ইনসাইড বাংলাদেশ

ঈদে দুই জায়গা ঠিক করলে সব ঠিক: কাদের

প্রকাশ: ০১:৫৯ পিএম, ২১ মার্চ, ২০২৪


Thumbnail

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঈদে দুই জায়গা ঠিক করলে সব ঠিক। হানিফ ফ্লাইওভার থেকে ঢাকায় নির্বিঘ্নে প্রবেশের ব্যবস্থা করতে হবে এবং গাজীপুর সড়কে।

বৃহস্পতিবার (২১ মার্চ) সড়ক পথে ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও পরিবহন নেতাদের সাথে বৈঠক শেষে তিনি এই কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সড়ক দুর্ঘটনা নিয়ে দুর্ভাবনার শেষ নেই। রাজধানীর ভেতরে গণপরিবহনগুলোর দিকে তাকানো যায় না। এর থেকে মফস্বলের গাড়িগুলো অনেক উন্নত। রঙ দিয়ে গাড়ি না চালিয়ে, ফিটনেস নিশ্চিত করার জন্য বিআরটিএ এবং হাইওয়ে পুলিশকে কঠোর হওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

তিনি বলেন, ঈদের সময় কিছুটা যানজট হবে। একদম যানজট মুক্ত দাবি করা সমীচীন নয়। হাইওয়ে পুলিশের সক্ষমতা আরও বাড়াতে হবে। হাইওয়ে পুলিশ ও বিআরটিএর সক্ষমতা বাড়াতে না পারলে কোন ভালো সিদ্ধান্ত কার্যকর হবে না। ঈদে দুই জায়গা ঠিক করলে সব ঠিক। হানিফ ফ্লাইওভার থেকে ঢাকায় নির্বিঘ্নে প্রবেশের ব্যবস্থা করতে হবে এবং গাজীপুর সড়কে।

সেতুমন্ত্রী বলেন, হাইওয়েতে ৩ চাকার গাড়ি এখনও চলছে। এতে অনেকের প্রাণহানি হয়।


বাংলাদেশ   ঈদযাত্রা   সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়   ওবায়দুল কাদের  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

ফিলিস্তিন দূতাবাসের সামনে পুলিশের গুলিতে পুলিশ সদস্য নিহত

প্রকাশ: ০১:০৮ এএম, ০৯ জুন, ২০২৪


Thumbnail

রাজধানীর গুলশান বারিধারা ডিপ্লোমেটিক এলাকায় ফিলিস্তিন দূতাবাসের সামনে পুলিশ সদস্যের গুলিতে নিহত হয়েছেন আরেক পুলিশ সদস্য।শনিবার (৮ জুন) দিবাগত রাতে কনস্টেবল কাওসার আলীর গুলিতে নিহত হন কনস্টেবল মনিরুল।

বিস্তারিত আসছে...


ফিলিস্তিন দূতাবাস   পুলিশ সদস্য   নিহত  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

আন্তদেশীয় মৈত্রী, মিতালী ও বন্ধন ট্রেন বন্ধ থাকবে ৯ দিন

প্রকাশ: ১০:৪২ পিএম, ০৮ জুন, ২০২৪


Thumbnail

আসন্ন ঈদুল আজহায় ট্রেনের সময়ানুবর্তিতা বজায় রাখা এবং শিডিউল বিপর্যয় নিরসনে আন্তঃদেশীয় তিন ট্রেন মৈত্রী এক্সপ্রেস, মিতালী এক্সপ্রেস ও বন্ধন এক্সপ্রেস চলাচল বন্ধ রাখতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে।

রেলের সিদ্ধান্ত অনুযায়ী, মৈত্রী এক্সপ্রেস ট্রেন ১৪ থেকে ২২ জুন (৯ দিন), বন্ধন এক্সপ্রেস ১২ থেকে ২০ জুন (৯ দিন) এবং মিতালী এক্সপ্রেস ১৬ থেকে ২০ জুন (৫ দিন) পর্যন্ত বন্ধ থাকবে।

রেলওয়ে সূত্র জানায়, প্রতিবারই ঈদের আগে-পরে আন্তদেশীয় যাত্রীবাহী ট্রেনগুলোর চলাচল বন্ধ রাখা হয়। রেললাইন এবং কর্মীদের ওপর চাপ কমিয়ে ঈদযাত্রা নির্বিঘ্ন করাই এসব ট্রেনের চলাচল বন্ধ রাখার মূল উদ্দেশ্য।

এবার কোন ট্রেন কত দিন বন্ধ থাকবে তা প্রস্তাব করে গত ১৩ মে ভারতীয় রেল কর্তৃপক্ষকে চিঠি দিয়ে জানায় বাংলাদেশ রেল কর্তৃপক্ষ। ভারতীয় রেল কর্তৃপক্ষও তাতে সম্মতি দিয়ে ফিরতি চিঠি দেয়।

গত ২৮ মে দুপুরে রেল ভবনে আসন্ন ঈদযাত্রার প্রস্তুতি জানাতে সংবাদ সম্মেলন করে রেলপথ মন্ত্রণালয়। ওই দিন আন্তদেশীয় যাত্রীবাহী ট্রেনের চলাচল বন্ধ রাখার বিষয়টি জানানো হয়।

 


ট্রেন   আন্তদেশীয়  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

এমপি আনার হত্যায় জড়িত সবাইকেই গ্রেফতার করা হবে: ডিবিপ্রধান

প্রকাশ: ১০:৩২ পিএম, ০৮ জুন, ২০২৪


Thumbnail

সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডে যারা যেভাবে জড়িত তাদের সবাইকেই আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।

শনিবার (৮ জুন) মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ডিবিপ্রধান হারুন অর রশীদ বলেন, ‘আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডে আমাদের কাছে তিনজন গ্রেফতার রয়েছেন। ভারতে গ্রেফতার রয়েছেন দুজন। এছাড়া এই হত্যাকাণ্ডের সঙ্গে যারা যেভাবে জড়িত তাদের সবাইকেই আইনের আওতায় আনা হবে।’

তিনি বলেন, ‘এমপি আনোয়ারুল আজীম আনারের মেয়ে শিগগির কলকাতায় যাবেন এবং ডিএনএ স্যাম্পল দেবেন।’

হারুন অর রশীদ বলেন, ‘ঝিনাইদহ থেকে আমরা কাজী কামাল আহমেদ বাবু ওরফে গ্যাস বাবুকে আটক করে এনেছি। তাকে জিজ্ঞাসাবাদ করছি, এখনো আনুষ্ঠানিকভাবে গ্রেফতার দেখায়নি।’

আক্তারুজ্জামান শাহীন সম্পর্কে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘শাহীন কাঠমান্ডু থেকে দুবাই হয়ে যুক্তরাষ্ট্রে চলে গেছেন। শাহীনের বিষয়ে ভারতীয় পুলিশকে আমরা জানিয়েছি। শাহীন ভারতীয় পুলিশের কাছে মোস্ট ওয়ান্টেড। পাশাপাশি বাংলাদেশ পুলিশের এনসিবির মাধ্যমে যাবতীয় তথ্য পাঠিয়েছি। ইন্টারপোলকে এনসিবি অবহিত করেছে। এছাড়া বাংলাদেশে অবস্থিত যুক্তরাষ্ট্রের দূতাবাসের সঙ্গে কথা বলবো।’

ডিবিপ্রধান আরও বলেন, ‘সিয়াম ও জিহাদ কলকাতা পুলিশের হাতে (গ্রেফতার) রয়েছেন। আনারকে পৈশাচিক কায়দায় হত্যা করে মরদেহ গুমের ঘটনা জানেন সিয়াম ও জিহাদ। এ দুজনকে নিয়ে অভিযান চালালে ভালো রেজাল্ট পাওয়া যেতে পারে। প্রয়োজনবোধে আমরাও সিয়ামকে জিজ্ঞাসাবাদ করবো।’

ডিবির হাতে যে তিনজন গ্রেফতার রয়েছেন তদন্তের স্বার্থে ভারতীয় পুলিশ চাইলে তাদের নিতে পারবে কি না- এমন প্রশ্নের জবাবে হারুন অর রশীদ বলেন, ‘ভারতীয় পুলিশ প্রয়োজন মনে করলে আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবে। আমরাও যদি প্রয়োজন মনে করি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে তাদের (ভারতে গ্রেফতার আসামিদের) জিজ্ঞাসাবাদ করবো। আমরা যখন ভারতে গিয়েছিলাম তখন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি নিয়েই গিয়েছিলাম।’

 


এমপি   গ্রেফতার   আনার  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

সবাইকে দেশপ্রেম নিয়ে কাজ করার আহ্বান গণপূর্তমন্ত্রীর

প্রকাশ: ০৮:৩৫ পিএম, ০৮ জুন, ২০২৪


Thumbnail

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে দেশপ্রেম নিয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। 

শনিবার (৮ জুন) রাজধানীর বিদ্যুৎ ভবনে বাংলাদেশ সিভিল সার্ভিস ১৯৮৫ ফোরামের উদ্যোগে এসডিজি বাস্তবায়ন শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। 

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী বলেন, বর্তমানে নাগরিকদের মাঝে দেশপ্রেমের অভাব রয়েছে। যে অপরিসীম ত্যাগ ও রক্তক্ষয়ী সংঘর্ষের মাধ্যমে ত্রিশ লক্ষ শহীদ ও দুই লক্ষ মা-বোনের সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন সার্বভৌম একটি রাস্ট্র পেয়েছি, সেই আত্মত্যাগ ও আদর্শের মহিমা সমাজের সর্বস্তরে প্রতিষ্ঠা করতে হবে। সবাইকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে মানুষের কল্যাণে কাজ করতে হবে। 

তিনি বলেন, কাজ করতে গেলে বাধা আসতে পারে। কর্মকালীন আপনারা এক ধরনের পরিবেশে কাজ করেছেন। অবসর গ্রহনের পর কাজ করতে গেলে ভিন্ন পরিবেশ,  ভিন্ন পরিস্থিতি মোকাবেলা করতে হবে। সকল চ্যালেন্জ মোকাবিলা করে,  সকল বাধা অতিক্রম করে আপনারা কাজ করুন, আমি আপনাদের পাশে আছি।

রাজনীতিতে সরকারের সাবেক কর্মকর্তাদের অংশগ্রহণ প্রসঙ্গে মন্ত্রী বলেন,  অবসর গ্রহণের পর আপনারা কাজ করতে চাচ্ছেন এজন্য আপনাদের ধন্যবাদ। কেউ নির্বাচন করতে চাইলে করতে পারেন, তাতে বাধা নেই। তবে সকল কাজে দেশপ্রেমকে প্রাধান্য দিতে হবে। মানুষের কল্যাণে কাজ করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই আদর্শ লালন করতেন। এই আদর্শ ছিলো বলেই তার সকল রাজনৈতিক কর্মকাণ্ড জনসমর্থন পেয়েছিলো।

তিনি আরও বলেন জাতীয় পতাকার প্রাথমিক ডিজাইনে লাল বৃত্তের ভেতরে বাংলাদেশের মানচিত্র ছিলো। এটা একারণে করা হয়েছিলো যে মানচিত্রে বর্ণিত ভূখণ্ডে বসবাসকারী বাংলা ভাষাভাষী জনগোষ্ঠীর জন্য আমরা একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র চেয়েছিলাম, অন্যদের জন্য নয়। এই জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়নের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন কাজ করেছেন।

বাংলাদেশ সিভিল সার্ভিস ১৯৮৫ ফোরামের সভাপতি মো: মোশারফ হোসেনের সভাপতিত্বে আয়োজিত এ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্তিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার। কর্মশালায় মুখ্য আলোচক ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মো:আকতার হোসেন। কর্মশালায় এসডিজি বাস্তবায়নে স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় করে কাজ করতে আগ্রহী বিসিএস ১৯৮৪ ব্যাচের দুই শতাধিক কর্মকর্তা উপস্থিত ছিলেন।

র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী   গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

যশোরে সন্ত্রাসীদের পাঁচ গুলিতে যুবলীগ কর্মী খুন

প্রকাশ: ০৯:৪২ পিএম, ০৮ জুন, ২০২৪


Thumbnail

যশোর যুবলীগের কর্মী আলী হোসেনকে (৩০) গুলি করে হত্যার ঘটনার প্রত্যক্ষদর্শী সোহান হোসেন শেখ (২৪) গণমাধ্যমকে বলেছেন, কিছু বুঝে ওঠার আগেই একটি মোটরসাইকেলে করে দুজন আমাদের মোটরসাইকেলের পেছনে এসে অতর্কিত গুলি ছোড়ে। প্রথম গুলির শব্দে আমরা মোটরসাইকেল থেকে পড়ে যাই। এরপর এক মিনিটের মধ্যে আলী হোসেনের পা, পিঠ মাথায় পাঁচটি গুলি করে সন্ত্রাসীরা চলে যায়। হাসপাতালে নেওয়ার পথেই আলী হোসেন মারা যান।

সোহান ট্রাকচালক, একই সঙ্গে আলী হোসেনের মাটির ব্যবসা দেখভাল করতেন। গত বৃহস্পতিবার মধ্যরাতে শহর থেকে বাড়িতে ফেরার পথে সদর উপজেলার বাহাদুরপুর এলাকার তেঁতুলতলা মোড়ে আলী হোসেনকে গুলি করে হত্যা করা হয়। ওই রাতে একটি মোটরসাইকেলে করে আলী হোসেন, সোহান নয়ন নামের আরেকজন একসঙ্গে বাড়িতে ফিরছিলেন।

নিহত আলী হোসেন সদর উপজেলার বাহাদুরপুর পশ্চিম পাড়া এলাকার আবদুর রহমান আঞ্জুয়ারা বেগম দম্পতির ছেলে। তিনি সদ্য সমাপ্ত সদর উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদে বিজয়ী তৌহিদ চাকলাদারের অনুসারী হিসেবে যুবলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। তৌহিদ চাকলাদার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক যশোর- আসনের সাবেক সংসদ সদস্য শাহীন চাকলাদারের চাচাতো ভাই।

শুক্রবার (৭ জুন)  ময়নাতদন্ত শেষে বাদ জুমা আলী হোসেনের মরদেহ স্থানীয় কবরস্থানে দাফন করা হয়েছে। পুলিশ বলছে, আলী হোসেনের বিরুদ্ধে চাঁচড়ার আলোচিত ইমরোজ হত্যা, মাদক, মারামারি দ্রুত বিচার আইনে চারটি মামলা রয়েছে।

আজ শনিবার (৮ জুন) বেলা সাড়ে ১১টার দিকে আলী হোসেনের বাড়িতে গিয়ে দেখা যায়, একমাত্র ছেলেকে হারিয়ে বৃদ্ধ মাবাবা যেন শোকে পাথর হয়ে গেছেন। মাস আগে বিয়ে করা স্ত্রী আর দুই বোন বাড়ির উঠানে বসে আছেন। কেউ কারও সঙ্গে কোনো কথা বলছেন না।

ঘটনার প্রায় দুই দিন অতিবাহিত হলেও আজ বিকেল পর্যন্ত মামলা হয়নি। কাউকে আটকও করতে পারেনি পুলিশ। কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুর রাজ্জাক বলেন, আলী হোসেনের রেকর্ড ভালো না। তাঁর বিরুদ্ধে হত্যাসহ চারটি মামলা রয়েছে। তাঁকে হত্যার ঘটনায় পরিবারের পক্ষ থেকে এখনো মামলা দেয়নি। কাউকে আটক করা যায়নি।


যশোর   যুবলীগ  


মন্তব্য করুন


বিজ্ঞাপন