কালার ইনসাইড

তিশা’র অপেশাদার বক্তব্য নিয়ে রাজপথে প্রতিবাদ সমাবেশ সাংবাদিকদের

প্রকাশ: ০১:১৫ পিএম, ২১ নভেম্বর, ২০২৩


Thumbnail

সাংবাদিক ও গণমাধ্যম নিয়ে অভিনেত্রী তানজিন তিশার অপেশাদার বক্তব্য ও কর্মকাণ্ডের প্রতিবাদে রাজপথে প্রতিবাদ সমাবেশ করবেন সাংবাদিকরা। আজ মঙ্গলবার (২১ নভেম্বর) বেলা আড়াইটার সময় রাজধানীর কারওয়ানবাজারের সার্ক ফোয়ারার সামনে জড়ো হবেন টেলিভিশন, পত্রিকা, অনলাইন পোর্টাল ও রেডিওতে নিয়োজিত বিনোদন বিভাগের সংবাদকর্মীরা। এমনটাই নিশ্চিত করেছেন একাত্তর টিভিতে কর্মরত জ্যেষ্ঠ সাংবাদিক বুলবুল আহমেদ জয়। 

এই জ্যেষ্ঠ সাংবাদিক জানান, ‘একজন সাংবাদিক কোনও বিষয়ে তথ্য পেলে সেটি যাচাই-বাছাই করবে এবং সেই তথ্যের সত্যতা জানতে চাইবেন সংশ্লিষ্ট শিল্পী-কুশলীদের কাছ থেকে। এটাই সাংবাদিকতার প্রথম সূত্র। চ্যানেল টোয়েন্টিফোর-এর সাংবাদিক মাজহারুল ইসলাম তামিমও একই কাজ করেছেন। তিনি একটি তথ্য পেয়ে সেটি এসএমএস পাঠিয়ে তিশার কাছে জানতে চেয়েছেন। এরপর তিশা ফোন করে তামিমকেসহ সাংবাদিকদের একচেটিয়া হুমকি-ধমকি দিলেন। তামিম কিন্তু সেই বিষয়ে নিউজও করেননি।

অথচ একদিন পর উল্টো তিশা ডিবি অফিসে গিয়ে তামিমের নামে সাইবার বুলিংয়ের অভিযোগ করেন। সেখান থেকে বেরিয়ে এসে গণমাধ্যমের কাছেও তামিমের নামটি প্রকাশ করেন এবং গুরুতর অভিযোগ করেন প্রকাশ্যে। ফলে তিশাই আসলে তামিম তথা আমাদের বিনোদন সাংবাদিকদের মানহানি করেছেন। আমাদের নিয়ে সাইবার বুলিং করেছেন। মূলত এই বার্তাটিই আমরা প্রতিবাদ সমাবেশের মাধ্যমে সবাইকে জানাতে চাই।’

জানা গেছে, এই প্রতিবাদ সমাবেশে সংযুক্ত হবেন দেশের সাংবাদিক সংগঠনের নেতা ও সদস্যরাও। শেষে বিকাল করে ডিবি দফতরে তিশার বিরুদ্ধে লিখিত অভিযোগ জানানোর কথা রয়েছে। একইসঙ্গে এই সমাবেশের পরবর্তী কার্যক্রমও ঘোষণা করা হবে।

উল্লেখ্য, মূল ঘটনার সূত্রপাত হয় তানজিন তিশার ‘আত্মহত্যাচেষ্টা’র খবর প্রকাশের মধ্য দিয়ে। ১৫ নভেম্বর মধ্যরাতে অচেতন তিশাকে তার বোন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়ার পর এই খবরটি গণমাধ্যমে চলে আসে। মূলত এরপরই তানজিন তিশা ঘটনাটিকে ‘শাক দিয়ে মাছ ঢাকা’র নানান চেষ্টা-অপচেষ্টা শেষে সর্বশেষ ২০ নভেম্বর ডিবি অফিসে গিয়ে সাইবার বুলিংয়ের অভিযোগ তোলেন চ্যানেল টোয়েন্টিফোর-এর সাংবাদিক মাজহারুল ইসলাম তামিমের বিরুদ্ধে। তারও আগে তিশা সাংবাদিকদের ‘উড়িয়ে’ দেওয়ার হুমকি দেন, আবার সোশ্যাল মিডিয়ায় এরজন্য ক্ষমাও প্রার্থনা করেন।

অভিযোগ রয়েছে, সংগীত তারকা হাবিব ওয়াহিদের সংসার ভাঙার নেপথ্যে রয়েছেন তানজিন তিশা। আর শেষ ঘটনাটির সঙ্গে জড়িয়ে আছেন আরেক উঠতি অভিনেতা মুশফিক আর ফারহান।


তানজিন তিশা   মুশফিক আর ফারহান   প্রতিবাদ সমাবেশ  


মন্তব্য করুন


কালার ইনসাইড

গান গাওয়া নিয়ে দুঃসংবাদ দিলেন তাহসান খান

প্রকাশ: ০৫:১১ পিএম, ০৪ জুন, ২০২৪


Thumbnail

বাংলাদেশের অন্যতম জনপ্রিয় সঙ্গীতশিল্পী ও অভিনেতা তাহসান খান। একাধারে তিনি সঙ্গীতশিল্পী  ও অভিনেতা হলেও তার পথচলা শুরু সঙ্গীতশিল্পী হিসেবেই। গান দিয়েই গেল কয়েক দশক ধরে নিজের জনপ্রিয়তা ধরে রেখেছেন তিনি। 

তবে, হঠাৎ করেই জনপ্রিয় এই সঙ্গীতশিল্পী ও অভিনেতা তার সঙ্গীত চর্চা নিয়ে একটি দুঃসংবাদ প্রকাশ করেছেন। সম্প্রতি গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি জানান, তার ভোকাল কর্ডে বেশ কয়েক বছর আগে একটি রোগ ধরা পড়ে। যেটি মূলত ২০১৮ সাল থেকে শুরু হয়। এরপর থেকেই তিনি আর আগের মতো অনায়াসে গান গাইতে পারেন না। এমনকি, আদৌ তিনি আর আগের মতো গাইতে পারবেন কিনা, তা নিয়েও ভীত হয়ে পড়েন তাহসান। 

তিনি আরও জানান, এখন তিনি মাঝে মাঝে গান গাইলেও যখন এই সমস্যাটা প্রকটভাবে বেড়ে যায় তখন তিনি একেবারেই গান গাইতে পারেন না। তিনি দর্শকদের কাছে ক্ষমা প্রার্থনা করে বলেন, 'ভবিষ্যতে যদি আমার কনসার্ট কমে যায় অথবা আমার লাইভে গান গাওয়া কমে যায় তাহলে মনে করবেন আমার এই সমস্যাটার কারণেই আমি আর গাইতে পারছি না।' পরিশেষে তিনি সকলের কাছে দোয়া প্রার্থনা করেন যাতে দ্রুতই তিনি এই রোগ মোকাবেলা করে সুস্থভাবে গান গেয়ে যেতে পারেন।


তাহসান খান   সঙ্গীতশিল্পী   ব্ল্যাক ব্যান্ড  


মন্তব্য করুন


কালার ইনসাইড

কবে মুক্তি পাচ্ছে শাকিবের ‘দরদ’?

প্রকাশ: ১২:৫৫ পিএম, ০৪ জুন, ২০২৪


Thumbnail

এ বছরের ফেব্রুয়ারিতে বহুল আলোচিত সিনেমা ‘দরদ’-এর মুক্তির কথা ছিল।কিন্তু শেষ পর্যন্ত তা আর হয়ে ওঠেনি। একপর্যায়ে তো সিনেমার পরিচালক অনন্য মামুন বলেই দিলেন, তিনি ‘দরদ’ সিনেমা ভারতীয় একটি প্রযোজনা প্রতিষ্ঠানের কাছে বিক্রি করে দিয়েছেন। সুতরাং সিনেমার মুক্তির বিষয়টি এখন আর তার হাতে নেই। এবার তিনি বলছেন, আগামী সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই সিনেমাটি মুক্তি পাবে।

এদিকে শাকিব খান ও বলিউডের সোনাল চৌহান অভিনীত ‘দরদ’ নিয়ে দর্শকের বাড়তি আগ্রহ রয়েছে। সিনেমার শুটিং হয়েছে ভারতের বিভিন্ন মনোরম লোকেশনে। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় এই প্যান ইন্ডিয়ান সিনেমা নির্মাণের শুরু থেকেই আলোচনায় ছিল। ‘জান্নাত’খ্যাত নায়িকার সঙ্গে শাকিবের রসায়ন কেমন হয়, সেটিও দেখার অপেক্ষায় নায়কের ফ্যানরা। বিগ বাজেটের ‘দরদ’ সিনেমা কেন ঈদের মতো বড় উৎসবে মুক্তি পাচ্ছে না তাই নিয়ে সবার আগ্রহ।

ঘনিষ্ঠ সূত্রের তথ্য, মূলত চুক্তির গ্যাঁড়াকলেই আটকে রয়েছে ‘দরদ’। প্রযোজনা সংস্থার ইচ্ছা থাকা সত্ত্বেও ঈদে আলোর মুখ দেখছে না সিনেমাটি। তা না হলে এবার ঈদেই মুক্তি পেত চলচ্চিত্রটি। ভারতের বারাণসী ও এলাহাবাদে ‘দরদ’র শুটিং হয়েছে। শুটিংয়ের সময় প্রকাশিত শাকিব-সোনালের লুক প্রশংসিত হয়েছে। দুজনের স্থির চিত্রের রসায়ন দেখেই মুগ্ধ শাকিব ফ্যানরা। শেষ পর্যন্ত এটি প্রেক্ষাগৃহে কবে আসে, তা দেখার অপেক্ষায় দর্শক।  সিনেমাটি কতটা দর্শকপ্রিয়তা পায়, তা সময়ই বলে দেবে।

সূত্রের খবর, শাকিব খান নাকি নিজেই চান না ঈদে ‘দরদ’-এর মুক্তি। কারণ হিসেবে জানা যায়, ঈদে তার অভিনীত সিনেমা মুক্তির জন্য শাকিব নাকি অন্য সময়ের চেয়ে বেশি পারিশ্রমিক নিয়ে থাকেন। ‘দরদ’ ঈদে মুক্তি পাবে না সেই শর্তেই তিনি সিনেমাতে চুক্তিবদ্ধ হন। যার অর্থ দাঁড়ায় শাকিব সিনেমাটির জন্য কম পারিশ্রমিক নিয়েছেন। তবে অনন্য মামুন অবশ্য ভিন্ন কথা শোনাচ্ছেন। তার ভাষ্য, বিগ বাজেটের ‘দরদ’ বাংলা, হিন্দিসহ আরও বেশ কয়েকটি ভাষায় মুক্তি পাবে। সব মিলে তাদের প্রস্তুতি নিতেও বেশ সময় লেগেছে। শুধু বাংলাদেশ কেন্দ্র করে সিনেমাটি নির্মাণ করা হয়নি। ভারতসহ বিশ্বজুড়ে একযোগে মুক্তি দিতে চান তিনি।


শাকিব খান   সোনাল   দরদ  


মন্তব্য করুন


কালার ইনসাইড

অভিনেত্রী সীমানা আর নেই

প্রকাশ: ০৮:১৮ এএম, ০৪ জুন, ২০২৪


Thumbnail

মডেল-অভিনেত্রী রিশতা লাবনী সীমানা মারা গেছেন। মঙ্গলবার (০৪ জুন) সকাল ৬টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন সীমানার ছোট ভাই এজাজ বিন আলী। মৃত্যুকালে সীমানা স্বামী, দুই ছেলে রেখে গেছেন।

জানা গেছে, গেল মে মাসে মস্তিষ্কে রক্তক্ষরণ হলে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস হাসপাতালে আট দিন চিকিৎসাধীন ছিলেন সীমানা। অবস্থার অবনতি হলে গেল ২৯ মে এই অভিনেত্রীকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থানান্তর করা হয়।  

জানা যায়, সেখানে এই অভিনেত্রীকে পরীক্ষা-নিরীক্ষা করে ভেন্টিলেশনে শেষ চেষ্টা হিসেবে লাইফ সাপোর্টে রাখা হয়। কিন্তু আর ফেরা হলো না সীমানার।  

সীমানা লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার ২০০৬-আসরের সেরা দশের একজন। ২০১৪ সালে বিয়ের পর মিডিয়া থেকে একপ্রকার নিজেকে সরিয়ে নেন। পারভেজ ও সীমানার ঘরে একটি পুত্রসন্তান র‍য়েছে।  

প্রসঙ্গত, অসংখ্য নাটক ও বিজ্ঞাপনে অভিনয় করেছেন সীমানা। তৌকীর আহমেদ পরিচালিত ‘দারুচিনি দ্বীপ’ তার প্রথম সিনেমা। ২০১৯ সালে দ্বিতীয় বিয়ের পর আবারো কাজে ফেরেন এই অভিনেত্রী। গেল বছর ‘রোশনী’ নামের একটি সিনেমাতে অভিনয় করেছেন। এটি পরিচালনা করছেন বিপ্লব হায়দার।


সীমানা   অভিনেত্রী   মডেল  


মন্তব্য করুন


কালার ইনসাইড

নিউইয়র্ক ফিল্ম ফ্যাস্টিভ্যালে পুরস্কার জিতল পদাতিক

প্রকাশ: ১০:০০ পিএম, ০৩ জুন, ২০২৪


Thumbnail

ভারতের খ্যাতিমান পরিচালক সৃজিত মুখার্জির পরিচালনায় চঞ্চল চৌধুরী প্রথমবার একটি সিনেমায় অভিনয় করেছেন। 'পদাতিক' নামের এই সিনেমাটি মুক্তির আগেই নিউইয়র্ক থেকে একটি পুরস্কার অর্জন করেছে। নিউইয়র্ক ফিল্ম ফেস্টিভ্যালে 'সেরা স্ক্রিনপ্লে' পুরস্কার জিতেছে ছবিটি।

সিনেমার এই অর্জনের খবর আজই জানতে পেরেছেন পরিচালক সৃজিত মুখার্জি। তিনি সুসংবাদটি অভিনেতা চঞ্চল চৌধুরীকেও জানান। চঞ্চল চৌধুরী দ্য ডেইলি স্টারকে আজ সোমবার বলেন, 'পদাতিক সিনেমার জন্য এটি একটি বড় সাফল্য। অনেক পরিশ্রম করে কাজটি করেছি। এই খবরটি শুনে খুব ভালো লাগছে।'

তিনি আরও বলেন, 'পরিচালক সৃজিত মুখার্জি একটু আগে আনন্দের খবরটি আমাকে জানিয়েছেন। আমি খুব আনন্দিত।'

উল্লেখ্য, 'পদাতিক' সিনেমায় চঞ্চল চৌধুরী প্রখ্যাত পরিচালক মৃণাল সেনের ভূমিকায় অভিনয় করেছেন। চলতি বছরেই সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।


পদাতিক   চঞ্চল চৌধুরী  


মন্তব্য করুন


কালার ইনসাইড

একই ফ্রেমে রুপম,অনুপম ও প্রসেনজিৎ

প্রকাশ: ০৯:২০ পিএম, ০৩ জুন, ২০২৪


Thumbnail

মুক্তির অপেক্ষায় রয়েছে 'অযোগ্য'। কৌশিক গঙ্গোপাধ্যায়ের  পরিচালনায় এই ছবিতে প্রধান চরিত্রে অভিনয়  করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়  ও ঋতুপর্ণা সেনগুপ্ত । বাংলা সিনেমার জনপ্রিয় এই জুটির এটি ৫০তম ছবি। এই ছবিতে রয়েছে আরও একটি চমক। একই ফ্রেমে দেখা যাবে রূপম ইসলাম , অনুপম রায় ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে।

‘অযোগ্য’ ছবির নতুন গান 'অযোগ্য আমি' ইতিমধ্যেই মুক্তি পেয়েছে। এই গানের রক ভার্সনে কণ্ঠ দিয়েছেন রূপম ইসলাম। পুরো শহরজুড়ে ঘুরে ঘুরে এই গানের ভিডিওটি  শ্যুট করেছেন তারা।

এই তিনজন একসঙ্গে আগেও বেশ কয়েকটি কাজ করেছেন, তবে এবারই প্রথম তারা একসঙ্গে এক মিউজিক ভিডিওতে ফ্রেম শেয়ার করেছেন। কালো পোশাক ও কালো সানগ্লাস পরে তারা সবাই নজর কেড়েছেন।

'দৃষ্টিকোণ' ও 'অর্ধাঙ্গিনী'র পর আবারও সম্পর্কের জটিলতা নিয়ে অন্য ধরনের একটি গল্প নিয়ে আসছেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। ছবির দুই প্রধান চরিত্রে অভিনয় করছেন প্রসেনজিৎ এবং ঋতুপর্ণা। তাঁদের সঙ্গে আছেন শিলাজিৎ মজুমদার, যিনি গল্পের গতি বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। প্রেম, ভালোবাসা, বন্ধুত্ব এবং অপূর্ণ সম্পর্কের মিশেলে তৈরি এই প্রেমের গল্পটি 'অযোগ্য' না যোগ্যভাবে দর্শকের মন জয় করতে পারবে।সমস্ত উত্তর নিয়ে আসছে 'অযোগ্য', জুন, প্রেক্ষাগৃহে।



মন্তব্য করুন


বিজ্ঞাপন