটি মিশা-জায়েদ প্যানেল।

আমিন খান   শিল্পী সমিতি   নির্বাচন  


মন্তব্য করুন


কালার ইনসাইড

আবারো সালমান খানকে হত্যার পরিকল্পনা

প্রকাশ: ০৯:৩৪ পিএম, ০২ জুন, ২০২৪


Thumbnail

সালমান খানকে হত্যার পরিকল্পনার অভিযোগে লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের চারজন সদস্যকে গ্রেপ্তার করেছে  মুম্বাই পুলিশ। তাদের লক্ষ্য ছিল অভিনেতাকে তার খামারবাড়িতে বা গাড়িতে ভ্রমণের সময় আক্রমণ করা। সালমান খানের মুম্বাইয়ের বাসভবনের বাইরে গুলির ঘটনার এক মাস পর তার পানভেল খামারবাড়িতে যাওয়ার সালমান খানকে হত্যার পরিকল্পনার অভিযোগে লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের চারজন সদস্যকে গ্রেপ্তার পথে তাকে আক্রমণের চেষ্টা করা হয়েছিল।

মুম্বাই পুলিশ গত সপ্তাহে এই মামলায় চারজনকে গ্রেপ্তার করেছে। অভিযোগ অনুযায়ী, গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই নতুন মুম্বাই এবং বান্দ্রার ঘটনাগুলোতে ষড়যন্ত্র করেছিলেন। তার পরিকল্পনায় মারাত্মক অস্ত্রের ব্যবহার এবং উন্নত নেটওয়ার্কের সমন্বয় ছিল। ইন্ডিয়ান এক্সপ্রেসের রিপোর্ট অনুযায়ী, সিনিয়র ইন্সপেক্টর নিতিন ঠাকরে বিষ্ণোই গ্যাং সদস্যদের পুনরুদ্ধার মিশনের জন্য পানভেলে অবস্থানের তথ্য পান।

পুলিশ জানিয়েছে, প্রায় ১৬-১৭ জন ব্যক্তি এই অভিযানে জড়িত ছিল। তাদের লক্ষ্য ছিল সালমান খানকে তার খামারবাড়িতে বা ভ্রমণের সময় আক্রমণ করা। অজয় কাশ্যপ, যিনি ধনঞ্জয় তপেসিং নামেও পরিচিত, তিনি একজন বিশিষ্ট বিষ্ণোই গ্যাং সদস্য ছিলেন এবং তিনি মুম্বাইয়ের কলম্বলিতে বসবাস করতেন।

এনডিটিভির মতে, কাশ্যপ সুখা শুটার নামে একজনের সাথে যোগাযোগ করেছিলেন, যার প্রোফাইল চিত্রে বিষ্ণোইয়ের একটি ছবি ছিল। তারা সালমান খানের সম্পত্তি জরিপ এবং পরিকল্পনা বাস্তবায়নের জন্য পানভেল ট্রেন স্টেশন ও বাস স্টপসহ গুরুত্বপূর্ণ স্থানে গোপনে মিলিত হয়েছিল। কাশ্যপের কার্যক্রম কাশ্মীর, গঙ্গানগর এবং পাকিস্তান সীমান্তের বাইরেও অবৈধ অস্ত্র মজুদের দিকে নিয়ে যায়।

বিষ্ণোই এবং কাশ্যপের মধ্যে আলোচনা থেকে দেখা গেছে, তারা হোয়াটসঅ্যাপে বন্দুক বিনিময় ও সমন্বয়ের বিষয়ে কথোপকথন করছিল। তাছাড়া, বিষ্ণোই ও গোল্ডি ব্রার হিটম্যানদের জন্য কানাডা থেকে একটি বড় অঙ্কের অর্থ স্থানান্তর করতে চেয়েছিলেন।

দলটি একে-৪৭, এম১৬, এবং একে-৯২ ধরনের অস্ত্র দিয়ে অপরাধ চালানোর প্রস্তুতি নিচ্ছিল। পাঞ্জাবের গায়ক সিধু মুসেওয়ালাকে একই ধরনের অস্ত্র দিয়ে হত্যা করা হয়েছিল। হোয়াটসঅ্যাপ ভিডিও কলে গ্যাং সদস্যদের কাছে একে-৪৭ এবং গোলাবারুদ প্রদর্শন করা হয়েছিল।

জেলে থাকা লরেন্স বিষ্ণোই, তার চাচাতো ভাই আনমোল বিষ্ণোই এবং গোল্ডি ব্রার কাশ্যপকে ডোগার নামে পরিচিত পাকিস্তানি ডিলারের কাছ থেকে প্রাণঘাতী অস্ত্র পেতে সাহায্য করেছিলেন বলে অভিযোগ। হামলার পর,তামিলনাড়ুর কন্যাকুমারী হয়ে শ্রীলঙ্কায় পালিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল। এরপর, কানাডার নাগরিক আনমোল বিষ্ণোই তাদের নিরাপদে অন্য দেশে যাওয়ার ব্যবস্থা করেছিলেন।

পরবর্তী অনুসন্ধানে দেখা গেছে, গ্যাংটি অন্যান্য অপরাধী গোষ্ঠীর  সহযোগিতা করছিল, বিশেষত সেই গোষ্ঠীর সাথে যেটি গ্যাংস্টার আনন্দ পালের নেতৃত্বে ছিল, বর্তমানে যার কন্যা চিনু নেতৃত্ব দিচ্ছেন।

পুলিশ কমিশনার বিবেক পানসারে বলেছেন, “আমরা মামলায় চারজনকে গ্রেপ্তার করেছি। অভিযুক্তরা দীর্ঘদিন ধরে সালমান খানকে টার্গেট করার ষড়যন্ত্র করছিল এবং রেকির জন্য পানভেলে ছিল।”

গ্রেপ্তারকৃতদের মধ্যে ছিলেন গৌরব ভাটিয়া ওরফে নাহভি, ভ্যাপসি খান ওরফে ওয়াসিম এবং রিজওয়ান খান। পুলিশ কর্মকর্তারা এখন এদের বান্দ্রার ঘটনার সাথে জড়িত কিনা তা দেখতে জিজ্ঞাসাবাদ করছেন।


সালমান খান   হত্যা   হুমকি  


মন্তব্য করুন


কালার ইনসাইড

জুনে মুক্তি পাচ্ছে ‘এরিনা ওয়ার্স’

প্রকাশ: ০৬:০২ পিএম, ০২ জুন, ২০২৪


Thumbnail

গ্র্যাভিটাস ভেঞ্চারসের আসন্ন চলচ্চিত্র “এরিনা ওয়ার্স” ২০২৪ সালের ২৫ জুন পর্দায় মুক্তি পাবে। ব্র্যান্ডন স্লাগল পরিচালিত এবং মহল এম্পায়ার প্রোডাকশনস প্রযোজিত এই অ্যাকশন-প্যাকড মুভিটিতে অভিনয় করেছেন মাইকেল ম্যাডসেন, রবার্ট লাসার্ডো, এরিক রবার্টস এবং জন ওয়েলস।

ছবিটিতে দেখা যাবে ২০৪৫ সালে, দোষী সাব্যস্ত অপরাধীদের একটি অনন্য সুযোগ দেওয়া হয়: তারা বিশ্বের এক  নাম্বার  টেলিভিশন ক্রীড়া ইভেন্ট, এরিনা ওয়ার্সে প্রতিযোগিতা করতে পারবে। চ্যালেঞ্জ হলো অনেক উঁচুতে- সাতটি কক্ষে টিকে থাকা এবং দেশের সবচেয়ে নৃশংস সাতজনের খুনিদের মুখোমুখি হওয়া। যদি তারা বিজয়ী হয়,তাহলে তাঁরা মুক্ত। এটি বেঁচে থাকার জন্য একটি রোমাঞ্চকর লড়াই, যেখানে প্রতিটি পদক্ষেপ গণনা করা হয়।  

মহল এম্পায়ার প্রোডাকশনের আরো চলচ্চিত্রগুলির মধ্যে রয়েছে এলিয়েন স্টর্ম, আর্ট অফ দ্য ডেড, অ্যাটাক অফ দ্য আননোন, বাস পার্টি টু হেল, ব্লাডপিসা, ডেথ কাউন্ট, নাইট অফ দ্য টমিনোকার্স, বারমুডা আইল্যান্ড, ব্রিজ অফ দ্য ডুমড, কার্সড ওয়াটার্স, ডেভিলস নাইট, এবং বাইকারস ভার্সেস ওয়্যারওলভস।

এরিনা ওয়ার্স  


মন্তব্য করুন


কালার ইনসাইড

তমা রাফির ঘনিষ্ঠ প্রেমের সম্পর্ক এখন প্রকাশ্যে

প্রকাশ: ০২:৫৬ পিএম, ০২ জুন, ২০২৪


Thumbnail

ঢাকাই চলচ্চিত্রের অন্যতম শীর্ষ নির্মাতা রায়হান রাফি সুড়ঙ্গসিনেমার নায়িকা তমা মির্জার ঘনিষ্ঠ প্রেমের সম্পর্ক এখন প্রকাশ্যে। শনিবার তমা মির্জার জন্মদিন উপলক্ষ্যে শুভেচ্ছা জানিয়ে সামাজিক মাধ্যমে একটি ছবি শেয়ার করেছিলেন রায়হান রাফি। সেখানে অভিনেত্রীকে শুভেচ্ছা জানিয়ে তমাকে নিজের জীবনে পেয়েভাগ্যবানবলে দাবি করেন রাফি। উত্তরে রাফিকে পেয়েও নিজেকে ভাগ্যবান দাবি করেন এই অভিনেত্রী।

এক সাক্ষাৎকারে জন্মদিনে তার দিন কেমন কেটেছে, তার অভিজ্ঞতা শেয়ার করেছেন তমা মির্জা। এদিন বেশ উপহার পেয়েছেন অভিনেত্রী। তার মধ্যে, মায়ের কাছ থেকে উপহার পেয়েছেন স্বর্ণ হীরার কানের দুল। জন্মদিন উপলক্ষ্যে মেয়ে তমার জন্য কবিতা লিখেছেন বাবা। টিফিনের টাকা বাঁচিয়ে বাড়ি সাজিয়েছেন ছোট ভাই। এছাড়াও গাড়িচালক, গৃহকর্মীরা জন্মদিনে তাকে চকলেট উপহার দিয়েছেন বলেও জানান তমা।

জন্মদিনে চারপাশে এত ভালোবাসার মানুষ দেখে আবেগাপ্লুত হয়ে পড়েছিলেন এই অভিনেত্রী। এর আরও একটি কারণ, আরেক ভালোবাসার মানুষ রাফির কাছ থেকেও উপহার পেয়েছেন তিনি। কী উপহার পেয়েছেন, এমন প্রশ্নের উত্তরে অভিনেত্রী জানান, ঝুড়িতে ভরে যেন শহরের সব ধরনের ফুল এনেছিলেন তার জন্য। তার কথায়, ‘ভালোবাসার মানুষটি ঝুড়ি ভর্তি করে সব রঙের গোলাপ, বেলি, রজনিগন্ধা, টিউলিপসহ পারলে ঢাকা শহরের সব রকমের ফুল যেন তুলে এনেছে। ২০টি ঝুড়ি এসব ফুল নিয়ে হাজির হয়েছেন আমার বাসায়। পৃথিবীতে ফুলের চেয়ে প্রিয় উপহার আর কিছু হতে পারে না। এসব দেখে আমি তো আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম।

সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়ার পর তাদের সম্পর্ক নিয়ে শুরু হয় সমালোচনা। কেউ কেউ বলছেন, রাফিকে শুধু বন্ধুই ভাবেন তমা। আবার কেউ বলছেন, তমা শুধুমাত্র রাফিকে ব্যবহার করছে।


রায়হান রাফি   তমা মির্জার  


মন্তব্য করুন


কালার ইনসাইড

চিত্রনায়িকা তমা মির্জার সঙ্গে নির্মাতা রাফির প্রেমের গুঞ্জন

প্রকাশ: ০৬:৫১ পিএম, ০১ জুন, ২০২৪


Thumbnail

বাংলাদেশের চলচ্চিত্র অঙ্গনে এখন অন্যতম শীর্ষ জনপ্রিয় নির্মাতা রায়হান রাফি। তার পরিচালিত পোড়ামন-,দামাল,পরাণসুরঙ্গ  সিনেমা ব্যাপক দর্শক প্রিয়তা অর্জন করে নেয়।

বর্তমানেও শাকিব খানকে নিয়ে বানানো তুফান সিনেমা নিয়ে রাফি বেশ আলোচনায় আছেন। তুফানের টিজ থেকে প্রথম গান, সবমিলিয়ে রায়হান রাফিকে নিয়ে হইচই চলছে মিডিয়া পাড়ায়। কিন্তু এবার আরো একটি কারণে তাকে ঘিরে ঘুরছে নানান আলোচনা। আর সেই কারণটির নাম চিত্রনায়িকা তমা মির্জা। 

রায়হান রাফি তমা মির্জা তাদের রসায়নকে এতদিনজাস্ট ফ্রেন্ডবলে আখ্যা দিয়ে আসছিলেন। কিন্তু এবার একটি পোস্টের মাধ্যমে তাদের মধ্যে যে প্রেমের সম্পর্ক বিদ্যমান তা অনেকটা নিশ্চিত করে দিলেন তাঁরা।

নিজেদের ঘনিষ্ঠ মুহূর্তের একটি ছবি প্রকাশ করে ক্যাপশনে নির্মাতা রাফি লিখেছেন, ‘আমি খুবই সৌভাগ্যবান যে তোমাকে নিয়ে আরও একটি বছর পেলাম, চলো উদযাপন করা যাক।

রাফির পোস্টের কমেন্ট বক্সে তমা মির্জা কমেন্ট করে বলেন আমিও তোমাকে পেয়ে অনেক ভাগ্যবান রাফি

রায়হান রাফির এই পোস্ট ভাইরাল হওয়ার পরে তাদের সম্পর্ক নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। অনেকে তাদের ব্যাপারটিকে পজিটিভলি দেখলেও অনেকে সমালোচনা করে বলছেন,তমা রাফিকে শুধুমাত্র ব্যবহার করছে,আর কিছু নয়।



মন্তব্য করুন


কালার ইনসাইড

আইস্ক্রিনে আফসানা মিমির ওয়েব ফিল্ম “অফ দ্য মার্ক”

প্রকাশ: ০৫:০২ পিএম, ০১ জুন, ২০২৪


Thumbnail

থিয়েটার, ছোটপর্দা আর বড়পর্দার অভিনেত্রী হিসেবে দর্শকদের মাঝে জনপ্রিয় আফসানা মিমি। কিন্তু এছাড়াও পরিচালনার ক্ষেত্রেও আফসানা মিমির রয়েছে বেশ সুপরিচিতি। ‘বন্ধন’ নামের ধারাবাহিক পরিচালনা করে  প্রথম পরিচালকের আসনে বসেছিলেন মিমি। এরপর বানিয়েছেন ‘পৌষ ফাগুনের পালা’, ‘সাড়ে তিনতলা’, ‘ডলস হাউজ’সহ বেশকিছু নাটক।এবার নির্মাতা হিসেবে ওটিটি প্ল্যাটফর্মে অভিষেক হলো অভিনেত্রী ও নির্মাতা আফসানা মিমির।৩০মে  মুক্তি পেয়েছে তাঁর ওয়েব ফিল্ম ‘অফ দ্য মার্ক’।স্ট্রিমিং প্ল্যাটফর্ম আইস্ক্রিনে দেখা যাচ্ছে এটি।

দীপু নামের এক ছেলের ক্রিকেটার হওয়ার গল্প নিয়ে তৈরি হয়েছে সিনেমাটি। মফস্বলের একটি মধ্যবিত্ত পরিবারের ছেলে দীপু ছোটবেলা থেকেই স্বপ্ন দেখে ক্রিকেটার হওয়ার। কিন্তু স্বপ্নপূরণ তো সহজ কথা নয়, দীপুর ক্ষেত্রেও বাধা হয়ে দাঁড়ায় নানা ঘাত-প্রতিঘাত। তবু সে হাল ছাড়ে না, এগিয়ে চলে স্বপ্নের পথে।আর এই সগ্রামে তাঁর পাশে সবসময় সহযোদ্ধা হয়ে থাকে তাঁর মা।

আফসানা মিমি বলেন, গল্পটা ১৪ বছরের এক কিশোরের স্বপ্ন পূরণের। সেই স্বপ্নের পেছনে দীপু ও  তার মায়ের ত্যাগ ও সংগ্রাম কতখানি, সেটাও দেখানো হয়েছে। খুব সাধারণ একটা গল্প। তাই নির্মাণেও সেই সাধারণ বিষয়টি রাখার চেষ্টা করেছি।

সিনেমার বেশির ভাগ শুটিং হয়েছে বাগেরহাটে। সেখানে গিয়েই দীপু চরিত্রে চূড়ান্ত করা হয়েছে আরহামকে। ওটিটিতে এ অভিনেতার এটাই প্রথম কাজ। আরও অভিনয় করেছেন মোস্তাফিজুর নুর ইমরান, শারমিন আক্তার শর্মী, হায়াতুজ্জামান খান, খালিদ হাসান রুমি, আরিবা, আনাস, শামসুল হাদি, আশরাফুল আলম, তামান্না ইসলামসহ আরো অনেকে।


ওয়েব ফিল্ম   “অফ দ্য মার্ক”   আফসানা মিমি  


মন্তব্য করুন


বিজ্ঞাপন