কালার ইনসাইড

নতুন বিতর্কে রাজ-শুভশ্রী

প্রকাশ: ০২:১০ পিএম, ১৬ ফেব্রুয়ারী, ২০২৪


Thumbnail

সম্প্রতি একে-অপরকে চুম্বন খাওয়ার মধ্য দিয়ে নতুন বছরকে স্বাগত জানিয়েছিলেন টালিউডের রাজ চক্রবর্তী আর শুভশ্রী গঙ্গোপাধ্যায়। সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে বিতর্কে জড়িয়েছেন এই দম্পতি। তবে এ বিতর্ক চুমু খাওয়া প্রসঙ্গে মুখ খুলেছেন রাজ।

রাজ জানান, ‘কেউ প্রশংসা করবে বা কটাক্ষ করবে বলে তো আমরা কিছু করিনি। চুমু খেতে ইচ্ছে হয়েছে তাই করেছি। সবসবময় করব। আমি আমার বউকে চুমু খেয়েছি, পাশের বাড়ির বৌদিকে তো নয়। কে কী বলল, তার জন্য তো আমি আমার বউকে কিস করা বন্ধ করতে পারি না। বরং আরও দুটো বেশি কিস করতে পারি।’

‘আমি বলব যে বউকে অন্তত প্রকাশ্যে চুমু খান। কিচ্ছু যায় আসে না। লুকিয়ে দরজা-জানলা বন্ধ করে বউকে কিস করতে হবে এমন মাথার দিব্যি কেউ দেয়নি। আপনার বউ, আপনি কিস করবেন সেটাই তো স্বাভাবিক।’, আরও বলেন রাজ।


বরাবরই স্ত্রী শুভশ্রীকে নিয়ে খোলামেলা রাজ। ভালোবাসা জাহির করার কোনও সুযোগই ছাড়েন না তিনি। সঙ্গে দুই সন্তান ইউভান আর ইয়ালিনিকে নিয়েই এখন রাজের গোটা দুনিয়া। সঙ্গে ভালো ছবি আর সিরিজ তৈরি তো আছেই।

প্রসঙ্গত, রাজ আর শুভশ্রী দুজনেই বর্তমানে ব্যস্ত রয়েছেন বাবলি সিনেমার শ্যুটে। বুদ্ধদেব গুহর এই একই নামের উপন্যাস অবলম্বনে সিনেমা বানাচ্ছেন রাজ। ছবিতে নায়িকা শুভশ্রীই। আর নায়ক চরিত্রে দেখা যাবে আবির চট্টোপাধ্যায়তে।

সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন সৌরসেনী মৈত্রও। ইতিমধ্যে নর্থ বেঙ্গলে করে নিয়েছেন শ্যুটিং। কিছু কাজ হয়েছে কলকাতাতেও। মেয়ের জন্ম দেওয়ার পর এটাই শুভশ্রীর প্রথম সিনেমা।


টালিউড   রাজ চক্রবর্তী   শুভশ্রী গঙ্গোপাধ্যায়   বিতর্ক  


মন্তব্য করুন


কালার ইনসাইড

সিনেমা নির্মাণের জন্য এবার যারা পেলেন সরকারি অনুদান

প্রকাশ: ১০:০৩ পিএম, ১৩ জুন, ২০২৪


Thumbnail

বাংলাদেশ সরকারের পক্ষ থেকে প্রতি বছর বাংলা চলচ্চিত্রের অগ্রগতির জন্য বিশেষ অনুদান ঘোষণা করা হয়। এর মূল উদ্দেশ্য হলো মেধা ও সৃজনশীলতাকে উৎসাহিত করা। ২০২৩-২৪ অর্থবছরে এই অনুদানের আওতায় চারটি শাখায় মোট ২০টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রকে আর্থিক সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে ১৬টি চলচ্চিত্রকে ৭৫ লাখ টাকা করে এবং বাকি চারটি চলচ্চিত্রকে ৫০ লাখ টাকা করে অনুদান প্রদান করা হবে। নির্মাতাদের আগামী ৯ মাসের মধ্যে চলচ্চিত্রগুলো নির্মাণ সম্পন্ন করার নির্দেশ দেওয়া হয়েছে।

আজ প্রকাশিত একটি প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছে। প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে যে, মুক্তিযুদ্ধভিত্তিক শাখায় ৭৫ লাখ টাকা করে পাচ্ছেন পরিচালক ও প্রযোজক সাজেদুল ইসলাম তার চলচ্চিত্র ‘পাকিস্তানে বন্দীজীবন ১৯৭১’ এবং রাকিবুল হাসান তার ‘ছোঁয়া’ চলচ্চিত্রের জন্য।

শিশুতোষ শাখায় ৫০ লাখ টাকা করে পাচ্ছেন প্রযোজক ও পরিচালক নিয়ামুল মুক্তা তার ‘চলনবিলের মানিক’ এবং প্রযোজক রাইদ মোরশেদ ও পরিচালক তাওকীর ইসলাম তাদের ‘অদ-ভূত’ চলচ্চিত্রের জন্য। প্রামাণ্যচিত্র শাখায় সমপরিমাণ টাকা পাচ্ছেন পিপলু আর খান তার ‘নোম্যাডস অব দ্য নর্থ’ এবং রাসেল রানা তার ‘কালের যাত্রা’ প্রামাণ্যচিত্রের জন্য।

সাধারণ শাখায় ১৪টি চলচ্চিত্রের জন্য ৭৫ লাখ টাকা করে অনুদান দেওয়া হয়েছে। এই তালিকায় আছেন প্রযোজক-পরিচালক মির্জা শবনম ফেরদৌসি (মিহিন গাথা), প্রযোজক ও পরিচালক জাহাঙ্গীর হোসেন বাবর (ঠিকানা), প্রযোজক ফজলে হাসান শিশির ও রবিউল আলম রবি (সুরাইয়া), প্রযোজক ও পরিচালক গোলাম মোস্তফা (জয়া), প্রযোজক পিংকি আক্তার ও পরিচালক সঞ্জয় সমাদ্দার (লোভ), প্রযোজক ও পরিচালক এন রাশেদ চৌধুরী (সখী রঙ্গমালা), প্রযোজক মিস শেলী কাদের ও পরিচালক নারগিস আক্তার (জাত), প্রযোজক সুমন পারভেজ ও পরিচালক এ জেড এম মোস্তাফিজুর রহমান বাবু (ময়নার চর), প্রযোজক ও পরিচালক মিশুক মনি (কালবেলা), প্রযোজক মনোজ প্রামাণিক ও পরিচালক ইকবাল হাসান খান (সেয়ানা), প্রযোজক ও পরিচালক গীতালি হাসান (আজিরন), প্রযোজক নিজাম উদ্দিন ও পরিচালক আরিফ সিদ্দিকী (পোস্টমর্টেম), প্রযোজক নূর মনির ও পরিচালক নাসরুল্লাহ মানসুর (হা ঘরে) এবং প্রযোজক ও পরিচালক দেওয়ান নজরুল (মুক্তির চেতনা)।


সিনেমা   সরকারি অনুদান   চলচ্চিত্র  


মন্তব্য করুন


কালার ইনসাইড

কোকাকোলা'র আলোচিত বিজ্ঞাপন নিয়ে এবার আল জাজিরার প্রতিবেদন

প্রকাশ: ০৯:৪০ পিএম, ১৩ জুন, ২০২৪


Thumbnail

সম্প্রতি কোকাকোলা বাংলাদেশের একটি বিজ্ঞাপন নিয়ে ব্যাপক বিতর্ক শুরু হয়েছে। এই ৬০-সেকেন্ডের বিজ্ঞাপনটি সামাজিক ও সাংস্কৃতিক বৈচিত্র্য এবং সম্প্রীতির বার্তা প্রদানের উদ্দেশ্যে তৈরি করা হলেও এটি প্রচুর সমালোচনা ও বিতর্কের মুখে পড়েছে। আল জাজিরা এই বিজ্ঞাপনটি নিয়ে একটি বিশদ প্রতিবেদন প্রকাশ করেছে, যা এই বিতর্ককে আরো আলোচনার কেন্দ্রবিন্দুতে নিয়ে এসেছে।

আল জাজিরার তাদের প্রতিবেদনে সমালোচিত এই বিজ্ঞাপনটির কাহিনীচিত্রটি ব্যাখ্যা করে এবং বিজ্ঞাপনটি বিতর্কিত হওয়ার কারণ বিশ্লেষণ করে।

প্রতিবেদনটিতে বলা হয়, এই বিজ্ঞাপনটি নিয়ে বিতর্কের মূল কারণ হল এটি একটি কর্পোরেট কোম্পানির পক্ষ থেকে প্রকাশিত হওয়া এবং এর মাধ্যমে সামাজিক বার্তা প্রদান করার প্রচেষ্টা। অনেকেই মনে করেন, একটি বাণিজ্যিক প্রতিষ্ঠানের এই ধরনের সামাজিক এবং রাজনৈতিক বার্তা প্রদান করা উচিত নয়।

আল জাজিরার প্রতিবেদনে আরো উল্লেখ করা হয়েছে, কোকাকোলা কর্তৃপক্ষ এই বিতর্ক সম্পর্কে অবগত এবং তারা বিশ্বাস করে যে, তাদের বিজ্ঞাপন একটি ইতিবাচক পরিবর্তনের জন্য একটি উদ্যোগ হিসেবে কাজ করবে। তবে, তারা সমালোচনাগুলোকে গুরুত্ব সহকারে বিবেচনা করছে এবং ভবিষ্যতে আরও সংবেদনশীলতার সাথে বিজ্ঞাপন তৈরি করার প্রতিশ্রুতি দিয়েছে।

কোকাকোলার এই বিজ্ঞাপনটি কর্পোরেট প্রচারণা এবং সামাজিক বার্তা প্রদানের একটি জটিল চিত্র তুলে ধরে।আশা করা যায়, ভবিষ্যতে কর্পোরেট প্রতিষ্ঠানগুলো তাদের প্রচারণায় আরও সংবেদনশীল এবং দায়িত্বশীল হবেন এবং কেবলমাত্র ব্যবসায়িক লাভের দিকে নয়, বরং সামাজিক সঠিকতার দিকেও নজর দেবেন। Top of Form

 

 

 


আল-জাজিরা   কোকাকোলা   কোকাকোলা বিজ্ঞাপন  


মন্তব্য করুন


কালার ইনসাইড

সালমান খানের বাড়ির সামনে গোলাগুলির ঘটনায় পুলিশি জিজ্ঞাসাবাদ

প্রকাশ: ০৬:২১ পিএম, ১৩ জুন, ২০২৪


Thumbnail

বলিউড তারকা সালমান খানের বাড়ির সামনে গুলি চালানোর ঘটনায় মুম্বাই পুলিশ সালমান খান ও তার ভাই অভিনেতা আরবাজ খানকে জিজ্ঞাসাবাদ করেছে। একইসঙ্গে তাদের বক্তব্যও রেকর্ড করেছে ।

গত এপ্রিল মাসে মুম্বাইয়ের বান্দ্রায় সালমান খানের বাড়ির সামনে গোলাগুলির ঘটনা ঘটে। এ ঘটনার পর পুলিশ একাধিক অভিযুক্তকে গ্রেফতার করেছে। 

পিটিআই সূত্রে জানা গেছে, গত ৪ জুন ক্রাইম ব্রাঞ্চের চারজন অফিসারের একটি দল গ্যালাক্সি অ্যাপার্টমেন্টসে পৌঁছায়, যেখানে সালমান খান ও তার পরিবার বসবাস করে। সেখানে প্রায় চার ঘণ্টা ধরে সালমান খানকে জিজ্ঞাসাবাদ করা হয়। অপরদিকে, আরবাজ খানকে দুই ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করা হয়। এসময় দুই ভাইকে ১৫০টির মতো প্রশ্ন করা হয় বলে জানা গেছে। 

এর আগে, গত ১৪ এপ্রিল স্থানীয় সময় সকালে, অজ্ঞাত দুই ব্যক্তি মোটরসাইকেলে করে এসে সালমান খানের বাড়ির সামনে কয়েক রাউন্ড গুলি চালায়। ওই ঘটনার পর থেকে নিজের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন সালমান। তবে, তাৎক্ষণিক পদক্ষেপ ও দ্রুত কার্যক্রমের জন্য মুম্বাই পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এই বলিউড অভিনেতা। 

এক পুলিশ কর্মকর্তা জানান, সালমান খান তার বক্তব্যে বলেন, ঘটনার দিন রাতে তিনি বাড়িতেই ছিলেন এবং ফ্ল্যাটের ব্যালকনিতে থাকা অবস্থায় গুলির শব্দ শুনতে পান। অন্যদিকে, আরবাজ খান তখন জুহুর বাড়িতে ছিলেন, তবুও তার বক্তব্য নেয়া হয়েছে। কারণ এর আগে সালমানকে 'লরেন্স বিষ্ণয় গ্যাং' যে হুমকি দিয়েছিল সে বিষয়ে আরবাজ জানতেন। পুলিশের ধারণা, এই গুলি চালানোর ঘটনার সঙ্গেও ওই  গ্যাং জড়িত থাকতে পারে।

এর আগেও সালমান খানকে একাধিকবার প্রাণনাশের হুমকি দেওয়া হয়। কিন্তু এ ধরনের কোনো ঘটনা এর আগে ঘটেনি। এ ঘটনার পর এরইমধ্যে দুই শুটার ভিকি গুপ্তা ও সাগর পালকে গুজরাট থেকে গ্রেফতার করা হয়েছে। এ পর্যন্ত এ ঘটনায় মোট ছয়জনকে গ্রেফতার করা হয়েছে, যার মধ্যে অন্যতম অনুজ থাপন জেলের মধ্যেই আত্মহত্যা করেছেন বলে জানা গেছে।


সালমান খান   আরবাজ খান   বলিউড  


মন্তব্য করুন


কালার ইনসাইড

এবার 'রাফসান দ্য ছোট ভাই' এর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

প্রকাশ: ০৫:৫৪ পিএম, ১৩ জুন, ২০২৪


Thumbnail

জনপ্রিয় কনটেন্ট ক্রিয়েটর ও ফুড ভ্লগার 'রাফসান দ্য ছোট ভাই' খ্যাত ইফতেখার রাফসানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। অনুমোদনহীন ব্লু ড্রিংকস বাজারজাত করার অভিযোগে আদালত এই পরোয়ানা জারি করেছে। বিশুদ্ধ খাদ্য আদালতের বিচারক আলাউল আকবর এই আদেশ দেন।

কুমিল্লার বিসিক শিল্পনগরীতে অবস্থিত মেসার্স ড্রিংকব্লু বেভারেজ কারখানায় মোড়কজাতকরণ নিবন্ধন সনদ ছাড়াই ‘ইলেক্ট্রোলাইট ড্রিংক’ প্রস্তুত করা হচ্ছিল। কারখানায় কোনো পরিমাপ যন্ত্র না থাকায় হাতে করে বোতলজাত করা হচ্ছিল ড্রিংকগুলো। নিবন্ধন ছাড়াই মোড়কজাত ও বাজারজাত করায় ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন -২০১৮’ এর ৪১ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানটি পরিচালিত হয় কুমিল্লার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী কমিশনার ফারহানা নাসরিনের নেতৃত্বে। প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই কুমিল্লা অফিসের কর্মকর্তা আরিফ উদ্দিন প্রিয় এবং পরিদর্শক (মেট্রোলজি) ইকবাল আহাম্মদ, ফিল্ড অফিসার (সিএম) এর সার্বিক সহযোগিতায়।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের খাদ্য পরিদর্শক মো. কামরুল হোসেন একটি আবেদন করেন, যেখানে তিনি উল্লেখ করেন যে, ব্লু নামের এই পানীয়টির কোনো অনুমোদন নেই এবং ওষুধ প্রশাসনও জানে না এটি পানীয় নাকি ওষুধ। এই তথ্যের ভিত্তিতে ইফতেখার রাফসানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।


রাফসান দ্য ছোট ভাই   ফুড ভ্লগার রাফসান   ব্লু   গ্রেফতার  


মন্তব্য করুন


কালার ইনসাইড

ঈদে কী ধামাকা নিয়ে আসছেন শাকিব খান?

প্রকাশ: ০৮:৩৭ এএম, ১৩ জুন, ২০২৪


Thumbnail

চোখজুড়ানো লোকেশনে ঢালিউড কিং শাকিব খান আর অন্যদিকে লাস্যময়ী আমেরিকান মডেল অভিনেত্রী কেলসি নটেজ-সম্প্রতি অন্তর্জালে উন্মুক্ত হয়েছে ১০ সেকেন্ডের একটি ভিডিওচিত্র।

যেখানে মার্কিন এই অভিনেত্রীর সঙ্গে শাকিব খানের দারুণ রসায়ন ইতোমধ্যে নজর কেড়েছে। কেউ বলছেন, শাকিব খান এবার নিশ্চয়ই হলিউডের কোনো সিনেমায় কাজ করছেন, কেউ বলছেন এটা বোধ হয় বিদেশি কোনো প্রসাধনীর বিজ্ঞাপন। কারও কারও মত, হতে পারে এটা শাকিব খানের নতুন কোনো সিনেমার দৃশ্য। ১০ সেকেন্ডের এই ভিডিওচিত্র নিয়ে নেটিজেন ভক্তরা মেতে উঠেছেন মধুর বিতর্কে।

হলিউড সিনেমা বা বিজ্ঞাপনচিত্র, যাই হোক শাকিব খানের আকর্ষণীয় লুক দেখে এবার সত্যিই নড়েচড়ে বসেছে নেটিজেনরা। নতুন কী তুফানি ধামাকা নিয়ে আসছেন তিনি; ভেবেই সময় পার করছেন এখন শাকিব ভক্তরা। এখন দেখার বিষয় আসলে কী ধামাকা নিয়ে আসছেন শাকিব খান। দর্শকদের প্রত্যাশা অচিরেই এই সকল রহস্যের জট উন্মোচন করবেন তুফান খ্যাত মেগাস্টার নিজেই।


শাকিব খান  


মন্তব্য করুন


বিজ্ঞাপন