কালার ইনসাইড

শাকিব খানের নাম বিক্রি করেও অনেকে তারকা: চিত্রনায়িকা অধরা

প্রকাশ: ০৯:৫৫ এএম, ৩১ মার্চ, ২০২৪


Thumbnail

বর্তমান প্রজন্মের ঢাকাই সিনেমার গ্ল্যামারার্স নায়িকা অধরা খান। কাজ করছেন বাংলাদেশ ও ভারত-দুই দেশেই। আসন্ন চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে অংশ নেওয়ার কথা জানিয়েছিলেন তিনি। কিন্তু হঠাৎ করেই সিদ্ধান্ত বদলেছেন এ নায়িকা। কিন্তু কেন? এ তথ্যসহ সমসাময়িক বিভিন্ন প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন এ নায়িকা।

প্রশ্ন: শিল্পী সমিতির নির্বাচন নিয়ে মাঠ গরম হচ্ছে ক্রমান্বয়ে। বিতর্কও চলছে। একজন শিল্পী হিসাবে বিষয়টি কীভাবে দেখছেন?

উত্তরে অধরা খান: সম্মানিত শিল্পীরা, যারাই নির্বাচনে প্রার্থী হচ্ছেন সবার জন্যই মন থেকে শুভকামনা। শিল্পী সমিতির নির্বাচনে জয়ী হয়ে খুব বেশি কিছু একটা যে হয়ে যায়, এমন কিছু নয়। এটি আসলে শিল্পীদের মিলনমেলার একটা মহাউৎসব। এ উৎসব ঘিরে অনেকের মধ্যে হয়তো অনেক প্রতিযোগিতা থাকে। 

গত কয়েক নির্বাচনে একটু অন্য রকম প্রতিযোগিতা হয়েছে, যেটা বাহ্যিকভাবে একটু দৃষ্টিকটু হয়েছে, খুব বেশি সমালোচনা ছিল। যেহেতু আমি একজন ভোটার, যদি নির্বাচনের দিন দেশে থাকি তাহলে অবশ্যই যাব। আশা রাখি যারা এবারের নির্বাচনে জয়ী হয়ে আসবেন, যে কারণে আমরা ভোট দেই, সেই চাওয়াগুলো অবশ্যই তারা পূরণ করবেন।

প্রশ্ন: অনেকে প্রকাশ্যে পছন্দের প্যানেলকে সাপোর্ট দিচ্ছেন। আপনি কার পক্ষে?

অধরা খান: আসলে সেভাবে তো বলার কিছু নেই কাকে সাপোর্ট দিচ্ছি, কাকে দিচ্ছি না। কারণ যারাই নির্বাচনে প্রার্থী হচ্ছেন তাদের অনেকেই সম্মানের মানুষ, ভালোবাসার মানুষ। তাদের অনেক ছোটবেলা থেকে ভালোবাসি সম্মান করি, পছন্দ করি। তাই আসলে কারও নাম নিয়ে কাউকে দুঃখ দিতে চাই না। একটা সুস্থ সুন্দর নির্বাচন চাই, এতটুকুই। আর এটাও চাই না, আমার প্রশ্নের উত্তরে দর্শকও কোনো ধরনের বাগ্বিতণ্ডার গন্ধ পাক। কারণ সবাই এখন যেভাবে সমালোচনাকে পুঁজি করে ভাইরাল হচ্ছে, এসব থেকে দূরে থাকতে চাই।

প্রশ্ন: আপনিও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার কথা বলেছিলেন। শোনা যাচ্ছে চিত্রনায়ক বাপ্পি চৌধুরীও প্রার্থী হবেন। এ কারণে আপনি নাকি সরে গিয়েছেন। সত্যি নাকি?

অধরা খান: হ্যাঁ, একটি প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করার কথা ছিল। তবে আমার ব্যক্তিগত এবং পারিবারিক কারণে সে সিদ্ধান্ত থেকে সরে এসেছি। কারণ, সময় অনেক কম। নির্বাচন করলে নিজের একটা প্রস্তুতি থাকতে হবে এবং এর পেছনে প্রচুর সময় দিতে হবে। 

এখানে যে পরিমাণ সময় দিতে হবে এতটা সময় আমার নেই। তবে আপনি যে কারণটি বলেছেন, সেটি একদমই সত্য নয়। আমি নিজেও জানি না বা জানতাম না যে, তিনি প্রার্থী হচ্ছেন বা হবেন। আর নির্বাচন যার যার ব্যক্তিগত বিষয়। যার যার গ্রহণযোগ্যতা অনুযায়ী হয়। তাই এখানে অমুক নির্বাচন করলে আমি করব না, বিষয়টা এমন নয়।

প্রশ্ন: ইন্ডাস্ট্রিতে পথচলা কতটা কঠিন বলে মনে করেন?

অধরা খান: কোনো কিছু জানা না থাকলে, বা যে পথে যাচ্ছি সে পথ সম্পর্কে ধারণা না থাকলে, যে কোনো নতুন পথই আসলে অনেক কঠিন হয়। সবাই জানি এখন সময়টাই অনেক কঠিন। সিনেমা ইন্ডাস্ট্রিকে উদ্ধারের জন্য বাংলাদেশে হিন্দি সিনেমাও আমরা নিয়ে এসেছি। 

বাংলাদেশি শিল্পীদের জন্য এ কঠিন পথটা আরও অনেক বেশি কঠিন হয়ে গেছে। তাই কঠিনের সঙ্গেই সামঞ্জস্য রেখে পথ চলতে হচ্ছে, পথ চলছি। সেই পথ কখনো মসৃণ, কখনোবা কাঁটা বিছানো। হয়তো সবকিছু ঠিক হয়ে যাবে, এই কঠিন পথের সঙ্গে চলাটাও সহজ হয়ে যাবে বলে, এটাই বিশ্বাস করি।

প্রশ্ন: সময়ের জনপ্রিয় নায়ক শাকিব খানের নায়িকা হতে চান অনেকেই। আপনারও কী সে রকম কোনো ইচ্ছা আছে?

অধরা খান: এটা অনেক কঠিন প্রশ্ন হয়ে গেল আমার জন্য। এ প্রশ্নটার উত্তর তোলা থাক। সময় হলে দেব। আমাদের সুপারস্টারের জন্য সব সময় শুভকামনা।

প্রশ্ন: গত কয়েক বছর ধরে ঈদেই শুধু শাকিবকে দেখা যায়। আপনার কী মনে হয় ঈদ ছাড়া সিনেমা চলবে না, এ ভয়ে থাকেন তিনি?

অধরা খান: প্রথম কথা হচ্ছে, শাকিব খান যদি এত ভয় পেতেন তাহলে আর সিনেমাই করতেন না। জীবনে যা কিছু অর্জন করেছেন, আর সিনেমা না করলেও তার চলত। আর ইন্ডাস্ট্রির এত খারাপ সময়ে সবচেয়ে বিগ বাজেটের সিনেমাগুলো শাকিব খানকে নিয়েই হচ্ছে। সবচেয়ে বেশি পারিশ্রমিক তাকেই দেওয়া হচ্ছে। তিনিও ব্যক্তি জীবন এবং ক্যারিয়ারের ঝড়ঝঞ্ঝা বাদ দিয়ে শুধু সিনেমার দিকেই মনোযোগী হয়েছেন। ইন্ডাস্ট্রি চাঙ্গা করে রেখেছেন। 

তার অপজিটে নতুন অনেকেই কাজের সুযোগ পাচ্ছেন। আবার অনেকের তো শাকিব খানের সঙ্গে সিনেমা রিলিজ না হলেও তার নাম বিক্রি করেও তারকা তকমা নিজের করে নিচ্ছে। ‘ভয়’ শব্দটা কি আসলেই শাকিব খানের সঙ্গে যায়? 

আসলেই কি ঈদ ছাড়া শাকিব খানের কোনো সিনেমা রিলিজ হয়নি? আমি তো জানি শাকিব খানের অনেক সিনেমা আসলে ঈদ ছাড়াই রিলিজের জন্য তৈরি হয়েছিল। সিনেমাগুলোর প্রযোজক তো শাকিব খান নয়, এ সিনেমার যারা প্রযোজক আমার মনে হয় এ প্রশ্নের উত্তর তারা খুব ভালো দিতে পারবেন। কেন তারা শাকিব খানের মতো সুপারস্টারের সিনেমা শুধুই ঈদে রিলিজ করেন।

প্রশ্ন: বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

অধরা খান: আগামী মে মাস থেকে আমার নতুন কিছু কাজ শুরু হচ্ছে। সেগুলোর রিহার্সাল, ডিরেক্টরদের সঙ্গে রেগুলার যতটুকু সম্ভব ব্রিফিং নেওয়া যায়, নিচ্ছি। সেই কাজের জন্য নিজেকে তৈরি করছি। গত বছর যেগুলো শেষ হয়েছে তার মধ্যে একদম কমপ্লিট কাজ রেডি হয়ে আছে ওহিদুজ্জামান ডায়মন্ডের ‘দখিন দুয়ার’। সেটি রিলিজ হয়তো এ বছরই হবে।


শাকিব খান   অধোরা খান   চলচ্চিত্র শিল্পী নির্বাচন  


মন্তব্য করুন


কালার ইনসাইড

গৃহশিক্ষিকা আনা’কে দেখতে চান চিত্রনায়িকা মৌসুমী

প্রকাশ: ১১:১৭ এএম, ৩০ মে, ২০২৪


Thumbnail

এক সময়ে দেশীয় সিনেমার তুমুল জনপ্রিয় নায়িকা মৌসুমী। গত বছর অক্টোবর থেকে আমেরিকায় রয়েছেন তিনি। সেখানে মা মেয়ের সঙ্গে দারুণ সময় কাটছে তার। এদিকে দীর্ঘদিন স্ত্রী কাছে না থাকায় তাকে মিস করছেন স্বামী চিত্রনায়ক ওমর সানী।

তবে দূরে থেকে দেশ দেশের মানুষকে মিস করছেনকেয়ামত থেকে কেয়ামতখ্যাত নায়িকা। এদিকে মৌসুমী একজন বিশেষ মানুষকে খুঁজছেন। সেই মানুষটি হলেন তার গৃহশিক্ষিকাআনা মৌসুমী যখন রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুলে পড়তেন, সেই সময় আনা মৌসুমীকে পড়াতে তার বাসায় আসতেন। আনা ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রী। কিন্তু পরবর্তী সময়ে আনার সঙ্গে মৌসুমীর পরিবারের যোগাযোগ বন্ধ হয়ে যায়।

জীবনের পর্যায়ে এসে সেই শিক্ষিকার দেখা চান মৌসুমী। ব্যাপারে তিনি বলেন, ‘পড়াশোনায় আমি খুব ফাঁকিবাজ ছিলাম। কিন্তু আনা ম্যাডাম আমাকে খুব যত্ন করে পড়াতেন। তিনি আমাকে ভীষণ স্নেহ করতেন, আদর করতেন। তার সেই স্নেহ মায়া আজও ভীষণ মিস করি। খুব কাছে থেকে তাকে ছুঁয়ে দেখতে ইচ্ছা করে। মনে হয় তার দেখা পেলে আমি হারিয়ে যাওয়া ছোটবেলাটা ফিরে পাব। মাঝেমধ্যে মনে হয় তিনি বেঁচে থাকলে নিশ্চয়ই আমার সঙ্গে দেখা হবে। দেখা হলে হয়তো জড়িয়ে ধরে আমি খুব করে কেঁদেও ফেলতে পারি। জানি না জীবনে আর কোনোদিন আনা ম্যাডামের সঙ্গে দেখা হবে কি না। তবে আমি দোয়া করি আনা ম্যাডাম যেখানেই থাকুন, ভালো থাকুন।


গৃহশিক্ষিকা   চিত্রনায়িকা মৌসুমী  


মন্তব্য করুন


কালার ইনসাইড

শুভ জন্মদিন কিংবদন্তি অভিনেতা হুমায়ুন ফরীদি

প্রকাশ: ০৪:৩৭ পিএম, ২৯ মে, ২০২৪


Thumbnail

কিংবদন্তি অভিনেতা হুমায়ুন ফরীদির জন্মদিন আজ। বেঁচে থাকলে আজ নিজের ৭২তম জন্মদিন উদযাপন করতেন তিনি।

১৯৫২ সালের এই দিনে ঢাকার নারিন্দায় তিনি জন্ম গ্রহণ করেন কিংবদন্তী এ অভিনেতা। জন্ম ঢাকায় হলেও শৈশব-কৈশোর তার কেটেছে ঢাকায় বাইরে। বাবার চাকরির সুবাদে ঘুরতে হয়েছে মৌলভীবাজার, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, কিশোরগঞ্জ, মাদারীপুরসহ আরও অনেক জেলায়। যে কারণে প্রাথমিক থেকে উচ্চ মাধ্যমিকের পড়াশোনাও হয়েছে তার বিভিন্ন জেলার বিভিন্ন স্কুলে।

চাঁদপুর সরকারি কলেজ থেকে এইচএসসি শেষ করেন ১৯৭০ সালে। স্বাধীনতার পর অর্থনীতি নিয়ে ভর্তি হন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে। সেখান থেকে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অধিকার করে অনার্স সম্পন্ন করেন।

বিশ্ববিদ্যালয় জীবনে নাট্যজন সেলিম আল দীনের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়ে হুমায়ুন ফরীদির। ১৯৭৬ সালে সেলিম আল দীনের এর উদ্যোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শুরু হয় নাট্যোৎসব। এই উৎসবে ফরীদির নিজের রচনায় এবং নির্দেশনায় মঞ্চস্থ হয় ‘আত্মস্থ ও হিরন্ময়ীদের বৃত্তান্ত’ নামে একটি নাটক। যা ওই সময় নাটকটি সেরা হিসেবে বিবেচিত হয়েছিল।এরপর মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্র- তিন মাধ্যমেই দাপিয়ে বেড়ান এই গুণী অভিনেতা। তিন দশকের বর্ণিল ক্যারিয়ারে তিনি উপহার দিয়েছেন অনেক জনপ্রিয় নাটক ও চলচ্চিত্র।

‘মাতৃত্ব’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য ২০০৪ সালে সেরা অভিনেতা শাখায় জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পান এ অভিনেতা। ব্যক্তিগত জীবনে প্রথমে ফরিদপুরের মেয়ে মিনুকে বিয়ে করেন ফরীদি। সেই ঘরে দেবযানি নামে মেয়ে রয়েছে তাদের। পরে তিনি বিয়ে করেন নন্দিত অভিনেত্রী সুবর্ণা মুস্তাফাকে। ২০০৮ সালে সেই বিয়েও বিচ্ছেদ হয়ে যায়। 


শুভ জন্মদিন   অভিনেতা   হুমায়ুন ফরীদি  


মন্তব্য করুন


কালার ইনসাইড

শিল্পী সমিতির হস্তক্ষেপে তমা-মিষ্টির দ্বন্দ্বের সমাধান

প্রকাশ: ০৮:১৮ এএম, ২৯ মে, ২০২৪


Thumbnail

সময়ের আলোচিত নাম চিত্রনায়িকা মিষ্টি জান্নাত। পেশায় একজন দন্ত চিকিৎসকও তিনি। সম্প্রতি আরেক নায়িকা তমা মির্জা এক মন্তব্যের জেরে মিষ্টিকে ১০ কোটি টাকার আইনি নোটিশ দিয়েছিলেন।

যদিও মিষ্টি দাবি করেন তমা মির্জাকে নিয়ে তিনি কোনো মন্তব্য করেননি এবং তার কোনো প্রমাণও নেই। তবে তার বিরুদ্ধে আইনি নোটিশের কারণে ক্যারিয়ারে প্রভাব পড়েছে মিষ্টির। এরপর তমার বিরুদ্ধে ২০ কোটি টাকার আইনি নোটিশ পাঠান এই সুন্দরী।

ঘটনাটি শেষ পর্যন্ত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি পর্যন্ত পৌঁছায়। মঙ্গলবার (২৮ মে) সভাপতি মিশা সওদাগরের সভাপতিত্বে সমিতির কার্যালয়ে তমা-মিষ্টিকে নিয়ে বৈঠক হয়। সেখানে দুজনকে মিলিয়ে দেওয়া হয়।

সময় মিশা সওদাগর বলেন, আগের ঘটে যাওয়া বিষয়টি ঠিক হয়নি। তারা দুজন নিজেদের ভুল বুঝতে পেরেছে। শিল্পী সমিতির মাধ্যমে এই দ্বন্দ্বের সমাধান হয়েছে।

একই সুরে মিষ্টি জান্নাত বলেন, তমা আপু আমার খুব কাছের। ভুল বোঝাবুঝির কারণে এমন হয়েছে। আসলে কিছু ইউটিউবারদের কারণে এই ভুল বোঝাবুঝি। আশা করব, ভবিষ্যতে ইউটিউবাররা আর উদ্ভট ক্যাপশন দেবেন না।

চিত্রনায়িকা তমা মির্জা বলেন, আমরা সবাই শিল্পী। আমরা সবাই এক। আমাদের অভিভাবক শিল্পী সমিতি। তাদের মাধ্যমে পুরো বিষয়টির সুন্দর সমাধান হয়েছে।


শিল্পী সমিতি   হস্তক্ষেপ   তমা   মিষ্টি  


মন্তব্য করুন


কালার ইনসাইড

ব্রহ্মানন্দম যত টাকার মালিক

প্রকাশ: ১০:১০ পিএম, ২৮ মে, ২০২৪


Thumbnail

কাউকে কাঁদানো খুব সহজ হলেও হাসানোর কাজটা বেশ কঠিন। আর সেই কাজটি করেই দর্শকদের ভালোবাসা কুড়িয়েছেন দক্ষিণী অভিনেতা ব্রহ্মানন্দম। পাশাপাশি হয়েছেন কোটি কোটি টাকার মালিক।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে জানা যায়, শুধুমাত্র কমেডি করেই ভারতের নয় তারকা বনে গেছেন কোটি কোটি টাকার মালিক। ২০২৪ সালে করা তালিকায় যার মধ্যে প্রায় ৫০০ কোটি টাকার সম্পদ নিয়ে শীর্ষে রয়েছেন ব্রহ্মানন্দম। এছাড়া দ্বিতীয় অবস্থানে কপিল শর্মা (প্রায় ২৮০ কোটি টাকা) ও তৃতীয় অবস্থানে রয়েছেন জনি লিভার (প্রায় ২৭৭ কোটি টাকা)।

এর বাইরে আলি আসগরের রয়েছে প্রায় ৩৪ কোটি টাকা, কিকু শারদার ৩৩ কোটি, কৃষ্ণা অভিষেকের প্রায় ৩০ কোটি, ভারতী সিংয়ের প্রায় ২৩ কোটি ও সুনীল গ্রোভারের রয়েছে প্রায় ২১ কোটি টাকার সম্পদ।

অভিনেতা ব্রহ্মানন্দম  


মন্তব্য করুন


কালার ইনসাইড

অনন্ত-রাধিকার দ্বিতীয় প্রাক-বিবাহ অনুষ্ঠানে গাইবেন শাকিরা!

প্রকাশ: ১১:২৮ এএম, ২৮ মে, ২০২৪


Thumbnail

অনন্ত-রাধিকার বিয়ে আগামী জুলাই মাসের ১২ তারিখ। এর আগে গত মার্চে প্রি-ওয়েডিং অনুষ্ঠান ভারতে অনুষ্ঠিত হলেও এবার প্রাক-বিবাহ অনুষ্ঠান হবে ইতালিতে। গুঞ্জন আছে, ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানি ও শিল্পপতি বীরেন মার্চেন্টের পুত্র-কন্যাদ্বয়ের প্রি-ওয়েডিং পাটিংতে মঞ্চ কাঁপাতে পারেন বিখ্যাত তারকা শাকিরা।

২৮ মে থেকে ৩০ মে পর্যন্ত চলা এই অনুষ্ঠানে শুধু শাকিরাই নয়, স্টেজ মাতাতে পারেন ডুয়া লিপা আর রহমান।

ভারতের আনন্দবাজার পত্রিকার এক তথ্য মতে, শাকিরা মঞ্চে অনুষ্ঠানের জন্য পারিশ্রমিক হিসেবে নিচ্ছেন ৭৫ কোটি রুপি। এছাড়াও প্রি-ওয়েডিং সেলিব্রেশনে সপরিবার শাহরুখ খানকে আমন্ত্রণ জানানো হবে। আমন্ত্রিতদের তালিকায় থাকবেন সালমান খানও। এছাড়াও রণবীর-আলিয়া, রণবীর-দীপিকা, নিক-প্রিয়াঙ্কা, সিদ্ধার্থ-কিয়ারা জুটি হাজির থাকবেন এই অনুষ্ঠানে।

জানা গেছে, প্রি-ওয়েডিং এ প্রায় ৬ শতাধিক অতিথিকে নিয়ে দক্ষিণ ফ্রান্স থেকে পাড়ি দেবে একটি বিলাসবহুল জাহাজ। এবং দীর্ঘ পথ পাড়ি দিয়ে ইতালিতে ফিরবে সেই জাহাজ। দক্ষিণ ফ্রান্সের যে বিলাসবহুল জাহাজে অনন্ত এবং রাধিকার প্রাক্-বিবাহ অনুষ্ঠান আয়োজন করা হবে, তা আদতে একটি ভাসমান প্রাসাদ। যে কোনও বিলাসবহুল হোটেলকে টেক্কা দিতে পারে এই ক্রুজ।


অনন্ত আম্বানি   রাধিকা মার্চেন্ট   শাকিরা   প্রাক বিবাহ  


মন্তব্য করুন


বিজ্ঞাপন