ইনসাইড বাংলাদেশ

সিলেটে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জন নিহত

প্রকাশ: ০৪:০৯ পিএম, ১৮ মার্চ, ২০২৪


Thumbnail

সিলেটের জৈন্তাপুরে পিকআপ ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের পাঁচজন নিহত হয়েছেন। তারা পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে চিকনাগুল থেকে উপজেলার মোকামপুঞ্জি যাচ্ছিলেন৷ পথে এ দুর্ঘটনা ঘটে। 

সোমবার (১৮ মার্চ) দুপুর পৌনে ১২টার দিকে সিলেট-তামাবিল মহাসড়কের দরবস্ত এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার চিকনাগুল ইউনিয়নের পশ্চিম ঠাকুরের মাটি গ্রামের সন্তোষ পাত্রের মেয়ে মঙ্গলী পাত্র (৫০), নন্দ পাত্রের স্ত্রী সাবিতি পাত্র, সুচিতা পাত্রের শিশু মেয়ে বিজলী (৬ মাস), কৃষ্ণ পাত্রের স্ত্রী সুষ্মিতা পাত্র ও সুকেন্দু পাত্রের ছেলে ঋতু পাত্র।

এলাকাবাসী সূত্রে জানা যায়, সোমবার দুপুর পৌনে ১২টার দিকে সিলেট-তামাবিল মহাসড়কের দরবস্ত এলাকায় সিলেট পল্লী বিদ্যুৎ অফিসের সামনে পিকআপ ও লেগুনার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে দুজন ও হাসপাতালে নেওয়ার পর আরও তিনজনের মৃত্যু হয়।

খবর পেয়ে ঘটনাস্থলে যান জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলামসহ পুলিশ ফোর্স, তামাবিল হাইওয়ে পুলিশের একটি টিম ও জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম লিয়াকত আলী।


সিলেট   নিহত   তামাবিল   সড়ক দুর্ঘটনা  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

১৪০টি ঘুমের ট্যাবলেট খেয়ে পুলিশ কনস্টেবলের মৃত্যু

প্রকাশ: ০৮:০৩ পিএম, ১১ জুন, ২০২৪


Thumbnail

নেত্রকোনায় পারিবারিক কলহের জেরে অতিরিক্ত ঘুমের ট্যাবলেট খেয়ে রুবেল মিয়া (২৮) নামে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে।

সোমবার (১০ জুন) সন্ধ্যার দিকে ময়মনসিংহের বেসরকারি একটি হাসপাতালে মারা যান তিনি।

এর আগে রোববার রাতে থানার ব্যারাকে ঘুমের ট্যাবলেট খেয়ে অসুস্থ হয়ে পড়লে নেত্রকোনা সদর হাসপাতালে নেওয়া হয় তাকে। অবস্থার অবনতি হলে ময়মনসিংহের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় রুবেলকে। রুবেল মিয়া ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলার সহনাটি গ্রামের মুক্তিযোদ্ধা ফারুক আহমেদের ছেলে। তিনি নেত্রকোনা মডেল থানায় কর্মরত ছিলেন।

নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মিডিয়া উইং মোহাম্মদ লুৎফুর রহমান মঙ্গলবার (১১ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন। 

পুলিশ সূত্রে জানা যায়, রুবেল মিয়া দায়িত্ব পালন শেষে প্রতিদিনের ন্যায় রোববার আনুমানিক রাত সাড়ে আটটার দিকে থানার মেসে রাতের খাবার খায়। এরপর ফেসবুক আইডিতে 'দ্যা এন্ড' লিখে স্ট্যাটাস দেন তিনি। স্ট্যাটাসটি রাত ১২টার দিকে তার ছোট ভাই দেখতে পায়। পরে ৯৯৯ এ কল করে জানানোর পর কর্তৃপক্ষ সংশ্লিষ্ট থানাকে অবহিত করেন।

খবর পেয়ে নেত্রকোনা মডেল থানা পুলিশ দ্রুত তাকে প্রথমে নেত্রকোনা সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। ময়মনসিংহের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় সোমবার আনুমানিক সন্ধ্যা ৬টার দিকে মারা যান রুবেল মিয়া।

রুবেল মিয়া শহরের কোর্ট স্টেশন এলাকায় তার স্ত্রী জেসমিন আক্তার ও দুই সন্তান নিয়ে ভাড়া বাসায় থাকতেন। গত সপ্তাহে স্ত্রী ও সন্তানরা বাড়িতে চলে যাওয়ার পর থানা ব্যারাকেই থাকতেন।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ লুৎফুর রহমান আরো জানান, পারিবারিক কলহের জেরে অতিরিক্ত ঘুমের ট্যাবলেট খেয়ে ময়মনসিংহে চিকিৎসাধীন অবস্থায় রুবেল মারা যায়। সাড়ে ৮ বছর আগে পুলিশে যোগদানের পর দেড় বছর আগে নেত্রকোনা মডেল থানায় যোগদান করে পুলিশ সদস্য রুবেল। মঙ্গলবার ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে মরদেহ পোষ্ট মর্টেম করা হবে। সাধারণ ডাইরি ছাড়া থানায় কোন মামলা হয়নি।


ঘুমের ট্যাবলেট   পুলিশ কনস্টেবল  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

টেকনাফে রোগীবাহী স্পিডবোটে মিয়ানমার থেকে গুলি

প্রকাশ: ০৭:৫০ পিএম, ১১ জুন, ২০২৪


Thumbnail

প্রতিবেশী মিয়ানমার থেকে গুলি নিক্ষেপ থামছেই না। এবার রোগী নিয়ে টেকনাফ থেকে সেন্টমার্টিনস যাওয়ার সময় যাত্রীবাহী একটি স্পিডবোট লক্ষ্য করে মিয়ানমার থেকে গুলি চালানো হয়েছে। 

মঙ্গলবার (১১ জুন) নাফ নদের মোহনায় নাইক্ষ্যংদিয়াতে এ ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় কারোর হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি।

তবে ক্ষয়ক্ষতি না হলেও প্রায়ই গুলির ঘটনায় টেকনাফ-সেন্টমার্টিনস রুটে চলাচল করতে ভয় পাচ্ছেন দ্বীপবাসী। আর এই অবস্থায় দ্বীপটির ১০ হাজার বাসিন্দা খাদ্য ও চিকিৎসা সংকটে পড়তে যাচ্ছেন বলে দাবি করেছেন।

এদিন টেকনাফে চিকিৎসা নিয়ে স্পিডবোটে সেন্টমার্টিনসে ফিরছিলেন কয়েকজন যাত্রী। যাত্রাপথেই তারা মিয়ানমার থেকে ছোড়া গুলির মুখে পড়েন তারা।

স্থানীয়রা বলছেন, ছোট ডিঙি নৌকা থেকে যাত্রীদের লক্ষ্য করে গুলি করা হয়। স্পিডবোটের যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। যদিও সবগুলিই লক্ষ্যভ্রষ্ট হয়েছে। 

এর আগেও বাংলাদেশিদের লক্ষ্য করে কয়েকবার গুলির ঘটনা ঘটেছে। তবে এই সংকটের সুরাহা হচ্ছে না। প্রশাসনের স্থানীয় কর্মকর্তারা বলছেন, সেন্টমার্টিনসে চলাচলের জন্য বিকল্প পথ খুঁজছেন তারা। 

টেকনাফ   মিয়ানমার  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

সুনামগঞ্জে বিদেশি মদের চালান সহ মাদক কারবারি আটক


Thumbnail

সীমান্ত জনপদের সংসার হাওর থেকে বিপুল পরিমাণ বিদেশি মদের চালান সহ ছয়ছুল ইসলাম নামে এক মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ।


গ্রেপ্তারকৃত ছয়ফুল সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার উওর শ্রীপুর ইউনিয়নের তরং গ্রামের হেলিম উদ্দিনের ছেলে।


তাহিরপুর থানার ওসি মোহাম্মদ নাজিম উদ্দিন জানান, মঙ্গলবার ভোররাতে উপজেলার বালিয়াঘাট-চারাগাঁও সীমান্ত জনপদ লাগায়ো সংসার হাওরে সেতুর উপর মাদক ক্রয়-বিক্রয় করছিলো মাদক কারবারি চক্রের সদস্যরা।


এমন গোপন সংবাদের ভিত্তিতে থানার এসআই মৃদুল কান্তি সরকারের নেতৃত্বে পুলিশের একটি টিম সংসার হাওরের সেতুর উপর থেকে একাধিক বস্তায় থাকা বিভিন্ন ব্রান্ডের ২২০ বোতল বিদেশি মদ জব্দ করা হয়। সময় মাদক ক্রয় বিক্রয়ের সাথে জড়িত থাকায় ছয়ছুলকে গ্রেপ্তার  করে পুলিশ। একই সময় সেতুতে থাকা তার অপর কয়েক সহযোগী পালিয়ে যায়।

গ্রেপ্তার  ছয়ফুলের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মঙ্গলবার দুপুরে থানায় একটি মামলা হয়েছে।


মদের চালান   মাদক কারবারি  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

‘বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে মৎস্য ও প্রাণিসম্পদ খাতকে সমৃদ্ধ করার বিকল্প নেই’

প্রকাশ: ০৫:০২ পিএম, ১১ জুন, ২০২৪


Thumbnail

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে মৎস্য ও প্রাণিসম্পদ খাতকে সমৃদ্ধ করার কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন মৎস্য প্রাণিসম্পদ মন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুর রহমান।

মঙ্গলবার (১১ জুন) সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ওয়ার্ল্ড ফিশ বাংলাদেশ কর্তৃক আয়োজিত ফাইনাল ওয়ার্কশপ এন্ড ফেয়ার অব আর্টিমিয়া ফর বাংলাদেশ প্রজেক্ট এর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে মন্ত্রী এ মন্তব্য করেন।

মৎস্য মন্ত্রী বলেন, আর্টিমিয়া মৎস্য খাদ্যের একটি গুরুত্বপূর্ণ উপাদান যা উৎপাদনের মাধ্যমে আমরা মাছের উৎপাদন আরও বাড়াতে পারি। এছাড়া আর্টিমিয়া উৎপাদনের মাধ্যমে আমরা বৈদেশিক মুদ্রাও অর্জন করতে পারি। তিনি জানান, ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে এবং ওয়ার্ল্ড ফিশের উদ্যোগে আমাদের সমুদ্র উপকূলীয় অঞ্চলে লবণ চাষের পাশাপাশি আর্টিমিয়া চাষ করা হচ্ছে যার ফলে মাছ বিশেষত চিংড়ি জাতীয় মাছের উৎপাদন বৃদ্ধি পাচ্ছে। জলবায়ু পরিবর্তনের ফলে আমাদের যেসব চ্যালেঞ্জ মোকাবেলা করতে হচ্ছে সেসব চ্যালেঞ্জ মোকাবেলায় মাছের এ ধরনের খাদ্য উৎপাদন বৃদ্ধি করা জরুরী বলে তিনি এসময় বলেন। তিনি আর্টিমিয়া ফর বাংলাদেশ প্রকল্পসহ এধরনের উৎপাদনশীল প্রকল্প গ্রহণ করে বাংলাদেশের মৎস্য খাতকে এগিয়ে নেয়ার জন্য ইউরোপীয় ইউনিয়ন ও ওয়ার্ল্ড ফিশকে ধন্যবাদ প্রদান করেন।

তিনি বলেন, মিঠাপানির মাছ উৎপাদনে আমরা বিশ্বের মধ্যে তৃতীয় স্থান থেকে দ্বিতীয় স্থানে উত্তরণ করেছি। আর এটি সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বের কারণেই। ২০৪১ সালে আমাদের ৮৫ লক্ষ মেট্রিক টন মাছ উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে জানিয়ে মৎস্যমন্ত্রী আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী যুগান্তকারী বিভিন্ন পদক্ষেপ নিয়ে যেমনি দেশকে সামনে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তেমনি মাছ উৎপাদনেও আমরা তার নির্দেশনায় লক্ষ্যমাত্রা অর্জন করতে সক্ষম হব।



মন্ত্রী আরও বলেন,  আমাদের এই জাতি এমন এক জাতি, যে জাতি সকল চ্যালেঞ্জ মোকাবেলা করে, সকল বাধা, প্রতিবন্ধকতা ডিঙিয়ে সামনে এগিয়ে যাচ্ছে। এ জাতি একটি সশস্ত্র বিপ্লবের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীন হয়েছে। এ জাতি  বাহাত্তর, তিয়াত্তর ও চুয়াত্তর সালে যে কৃত্রিম সংকট তৈরি করা হয়েছিল তা মোকাবেলা করেছে এবং আজকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ  উন্নয়নে বিস্ময়কর দেশ হিসেবে বিশ্বের বুকে প্রতিষ্ঠা লাভ করেছে। 

তিনি বলেন, ২০৪১ সালে বাংলাদেশকে আমরা যেখানে দেখতে চাই, সেখানে দেখতে হলে আমাদের এই মৎস্য ও প্রাণিসম্পদকে সমৃদ্ধ করতে হবে। শুধু এই দুই খাতে স্বয়ংসম্পূর্ণতা অর্জনই নয়, এই খাত থেকে আমরা যাতে কাঙ্খিত পরিমানে বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারি সে ব্যাপারেও আমাদের প্রস্তুত হতে হবে।

তিনি ওয়ার্ল্ড ফিস ও ইউরোপিয়ান ইউনিয়নের  অর্থায়নে আগামী দিনেও নতুন নতুন প্রকল্প গ্রহণ করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, আমাদের মূল লক্ষ্য হলো ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ তথা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গঠন। আর বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে মৎস্য ও প্রাণিসম্পদ খাতকে সমৃদ্ধ করতে হবে। এর কোনো বিকল্প নেই।

আর্টিমিয়া চাষ ও মৎস্য উৎপাদন বৃদ্ধির জন্য পলিসি সাপোর্ট প্রদানের বিষয়ে তিনি বলেন, এ খাতকে উত্তরোত্তর এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যে ধরনের পলিসি সাপোর্টের প্রয়োজন হবে তা অবশ্যই মন্ত্রণালয় থেকে প্রদান করা হবে।

মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ মোঃ আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব সাঈদ মাহমুদ বেলাল হায়দর ও ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত এবং প্রতিনিধিদলের প্রধান চার্লস হোয়াইটলি উপস্থিত ছিলেন। এছাড়া গেস্ট অব অনার হিসেবে বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মোঃ জুলফিকার আলী ও বেলজিয়ামের ঘেন্ট বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক প্যাট্রিক সরগেলুস উপস্থিত ছিলেন। 

বঙ্গবন্ধুর সোনার বাংলা   মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী   আব্দুর রহমান  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

বরিশালে স্কুল ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

প্রকাশ: ০৫:০৮ পিএম, ১১ জুন, ২০২৪


Thumbnail

বরিশালের বানারীপাড়ায় ধারালিয়া গ্রামে টয়লেটে (বাথরুম) ঝুলন্ত অবস্থায় জান্নাতুল (১৩) নামের ৭ম শ্রেণীর এক স্কুল ছাত্রীর লাশ উদ্বার করা হয়েছে।

 

মঙ্গলবার (১১জুন) সকালে এ ঘটনা ঘটে। তার মৃত্যুরহস্য উদঘাটনে পুলিশ লাশ উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

 

জান্নাতুল ওই গ্রামের সৌদি প্রবাসী নাসির উদ্দিন পাপনের মেয়ে এবং স্থানীয় সৈয়দ বজলুল হক মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণীর শিক্ষার্থী।

 

বানারীপাড়া থানার ইন্সপেক্টর (তদন্ত) মোমিন উদ্দিন জানান, জান্নাতুলের মা শান্তা পরকীয়ায় আসক্ত। সোমবার (১০ জুন) রাতে তিনি পরকীয়া প্রেমিকের সঙ্গে পালিয়ে যান। মঙ্গলবার (১১ জুন) সকালে জান্নাতুলকে বাসার বাথরুমে গলায় ওড়না পেঁচানো ঝুলন্ত অবস্থা থেকে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মা পরকীয়া প্রেমিকের সঙ্গে চলে যাওয়ায় কষ্ট ও  লজ্জায় জান্নাতুল আত্মহত্যা করেছে। তারপরেও তার প্রকৃত মৃত্যুরহস্য উদঘাটনে ময়না তদন্তের জন্য মরদেহ বরিশালে শেবাচিম হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে আপাতত ইউডি মামলা করা হয়েছে।


স্কুল ছাত্রী   টয়লেট   মরদেহ   উদ্ধার  


মন্তব্য করুন


বিজ্ঞাপন