কালার ইনসাইড

প্রযোজকের মন্তব্যে থেকে সরে গেলেন মাহি, সিনেমা করছেন কলকাতা নায়িকা

প্রকাশ: ০৭:০২ পিএম, ১০ ফেব্রুয়ারী, ২০২৪


Thumbnail

ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা মাহিয়া মাহির ছেড়ে দেওয়া ছবির শুটিং করছেন ওপার বাংলার জনপ্রিয় নায়িকা কৌশানি মুখোপাধ্যায়। সম্প্রতি কলকাতা থেকে ঢাকায় এসে রাজধানীর উত্তরায় দুদিন ধরে ‘ডার্ক ওয়ার্ল্ড’ নামের সেই ছবির শুটিং করছেন কৌশানি। ছবিটির নির্মাতা মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

নির্মাতা জানান, মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) পর্যন্ত কৌশানি ‘ডার্ক ওয়ার্ল্ড’ ছবির শুটিং করবেন। এই কয়েক দিনে ছবিতে তার অংশের পুরো কাজ শেষ হবে। গত বছরের আগস্টে ‘ডার্ক ওয়ার্ল্ড’ ছবির শুটিং শুরু করেছিলেন পরিচালক মোস্তাফিজুর রহমান। পূর্বনির্ধারিত শিডিউল অনুযায়ী নির্দিষ্ট সময়ে শুটিংস্পটে হাজির হন মাহি। মন দিয়ে কাজও করছিলেন। হঠাৎ সেই ছবি থেকে নিজেকে গুটিয়ে নেওয়ার কথা বলেন মাহি।

জানা যায়, সিনেমার নায়ক ও প্রযোজক মুন্না খান এক সাক্ষাৎকারে বলেছেন, তিনি চিত্রনায়িকা পরীমনির ভক্ত। তাই নায়িকা হিসেবে পরীমনিকেই এই সিনেমায় শুরু থেকে নিতে চেয়েছিলেন। কিন্তু পরীমনি ছবিটিতে অভিনয়ে সম্মত না হওয়ায় মাহিয়া মাহিকে নেওয়া হয়।

শুটিং শুরুর পর হঠাৎ মাহির এমন সিদ্ধান্তে বিস্মিত হন পরিচালক মোস্তাফিজুর রহমান। তিনি মনে করেছিলেন, ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে, যা দ্রুতই সুরাহা করা হবে। কিন্তু শেষ পর্যন্ত হয়নি।

মোস্তাফিজুর রহমান আরও বলেন, ‘প্রযোজকের ওই ধরনের কথার কারণে মাহি অভিমান করেছিল। এরপর আমি একাধিকবার মাহিকে বোঝানোর চেষ্ট করেছি। কিন্তু মাহি তার সিদ্ধান্তে অনড়। আমিও মাহির সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছি।

এরপর আমার মতো করে অভিনয়শিল্পী খুঁজছিলাম। একটা সময় ভাবলাম, এবার তাহলে আর দেশ থেকে নয়, দেশের বাইরের কোনো নায়িকা নিয়ে কাজ করি। তারপর কৌশানির সঙ্গে কথা বলার পর ব্যাটে–বলে মিলে যায়। তিনি গল্পটা পড়ে কাজটি করতে বেশ আগ্রহী হন। তারপর এখন শুটিং করছি আরকি।’

কৌশানিকে দেখা যাবে ক্রাইম থ্রিলার ঘরানার ‘ডার্ক ওয়ার্ল্ড’ সিনেমায় পুলিশ অফিসারের চরিত্রে। ছবিতে আরও অভিনয় করছেন মৌসুমী, মিশা সওদাগর ও নবাগত মুন্না খান।


মাহিয়া মাহি   টালিউড   সিনেমা   কৌশানি মুখোপাধ্যায়  


মন্তব্য করুন


কালার ইনসাইড

নিজেকে আন্তর্জাতিক তারকা মনে করছেন জায়েদ খান

প্রকাশ: ০৬:১৬ পিএম, ২৩ মে, ২০২৪


Thumbnail

এ সময়ের আলোচিত-সমালোচিত চিত্রনায়ক জায়েদ খান। বর্তমানে তার ব্যস্ততা দেশে-বিদেশে বিভিন্ন শো আর শোরুম ওপেনিং নিয়ে। সর্বোপরি কাজ নিয়েই তার যত ব্যস্ততা। গত ঈদুল ফিতরে তার ‘বিড়ি’ গানটি ব্যাপক আলোচিত হয়। এরপর সাকিব আল হাসানের সঙ্গে বিজ্ঞাপনটিও বেশ আলোচিত। সম্প্রতি অস্ট্রেলিয়ার সিডনিতে প্রবাসী বাংলাদেশিদের বিনোদনে মাতিয়েছেন ঢাকাই সিনেমার এই অভিনেতা। তার সঙ্গী ছিলেন জনপ্রিয় চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও সংগীতশিল্পী প্রতীক হাসান।

অস্ট্রেলিয়ার পর এবার লন্ডন মাতাতে যাচ্ছেন আলোচিত চিত্রনায়ক জায়েদ খান। এ যাত্রায় তার সঙ্গে আছেন নগর বাউলখ্যাত ব্যান্ড তারকা মাহফুজ আনাম জেমস। এ উপলক্ষে বুধবার (২২ মে) দেশও ছেড়েছেন তারা। আর বিষয়টি এই চিত্রনায়ক এক ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে নিশ্চিত করেছেন।

জানা গেছে, আগামী ২৬ ও ২৭ মে লন্ডনে অনুষ্ঠিত হবে ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল লন্ডন’। এতে এক মঞ্চে পাওয়া যাবে এই দুই তারকাকে। জায়েদ খানের উপস্থাপনায় সেখানে মঞ্চ মাতাবেন কিংবদন্তি শিল্পী জেমস

জায়েদ খান বলেন, আমি এখন শুধু দেশের দর্শকদের জন্যই না, বিদেশেও প্রচুর শো করি। এই তো ক’দিন আগে অস্ট্রেলিয়ার বিভিন্ন স্থানে শো করে আসলাম। ভক্তদের জন্য এখন আমাকে দেশ-বিদেশ ছুটতে হয়। বেশ ভালো লাগে তাদের ভালোবাসা পেতে। দর্শকদের এমন ভালোবাসা দেখে মনে হচ্ছে, আমি এখন আন্তর্জাতিক তারকা হয়ে গেছি।

রকস্টার জেমসের প্রসঙ্গ টেনে এই অভিনেতা বলেন, আমার উপস্থাপনায় আমাদের দেশের কিংবদন্তি তারকা জেমস ভাই গান পরিবেশন করবেন, এটা আমার জন্য অনেক বড় আনন্দের।

নগর বাউল’খ্যাত জেমস ছাড়াও এই আয়োজনে সংগীত পরিবেশন করবেন কণ্ঠশিল্পী প্রীতম হাসান, সাব্বির জামান, দোলা, তৌহিদ আফ্রিদিসহ অনেকে। এই আয়োজনে বাংলাদেশি শিল্পীদের পাশাপাশি লন্ডনের প্রবাসী শিল্পীরাও অংশ নেবেন। এ ছাড়াও ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল’-এ আয়োজন করা হয়েছে মেলার।

জায়েদ খান অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘সোনার চর’। গত ঈদে মুক্তি পায় এটি। এখনো সিনেমাটি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে।

জায়েদ খান  


মন্তব্য করুন


কালার ইনসাইড

আমি সিঙ্গেল লাইফেই শান্তিতে আছি: জয়া আহসান

প্রকাশ: ০৩:৫৯ পিএম, ২৩ মে, ২০২৪


Thumbnail

দুই বাংলায় জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। বলিউডেও অভিষেক হয়েছে তার। তবে ক্যারিয়ার ও বিয়ে নিয়ে কি ভাবছেন? এবার সে বিষয়ে মুখ খুললেন অভিনেত্রী নিজেই। সম্প্রতি একটি অনুষ্ঠানে অংশ নিতে গিয়ে গণমাধ্যমের মুখোমুখি হন জয়া।

অভিনেত্রীর বিয়ে নিয়ে পরিকল্পনা কি জানতে চাইলে সাংবাদিকদের তিনি বলেন, আমি জীবনে কিছুই পরিকল্পনা করে করিনি। যদি মনে করি সিঙ্গেল থেকে ডাবল হতে চাই বা হওয়াটা দরকার, তাহলে হয়ে যাব। তবে এই মুহূর্তে তেমন কোনো ইচ্ছে আমার নেই। কারণ আমি সিঙ্গেল লাইফেই ভালো আছি, শান্তিতে আছি।

বিয়ের প্রসঙ্গে টেনে তিনি আরও বলেন, চারিদিকে যা দেখি তাতে মনে হয় বিয়ে নামক ইন্সটিউশনটা আসলে কতটুকু কাজ করছে? আমি এই ইন্সটিটিউশনের প্রতি শ্রদ্ধা রেখেই বলছি, আমার আপাতত বিয়ের কোনো পরিকল্পনা নেই।


সিঙ্গেল   লাইফ   শান্তি   জয়া আহসান  


মন্তব্য করুন


কালার ইনসাইড

অভিনেত্রী আফসানা মিমির বাবার মৃত্যু

প্রকাশ: ০২:৪৪ পিএম, ২৩ মে, ২০২৪


Thumbnail

অভিনেত্রী আফসানা মিমির বাবা সৈয়দ ফজলুল করিম বৃহস্পতিবার (২৩ মে) সকালে পৃথিবীর মায়া ত্যাগ করেছেন। অভিনেত্রী মিমি নব্বই’র দশকে  একাধিক কালজয়ী নাটকে অভিনয় করেছেন।

অভিনেত্রীর বাবার মৃত্যুর সংবাদটি গণমাধ্যমে নিশ্চিত করেন আরেক অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। নিজের ফেসবুক পেজ থেকে সহকর্মীর বাবার মৃত্যুর সংবাদ নিশ্চিত করে স্ট্যাটাসে তিনি লিখেন, ‘আমাদের প্রিয় বন্ধু আফসানা মিমির বাবা মারা গেছেন। বাদ জোহর উত্তরা ১৪নং সেক্টরে মিমির বাসস্থানে মরহুমের জানাজা হবে। তার রুহের মাগফেরাত কামনা করছি। শান্তিতে ঘুমাও খালু।

মিমির বাবা পেশায় একজন সরকারি কর্মকর্তা ছিলেন। তিনি দীর্ঘ দিন পানি উন্নয়ন বোর্ডে চাকরি করেছেন।


অভিনেত্রী   আফসানা মিমি  


মন্তব্য করুন


কালার ইনসাইড

নিপুন বাংলাদেশের চলচ্চিত্রের জন্য অশুভ: দেলোয়ার জাহান ঝন্টু

প্রকাশ: ১২:২৬ পিএম, ২৩ মে, ২০২৪


Thumbnail

চিত্রনায়িকা নিপুনকে বাংলাদেশি চলচ্চিত্রের উন্নতির পথে অশুভ হিসেবে দেখছেন বর্ষীয়ান নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু। হাইকোর্টে রিট করে নব নির্বাচিত সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন ডিপজলের দায়িত্ব পালনে বাধা দেওয়া এবং অভিনেতাকেঅশিক্ষিতবলায় নিপুনের ওপর বিরক্তি প্রকাশ করেছেন নির্মাতা ঝন্টু। বিষয়টিকে অশুভ হিসেবে দেখছেন খ্যাতিমান পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু।

নিপুনেরমামলাবাজিবিব্রত করেছে দেলোয়ার জাহান ঝন্টুকে। চিত্রনায়িকার রিট দায়েরের বিষয়ে পরিচালক ঝন্টুর ভাষ্য, ডিপজল সুন্দরভাবে দায়িত্ব পালন করতে পারতেন, তবে তার বিরুদ্ধ ষড়যন্ত্র হয়েছে। এই জিনিসটি শুভ নয়। নিপুন কেস না করলেও পারতেন। সম্প্রতি গণমাধ্যমে দেওয়া  এক সাক্ষাৎকারে বর্ষীয়ান চলচ্চিত্র নির্মাতা ঝন্টু এসব কথা বলেন।


নিপুন   বাংলাদেশ   চলচ্চিত্র  


মন্তব্য করুন


কালার ইনসাইড

নিপুণের নামে ৬৪ জেলায় মামলা হচ্ছে: ডি এ তায়েব

প্রকাশ: ০৯:০৭ পিএম, ২২ মে, ২০২৪


Thumbnail

বিতর্কিত চিত্রনায়িকা নিপুণ আক্তারের নামে ৬৪ জেলায় মামলা হতে পারে। এমনটাই জানালেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সহ-সভাপতি ডি এ তায়েব।

কারণ হিসেবে তিনি মানহানিকর কথাবার্তার কথা উল্লেখ করেন।  

বুধবার (২২ মে) চলচ্চিত্রের ১৯ সংগঠনের সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান ডি এ তায়েব।
 
নিপুণের এমন কাণ্ডে বৈঠক করে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৯টি সংগঠন। এসময় ডি এ তায়েব বলেন, ওনার (নিপুণ) বিরুদ্ধে ৬৪ জেলায় মামলা হচ্ছে। আমার ভক্তরা তার বিরুদ্ধে জেলায় জেলায় মামলা করবে। তারা এরই মধ্যে সবকিছু রেডি করে ফেলেছে। ৫০১ ধারায় মামলা করবে। আমার ভক্তরা মনে করছে নিপুণ আমার মানহানি করেছে। সে জন্য তারা নিপুণের নামে মামলা করবে।
 
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদি নির্বাচন অনুষ্ঠিত হয় গত ১৯ এপ্রিল। ২০ এপ্রিল সকালে শিল্পী সমিতির নির্বাচনের ফল ঘোষণা করা হয়।

নিপুণ আক্তার   ডি এ তায়েব  


মন্তব্য করুন


বিজ্ঞাপন