ক্লাব ইনসাইড

পুলিশ সদস্যকে বেধড়ক পেটালেন ছাত্রলীগ নেতা

প্রকাশ: ০৯:৩৮ এএম, ২৩ মার্চ, ২০২৪


Thumbnail

রাজধানীর শাহবাগের আজিজ সুপার মার্কেটের সামনে মোটরসাইকেলে থাকা এক ব্যক্তিকে বেধড়ক মারধর করছেন কয়েকজন যুবক। গত বুধবার (২০ মার্চ) সকাল সোয়া ১১টায় এই ঘটনা ঘটে। ঘটনার সময় সিসি ক্যামেরায় ধারণ হওয়া ফুটেজে দেখা যায়, মারধরের এক পর্যায়ে মধ্যবয়সী ওই ব্যক্তি রাস্তায় পড়ে যান। এরপর রাস্তায় ফেলেই শুরু হয় তার ওপর উপর্যুপরি কিল, ঘুসি ও লাথি। এলোপাতাড়ি চলে মারধর।

জানা গেছে, আহত মো. সাইদুর রহমান সেলিম পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের স্মাগলিং এবং ফেক কারেন্সি টিমের সদস্য।

এই ঘটনায় ওই সিসিটিভি ফুটেজে দেখা যায়, মারধর করা যুবকদের মধ্যে একজন রতন সরকার। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ছাত্র এবং জিয়াউর রহমান হলের আবাসিক শিক্ষার্থী। তার ফেসবুকের তথ্যমতে, তিনি ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সম্পাদক। রতনের তথ্যমতে, বাকিদের নাম শান্ত, রাজীব ও ইমরান। তারা সবাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং রতন সরকারের বন্ধু ও ছোট ভাই।

এদিকে, ছাত্রলীগের শীর্ষ দুই নেতা জানিয়েছে, রতন সরকার নামে কেউ ছাত্রলীগে নেই এবং তাকে চেনেন না বলে জানিয়েছেন তারা। তবে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনের সঙ্গে তার ব্যক্তিগত ছবি রয়েছে।

অন্যদিকে ছাত্রলীগের সাবেক সভাপতি আল-নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত একটি কমিটির প্যাডে দেখা যায়, ২০২২ সালের ৪ ডিসেম্বর স্বাক্ষরিত রংপুর বিভাগীয় একটি সমন্বয় দলে রতন সরকারের পদবি লেখা দেখা যায় সহ-সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, রাস্তার উপরে পাশাপাশি দুটি রিকশা রাখা। তিনজন যুবক রাস্তার ওপরে দাঁড়িয়ে আছেন। সবার কাঁধে ব্যাগ। এ সময় পাশ দিয়ে মোটরসাইকেল চালিয়ে যাচ্ছিলেন ওই পুলিশ কর্মকর্তা। মোটরসাইকেলের সামনের অংশের সঙ্গে ওই যুবকদের হালকা ধাক্কা লাগে। ধাক্কা লাগার পরেও তারা দাঁড়িয়েই ছিলেন।

এরপর ওই যুবকদের সঙ্গে ওই পুলিশ কর্মকর্তার কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ওই তিন যুবক মোটরসাইকেল থেকে পুলিশ কর্মকর্তাকে নামিয়ে মারধর শুরু করেন। মারধরের এক পর্যায়ে তিনি রাস্তায় পড়ে যান। এরপর শুরু হয় লাথি, কিল ও ঘুসি। একপর্যায়ে মারতে মারতে রাস্তা থেকে মার্কেটের সামনে টেনে নিয়ে যাওয়া হয়।

আর একটি সিসিটিভি ফুটেজে দেখা যায়, চার যুবক মিলে ফের মারতে মারতে ওই পুলিশ কর্মকর্তাকে মার্কেটের সামনে দিয়ে নিয়ে যাচ্ছেন। তখন ওই পুলিশ কর্মকর্তার হাতে একটি হেলমেট ছিল। এ সময় ছাত্রলীগ নেতা রতন সরকার ওই পুলিশ কর্মকর্তাকে মার্কেটের গেটের একটি দেয়ালের সঙ্গে মাথায় বাড়ি দেওয়ার চেষ্টা করেন। পুলিশ কর্মকর্তা তখন হাত দিয়ে প্রাণপণ মাথা বাঁচানোর চেষ্টা করেন। মাথা বাঁচাতে তিনি হাতের হেলমেট দেয়ালের সঙ্গে মিশিয়ে ধরেন। এভাবেই মারতে মারতে নিয়ে যেতে দেখা যায়।

জানতে চাইলে অভিযুক্ত রতন সরকার বলেন, ‘আমি ওইদিক দিয়া যাচ্ছিলাম। আমার বন্ধুবান্ধব ও কয়েকজন ছোট ভাইকে দেখি ওই পুলিশ কর্মকর্তা মারধর করছেন। পরে আমি কাছে গিয়ে জিজ্ঞেস করলে তিনি পরিচয় দেন। তখন আমি বলি, আপনি পুলিশ হন আর যাই হন ক্যাম্পাসে ওইসব চলে না। আমরাও একদিন পুলিশ হতে পারি। এরপর হালকা হাতাহাতি হয়। তেমন বড় কিছু না।’

রতন সরকার আরও বলেন, ‘আমার বন্ধুদের বাইক দিয়ে ওই লোক ধাক্কা দিয়ে আবার সেই মারধর করেছে। এখন আমার কোন বন্ধু বা ছোট ভাইকে মারতে দেখলে তো আমি যাবই। ঝামেলাটা ওদের সঙ্গে, ওদের মারতে দেখে আমি ওখানে গিয়েছিলাম।’

মারধরের বিষয়ে জানতে চাইলে পুলিশ কর্মকর্তা মো. সেলিম মোবাইল ফোনে কোনো মন্তব্য করতে রাজি হননি।

এদিকে ঘটনার সময় তাৎক্ষণিক ঘটনাস্থলে যান শাহবাগ থানায় উপরিদর্শক (এসআই) মশিউর রহমান। তিনি বলেন, বিষয়টি জেনে আমি ওখানে যাই। আমি যাওয়ার পরপরই সিটিটিসির একটি টিম ওখানে আসে। এরপর তারা আমাকে বলেন, আপনি চলে যান; আমাদেরটা আমরাই দেখছি। এরপরে আমি চলে আসি।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাজিরুর রহমান বলেন, ঘটনাটা শোনার পরে আমাদের অফিসার ওখানে যায়। এরপর ফুটেজ সংগ্রহ করে আমরা চলে আসি। এই ঘটনায় শাহবাগ থানায় কোন মামলা কিংবা অভিযোগ দেওয়া হয়নি।


পুলিশ সদস্য   ছাত্রলীগ   শাহবাগ   আজিজ সুপার মার্কেট  


মন্তব্য করুন


ক্লাব ইনসাইড

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

প্রকাশ: ০৯:০০ এএম, ০৫ মে, ২০২৪


Thumbnail

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। রিয়াজ মাহমুদকে সভাপতি ও সাগর আহমেদ শামীমকে সাধারণ সম্পাদক হিসেবে অনুমোদন দিয়ে এই কমিটি ঘোষণা করা হয়।

গতকাল শনিবার (৪ মে) ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান এ কমিটির অনুমোদন দেন।

কমিটির অনুমোদন দিয়ে এতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘স্মার্ট বাংলাদেশ’, ‘স্মার্ট মহানগর’ বিনির্মাণের লক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলো।

কমিটিতে সহ-সভাপতি হয়েছেন ৬৮ জন। এছাড়া যুগ্ম-সাধারণ সম্পাদক ১১ জন এবং সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন ১১ জন।


ছাত্রলীগ   কমিটি ঘোষনা  


মন্তব্য করুন


ক্লাব ইনসাইড

ঢাকা মহানগর দক্ষিণ মহিলা দলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

প্রকাশ: ০৪:১৮ পিএম, ০৪ মে, ২০২৪


Thumbnail

জাতীয়তাবাদী মহিলা দল ঢাকা মহানগর দক্ষিণ শাখার ১৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কার্যকরী কমিটি ঘোষণা করা হয়েছে। জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় সভাপতি আফরোজা আব্বাস এবং সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ এ কমিটি অনুমোদন করেছেন।

শনিবার (৪ মে) গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ তথ্য জানিয়েছেন, বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান।

ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি করা হয়েছে রুমা আক্তারকে এবং শাহিনুর নার্গিসকে সাধারণ সম্পাদক করা হয়েছে।


জাতীয়তাবাদী মহিলা দল   কমিটি  


মন্তব্য করুন


ক্লাব ইনসাইড

৫ দফা দাবিতে কুবি শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশ: ০২:২০ পিএম, ০৪ মে, ২০২৪


Thumbnail ক্যাম্পাস চালুসহ পাঁচ দফা দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন

অনির্দিষ্টকালের জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) বন্ধের সিদ্ধান্ত বাতিলে ৫ দফা দাবিতে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। দাবিগুলো পূরণ করতে কুবি প্রশাসন ও শিক্ষক সমিতিকে ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়েছেন তারা।

 

শনিবার (৪ মে) অর্থনীতি বিভাগের শিক্ষার্থী নাজমুস সাকিবের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে সকাল সাড়ে ১১টায় এই মানববন্ধন করেন তারা। 

 

 মানববন্ধনে গণিত বিভাগের শিক্ষার্থী কামরুল ইসলাম রাকিব বলেন, ‘শিক্ষক সমিতি গত ১৯ ফেব্রুয়ারীর পর থেকে দফায় দফায় ক্লাস বর্জন করে আসছে। প্রায় ৪ দফায় শিক্ষকরা ক্লাস বর্জন করেছেন। তাদের দাবি এটা ন্যায্য আন্দোলন অথচ ক্ষতির সম্মুখীন আমরা হয়েছি। শিক্ষক সমিতি ক্লাস বর্জন করাটা যেমন অন্যায় তেমনি ভিসি স্যারের ক্যাম্পাস বন্ধ করে দেওয়াটাও অন্যায়। দু'পক্ষের এই আন্দোলনের মধ্যে আমরা সাধারণ শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্থ হচ্ছি। তাদের সমস্যা অবশ্যই সমাধানের প্রয়োজন রয়েছে।’

 

মানববন্ধনে সাধারণত শিক্ষার্থীদের পক্ষে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মারুফ শেখ বলেন, ‘শিক্ষক এবং উপাচার্য নিজেদের রাজনৈতিক স্বার্থে আমাদেরকে ক্ষতির মুখে ফেলে দিয়েছে। বিশ্ববিদ্যালয় পড়ুয়া বেশিরভাগ শিক্ষার্থীই নিম্নবিত্ত পরিবারের। অনেক শিক্ষার্থীরা টিউশন করিয়ে লেখাপড়ার খরচ চালায়। পরিবহন বন্ধ থাকায় টিউশন করানো কষ্টকর হয়ে গেছে। অনতিবিলম্বে ক্লাস-পরীক্ষা চালু করার জোর দাবি জানাচ্ছি।'

 

এসময় মানববন্ধনে তারা পাঁচটি দাবি উপস্থাপন করেন। দাবিসমূহ হলো, অবিলম্বে ক্যম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল করতে হবে, অবিলম্বে ক্লাস-পরিক্ষাসহ সব কিছু চালু করতে হবে, পরিবহন ব্যবস্থা চালু করতে হবে, শিক্ষকদের ক্লাস বর্জনের সিদ্ধান্ত বাতিল করতে হবে, ৭২ ঘন্টার মধ্যে ইউজিসি/সিন্ডিকেট সভার মাধ্যমে সুষ্ঠু তদন্ত কমিটি গঠন করে সংকট সমাধান করতে হবে।


কুবি   মানববন্ধন   ক্যাম্পাস চালু  


মন্তব্য করুন


ক্লাব ইনসাইড

ক্যান্সার কেড়ে নিল ইবি শিক্ষকের প্রাণ

প্রকাশ: ১২:১৫ পিএম, ০৪ মে, ২০২৪


Thumbnail

দীর্ঘদিন ব্রেইন ক্যান্সারে ভোগার পর মারা গেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল-হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ও বিভাগের সদ্য বিদায়ী সভাপতি অধ্যাপক ড.আ.ন.ম ইকবাল হোসাইন। ইন্তেকাল করেছেন। শনিবার (০৪ মে) রাত আড়াইটার দিকে ঢাকা আহসানিয়া মিশন ক্যান্সার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন।

মৃত্যৃকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বাদ জোহর সাগরদিয়া আলিয়া মাদ্রাসা, বরিশালে তাঁর প্রথম জানাযা অনুষ্ঠিত হবে। পরে বাদ আসর ভোলায় নিজ এলাকায় দ্বিতীয় জানাযা শেষে তাকে দাফন করা হবে।

তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ে শোকের ছায়া নেমে এসেছে। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ভিসি, প্রো-ভিসি, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, শিক্ষক সমিতি, বিভিন্ন অনুষদ সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ছাত্রসংগঠন। পৃথক শোকবার্তায় তারা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

উল্লেখ্য, ড. ইকবাল হোসাইন ১৯৭৩ সালের পহেলা মার্চ ভোলার জেলার চরফ্যাশন এলাকায় জন্মগ্রহণ করেন। তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল-হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রথম ব্যাচের (১৯৯১-৯২ সেশন) ছাত্র ছিলেন। পরবর্তীতে তিনি একই বিভাগে ২০০২ সালের ৩১ ডিসেম্বর প্রভাষক হিসেবে যোগদান করেন। এরপর ২০০৫ সালে তিনি সহকারী অধ্যাপক, ২০০৮ সালে সহযোগী  অধ্যাপক ও ২০১৩ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন। সর্বশেষ তিনি ২০২৩ সালের  ১৯ নভেম্বর বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। পরবর্তীতে ব্রেইন ক্যান্সার-এ আক্রান্ত হয়ে চিকিৎসাধীন থাকায় ২০২৪ সালের ১৯ এপ্রিল দায়িত্ব থেকে অব্যাহতি নেন।


ইবি   শিক্ষক   ক্যান্সার  


মন্তব্য করুন


ক্লাব ইনসাইড

ভর্তিচ্ছুদের কেন্দ্রে পৌঁছে দিতে ইবি ছাত্রলীগের বাইক সার্ভিস

প্রকাশ: ০৩:৪৫ পিএম, ০৩ মে, ২০২৪


Thumbnail শিক্ষার্থীদের সময়মতো কেন্দ্রে পৌঁছে দিতে ছাত্রলীগের ‘জয় বাংলা বাইক সার্ভিস’

গুচ্ছের অধীনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শুক্রবার (৩ মে) বেলা ১১ টায় পরীক্ষা হয়ে দুপুর ১২ টা পর্যন্ত পরীক্ষা চলে। ইবি কেন্দ্রে মোট ৭টি ভবনে পরীক্ষার্থীর সংখ্যা ৭ হাজার ২৪৬ জন।

এদিকে ভর্তি পরীক্ষা দিতে আসা পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দিতে জয় বাংলা বাইক সার্ভিসের ব্যবস্থা করেছে শাখা ছাত্রলীগ। ক্যাম্পাসের প্রধান ফটক, থানা গেইট ও জিয়া মোড় এলাকায় এই সার্ভিস চালু রেখেছে নেতা কর্মীরা। সরেজমিনে বাইকে ছাত্রলীগের নেতা কর্মীদের ভর্তিচ্ছুদের কেন্দ্রে পৌঁছে দিতে দেখা যায়।

আরও পড়ুন: ইবির ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১১ মে, আসন প্রতি লড়বেন ৬ জন

এছাড়াও ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে সুপেয় খাবার পানি বিতরণ, ভর্তিচ্ছুদের ব্যাগ, মোবাইল ও মানিব্যাগ রাখার ব্যবস্থা, অবিভাবকদের বিশ্রামের জন্য অভিভাবক কর্নার, প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য লজিস্টিক সাপোর্ট প্রদানের ব্যবস্থাও করেছে শাখা ছাত্রলীগ।

ইবি শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, বাংলাদেশ ছাত্রলীগ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার পক্ষ থেকে প্রতিবছরের ন্যায় এবারও ভর্তিচ্ছু ও অভিভাবকদের সহায়তায় নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। ভর্তি পরীক্ষার দিনগুলোতে আমাদের এসব কর্মসূচি অব্যাহত থাকবে।


ভর্তি পরীক্ষা   জয় বাংলা বাইক সার্ভিস   ছাত্রলীগ   ইবি  


মন্তব্য করুন


বিজ্ঞাপন