কালার ইনসাইড

আরজে নিরবের মুক্তির দাবিতে টিএসসিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬:১৭ পিএম, ১৬ অক্টোবর, ২০২১


Thumbnail

গ্রাহকদের সঙ্গে প্রতারণার অভিযোগে ই-কমার্স প্রতিষ্ঠান কিউকমের সিইও রিপন মিয়াকে গ্রেফতারের পর গত ৮ অক্টোবর প্রতিষ্ঠানটির হেড অব সেলস (কমিউনিকেশন অ্যান্ড পাবলিক রিলেশন) অফিসার হুয়ামূন কবির নিরব ওরফে আরজে নিরবকে গ্রেফতার করে পুলিশ।

এদিকে, নিরবের মুক্তির দাবিতে শনিবার (১৬ অক্টোবর) বিকাল ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনে মানববন্ধন করেন তার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মহসিন হলের ৯৮তম ব্যাচের মিডিয়া অ্যান্ড সাংবাদিক বিভাগের সহপাঠী, সহকর্মী ও আপনজনরা। মানববন্ধনে অংশ নেওয়ার বিষয়টি নিশ্চিত করেন নিরবের স্ত্রী অভিনেত্রী লাবণ্য লিজা। নিরবের শুভাকাঙ্ক্ষী আল নাহিয়ানের নেতৃত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নিরব গ্রেফতারের পর থেকে তার স্ত্রী অভিনেত্রী লাবণ্য লিজা স্বামীকে নির্দোষ দাবি করে জানান, চলতি মাসের শুরুতেই নিরব চাকরি ছেড়ে দেন। নিরব কোনো ধরনের অন্যায় করেনি এবং অন্যায়ের সাথে জড়িত নয়। তারপরও তাকে গ্রেফতার হতে হয়েছে। তিনি তার স্বামীর নিঃশর্ত মুক্তি চান।

এর আগে, এক ফেসবুক স্ট্যাটাসে লাবণ্য লিজা লিখেন, তোমাকে নিয়ে আমি গর্বিত, আরও বেশি হব। এই অন্ধকার কেটে যাবে ইনশাআল্লাহ। অন্য সবার থেকে আমি ভালো করে জানি, তুমি দোষী নও। তুমি সবসময় তোমার সাধ্যের বাইরেও মানুষকে সাহায্য করেছো। তুমি কখনও কাউকে আঘাত করার কথা ভাবতেও পারো না। কিন্তু আমি ভালো করে চিনতেছি, কে আমাদের বন্ধু আর কে শত্রু। 

গত ৭ অক্টোবর রাতে এক ভোক্তভোগী তেজগাঁও শিল্পাঞ্চল থানায় আরজে নিরবের বিরুদ্ধে মামলা করেন। ওই মামলার প্রেক্ষিতে পরেরদিন ৮ অক্টোবর ভোররাতে আদাবর থানা এলাকার নবোদয় হাউজিংয়ের একটি বাসা থেকে আরজে নিরবকে গ্রেফতার করা হয়।


মন্তব্য করুন


কালার ইনসাইড

শারজাহ স্টেডিয়াম মাতাতে প্রস্তুত ববি

প্রকাশ: ০৬:২৩ পিএম, ২৯ নভেম্বর, ২০২১


Thumbnail

প্রথমবারের মতো দেশের বাইরে স্টেজ শো করতে যাচ্ছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা ইয়ামিন হক ববি। সংযুক্ত আরব আমিরাতের বিখ্যাত শারজাহ স্টেডিয়াম মাতাতে প্রস্তুত এই নায়িকা। আগামী ৩ ডিসেম্বর সেখানে পারফর্ম করবেন তিনি। 

আগামী ৩ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বাংলাদেশ-সংযুক্ত আরব আমিরাত ফ্রেন্ডশিপ ফেস্টিভ্যাল-২০২১’। স্থানীয় সময় বিকাল ৪টায় শুরু হবে অনুষ্ঠানটি। যেখানে এবারের আসরে ববি ছাড়াও বাংলাদেশের নুসরাত ফারিয়া, দিলশাদ নাহার কনা ও জিয়াউল রোশানও আলো ছড়াবেন। নাচবেন রুপালি পর্দার এই তারকারা।

জানা গেছে, স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতের প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাদের জন্য এই আয়োজন করা হচ্ছে। এতে সিনেমায় নিজের পারফর্ম করা কয়েকটি গানের সঙ্গে নাচবেন নায়িকা ববি।

আজ সোমবার (২৯ নভেম্বর) বিকালে ববি বলেন, ‘এর আগেও আমি অনেকবার দুবাইতে গিয়েছি। সেখানকার বিখ্যাত স্টেডিয়াম শারজার নাম অনেক শুনেছি। এবার সেই স্টেডিয়ামে পারফর্ম করতে যাচ্ছি, ভাবতেই ভালো লাগছে। আশা করি, সময়টা দারুণ উপভোগ্য হবে।’

ববি আরও বলেন, ‘রাশীদ পলাশের ময়ূরাক্ষী সিনেমার মহরত আগামীকাল ঢাকায় অনুষ্ঠিত হবে। আমি দুবাই থেকে ভার্চুয়ালি এ অনুষ্ঠানে যোগ দেব।’ 

মন্তব্য করুন


কালার ইনসাইড

২০ কোটি টাকা ঘুষের বিনিময়ে বলিউডে সুযোগ পেয়েছিলেন রণবীর

প্রকাশ: ০১:২৩ পিএম, ২৯ নভেম্বর, ২০২১


Thumbnail

টাকার বিনিময়ে বলিউডে কাজের সুযোগ পেয়েছিলেন সুপারস্টার রনবীর সিং। আর এমনি এক বিতর্কিত মন্তব্য করে আবারো আলোচনায় এসেছেন স্বঘোষিত ছবি সমালোচক কমল আর খান। তিনি এ কাজের পিছনে যশরাজ ফিল্মসের দিকে আঙ্গুল তুলেন।

২০১০ সালে ‘ব্যান্ড বাজা বারাত’ ছবির মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করেছিলেন রনবীর। তিনি জোর গলায় দাবি করেন, আদিত্য চোপড়া রণবীরকে বলিউডে নিয়ে আসেননি। সেই ছবিতে অভিনয়ের জন্য অভিনেতার বাবার কাছ থেকে ২০ কোটি টাকা নেয় যশরাজ ফিল্মস।

‘বান্টি অউর বাবলি ২’ ছবির সমালোচনা করতে গিয়ে আচমকাই রণবীরের প্রসঙ্গ তোলেন তিনি।

হাসিখুশি, প্রাণোচ্ছ্বল বিট্টু শর্মার চরিত্র করে পেয়েছিলেন ভূয়সী প্রশংসাও। কিন্তু কেআরকে-র মতে, নিজের প্রতিভার জন্য নয়, অঢেল অর্থের জোরেই বলিউডে নিজের জায়গা তৈরি করেছিলেন পর্দার ‘খিলজি’।

তবে এই প্রথম নয়, অতীতেও বলিউডের নানা তারকাকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন কমল। এমনকি সালমনের সঙ্গেও বিতণ্ডায় জড়িয়েছিলেন। মাস কয়েক আগে সালমনের ‘রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’ ছবি নিয়ে একটি ভিডিয়ো করেছিলেন কমল। কিন্তু ছবির প্রসঙ্গ ছাড়াও কোভিড পরিস্থিতিতে সালমনের ভূমিকা নিয়ে তোপ দাগতে ছাড়েননি কমল। এর পরেই তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন সালমন। টুইট করে কমল জানিয়েছিলেন, আর কখনও সালমনের ছবি নিয়ে কোনও ভিডিয়ো করবেন না তিনি।


মন্তব্য করুন


কালার ইনসাইড

পুরো ট্রেনখানাই ভাড়া নিয়ে হলো শুটিং

প্রকাশ: ০৯:৩৩ এএম, ২৯ নভেম্বর, ২০২১


Thumbnail

বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধের এক বাস্তব পটভূমির উপর নির্মিত টেলিছবি ‘শ্বাপদের শুটিং চলছে দিনাজপুরে। সিনেমা বা নাটকের গল্পের প্রয়োজনে ট্রেনের একটি বগি কয়েক ঘণ্টার জন্য ভাড়া নিতে দেখা যায় হরহামেশাই। কেউবা আবার একটি আস্ত বগিই ভাড়া নিয়ে চলতি ট্রেনে শুটিং সম্পন্ন করেন। তবে বাংলাদেশের নাটকে আস্ত এক ট্রেন ভাড়া নেওয়ার ঘটনা ঘটলো এই প্রথম। তাও কয়েক ঘণ্টা বা দিন নয় পাক্কা তিন দিনের জন্য ভাড়া নেওয়া হল একটি ট্রেন।

গতকাল শনিবার (২৭ নভেম্বর) পার্বতীপুর রেলস্টেশন ও দিনাজপুরে বিভিন্ন রেল স্থাপনায় নাটকটির শুটিং শেষ হয়েছে।

তিন দিনের জন্য এভাবে ট্রেন ভাড়া নেওয়া প্রসঙ্গে টেলিছবিটির প্রযোজক পিকলু চৌধুরী বলেন, ‘পুরো গল্পটাই রেলস্টেশন ও রেলগাড়িতে। সুতরাং গল্পের বাস্তবতা আনতেই এভাবে করা। এটি একটি ব্যয়বহুল কাজ। টেলিভিশন ও ইউটিউবের জন্য নির্মিত ৬০ মিনিটের একটি কনটেন্টের জন্য এত বড় বাজেটে কাজ সাধারণত আমাদের এখানে দেখা যায় না। প্রযোজক জানালেন, এ টেলিছবিতে সব মিলে প্রায় দেড় শ শিল্পী কাজ করেছেন।

স্বাধীনতাযুদ্ধের সময় পাকিস্তানি সেনাসদস্যদের হুকুমে ট্রেনের বগিতে করে লাশ বহন করার আগে কুমিল্লা রেলস্টেশনের পরিচালক ও রেলের ড্রাইভারের সঙ্গে ঘটে যাওয়া বাস্তব ঘটনা নিয়ে এ টেলিছবির গল্প।

গল্পের ঘটনাস্থল কুমিল্লা। দিনাজপুর ও পার্বতীপুরে শুটিং করলেন কেন? জানতে চাইলে প্রযোজক বলেন, ‘ঘটনার সময়কাল ১৯৭১ সাল। পার্বতীপুর ও দিনাজপুরের রেলস্টেশন ও স্থাপনাগুলো অনেক পুরনো। গল্পের ঘটনার সময়কালের সঙ্গে বেশ মানিয়ে যায়। এ কারণেই।

মাসুম শাহরিয়ারের রচনায় টেলিছবিটি পরিচালনা করেছেন গোলাম মুক্তাদির। টেলিছবিটিতে স্টেশন পরিচালক ও ট্রেনের ড্রাইভার চরিত্রে অভিনয় করেছেন তারিক আনাম খান ও শতাব্দী ওয়াদুদ। ‘শ্বাপদ-এ আরও অভিনয় করেছেন শম্পা রেজা, শবনম ফারিয়া ও নাঈম।

এক অদ্ভুত অভিজ্ঞতা হয়েছে বলে অভিনেতা তারিক আনাম খান জানালেন, ‘আমার চরিত্রটি ভয় জয় করে উঠে আসা প্রতিবাদী এক স্টেশন পরিচালক। রেলস্টেশনে তিন রাত জেগে ঠাণ্ডার মধ্যে কাজ করেছি। টেলিছবিটির গল্প ও শুটিংয়ের আয়োজনে মন ভরে গেছে। এ কারণে শীতের মধ্যে এত কষ্ট সহ্য করেও কাজটি করেছি। আমার জন্য এ এক নতুন অভিজ্ঞতা।


মন্তব্য করুন


কালার ইনসাইড

লিভ টুগেদার অতঃপর বিয়ে

প্রকাশ: ১০:০০ পিএম, ২৮ নভেম্বর, ২০২১


Thumbnail

শোবিজ জগতের তারকাদের নিয়ে তাদের ভক্তদের কৌতূহলের কমতি নেই। বিশেষ করে অবিবাহিত তারকাদের প্রেম, বিয়ে নিয়ে ভক্তদের থাকে নানারকম কৌতূহল ও আগ্রহ। তারকারা কে কার সঙ্গে প্রেম করছেন, কে কাকে বিয়ে করছেন, কবে কখন বিয়ে করছেন অথবা বিয়েটা আদৌ হবে কিনা- এসব খবর জানতে ভক্তরা থাকেন অপেক্ষায়।

অন্যান্য দেশের মত আমাদের শোবিজ পাড়তেও অনেকেই আছেন যারা  ‘লিভ টুগেদার’ই মেতেছেন। আজ বাংলা ইনসাইডারের পাঠকদের জন্য থাকছে এমনই কিছু নির্মাতা ও নায়িকার কথা। যাদের নিয়ে ভক্তদের কানাঘুষার যেন শেষ নেই। চলুন দেখে নেই এরা কারা?

ভাবনা- অনিমেষ আইচ

পরিচয়ের ১৭ দিনের মাথায় অনিমেষ বিয়ে করতে চাইলেন দীপান্বিতাকে। কিছুটা দ্বিধায় দীপা। অনিমেষের অনুযোগ, ‘আমার ওপর কি তোমার আস্থা পুরোপুরি হয়নি এখনো?’ বিয়ে হয়েছিল। সংসার হয়েছিল। একসঙ্গে চুটিয়ে কাজও করা হয়েছে। কিন্তু সংসারটা টেকেনি। একটা সময় অনিমেষ পাড়ি জমায় ভাবনার তীরে। তারা কি বিয়ে করেছেন? কেউ তো জানে না বিয়ের খবর। ঘনিষ্ঠজনেরাই বলেন অনিমেষের ধানমন্ডির বাসায় নাকি থাকা হয় ভাবনার। নিন্দুকের কথা ভুলও হতে পারে। ভাবনার বাসাও তো ধানমন্ডি। তবে সব গুঞ্জনের অবসান ঘটে গেল বছর। গেল বছর ভাবনার ফেসবুকে ভেসে উঠে ছিল ‘ইন এ রিলেশনশিপ উইথ অনিমেষ আইচ’! আর এর পর থেকেই তাদের সম্পর্কের কথা সবার কাছে পরিষ্কার হয়।

জাকিয়া বারী মম- শিহাব শাহীন

পরিচালক শিহাব শাহীনের সঙ্গে অভিনেত্রী মম’র প্রেমের গুঞ্জন দীর্ঘদিনের। ২০১৩ সালের সেপ্টেম্বরে অতিরিক্ত ঘুমের ওষুধ খেয়ে হাসপাতালে ভর্তি হন মম। মধ্যরাতে শিহাব শাহীনই মমকে হাসপাতালে ভর্তি করেন। হাসপাতালের নিবন্ধন বইয়ে শিহাব শাহীনের নাম দেখার পর আলোচনায় আসে মম’র সঙ্গে নির্মাতা শিহাব শাহীনের প্রেমের বিষয়টি। জুটি হয়ে শুধু কাজই নয়। একসঙ্গে দেশ- বিদেশ ঘোরাও হয় তাঁদের। অনেকে বলেন, মমর উত্তরার বাসায় নিয়মিতই যাতায়াত শাহীনের।

এদিকে দুজনের কেউই অবশ্য তখন বিয়ের কথা স্বীকার করেননি। তবে বিনোদন অঙ্গনের বিভিন্ন ঘরোয়া অনুষ্ঠানে তাঁদের দুজনের একসঙ্গে উপস্থিতি বিয়ের বিষয়টি নিয়ে সন্দেহ দানা বাঁধতে থাকে। অবশেষে গুঞ্জনই সত্যি হলো। ২০১৯ সালের ২০ নভেম্বর নিজেদের ফেসবুকে নিজেরাই জানালেন তাঁদের বিয়ের খবর। শুধু তা–ই নয়, নিজেদের চতুর্থ বিবাহবার্ষিকী উপলক্ষে একে অন্যকে শুভেচ্ছাও জানান তাঁরা।

মৌসুমী হামিদ- সুমন আনোয়ার

নির্মাতা সুমন আনোয়ার ২০১৩ সালে বিয়ে করেছিলেন মডেল ও অভিনেত্রী আয়শা মনিকাকে। অনাড়ম্বর সেই বিয়ের অনুষ্ঠানে অনেকেই উপস্থিত ছিলেন। মনিকার সঙ্গে বিচ্ছেদ হয়েছে কিনা তা সঠিকভাবে জানা যায়নি। তবে একসঙ্গে থাকতে শোনা যাচ্ছে মৌসুমী ও সুমনকে। বর্তমান সময়ে তাদের অনেক কাজই একসঙ্গে করতে দেখা যায়।

কণ্ঠশিল্পী হাবিব ওয়াহিদ ও তানজিন তিশাও শুরু করেছিলেন একই সঙ্গে বসবাস আর ঘুরাঘুরি। তবে সে সম্পর্ক খুব বেশিদিন স্থায়ী হয়নি। 

শোবিজে এমন আরো অনেকেই আছেন পছন্দের মানুষের সঙ্গে একই ছাদের নিচে থাকেন। হয়তো তারা সেই সম্পর্ককে সামাজিক স্বীকৃতি দিতে ভয় পান, নয়তো অকপটে স্বীকার করতে ভয় পান তাদের আসলে সম্পর্কটা কি?


মন্তব্য করুন


কালার ইনসাইড

বিনামূল্যে দেখা যাবে পরীমনির ‘স্ফুলিঙ্গ’

প্রকাশ: ০৫:২৯ পিএম, ২৮ নভেম্বর, ২০২১


Thumbnail

ঢালিউডে বর্তমান সময়ে গ্ল্যামার নায়িকাদের অন্যতম একজন পরীমনি। ক্যারিয়ারের শুরু থেকেই আলোচনায় তিনি। তাকে নিয়ে আলোচনা শেষ নেই। সম্প্রতি নিজের জন্মদিন উদযাপন করে আলোচনা-সমালোচনার মুখে পড়েছেন এ নায়িকা। সর্বশেষ এই নায়িকার বিশ্বসুন্দরী ছবিটি মুক্তি পেয়েছিলো প্রেক্ষাগৃহে। এরআগে তার অভিনীত ‘স্ফুলিঙ্গ’ গতবছর সারা দেশে মুক্তি পায়।

আগামী ৩ ডিসেম্বর ডিজিটাল স্ট্রিমিং প্ল্যাটফর্ম টফি এক্সক্লুসিভলি প্রিমিয়ার করতে যাচ্ছে ‘স্ফুলিঙ্গ’। এই প্রথম কোনো স্ট্রিমিং প্ল্যাটফর্মে দেখা যাবে সিনেমাটি। টফি ব্যবহারকারীরা যেকোনো নেটওয়ার্ক থেকে বিনামূল্যে পুরো সিনেমাটি এক্সক্লুসিভলি দেখতে পারবেন। 

নন্দিত অভিনেতা ও নির্মাতা তৌকীর আহমেদ নির্মাণ করেছেন 'স্ফুলিঙ্গ’। বঙ্গবন্ধুর আদর্শকে তরুণ প্রজন্মের কাছে তুলে ধরতেই মূলত সিনেমাটি নির্মিত হয়েছে বলে জানিয়েছেন এই পরিচালক। স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশনের প্রযোজনায় সিনেমাটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শ্যামল মাওলা, জাকিয়া বারী মম, আবুল হায়াত, মামুনুর রশীদ, ফজলুর রহমান বাবু, শহীদুল ইসলাম সাচ্চু, রওনক হাসানসহ আরও অনেকেই।

অ্যান্ড্রয়েড ও আইওএস ব্যবহারকারীরা গুগল প্লেস্টোর, অ্যাপ স্টোর অথবা (https://toffeelive.com) ওয়েবসাইট ভিজিট করে ডাউনলোড করতে পারবেন টফি অ্যাপটি।


মন্তব্য করুন


বিজ্ঞাপন