কালার ইনসাইড

কলকাতায় এখনো নুসরাত ফারিয়াকে অডিশন দিতে হয়!

প্রকাশ: ১০:১২ পিএম, ০২ অক্টোবর, ২০২৩


Thumbnail

ঢাকা ও কলকাতা-দুই ফিল্ম ইন্ডাস্ট্রিতেই কাজ করেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। তবে ঢাকার চেয়ে তাকে কলকাতার কাজেই বেশি দেখা যায়। কিছুদিন আগে সেখানে গিয়েছিলেন একটি বিজ্ঞাপনের শুটিং করতে। জানিয়েছেন একাধিক নতুন সিনেমার খবরও। শিগগিরই সেগুলো শুরু করবেন এই চিত্রনায়িকা। তবে এতো বছর ধরে কাজ করার পরেও এখনো বিভিন্ন সিনেমার জন্য অডিশন দিতে হয় এই অভিনেত্রীকে। 

সম্প্রতি এক গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাতকারে এমনটাই জানান তিনি। নুসরাত ফারিয়া বলেন, ‘অনেকদিন ধরেই আমি কলকাতায় কাজ করছি। এর মধ্যে ঢাকা ও কলকাতা মিলিয়ে ২০টির মতো সিনেমায় অভিনয় করেছি। অভিজ্ঞতাও কম হয়নি বলা যায়। কিন্তু এখনো কলকাতার বড় প্রযোজনা সংস্থা বা বড় নির্মাতার সিনেমার জন্য আমাকে অডিশন হয়। তারপর সেখানে কাজের জন্য নির্বাচিত হতে হয়।’ 

তবে এই অডিশনকে নেতিবাচক নয়, বরং ইতিবাচক হিসেবেই নেন এই অভিনেত্রী। তিনি বলেন, ‘অডিশনের বিষয়টা খুব ভালো। আমি সাপোর্ট করি। কারণ আমি কী গল্প, কী চরিত্র করছি তার একটা স্বচ্ছতা থাকে। আমাদের দেশে সব ক্ষেত্রে এই প্রক্রিয়া নেই।’


নুসরাত ফারিয়া  


মন্তব্য করুন


কালার ইনসাইড

গুলি করা পুলিশ ভাই কি কাল রাতে ঘুমাতে পেরেছেন: শাওন

প্রকাশ: ০৮:০৭ পিএম, ১৭ জুলাই, ২০২৪


Thumbnail

দেশজুড়ে চলছে কোটাবিরোধী আন্দোলনের ঢেউ, আর এতে ফুঁসে উঠেছে ছাত্রসমাজ। গতকালের সংঘর্ষে প্রাণ হারিয়েছেন ছয়জন শিক্ষার্থী। এর মধ্যে রংপুরে আবু সাঈদ নামের এক শিক্ষার্থী পুলিশের গুলিতে নিহত হয়েছেন, যা পুরো দেশকে নাড়া দিয়েছে।

সামাজিক মাধ্যমে আবু সাঈদকে নিয়ে নানা রকম পোস্ট দেওয়া হচ্ছে। এবার তাকে নিয়ে কথা বললেন জনপ্রিয় সংগীতশিল্পী ও অভিনেত্রী মেহের আফরোজ শাওন। প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের স্ত্রী শাওন লিখেছেন, ‘বুক চিতিয়ে দাঁড়ানো এই নিরস্ত্র মানুষটাকে সরাসরি গুলি করা পুলিশ ভাই কি কাল রাতে ঘুমাতে পেরেছেন? উনার কি কোনো সন্তান আছে? সেই সন্তানের চোখের দিকে তাকাতে উনার কি একটুও লজ্জা লাগবে না!’

শাওনের পোস্টটি পুলিশের প্রতি একটি কঠিন প্রশ্নবোধকতার প্রকাশ, যেখানে তিনি উল্লেখ করেছেন, ‘আমি কোটা সংস্কারের পক্ষে।’ একই সঙ্গে তিনি যুক্ত করেছেন, ‘দয়া করে মুক্তিযোদ্ধা কিংবা তাদের পরিবার নিয়ে কোনো প্রকার বাজে মন্তব্য করবেন না।’ পোস্টে আবু সাঈদের অবয়বে আকা একটি চিত্রও সংযুক্ত করা হয়েছে।


কোটা আন্দোলন   শাওন   গুলি  


মন্তব্য করুন


কালার ইনসাইড

মোবাইল ব্যবহার করা যাবে না বব ডিলানের কনসার্টে

প্রকাশ: ০৫:১৭ পিএম, ১৭ জুলাই, ২০২৪


Thumbnail

নোবেলজয়ী মার্কিন সংগীতশিল্পী বব ডিলান যুক্তরাজ্যে তার ‘রাফ অ্যান্ড রাউডি ওয়েজ’ নিয়ে ট্যুরে যাচ্ছেন। আসছে নভেম্বরে লন্ডনের রয়্যাল অ্যালবার্ট হল ও এডিনবারার আশার হলসহ আরও ১০টি কনসার্টে পারফর্ম করবেন এই কিংবদন্তি শিল্পী।

১ নভেম্বর থেকে শুরু হয়ে কনসার্টটি ১৪ নভেম্বর শেষ হবে।

ডিলানের যুক্তরাজ্য ট্যুরের অংশীদার প্রতিষ্ঠান টেক ফার্ম ইয়ন্ডার জানিয়েছে, প্রতিটি শোতে শ্রোতাদের মুঠোফোন ব্যবহার নিষিদ্ধ থাকবে। কনসার্টে প্রবেশের সময় দর্শকদের মুঠোফোন বিশেষভাবে বন্ধ করে রাখা হবে ইয়ন্ডারের কর্মীদের মাধ্যমে। দর্শকরা চাইলে নিজেরা ফোন খুলতে পারবেন না, তবে জরুরি প্রয়োজনে ইয়ন্ডারের কর্মীদের সহায়তায় ফোন খোলা যাবে।

২০২০ সালে প্রকাশিত ‘রাফ অ্যান্ড রাউডি ওয়েজ’ অ্যালবামের নামে ২০২১ সাল থেকে ট্যুর করছেন ৮৩ বছর বয়সী এই শিল্পী। এই ট্যুরের অংশ হিসেবে ২০২২ সালে তিনি লন্ডন, গ্লাসগো এবং অক্সফোর্ডেও শো করেছেন, সেগুলোতেও মুঠোফোন ব্যবহার নিষিদ্ধ ছিল। 


বব ডিলান   সংগীতশিল্পী   কনসার্ট  


মন্তব্য করুন


কালার ইনসাইড

কোটা সংস্কার আন্দোলন নিয়ে এবার মুখ খুললেন শাকিব খান

প্রকাশ: ০৫:০৩ পিএম, ১৭ জুলাই, ২০২৪


Thumbnail

চলমান কোটা সংস্কার আন্দোলনে পুরো দেশ যখন উত্তাল, পক্ষে-বিপক্ষে বিতর্ক চলছে, তখন দেশের নানা স্তরের মানুষ সামাজিক মাধ্যমে তাদের মতামত প্রকাশ করছে। বিশেষ করে ১৬ জুলাই মঙ্গলবার, দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষে বহু শিক্ষার্থী আহত এবং সাতজন নিহত হওয়ার ঘটনা দেশ ও বিদেশের মানুষের মধ্যে হতবিহ্বলতার সৃষ্টি করেছে। এই বিষাদ ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক শাকিব খানকেও স্পর্শ করেছে। অন্যান্য তারকাদের সঙ্গে শাকিব খানও এই সহিংসতা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কথা বলেছেন। 

১৭ জুলাই বুধবার, শাকিব খান ফেসবুকে একটি পোস্ট করেন। পোস্টে চলমান আন্দোলনে ঘটে যাওয়া সহিংসতার কথা উল্লেখ করে তিনি লেখেন, "আমার প্রিয় বাংলাদেশ এভাবে রক্তাক্ত হতে পারে না। কারো মা-বাবার বুক এভাবে শূন্য হতে পারে না।"

অভিভাবকদের উদ্দেশ্যে তিনি লেখেন, "আপনাদের যারা অভিভাবক পর্যায়ে আছেন, তাদের কাছে অনুরোধ রইল, এখনই আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে এই সংকটের যৌক্তিক সমাধান বের করুন। সব ধরনের সংঘাতের অবসান চাই।"

উল্লেখ্য, চলমান কোটা সংস্কার আন্দোলন মঙ্গলবার সহিংস রূপ নেয়। বিভিন্ন স্থানে সংঘর্ষে সাতজন নিহত হয়েছেন এবং কয়েকশত আন্দোলনকারী শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মী আহত হয়েছেন।


কোটা আন্দোলন   শাকিব খান   পোস্ট  


মন্তব্য করুন


কালার ইনসাইড

এ সপ্তাহের ওটিটি

প্রকাশ: ০৪:৩৬ পিএম, ১৭ জুলাই, ২০২৪


Thumbnail

প্রতি সপ্তাহেই নতুন সিনেমা বা ওয়েব সিরিজের জন্য দর্শকের নজর থাকে ওটিটি প্ল্যাটফর্মে। সপ্তাহজুড়ে বিভিন্ন প্ল্যাটফর্মে মুক্তি পাবে নানা দেশের, নানা ভাষার কনটেন্ট। বাছাই করা এমন কিছু কনটেন্টের খবর থাকছে এই প্রতিবেদনে।

 শোটাইম

ধরন: সিরিজ

স্ট্রিমিং: ডিজনি প্লাস হটস্টার

দিনক্ষণ: চলমান

মিহির দেশাই ও আর্চিত কুমার পরিচালিত এই ড্রামা সিরিজটির প্রথম চারটি পর্ব গত মার্চ মাসে মুক্তি পেয়েছে। গত বৃহস্পতিবার রাতে প্রকাশিত হয়েছে বাকি পর্বগুলো। তারকাবহুল এ সিরিজে অভিনয় করেছেন নাসিরউদ্দিন শাহ, ইমরান হাশমি, মৌনি রায়, শ্রিয়া স্মরণ, বিজয় রাজ প্রমুখ। বলিউডের পর্দার পেছনের নানা ঘটনা নিয়ে নির্মিত হয়েছে সিরিজটি।

ভাইকিংস: ভালহালা ৩

ধরন: সিরিজ

স্ট্রিমিং: নেটফ্লিক্স

দিনক্ষণ: চলমান

২০২২ সালের ফেব্রুয়ারিতে মুক্তির পর ঐতিহাসিক ড্রামা সিরিজটি ব্যাপক জনপ্রিয়তা পায়। গত বৃহস্পতিবার রাতে মুক্তি পেয়েছে সিরিজটির তৃতীয় ও শেষ মৌসুম।

আলোচিত সিরিজ ভাইকিংস-এর ঘটনার এক শ বছর পরের কাহিনী নিয়ে নির্মিত এই নতুন সিরিজটি পরিচালনা করেছেন জেব স্টুয়ার্ট। সিরিজটিতে অভিনয় করেছেন স্যাম কোরলেট, ফ্রিদা গোস্তাভসন, ব্রাডলি ফ্রিগার্ডসহ প্রমুখ।

 পারিয়া

ধরন: সিনেমা

স্ট্রিমিং: হইচই

দিনক্ষণ: চলমান

তথাগত মুখোপাধ্যায়ের পরিচালনায় নির্মিত এই অ্যাকশন থ্রিলার সিনেমাটি চলতি বছরের ফেব্রুয়ারিতে ভারতের প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার পর প্রশংসা পায়।

এবার সিনেমাটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে। গত ১২ জুলাই থেকে ওটিটি প্ল্যাটফর্ম হইচই’তে স্ট্রিম হচ্ছে। রাস্তার কুকুরদের প্রতি সহানুভূতি জানিয়ে নির্মিত এ সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন বিক্রম চট্টোপাধ্যায়। আরও রয়েছেন অঙ্গনা রায়, অম্বরীশ ভট্টাচার্য, লোকনাথ দে, সৌম্য মুখোপাধ্যায় প্রমুখ।

৩৬ ডেজ

ধরন: সিরিজ

স্ট্রিমিং: সনি লিভ

দিনক্ষণ: চলমান

গোয়ার এক বাড়িতে ফারাহ নামের এক তরুণীকে মৃত অবস্থায় পাওয়া যায়। কে তাকে খুন করল? এমন প্রেক্ষাপটে প্রেম ও সম্পর্কের জটিলতা নিয়ে নির্মিত হয়েছে এই ক্রাইম থ্রিলার সিরিজটি, যার পরিচালনা করেছেন বিশাল ফড়িয়া।

পিল

ধরন: সিরিজ

স্ট্রিমিং: জিও সিনেমা

দিনক্ষণ: চলমান

রাজকুমার গুপ্তর পরিচালিত এই সিরিজটি ভারতের নকল ওষুধ প্রস্তুতকারক চক্রকে কেন্দ্র করে নির্মিত হয়েছে। সিরিজটির মাধ্যমে রিতেশ দেশমুখের ওটিটি প্ল্যাটফর্মে অভিষেক হয়েছে। মুক্তির পর থেকে অভিনয়ের জন্য প্রশংসা পাচ্ছেন রিতেশ। সিরিজটিতে আরও অভিনয় করেছেন পবন মালহোত্রা, হানিশ কৌশল প্রমুখ।

সানি

ধরন: সিরিজ

স্ট্রিমিং: অ্যাপল টিভি প্লাস

দিনক্ষণ: চলমান

মার্কিন ডার্ক কমেডি সিরিজটি ১০ জুলাই মুক্তি পেয়েছে। সিরিজটির গল্প এক নারীকে কেন্দ্র করে, যার স্বামী ও সন্তান উড়োজাহাজ দুর্ঘটনায় নিখোঁজ। একটি রোবট উপহার পাওয়ার পর তার জীবনে নতুন অধ্যায় শুরু হয়। কেটি রবিনসের এই সিরিজে অভিনয় করেছেন রাশিদা জোন্স, জোয়ানান সোটোমুরা প্রমুখ।

 

 


ওটিটি   সিনেমা   সিরিজ  


মন্তব্য করুন


কালার ইনসাইড

কোটা ইস্যুতে এবার মুখ খুললেন চঞ্চল চৌধুরী

প্রকাশ: ০৩:১৩ পিএম, ১৭ জুলাই, ২০২৪


Thumbnail

বিনোদন জগতের পরিচিত মুখ চঞ্চল চৌধুরী। অভিনয়ের পাশাপাশি তিনি সামাজিক যোগাযোগমাধ্যমেও বেশ সক্রিয়। সম্প্রতি কোটা সংস্কার আন্দোলনের কারণে সৃষ্ট সংঘর্ষ ও প্রাণহানির বিষয়ে তিনি তার প্রতিক্রিয়া জানিয়েছেন।

মঙ্গলবার (১৬ জুলাই) ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় চলমান কোটা সংস্কার আন্দোলনে সংঘর্ষে ঢাকায় দুইজন, চট্টগ্রামে তিনজন, এবং রংপুরে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেকেই। এই ঘটনার পর চঞ্চল চৌধুরী ফেসবুকে একটি পোস্ট করেছেন।

পোস্টটিতে তিনি হামলার নিন্দা জানিয়ে লেখেন, "পেশাগত কাজের জন্য প্রায় বিশ দিন আমেরিকায় থাকার পর গতকাল রাতে ঢাকায় ফিরেছি। সেখান থেকে এই কয়দিনের খবর দেখে হতবাক এবং শোকাহত হয়েছি।" তিনি প্রশ্ন করেন, "সমাধানের অন্য কোনো পথ কি খোলা ছিল না? গুলি কেন করতে হলো? বুকের রক্ত না ঝরিয়ে কি সুষ্ঠু সমাধান করা যেত না?" শিক্ষার্থীদের মৃত্যু ও আঘাত পাওয়ার ঘটনাটি নিয়ে চঞ্চল চৌধুরী বলেন, "এটা যেমন মোটেও কাঙ্ক্ষিত নয়, তেমনি হৃদয়বিদারক, মর্মান্তিক এবং সভ্যতার বাইরে।"

সন্তান হারানোর বেদনায় মায়ের কান্না তাকে কষ্ট দিচ্ছে উল্লেখ করে চঞ্চল চৌধুরী রাজনীতির নামে রক্তপাত বন্ধের আহ্বান জানিয়ে লেখেন, "আমি খুব সাধারণ একজন মানুষ এবং অভিভাবক হিসেবে রাজনীতির এত কঠিন কৌশল বুঝি না! শুধু একটা প্রশ্ন বুঝি, তরুণ তাজা যে প্রাণগুলো অকালে ঝরে গেল, তার দায় কে নেবে? যে মায়ের বুক খালি হলো, তার আর্তনাদ কি কোনোদিন শেষ হবে? হায়রে দুর্ভাগা দেশ! নোংরা রাজনীতির নামে এই রক্তপাত বন্ধ হোক!"


কোটা আন্দোলন   চঞ্চল চৌধুরী   প্রতিবাদ  


মন্তব্য করুন


বিজ্ঞাপন