ইনসাইড গ্রাউন্ড

ফিরেই পার্পল ক্যাপ ছিনিয়ে নিলেন মুস্তাফিজ

প্রকাশ: ১০:২১ পিএম, ০৮ এপ্রিল, ২০২৪


Thumbnail

চেন্নাই সুপার কিংসের হয়ে স্বপ্নের মতো সময় কাটছে মুস্তাফিজুর রহমানের। ৪ ম্যাচে ৯ উইকেট নিয়ে এখন পর্যন্ত চলতি আইপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি টাইগার এই পেসার। হাতছাড়া হওয়ার পর আবারও পুনরুদ্ধার করলেন পার্পল ক্যাপ। পেছনে ফেললেন যুজবেন্দ্র চাহাল ও মোহিত শর্মাকে। 

সোমবার (৮ এপ্রিল) এম চিদাম্বরম স্টেডিয়ামে কলকাতার বিপক্ষে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় চেন্নাই। ব্যাট করতে নেমে কলকাতা নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৩৭ রান সংগ্রহ করে। এই ম্যাচে দলে ফিরে দুর্দান্ত বোলিং করেছেন মুস্তাফিজুর রহমান। ৪ ওভারে মাত্র ২২ রান দিয়ে শিকার করেছেন ২ উইকেট। ফলে আসরের সর্বোচ্চ উইকেট শিকারির পার্পল ক্যাপ ফিরে পেয়েছেন তিনি।

এম চিদাম্বরমের পিচে মুস্তাফিজ কার্যকরী হতে পারেন তা নিলামে মুস্তাফিজকে দলে ভিড়িয়েই জানিয়েছিল চেন্নাই। তবে দীর্ঘদিন থেকে নিজেকে হারিয়ে খোঁজা মুস্তাফিজ কতটা কী করতে পারবেন তা নিয়ে সন্দেহ ছিলই। মাথিশা পাথিরানা দলে থাকায় কাটার মাস্টারের একাদশে থাকা নিয়েও শঙ্কা ছিল। কিন্তু পাথিরানার ইনজুরিতে কপাল খুলে যায় মুস্তাফিজের। প্রথম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাত্র ২৯ রান দিয়ে ৪ উইকেট শিকার করেন তিনি। দলকে জিতিয়ে পান ম্যাচসেরার খেতাবও।

পরের ম্যাচে গুজরাট টাইটান্সের বিপক্ষেও ৩০ রান দিয়ে ২ উইকেট শিকার করেন মুস্তাফিজ। টানা উইকেট শিকার করে সর্বোচ্চ উইকেট শিকারির পার্পল ক্যাপও দখলে রাখেন।

দিল্লির বিপক্ষে তৃতীয় ম্যাচটা ভালো কাটেনি মুস্তাফিজের। ৪ ওভারে ৪৭ রান দিয়ে শিকার করেন ১ উইকেট। দলও হারে।

এরপর গত মঙ্গলবার (২ এপ্রিল) যুক্তরাষ্ট্রের ভিসা সংক্রান্ত কার্যক্রম সারতে দেশে ফেরেন মুস্তাফিজ। ফলে সানরাইজার্সের বিপক্ষে ম্যাচটি খেলতে পারেননি তিনি। সেই সঙ্গে যুঝবেন্দ্র চাহলের কাছে পার্পল ক্যাপও হারান।

কলকাতার বিপক্ষে পার্পল ক্যাচ পুনর্দখলের পথে মুস্তাফিজ শুরু থেকেই দারুণ বোলিং করেন। প্রথম দুই ওভারে মাত্র ১২ রান দেন। এরপর তৃতীয় ওভারে অল্পের জন্য আন্দ্রে রাসেলের উইকেটটি পাননি তিনি। মুস্তাফিজের বলে সহজ ক্যাচ ছাড়েন চেন্নাইয়ের উইকেটকিপার মহেন্দ্র সিং ধোনি।

তবে পরের ওভারেই হাসি ফুটেছে মুস্তাফিজের মুখে। শেষ ওভারের প্রথম বলেই কলকাতার অধিনায়ক শ্রেয়াস আইয়ারকে রবীন্দ্র জাদেজার ক্যাচে পরিণত করেন। আইয়ারের ক্যাচ ধরে জাদেজাও ১০০ ক্যাচের মাইলফলক পূর্ণ করেন।  সেই ওভারের চতুর্থ বলে মিচেল স্টার্কও রাচিন রবীন্দ্রর হাতে ধরা পড়েন।

এবারের আইপিএলে মাত্র ৪ ম্যাচেই ৯ উইকেট শিকার করলেন মুস্তাফিজ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী যুঝবেন্দ্র চাহলের ঝুলিতে আছে ৮ উইকেট। 

পার্পল ক্যাপ   মুস্তাফিজুর রহমান   আইপিএল  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

চলে গেলেন বিসিবি কোচ জাফরুল

প্রকাশ: ০৮:০৩ পিএম, ১৮ জুন, ২০২৪


Thumbnail

সুস্থ হয়ে আবারও মাঠে ফেরার আশা ছিল তার, কিন্তু সেটি আর হলো না। অবশেষে দীর্ঘদিন ধরে মরণব্যাধি ব্লাড ক্যান্সারের সাথে লড়াই করে হার মানলেন। চলে গেলেন না ফেরার দেশে।

বলছিলাম বিসিবির সিনিয়র হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের কোচ জাফরুল এহসানের কথা। ২০২২ সালের ডিসেম্বর থেকে অ্যাকিউট মাইলয়েড লিউকেমিয়ার (এএমএল) সঙ্গে লড়াই করে আজ মঙ্গলবার (১৮ জুন) দিবাগত রাত সাড়ে ৩টায় ঢাকায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন তার মেয়ে লামিসা তাহসিন কায়নাত। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৬০।

জাফরুলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এক বিবৃতিতে বিসিবি জাফরুল এহসানের কোচিং ক্যারিয়ারের বিস্তারিত তুলে ধরে।

গত সেপ্টেম্বর থেকে পুরোপুরি কাজের বাইরে ছিলেন তিনি। চিকিৎসা করাতে গিয়েছিলেন ভারতের চেন্নাইয়েও। সেখানে নানা জটিলতার সৃষ্টি হওয়ায় দুই মাস পর ফিরে আসেন। এরপর ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নেন। সোমবার রাতে শরীরের পরিস্থিতি খারাপ হলে তাকে আইসিইউতে নেয়া হয়। সেখান থেকে আর ফেরা হয়নি।

২০০৬ সালে বিসিবির সঙ্গে যুক্ত হন জাফরুল। এরপর থেকে ক্রিকেট বোর্ডের বিভিন্ন ভূমিকায় যুক্ত ছিলেন তিনি। হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের প্রধান কোচ ও ব্যাটিং কোচ ছিলেন ২০১৫ থেকে ২০২২ পর্যন্ত। এর আগে ২০১০ থেকে ২০১৩ পর্যন্ত বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ ছিলেন জাফরুল। তারও আগে জাতীয় নারী দলের প্রধান কোচ ছিলেন ২০০৭ থেকে ২০০৮ পর্যন্ত। জাফরুল কাজ করেছেন বাংলাদেশ ‘এ’ দলের ব্যাটিং কোচ হিসেবেও।

২০১৫ সালে ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ভিভিয়ান পল টেরি পুনরায় বিসিবির হাইপারফরম্যান্স ইউনিট গঠন করেন। এহসান দলটির ব্যাটিং কোচের দায়িত্ব পালন করেন।

লেভেল ৩ সার্টিফাইড কোচ জাফরুল এহসান ন্যাশনাল ক্রিকেট লিগ (এনসিএল), বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) এবং বাংলাদেশ প্রিমিয়ার লিগসহ (বিপিএল) ভিন্ন ভিন্ন পর্যায়ে কোচিং স্টাফে যুক্ত ছিলেন। ২০১৭ বিপিএলে সিলেট সিক্সার্সের প্রধান কোলন করেছেন।


বিসিবি   জাফরুল এহসান   কোচ  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

বাবা হলেন মোহাম্মদ সাইফউদ্দিন

প্রকাশ: ০৭:৫২ পিএম, ১৮ জুন, ২০২৪


Thumbnail

বাংলাদেশ ক্রিকেটের তরুণ অলরাউন্ডার সাইফউদ্দিন। চলমান টি-২০ বিশ্বকাপের পূর্বে ইনজুরি কাটিয়ে ফিরেছিলেন দলে। কিন্তু সাম্প্রতিক পারফরম্যান্সের দিক বিবেচনায় তাকে রাখা হয়নি বিশ্বকাপ স্কোয়াডে। যার জন্য দেশেই রয়েছেন তিনি।

গতকাল বাংলাদেশে পালিত হয়েছে ঈদুল আজহা। আর এই উৎসবের দিনে আনন্দ দ্বিগুণ হয়েছে মোহাম্মদ সাইফউদ্দিনের। এই পেস বোলিং অলরাউন্ডার প্রথমবারের মতো বাবা হয়েছেন। কন্যা সন্তানের আগমনের খবর নিজেই জানিয়েছেন তিনি।

গতকাল সোমবার (১৭ জুন) রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে এক স্ট্যাটাসে এই তথ্য নিশ্চিত করেন সাইফউদ্দিন। স্ট্যাটাসে মেয়ের ছবি প্রকাশ করে সাইফউদ্দিন লেখেন, ‘আসসালামু আলাইকুম...আজকের পবিত্র ঈদের দিনে আমার ঘর আলোকিত করে আমার রাজকন্যা এসেছে, সবাই দোয়া করবেন।’

২০২৩ সালের মার্চে ফেনী শহরের গ্র্যান্ড সুলতান কনভেনশন হলে বিয়ের আনুষ্ঠানিকতা সারেন তিনি। পরিবারের পছন্দেই সেসময় সাইফউদ্দিন বিয়ের পিঁড়িতে বসেন। তার স্ত্রীর নাম কাজী ফাতেমা তুজ জারা। বর্তমানে একটি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন তিনি।

এদিকে মাঠের ক্রিকেটে সময়টা খুব একটা ভালো কাটছে না সাইফউদ্দিনের। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে জিম্বাবুয়ে সিরিজ দিয়ে লম্বা সময় পর মাঠে ফিরেছিলেন। তবে বিশ্বকাপ দলে জায়গা পাননি তিনি।


মোহাম্মদ সাইফউদ্দিন   ক্রিকেট   বাংলাদেশ  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

অবশেষে সত্যি হচ্ছে গুঞ্জন, ভারতের কোচ হচ্ছেন গম্ভীর!

প্রকাশ: ০৬:২৮ পিএম, ১৮ জুন, ২০২৪


Thumbnail

ভারতের ২০০৭ এর টি-২০ বিশ্বকাপ ফাইনালের নায়ক কে? এমন প্রশ্নের উত্তরে অনেকের মনে অনেকরকম উত্তর আসতে পারে। মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি, যুবরাজ সিংদের মতো কিংবদন্তিদের নাম নিতে পারেন অনেকেই। কিন্তু সেই ফাইনালের আসল নায়ক ছিলেন গৌতম গম্ভীর। যার ব্যাট থেকে এসেছিল মহাগুরুত্বপূর্ণ ৭৫ রান। গম্ভীরের এমন পারফরম্যান্সের উপর ভর করে সেবার শিরোপা ঘরে তুলেছিল ভারত।

শুধু সেই বিশ্বকাপই নয়, ২০১১ ক্রিকেট বিশ্বকাপেও ভারতের জয়ে অবিচ্ছেদ্য ভূমিকা পালন করেছিলেন তিনি। সেই সাথে ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএলে ২০১২ এবং ২০১৪ সালে শিরোপা জেতার জন্য কলকাতা নাইট রাইডার্সের নেতৃত্ব দিয়েছিলেন গম্ভীর। আর সর্বশেষ আইপিএলের ১৭তম আসরে যেবার তৃতীয় শিরোপা ঘরে তুলল কলকাতা, সেবার ছিলেন কোচের দায়িত্বে।

জীবনে অর্জনের ঝুলিতে গম্ভীরের রয়েছে অনেক কিছু। তবে এর মধ্যে আরেক অর্জনের দিকে ছুঁটছেন তিনি। আর সেটি হচ্ছে ভারতীয় জাতীয় ক্রিকেট দলের কোচ। আর এই দৌঁড়ে বেশ ভালো অবস্থানে আছেন তিনি। কারণ ভারতীয় জাতীয় ক্রিকেট দলের কোচের পদে একমাত্র আবেদনকারী গৌতম গম্ভীর।

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে মঙ্গলবার (১৮ জুন) তার সাক্ষাৎকার নিবে ক্রিকেট উপদেষ্টা কমিটি। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের পর শেষ হবে বর্তমান কোচ রাহুল দ্রাবিড়ের মেয়াদ।

ভারতীয় গণমাধ্যমের দাবি একক প্রার্থী হওয়ায় ভারতের সাবেক ক্রিকেটারই হতে পারেন রোহিত কোহলিদের পরবর্তী কোচ। এর আগে আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্সের মেন্টর ছিলেন তিনি।

মেন্টরশিপে কয়েকদিন আগে শেষ হওয়া আইপিএলের ১৭তম আসরে শিরোপা যেতে কেকেআর। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) উপদেষ্টা কমিটিতে থাকা অশোক মলহোত্র, যতীন পারাঞ্জপে এবং সুলক্ষণা নায়েক গম্ভীরের সাক্ষাৎকার নেবেন।

মঙ্গলবারই এই সাক্ষাৎকার নেওয়া হবে বলে জানিয়েছে বিসিসিআইয়ের এক সূত্র, ‘প্রধান কোচ এবং একজন নির্বাচক নেওয়ার জন্য সাক্ষাৎকার নেওয়া হবে। উপদেষ্টা কমিটি নিজেদের সিদ্ধান্ত জানানোর পর বোর্ডের তরফে ঘোষণা করা হবে কোচ এবং নির্বাচকের নাম।’

এর আগে অস্ট্রেলিয়ার দুই কিংবদন্তি রিকি পন্টিং এবং জাস্টিন ল্যাঙ্গার বলেছিলেন, তারা ভারতের প্রধান কোচ হওয়ার প্রস্তাবে রাজি হননি। যদিও বিসিসিআইয়ের পক্ষ থেকে বলা হয় ভারত জাতীয় দলের কোচ হওয়ার জন্য কোনো অস্ট্রেলিয়ানকে প্রস্তাব দেওয়া হয়নি।

ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ বলেন, আমি বা বোর্ডের কেউ কোনো অস্ট্রেলীয় ক্রিকেটারকে কোচ হওয়ার জন্য প্রস্তাব দিইনি।’

আইপিএলের ১৭তম আসর চলাকালে ভারতের কোচের পদের অন্য আবেদনপত্র আহবান করে বিসিসিআই। গত ২৭ মে ছিল আবেদন করার শেষ দিন। সেই সময় কেকেআরের দায়িত্ব সামলাচ্ছিলেন গম্ভীর।

কয়েকদিন আছে দুবাইয়ের এক অনুষ্ঠানে গম্ভীর বলেছিলেন, ‘ভারতীয় দলের কোচ হতে পারলে ভালো লাগবে। দেশের কোচ হওয়ার থেকে বড় গর্বের কিছু হয় না। কোচ হলে ১৪০ কোটি ভারতীয়ের প্রতিনিধি হওয়া যায়।’ এখন সবকিছু ঠিক থাকলে, রাহুল দ্রাবিড়ের পর ভারতের প্রধান কোচের দায়িত্ব পাবেন গৌতম গম্ভীরই।


গৌতম গম্ভীর   ভারত   ক্রিকেট  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

‘নাম নয়, পারফরম্যান্স দিয়েই দলে রোনালদো’

প্রকাশ: ০৫:৪১ পিএম, ১৮ জুন, ২০২৪


Thumbnail

এইতো কিছুদিন আগের কথা, কাতারে অনুষ্ঠিত ফুটবল বিশ্বকাপে পর্তুগাল দল যখন মাঠে খেলছে, তখন দলটির মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো বেঞ্চে বসে দলের ছিটকে যাওয়া দেখছেন। শুধু তাই নয়, বর্তমানে পর্তুগাল দলে প্রতিভার যে ছড়াছড়ি, তাতে কেউ কেউ প্রায়ই সুর তোলেন দলে রোনালদোর গুরুত্ব নিয়ে। তবে ইউরো শুরুর পূর্বেই আয়ারল্যান্ডের সাথে শেষ প্রস্তুতি ম্যাচেও জোড়া গোল করে বিশ্ব ফুটবলের এই মহাতারকা জানান দেন যে তিনি ফুরিয়ে যাননি।

বয়স ৩৯ হলেও আল নাসর তারকা একের পর এক চোখ ধাঁধানো পারফরম্যান্স করে চলেছেন। কিন্তু ক্লাবে রোনালদোর আধিপত্য থাকলেও সাম্প্রতিক সময়ে জাতীয় দলে যেন কিছুটা উপেক্ষিত মনে হয়েছিল তাকে। কিন্তু চলতি ইউরো কাপের মধ্য দিয়ে আবারও তিনি ফিরেছেন নিজস্ব আঙ্গিকে।

আর তাইতো নাম দেখে নয়, পারফরম্যান্সের উপর ভর করেই দলে রাখা হয়েছে রোনালদো। এমনটাই জানিয়েছেন দলটির কোচ রবের্তো মার্তিনেজ। তিনি বলেন, “কেউই নামের কারণে জাতীয় দলে সুযোগ পায়নি, পারফরম্যান্স করেছে বলেই সুযোগ মিলেছে। রোনালদো আমাদের জন্য গোলস্কোরার। সে এমন একজন যে তার মুভমেন্ট দিয়ে ডিফেন্ডারদের ব্যস্ত রাখতে পারে, আর আমাদের জন্য জায়গা তৈরি করে দেয়। সে তার খেলার ধরণ চেইন্জ করেছে। জাতীয় দলে তার গোল সংখ্যাই তাকে ডিফেন্ড করার জন্য যথেষ্ট।”

ইউরোতে এবার ফেভারিট হিসেবেই খেলতে যাবে পর্তুগাল। তবে সব ছাপিয়ে মূল আলোচনা রোনালদোকে নিয়ে। পর্তুগাল অধিনায়ক নিয়মিত দলটির একাদশে থাকবেন কিনা, সেদিকেই নজর সবার। আলোচনাটা আসছে গত বিশ্বকাপের কারণেই। সেবার আগের কোচের অধীনে আসর শেষের দিকে একাদশে জায়গা হারান সাবেক রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড।

তবে মার্তিনেজ শুরু থেকেই পরিকল্পনায় রাখছেন রোনালদোকে। চেকি রিপাবলিকের বিপক্ষে ম্যাচের আগে আরও একবার শিষ্যর প্রশংসা করেন তিনি। আর শুধু গোলই নয়, রোনালদোর অভিজ্ঞতাই দলের কাজে আসবে বলেও মানছেন মার্তিনেজ। তিনি আরও বলেন, “ক্রিস্টিয়ানো একমাত্র খেলোয়াড় যিনি পাঁচটা ইউরোতে খেলেছেন এবং তিনি এখন ছয় নম্বরটিও খেলবেন। তার অভিজ্ঞতা ড্রেসিংরুমে বেশ গুরুত্বপূর্ণ। টুর্নামেন্টে আমাদের কঠিন সময় পার করতে হতে পারে, দেখার বিষয় আমরা সেটা করতে পারি কিনা।”

এবার সহ রেকর্ড টানা ছয়টি ইউরো খেলতে যাওয়া রোনালদো শেষ পাঁচ ইউরোতেই গোলের দেখা পেয়েছেন। এই আসরে গোল করতে পারলে সবচেয়ে বয়স্ক ফুটবলার হিসেবে গোল করার রেকর্ড গড়বেন রোনালদো।

পর্তুগিজ অধিনায়কের থাকাটাকে সতীর্থ রুবেন দিয়াস দারুণ ব্যাপারই মানছেন। “তাকে আমাদের সাথে পেয়ে আনন্দিত। এই বয়সেও সে দলের সাথে থাকার জন্য সেরাটাই দিয়ে যাচ্ছে। সে শেষ মূহর্ত পর্যন্ত আমাদের সাথেই থাকবে। সবচেয়ে বড় ব্যাপার সে আমাদের অধিনায়ক।”


ক্রিস্টিয়ানো রোনালদো   পর্তুগাল  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

‘ডট’-এর রাজ্যে মোস্তাফিজের আধিপত্য

প্রকাশ: ০৪:২৪ পিএম, ১৮ জুন, ২০২৪


Thumbnail

বাংলাদেশ ক্রিকেটের রত্ন মোস্তাফিজুর রহমান। ‘কাটার মাস্টার’, ‘দ্য ফিজ’- হিসেবে পরিচিত এই পেসার ক্যারিয়ারের শুরু থেকেই একের পর এক ঝলক দেখিয়ে গেছেন। গড়েছেন নানা কীর্তি, বিভিন্ন রেকর্ডে গড়েছেন নিজের আধিপত্য।

চলতি বিশ্বকাপেও যেন অনন্য নজির গড়ছেন তিনি। এবারের বিশ্বকাপে কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজ সুপার এইটে ওঠা ৮টি দলের পেসারদের মধ্যে গ্রুপপর্বে ‘ডট’ বল করেছেন সবচেয়ে বেশি ৬৭টি। আর এর মধ্য দিয়েই ডটের রাজ্যে আধিপত্য বিস্তার করেছেন তিনি।

মোস্তাফিজ এবারের বিশ্বকাপে ৪ ম্যাচ খেলে ফেলেছেন। উইকেট নিয়েছেন ৭টি, ১০.২৮ গড়ে বোলিং করে যাওয়া মোস্তাফিজের ইকোনমিও অবিশ্বাস্য (৩.৩৭)। এখন পর্যন্ত মোস্তাফিজ ডেথ ওভারে বল করেছেন ৬টি ওভার, রান দিয়েছেন মাত্র ১০। গতকাল তো নেপালের বিপক্ষে ১৯তম ওভারে কোনো রান না দিয়েই উইকেট নিয়েছেন এই বাঁহাতি পেসার। চূড়ান্ত আধিপত্য বলতে যা বোঝায়, এবারের বিশ্বকাপে মোস্তাফিজ যেন ঠিক তাই করে দেখাচ্ছেন।

অথচ মোস্তাফিজকে কদিন আগে ঘরের মাঠের বাইরের পারফরম্যান্স নিয়ে প্রশ্নের মুখোমুখি হতে হয়েছিল। কন্ডিশন পক্ষে থাকলেই তাঁর সেরাটা বেরিয়ে আসে, আলোচনাটা ছিল এমনই। উইকেট মন্থর ও অসম বাউন্সের না হলে এই মোস্তাফিজের বলেই তরতরিয়ে রান উঠতে থাকে।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের কন্ডিশনে তেমন কিছুই হচ্ছে না; বরং কাটার ও গতির বৈচিত্র্য মেশানো মোস্তাফিজের ‘ট্রেডমার্ক’ ডেলিভারিগুলোতে ব্যাট ছোঁয়াতে পারছেন না ব্যাটসম্যানরা। মাঝ উইকেট থেকে বাঁক খেয়ে বেরিয়ে যাওয়া বলগুলোতে চার-ছক্কা তো দূরের কথা, অনেকের ব্যাট বলেই হচ্ছে না!

মোস্তাফিজের এমন পারফরম্যান্সের ধারাবাহিকতা অব্যাহত থাকুক এটাই প্রত্যাশা ভক্ত-সমর্থকসহ সকলের। আর সংশ্লিষ্টদের মতে, সুপার এইটে মোস্তাফিজের এই বোলিং-ই হতে পারে বাংলাদেশের তুরূপের তাস।


মোস্তাফিজুর রহমান   ক্রিকেট   বাংলাদেশ  


মন্তব্য করুন


বিজ্ঞাপন