কালার ইনসাইড

আসছে ‘কিসি কা ভাই কিসি কি জান’ যাচ্ছে ‘কসাই’

প্রকাশ: ০৮:৩৫ এএম, ০১ জুন, ২০২৩


Thumbnail

সালমান খান অভিনীত 'কিসি কা ভাই কিসি কি জান' সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে বাংলাদেশে ।

সিনেমাটি আমদানি করার অনুমতি চেয়ে তথ্য মন্ত্রণালয়ে আবেদনপত্র জমা দিয়েছিল আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স এন ইউ আহম্মদ ট্রেডার্স । বুধবার সিনেমাটি বাংলাদেশে আমদানির অনুমতি দিয়েছে তথ্য মন্ত্রণালয়।

আমদানিকারক প্রতিষ্ঠান জানিয়েছে, 'কিসি কা ভাই কিসি কি জান' সিনেমা আমদানির বিপরীতে বাংলাদেশ থেকে 'কসাই' সিনেমাটি ভারতে যাবে। অনন্য মামুন পরিচালিত এই সিনেমায় অভিনয় করেছেন  নিরব হোসেন, এলিনা শাম্মী , রাশেদ মামুন অপু সহ আরও অনেকে।

চলচ্চিত্র সংশ্লিষ্টদের দাবির পরিপ্রেক্ষিতে বাংলাদেশে ভারতীয় চলচ্চিত্র আমদানির অনুমতি দিয়েছে সরকার। তবে বছরে সর্বোচ্চ ১০টি সিনেমা আমদানি করার অনুমতি দিয়েছে মন্ত্রণালয়।এরই ধারাবাহিকতায় 'পাঠান' সিনেমার পর সালমান খান অভিনীত 'কিসি কা ভাই কিসি কি জান' সিনেমাটিও বাংলাদেশে আসছে।

ফরহাদ সামজি পরিচালিত এ সিনেমায় বলিউড সুপারস্টার সালমান খান ছাড়াও অভিনয় করেছেন পূজা হেগড়ে, ভেঙ্কটেশ ডাগ্গুবাতি, জগপতি বাবু, রাঘব জুয়াল, সিদ্ধার্থ নিগম, শেহনাজ গিল, ভূমিকা চাওলা, বিজেন্দ্র সিং। সিনেমাটিতে আরআরআর তারকা রামচরণকে একটি বিশেষ ক্যামিও ভূমিকায় দেখা যাবে।

 


কিসি কা ভাই কিসি কি জান   সালমান খান   অনন্য মামুন  


মন্তব্য করুন


কালার ইনসাইড

আল্লু অর্জুনের অসুস্থতায় পিছিয়ে গেল ‘পুষ্পা-২’ এর শুটিং

প্রকাশ: ০৭:৫৩ পিএম, ০২ ডিসেম্বর, ২০২৩


Thumbnail

ভারতজুড়ে ২০২১ সালে বক্স অফিসে ঝড় তুলেছিল আল্লু অর্জুন অভিনীত ‘পুষ্পা: দ্য রাইজ’ সিনেমাটি। সিনেমাটির জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পান দক্ষিণী এ সুপারস্টার। প্রথম কিস্তি সাফল্যের পর গত বছরের মাঝে শুরু হয়েছিল দ্বিতীয় কিস্তি ‘পুষ্পা ২’ এর শুটিং। সিনেমাটির শুটিং প্রায় শেষের দিকে।  হায়দরাবাদের রামুজি ফিল্ম সিটিতে চলছে শুটিং। এরই মধ্যে বাধল বিপত্তি। শুটিং করতে গিয়ে অসুস্থ হয়েছেন আল্লু। নায়কের পিঠের ব্যথা বাড়তে থাকায় শুটিং বন্ধ রাখার সিদ্ধান্ত নেন পরিচালক সুকুমার।

ভারতীয় গণমাধ্যম সূত্রে বলা হয়, ভারী পোশাক পরে অ্যাকশন দৃশ্যে স্টান্ট করার কারণে কোমরে ও কাঁধে চোট লাগে তার। চিকিৎসক জানিয়েছেন, তাকে কিছুদিন থাকতে হবে বিশ্রামে। সেই কারণেই আপাতত বন্ধ ‘পুষ্পা ২’-এর শুটিং। অর্জুন সুস্থ হলেই ফের শুরু হবে শুটিং।

জানা যায়, ‘পুষ্পা’ সিনেমার দ্বিতীয়ভাগের চিত্রনাট্যে আসবে বড়সড় বদল। এমনকী, ক্লাইম্যাক্স নাকি একেবারে চমকে দেবে দর্শকদের। পরিচালক সুকুমার সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, ‘পুষ্পা’ সিনেমাটি যেভাবে গোটা দেশে দারুণ সাফল্য পায়, সে কথা মাথায় রেখেই এই সিনেমার দ্বিতীয়ভাগ সাজানো হচ্ছে।

আল্লু অর্জুনের লুক নিয়েও নতুন করে ভাবনা চিন্তা করা হচ্ছে। ‘পুষ্পা -২’তে আল্লু অর্জুনকে একেবারে নতুন অবতারেও দেখা যেতে পারে। শুধু তাই নয়, ফাহদা ফাসিলের চরিত্রকেও একটু বেশি গুরুত্ব দেওয়া হবে ‘পুষ্পা টু’ সিনেমাতে। যা কিনা এই সিনেমার বড় চমক হতে পারে।

২০২৪-এর প্রথম দিকে মুক্তি পাবার কথা থাকলেও পরে তা পিছিয়ে যায়। এরমধ্যেই আল্লুর হঠাৎ অসুস্থতায়  পিছিয়ে গেল সিনেমার শুটিং। সম্ভবত ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে ফের শুরু হবে শুটিং। এই নিয়ে অসংখ্য বার পিছিয়েছে ‘পুষ্পা ২’ এর শুটিং। যার প্রভাব পড়তে পারে মুক্তির তারিখে।

এ সিনেমায় আল্লু অর্জুনের সঙ্গে জুটি বেঁধেছেন রাশমিকা মান্দানা। সবকিছু ঠিক থাকলে আগামীবছরের ১৫ আগস্ট মুক্তি পাবে ‘পুষ্পা টু’।


আল্লু অর্জুন   পুষ্পা-২   রাশমিকা মান্দানা  


মন্তব্য করুন


কালার ইনসাইড

‘দরদ’ সিনেমা মুক্তির চূড়ান্ত তারিখ জানালেন অনন্য মামুন

প্রকাশ: ০৬:৩৬ পিএম, ০২ ডিসেম্বর, ২০২৩


Thumbnail

বাংলাদেশ-ভারতের যৌথ উদ্যোগে নির্মিত প্রথম প্যান ইন্ডিয়ান সিনেমা ‘দরদ’। গত নভেম্বর মাসে ভারতের বেনারসে ‘দরদ’ সিনেমার প্রথম লটের শুটিং শেষ করে ঢাকায় ফিরেছেন অভিনেতা শাকিব খানসহ বাংলাদেশি তারকারা। এরপর ডিসেম্বরের প্রথম সপ্তাহে বাংলাদেশের বিভিন্ন জায়গায় সিনেমাটির দ্বিতীয় লটের শুটিং শুরু হওয়ার কথা ছিলো। কিন্ত শুটিং শুরু না হওয়ায় নানা ধরনের প্রশ্নের সম্মুখীন হচ্ছেন দরদের নির্মাতা অনন্য মামুন। তবে তিনি জানান, ডিসেম্বরেই শুরু হবে ‘দরদ’ সিনেমার শুটিং। পাশাপাশি ২০২৪ সালের ২ ফেব্রুয়ারি সিনেমাটি মুক্তি পাবে বলে ঘোষণা দেন এ নির্মাতা।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে নির্মাতা অনন্য মামুন বলেন, ’দরদ সিনেমা নিয়ে নানা ধরনের প্রশ্ন করা হচ্ছে। সবাই আমাকে প্রশ্ন করছে ‘দরদ’ সিনেমার শুটিং বন্ধ হয়ে গেলো কিনা! তাই সিনেমার আপডেট দিতে লাইভে এসেছি।

ডিসেম্বর মাসেই ‘দরদ’ এর বাংলাদেশ অংশের শুটিং শুরু হচ্ছে। যেখানে অংশ নিবেন বলিউড অভিনেত্রী সোনাল চৌহান। আর সিনেমাটি আগামী বছরের অর্থাৎ ২০২৪ সালের ২ ফেব্রুয়ারি মুক্তি পেতে যাচ্ছে। এটা নিয়ে কোনো ধরনের কনফিউশন নেই।

নির্মাতা আরও জানান, ‘দরদের ইন্টারেস্টিং পার্ট হচ্ছে এই সিনেমার সব কিছু প্রথমে হিন্দিতে রিলিজ পাবে। এটা আমার আর শাকিব খানের প্ল্যানিং। দরদ একটা প্রপার বলিউড সিনেমা হতে যাচ্ছে। এই সিনেমা দিয়ে বলিউডে শাকিব খানের এন্ট্রি হচ্ছে।’

অনন্য মামুন বলেন, ‘দরদ এতো সহজ প্রজেক্ট না। এটি দশ কোটি টাকার প্রজেক্ট। দরদে এমন কোনো নতুন টেকনোলজি নেই যা আমি ইউজ করিনি। এপ্রিলে অনেক বড় ধামাকা হচ্ছে। যারা এগুলো সহ্য করতে পারছে না, যারা এফডিসি কেন্দ্রিক চার দেয়াল থেকে বের হতে পারছে না তাদের এগুলো সহ্য হচ্ছে না। আমার কারো সঙ্গে কোন শত্রুতামি নাই।  শাকিব ভাই, আমি মিলে ভালো একটা প্রজেক্ট দিতে চাচ্ছি।’

উল্লেখ্য, ‘দরদ’ সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছে ভারতের এস কে মুভিজ, ওয়ান ওয়ার্ল্ড মুভিজ, বাংলাদেশের অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট ও কিবরিয়া ফিল্মস। এতে শাকিব খান ও সোনাল চৌহানের পাশাপাশি আরো অভিনয় করবেন বাংলাদেশের শহীদুজ্জামান সেলিম, এলিনা শাম্মী, জেসিয়া ইসলাম, ভারতের পায়েল সরকার, রাহুল দেব প্রমুখ। আগামী বছরের ফেব্রুয়ারিতে সিনেমাটি বাংলাসহ হিন্দি, তামিল, তেলুগু, মালয়ালাম, কর্ণাটক এই ছয় ভাষায় মুক্তি পাবে।


শাকিব খান   দরদ   সোনাল চৌহান   পায়েল সরকার   বলিউড  


মন্তব্য করুন


কালার ইনসাইড

শাহরুখের পর এবার রনবীরের ‘অ্যানিমেল’র বক্স অফিস তাণ্ডব! রেকর্ড উলটপালট

প্রকাশ: ০৪:১৪ পিএম, ০২ ডিসেম্বর, ২০২৩


Thumbnail

সন্দীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত ও রণবীর কাপুর অভিনীত বছরের অন্যতম প্রত্যাশিত সিনেমা অ্যানিমেল মুক্তি পেয়েছে ১ ডিসেম্বর। আর প্রেক্ষাগৃহে মুক্তির প্রথম দিনই হিন্দি চলচ্চিত্রের ইতিহাসে নতুন এক রেকর্ড গড়েছে সিনেমাটি। প্রত্যাশা অনুযায়ী মুক্তির প্রথম দিনেই ভারতীয় বক্স অফিসে ৬১ কোটি রুপি আয় করার পাশাপাশি বিশ্বব্যাপী আয় করেছে ১১৬ কোটি রুপি। যা কোনো বিশেষ ছুটির বাইরে মুক্তি পাওয়া চলচ্চিত্র হিসেবে সর্বোচ্চ উদ্বোধনী আয়ের নতুন নজির।

সিনেমার নির্মাতারা অ্যানিমেলের একটি পোস্টার শেয়ার করেছেন, যাতে লেখা- ‘হিন্দি সিনেমার সবচেয়ে বড় নন-হলিডে উদ্বোধন। বিশ্বব্যাপী মোট আয় ১১৬ কোটি।

ভারতের বক্স অফিস বাণিজ্য ওয়েবসাইট স্যাকনিল্কের প্রতিবেদন অনুসারে, ‘চলচ্চিত্রটি ঘরোয়া বক্সে প্রথম দিনে প্রায় ৬১ কোটি রুপি আয় করেছে। এর মধ্যে অ্যানিমেলের হিন্দি সংস্করণ ভারতে ৫০.৫ কোটি আয় করেছে। তেলুগু সংস্করণ ১০ কোটি আয় করে নিয়েছে। যেখানে তামিল ৪০ লাখ, কন্নড় ৯ লাখ এবং মালায়লাম সংস্করণ ১ লাখ আয় করেছে।

বিশ্বব্যাপী বক্স অফিসে অ্যানিমেলের বাম্পার ওপেনিংয়ে শাহরুখ খানের পাশে নাম লিখিয়েছেন রণবীর। এই বছর শাহরুখ খানের দুটি সিনেমার সর্বোচ্চ উদ্বোধনী দিনের আয় ছিল ১২৫.০৫ কোটি (জওয়ান) এবং ১০৬ কোটি (পাঠান)। অ্যানিমেল এখন জওয়ানের পর দ্বিতীয় স্থানে রয়েছে। অ্যানিমেলের আয় প্রত্যাশা ছাপিয়ে গেছে রণবীর ভক্তদের।

যদিও ভিকি কৌশল অভিনীত মেঘনা গুলজারের পিরিয়ড ড্রামা ‘শ্যাম বাহাদুর’এর সঙ্গে মুক্তি পেয়েছে অ্যানিমেল। তবে বক্স অফিস পুরোটাই নিজের নিয়ন্ত্রণে রেখেছেন রণবীর।

সিনেমাটি মুক্তির আগেই ধারণা করা হচ্ছিল, এটি রণবীরের ক্যারিয়ারসেরা সিনেমা হতে যাচ্ছে। যার প্রতিফলন প্রথম দিনেই দেখা গেল বক্স অফিসে। এখন পর্যন্ত রণবীরের সবচেয়ে বড় হিট হলো ‘সঞ্জু’, যেটি ২০১৮ সালে বিশ্বব্যাপী প্রায় ৬০০ কোটি রুপি আয় করেছিল। কিন্তু তার পর থেকে অভিনেতার কোনো সিনেমা এতটা ব্যবসা সফল হয়নি।

চার বছরের মধ্যে তার একমাত্র সিনেমা ‘শামশেরা’ বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। এরপর ‘ব্রহ্মাস্ত্র’ হিটের মুখ দেখলেও সেটির বাজেট ছিল প্রায় ৪০০ কোটি। সর্বশেষ ‘তু ঝুঠি ম্যায় মাক্কার’ বক্স অফিসে হিট হয়। তবে ‘অ্যানিমেল’ তার ক্যারিয়ারের সবচেয়ে বড় উদ্বোধনী আয়ের রেকর্ড গড়ে নিয়েছে। 

উল্লেখ্য, ‘অ্যানিমেল’ নির্মিত হয়েছে প্রায় ২০০ কোটি রুপি বাজেটে। এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন রণবীর কাপুর। তাঁর বাবার ভূমিকায় রয়েছেন অনিল কাপুর। স্ত্রীর ভূমিকায় রাশমিকা মান্দানা। খলনায়ক হিসেবে অভিনয় করেছেন ববি দেওল। গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন শক্তি কাপুর, তৃপ্তি দিমরি, প্রেম চোপড়া, সৌরভ সচদেব প্রমুখ। । হিন্দির পাশাপাশি তামিল, তেলুগু, কন্নড় ও মালয়ালাম ভাষায় মুক্তি পেয়েছে বহুল প্রতিক্ষীত এই সিনেমাটি।

সূত্র : হিন্দুস্থান টাইমস


অ্যানিমেল   রণবীর কাপুর   রাশমিকা মান্দানা   ববি দেওল  


মন্তব্য করুন


কালার ইনসাইড

ভারতের আন্তর্জাতিক কেরালা চলচ্চিত্র উৎসবে চঞ্চলের ‘পদাতিক’

প্রকাশ: ০৩:৪৯ পিএম, ০২ ডিসেম্বর, ২০২৩


Thumbnail

কিংবদন্তি বাঙালি চলচ্চিত্রকার মৃণাল সেনের বায়োপিক নির্মাণ করেছেন কলকাতার জনপ্রিয় নির্মাতা সৃজিত মুখার্জি। বায়োপিক সিনেমাটির নাম ‘পদাতিক’। সিনেমাতে মৃণালের চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের চঞ্চল চৌধুরী। ‘পদাতিক’ সিনেমাটি এবার ২৮তম কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে।

উৎসবের ‘ইন্ডিয়া সিনেমা নাউ’ বিভাগে ভারতের বিভিন্ন রাজ্যের আলোচিত সিনেমার সঙ্গে প্রদর্শিত হবে এটি। ৮ দিনব্যাপী এই উৎসব শুরু হবে ৮ ডিসেম্বর। শেষ হবে ১৫ তারিখ। এই উৎসবের আয়োজক ভারতের কেরালা রাজ্য সরকার।

এর আগে গত অক্টোবর মাসে সিনেমাটি প্রথমবার প্রদর্শিত হয় ‘লন্ডন-ইন্ডিয়া চলচ্চিত্র উৎসব’-এ। সেখানে দারুণ প্রশংসিত হয়, প্রশংসিত হয় মৃণালরূপী চঞ্চল চৌধুরীর অভিনয়ও।

এ বছর মৃণাল সেনের জন্মশতবার্ষিকী। তাকে (মৃণাল) শ্রদ্ধা জানাতেই প্রয়াত পরিচালকের জীবন, কর্ম ও সময়ের গল্প নিয়ে সৃজিত তৈরি করেছেন ‘পদাতিক’। বায়োপিকে মৃণালের স্ত্রী গীতা সেনের চরিত্রে দেখা যাবে পশ্চিমবঙ্গের অভিনেত্রী মনামী ঘোষকে। সিনেমাটি রয়েছে মুক্তির অপেক্ষায়।


চঞ্চল চৌধুরী   সৃজিত মুখার্জি   পদাতিক  


মন্তব্য করুন


কালার ইনসাইড

ভূমিকম্পে আতঙ্কিত হয়ে যা বলছেন তারকারা

প্রকাশ: ০৩:৩৮ পিএম, ০২ ডিসেম্বর, ২০২৩


Thumbnail

আজ শনিবার সকাল ৯টা ৩৫ মিনিটের দিকে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত হয়েছে। চলতি বছর দেশের ভেতর উৎপত্তি হওয়া ভূমিকম্পগুলোর মধ্যে আজকের ভূমিকম্পটিই সর্বোচ্চ মাত্রার ছিল। এতে তাৎক্ষণিকভাবে কোনো ধরনের ক্ষয়ক্ষতির খবরও পাওয়া না গেলেও আতঙ্ক ছড়িয়ে পড়েছে চারদিকে। ভূমিকম্পের পর সামাজিক যোগাযোগমাধ্যমে তাৎক্ষণিকভাবে নেটিজেনদের পাশাপাশি নিজেদের অনুভূতি শেয়ার করেছেন শোবিজ তারকারাও। রীতিমতো আতঙ্কে রয়েছেন শোবিজের তারকারা।

জনপ্রিয় অভিনেত্রী অপি করিম সামাজিক যোগাযোগমাধ্যমে লেখেন, এত বড় ভূমিকম্প আগে কখনও অনুভব করিনি!

জনপ্রিয় অভিনেত্রী তানভীন সুইটি লেখেন, প্রচণ্ড ভূমিকম্প! আল্লাহ্ আমাদের রক্ষা করুণ। আমিন....

কণ্ঠশিল্পী আঁখি আলমগীর লেখেন, যা জানলাম আজকের ভূমিকম্পের উৎপত্তিস্থল বাংলাদেশ। ব্যাপারটা কিন্তু আর ফান করার মতো থাকল না, তাই না?

চিত্রনায়ক জায়েদ খান লেখেন, কী ভয়ংকর ভূমিকম্প। আল্লাহ সবাইতে হেফাজত করুন।

কণ্ঠশিল্পী রন্টি দাস লেখেন, হে প্রভু সবই তোমার ইচ্ছা, সবাইকে নিরাপদে রেখ।

সঙ্গীত শিল্পী লুৎফর হাসান লিখেছেন, ‘ভূমিকম্পটা সহজ ছিল না। কেউ তামাশা কইরেন না। ভূমিকম্প তামাশার বিষয় না।’

জানা যায়, গত ২০ বছরের মধ্যেই এটি সর্বোচ্চ মাত্রার ভূমিকম্প। এ বিষয়ে আবহাওয়া অধিদফতর অফিস জানায়, রিখটার স্কেলে আজকের ভূমিকম্পের মাত্রা ছিল ৫.২।

দেশের ভূমিকম্প গবেষকরা বলছেন, এর আগে সর্বশেষ ২০০৩ সালের ২৭ জুলাই রাঙ্গামাটির বরকোলে ৫.৬ মাত্রার ভূমিকম্প হয়েছিল। 

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজকের ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল ঢাকা থেকে ৮৩ কিলোমিটার দক্ষিণে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায়। কয়েক সেকেন্ড স্থায়ী হওয়া ভূমিকম্পের প্রবল দুলুনিতে আতঙ্কগ্রস্ত হয়ে অনেক মানুষ ঘর ছেড়ে সড়কে নেমে আসেন। তাৎক্ষণিকভাবে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।


অপি করিম   আঁখি আলমগীর   জায়েদ খান  


মন্তব্য করুন


বিজ্ঞাপন