ইনসাইড বাংলাদেশ

নিজের ছাদবাগানে কাঁচামরিচের ছবি তুললেন প্রধানমন্ত্রী

প্রকাশ: ০৯:৫৬ পিএম, ১১ অগাস্ট, ২০২৩


Thumbnail

এক ইঞ্চি জমিও ফাঁকা না রাখতে জনবান্ধব যে নির্দেশনা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়েছিলেন সবার আগে তার বাস্তবায়ন তিনি নিজেই করেছেন গণভবনে। কৃষিবান্ধব প্রধানমন্ত্রী সেখানে ফলিয়েছেন ফুল-ফসল-শাকসবজি, করছেন মৎস ও পশুপালন। গণভবন জুড়ে প্রধানমন্ত্রীর কৃষি উদ্যোগ ইতোমধ্যে গণমাধ্যমে প্রকাশ পেয়েছে। এবার প্রধানমন্ত্রীর ছাদবাগানে হয়েছে কাঁচামরিচ। গণভবনের ছাদে টবে কাঁচামরিচ গাছ লাগিয়েছিলেন বঙ্গবন্ধুকন্যা। 

গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছাদবাগানে কাঁচামরিচ, ধনেপাতা, করমচা ও আনারসের ফলন এসেছে। নিজ হাতে মুঠোফোনে তার ছবিও তুলেছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় তাঁর ফেসবুক পেজে কাঁচামরিচ গাছের একটি ছবি দিয়ে পোস্ট করে এসব তথ্য জানিয়েছেন।

হাসান জাহিদ তুষার জানান, ‘এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছাদবাগানে কাঁচামরিচ হয়েছে। গণভবনের ছাদে টবে কাঁচামরিচ গাছ লাগিয়েছিলেন বঙ্গবন্ধুকন্যা। ফলন এসেছে কাঁচামরিচ গাছগুলোয়। আর নিজেই মুঠোফোনে সেই ছবি তুলেছেন তিনি। ছাদবাগানে আরও হয়েছে ধনেপাতা, করম চা ও আনারস।’

ছাদবাগান   গণভবন   কাঁচামরিচ   প্রধানমন্ত্রী   শেখ হাসিনা  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

উপজেলা নির্বাচন: বেলা ১২টা পর্যন্ত ভোট পড়েছে ১৭.৩১ শতাংশ

প্রকাশ: ০১:৩৯ পিএম, ০৫ জুন, ২০২৪


Thumbnail

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে দেশের ৬০ উপজেলায় ভোটগ্রহণ চলছে। বেলা ১২ টা পর্যন্ত ভোট পড়েছে ১৭.৩১ শতাংশ।

বুধবার (৫ জুন) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন (ইসি) ভবনে ষষ্ঠ উপজেলা পরিষদের চতুর্থ ধাপের ভোটগ্রহণ নিয়ে বিফ্রিংয়ে এ তথ্য জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি) সচিব শফিউল আজিম।

এসময় শফিউল আজিম বলেন, ‘সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে আর বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। দু-একটি জায়গায় যারা ভোটকেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চেয়েছিলেন তাদের আটক জরিমান করা হয়েছে। ভোট শান্তিপূর্ণভাবে হচ্ছে। আর পর্যন্ত ভোট পড়েছে ১৭.৩১ শতাংশ।’

নির্বাচন কমিশন এর তথ্য মতে, ৬০টি উপজেলার মধ্যে ছয়টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে এবং বাকি ৫৪টি উপজেলায় কাগজের ব্যালট পেপারে ভোটগ্রহণ হচ্ছে। এছাড়া নির্বাচন উপলক্ষ্যে সংশ্লিষ্ট উপজেলায় সাধারণ ছুটি চলছে।

এর আগে চতুর্থ ধাপের নির্বাচনে প্রস্তুতির বিষয়ে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানায়, ‘ভোটকেন্দ্রের নিরাপত্তায় পুলিশ, বিজিবি, র‌্যাব আনসারের এক লাখ ১০ হাজারের বেশি সদস্য মাঠে রয়েছেন। নিরাপত্তা ঝুঁকি বিবেচনায় ১৭ উপজেলায় অতিরিক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে। আশা করছি, নির্বিঘ্নে ভোটগ্রহণ সম্পন্ন হবে।’

নির্বাচন কমিশন জানায়, এবার চার ধাপে উপজেলা নির্বাচন হচ্ছে। মে প্রথম, ২১ মে দ্বিতীয় এবং ২৯ মে তৃতীয় ধাপে ভোটগ্রহণ হয়। আজ চতুর্থ ধাপের ভোটগ্রহণের মধ্য দিয়ে মূলত শেষ হতে যাচ্ছে নির্বাচন। তবে স্থগিত হওয়া ২০টি উপজেলায় জুন ভোটগ্রহণ হবে।

চতুর্থ ধাপে ৬০ উপজেলায় তথ্যানুযায়ী, নির্বাচনের এ ধাপে উপজেলা চেয়ারম্যান পদে ২৫১ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৬৫ জন নারী ভাইস চেয়ারম্যান পদে ২০৫ জন প্রার্থী রয়েছেন। এই উপজেলাগুলোতে ১ কোটি ৪৩ লাখ ৫৭ হাজার ৮২০ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। 


উপজেলা নির্বাচন   ভোটের হার   নির্বাচন কমিশন   ইসি  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

শেরপুরের নিজ গ্রামে চিরনিদ্রায় শায়িত হলেন অভিনেত্রী সীমানা

প্রকাশ: ০১:২২ পিএম, ০৫ জুন, ২০২৪


Thumbnail

শেরপুরের নকলায় নিজ গ্রামে চিরনিদ্রায় শায়িত হলেন প্রয়াত অভিনেত্রী রিশতা লাবনী সীমানা । গতকাল সন্ধ্যায় নকলার পৌরশহরের কায়দা বাজারদী গোরস্থানে রিশতা লাবনী সীমানাকে দাফন করা হয়। 

 

মঙ্গলবার (৪ জুন) ভোরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন থাকাবস্থায় ইন্তেকাল করেন দেশের গুণী এই অভিনেত্রী । মৃত্যুকালে সীমানা স্বামী, দুই ছেলে রেখে গেছেন। 


সীমানার বাড়ী নকলা পৌরসভাধীন কায়দা বাজারদী এলাকায়। তার পিতা সেকান্দার আলী অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা। দুই বোন এক ভাইয়ের মধ্যে সীমানা সবার বড় ছিলেন।

 

মঙ্গলবার (৪ জুন) রাত সাড়ে ৭টার দিকে নকলার কায়দা বাজারদী গোরস্থান মাঠে তার জানাযা নামাজ অনুষ্ঠিত হয়। জানাযা শেষে বাজারদী গোরস্থানে এই অভিনেত্রীকে সমাহিত করা হয়।

 

জানা গেছে, গত ২১ মে মস্তিষ্কে রক্তক্ষরণ হলে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস হাসপাতালে আট দিন চিকিৎসাধীন ছিলেন সীমানা। অবস্থার অবনতি হলে ২৯ মে এই অভিনেত্রীকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থানান্তর করা হয়। সেখানে এই অভিনেত্রীকে পরীক্ষা নিরীক্ষা করে ভেন্টিলেশনে শেষ চেষ্টা হিসেবে লাইফ সাপোর্টে রাখা হয়। কিন্তু আর ফেরা হলো না সীমানার।

 

উল্লেখ্য, নকলা ললিতকলা একাডেমী, খেলাঘর, কোর্টফিল্ড, কমল ওস্তাদজী, শিল্পকলায় অভিনয় চর্চা করতেন। এরপরে বিটিভিতে কাজ করা শুরু করেন।

তারপর ২০০৬ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার মাধ্যমে শোবিজে পা রাখেন সীমানা।

এরপর থেকে তিনি নাটক, বিজ্ঞাপনে নিয়মিত কাজ করেন। তৌকীর আহমেদ পরিচালিত ‘দারুচিনি দ্বীপ’ তার প্রথম সিনেমা। ‘রোশনী’ নামের একটি সিনেমাতে অভিনয় করেছেন। সীমানার উল্লেখযোগ্য নাটকের মধ্যে সাকিন সারিসুরি, কলেজ টুডেন।


অভিনেত্রী   সীমানা   চিরনিদ্রা  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

উপজেলা নির্বাচন: পটুয়াখালীর দুই উপজেলার চলছে ভোট গ্রহন


Thumbnail

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের শেষ ধাপে পটুয়াখালীর দুই উপজেলায় চলছে ভোটগ্রহণ। বুধবার (৫ জুন) সকাল ৮ টায় ব্যালটের মাধ্যমে শুরু হয় এ ভোটগ্রহণ। যা একটানা চলবে বিকাল ৪ টা পর্যন্ত। এ দুই উপজেলার ১১১ টি ভোট কেন্দ্রে ২ লাখ ৯২ হাজার ৩শ’ ৩৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

 

এদিন সকাল থেকে গ্রামাঞ্চলের ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের সরব উপস্থিতি লক্ষ্য করা গেলেও শহরের কেন্দ্রগুলো ছিলো একেবারে ফাঁকা।

নির্বাচনে কলাপাড়া উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রাার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। আর রাঙ্গাবালী উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্ধীতা করছেন। 

 

আইনশৃংখলা রক্ষায় মাঠে ২৫ জন ম্যাজিস্ট্রেট, ৪ টি র‌্যাবের টিম, ৭ প্লাটুন বিজিবি, ৮টি কোষ্টগার্ডের টিম ও নৌবাহিনীর সদস্য সহ প্রতিটি কেন্দ্রে ৫ জন পুলিশ সদস্য ও ১০ জন আনসার সদস্য মোতায়েন রয়েছে। এছাড়াও মাঠে পুলিশের স্টাইকিং ফোর্স ও স্টান্ডবাই টিম সহ বিপুল সংখ্যক পুলিশ টহলে রয়েছে।

পটুয়াখালী সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা খান আবি শাহনুর হক বলেন, সুষ্ঠ পরিবেশে ভোট গ্রহনের লক্ষে মাঠে বিপুল সংখ্যক আইনশৃংখলা বাহিনী মোতায়েন রয়েছে। আশা করছি একটি অবাধ ও গ্রহনযোগ্য ভোট উপহার দিতে পারবো।


উপজেলা নির্বাচন   ভোটগ্রহণ   চেয়ারম্যান   ভাইস চেয়ারম্যান   মহিলা ভাইস চেয়ারম্যান  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

উপজেলা নির্বাচন: নওগাঁয় ভোটার শূণ্য কেন্দ্রে অলস পার করছেন কর্মকর্তারা

প্রকাশ: ১২:৫৩ পিএম, ০৫ জুন, ২০২৪


Thumbnail

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের শেষ ধাপে নওগাঁর তিন উপজেলায় চলছে ভোটগ্রহণ। এই তিন উপজেলায় ভোটগ্রহণ চলছে ব্যালটের মাধ্যমে। বুধবার (৫ জুন) সকাল ৮ টায় শুরু হয় এই ভোট গ্রহণ যা চলবে বিকেল ৮ টা পর্যন্ত।

শেষ ধাপের এই নির্বাচনে নওগাঁ সদর, মান্দা মহাদেবপুর উপজেলায় চেয়ারম্যান পদে ১৪ জনসহ মোট ৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই তিন উপজেলায় মোট ভোটার ৯ লাখ ২২ হাজার ১৮৮ জন।

এদিকে ভোটগ্রহণ শুরুর পর থেকেই কেন্দ্রগুলো ছিল প্রায় ভোটার শূণ্য। শহরের বিভিন্ন কেন্দ্রে গিয়ে দেখা গেছে অধিকাংশ কেন্দ্রেয় অলস সময় পার করছেন সহকারী প্রিসাইডিং কর্মকর্তাসহ পোলিং এজেন্টরা।

এদিকে ভোটগ্রহণ শুরুর পর থেকেই কেন্দ্রগুলো ছিল প্রায় ভোটার শূন্য। শহরের সরিষাহাটের মোড়ে সরকারি বসির উদ্দিন মেমোরিয়াল কো-অপারেটিভ (বিএমসি) মহিলা কলেজ কেন্দ্রে সকাল সাড়ে ৯টায় গেলে দেখা যায়, ওই কেন্দ্রের নারী ভোটারদের ১নং ভোটকক্ষের ব্যালট বক্সটি তখনও শূন্য অবস্থায় পড়ে রয়েছে। দীর্ঘ সময়েও ভোটার না আসায় কক্ষে বসে অলস সময় পার করছেন সহকারী প্রিসাইডিং কর্মকর্তাসহ পোলিং এজেন্টরা।

সকাল ১০টায় শহরের সরিষাহাটের মোড়ে সরকারি বসির উদ্দিন মেমোরিয়াল কো-অপারেটিভ (বিএমসি) মহিলা কলেজ কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা বাবুল আক্তার বলেন, ‘১০টা বাজার কিছুক্ষণ আগে ওই কক্ষে ১টি ভোট পড়েছে। সবমিলিয়ে এখানকার ৬টি ভোটকক্ষে দুই ঘণ্টায় ২৭টি ভোট পড়েছে। আমাদের এই কেন্দ্রের মোট ভোটার হাজার ৪৬৮ জন। শহরের নারীরা হয়তো এখনো রান্না-বান্নার কাজে ব্যস্ত আছেন। তাই অনেকেই এখনো আসতে পারেননি। বেলা বাড়লে হয়তোবা ভোটার উপস্থিতি বাড়বে।’

মিডিয়া সেলে পাঠানো এক বার্তায় নওগাঁর জেলা প্রশাসক বলেন, ‘সকাল ১০টা পর্যন্ত সময়ে জেলার সদর উপজেলায় দশমিক ৫২ শতাংশ, মহাদেবপুর উপজেলায় দশমিক ৫৪ শতাংশ এবং মান্দা উপজেলায় দশমিক শতাংশ ভোট পড়েছে। সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতিও স্বাভাবিক রয়েছে।’


উপজেলা নির্বাচন   ভোটগ্রহণ   অলস সময়  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

সিরাজগঞ্জের পৃথক স্থানে বজ্রপাতে নিহত ৩

প্রকাশ: ১২:২৯ পিএম, ০৫ জুন, ২০২৪


Thumbnail

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় বজ্রপাতে ১ জন ও সীমান্তবর্তী থানা এনায়েতপুরে ২ যুবক নিহত হয়েছে। এ ঘটনায় আরও ২ যুবক আহত হওয়ার খবর পাওয়া গেছে।

 

এলাকাবাসী জানায়, মঙ্গলবার (৪ জুন) বিকেলে শাহজাদপুর উপজেলার পোরজনা ইউনিয়নের চরপোরজনা (বাজিতপুর) গ্রামে আব্দুস সালাম (৩৭) ধান কেটে বাড়ি ফেরার পথে বজ্রপাতে নিহত হয়েছে। নিহত আব্দুস সালাম একই গ্রামের পাতাইরা’র ছেলে বলে জানা গেছে।'

 

অপরদিকে, এদিন বিকেল সাড়ে ৫ টার দিকে শাহজাদপুরের সীমান্তবর্তী এনায়েতপুর থানার সৌদিয়া চাঁদপুর ইউনিয়নের বেতিলচর মহল্লায় ফুটবল খেলার সময় মারুফ (১৪) ও আল আমিন (২৮) বজ্রপাতে নিহত হয়। এসময় আহত হয় সিয়াম (৭) ও মেহেদী (৮) নামের দুই শিশু।


বজ্রপাত   মৃত্যু  


মন্তব্য করুন


বিজ্ঞাপন