ইনসাইড বাংলাদেশ

টেকনাফে হত্যাসহ একাধিক মামলার আসামি গ্রেফতার

প্রকাশ: ১১:৪০ এএম, ৩০ জানুয়ারী, ২০২২


Thumbnail টেকনাফে হত্যাসহ একাধিক মামলার আসামি গ্রেফতার

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে হত্যাসহ একাধিক মামলার পরোয়ানাভুক্ত আসামি ছানা উল্লাহ (২৩) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শনিবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ ঘোলা পাড়া ঘাট থেকে তাকে গ্রেফতার করা হয়।

ছানা উল্লাহ স্থানীয় বাজারপাড়া এলাকার আবু তাহেরের ছেলে।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হাফিজুর রহমান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে  শাহপরীর দ্বীপ ফাঁড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) মো. নূরে আলমের নেতৃত্বে একদল পুলিশ চাঞ্চল্যকর হত্যা মামলার আসামিকে ওই এলাকা থেকে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

ছানা উল্লাহ জসিম হত্যা মামলার অন্যতম আসামি। এছাড়াও মাদকসহ বিভিন্ন অভিযোগে তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

মো. নূরে আলম জানান, পুলিশ তাকে দীর্ঘদিন ধরে খুঁজছিল। চাঞ্চল্যকর জসিম হত্যা মামলার পলাতক আসামি ছিলেন। তাকে কারাগারে প্রেরণের প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

গ্রেফতার   হত্যা   ওসি   আসামি  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

‘ভিসানীতি-র‌্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার নিয়ে লু’র সফরে আলোচনা হবে’

প্রকাশ: ০৪:৫৭ পিএম, ১৩ মে, ২০২৪


Thumbnail

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, র‌্যাবের ওপর আরোপিত নিষেধাজ্ঞা এবং ভিসানীতি তুলে নেওয়ার বিষয়ে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু’র আসন্ন ঢাকা সফরে আলোচনা করা হবে। সোমবার (১৩ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ অভিমত ব্যক্ত করেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এই বিষয়গুলো (র‌্যাবের নিষেধাজ্ঞা ও ভিসানীতি) আমাদের সম্পর্কের ক্ষেত্রে কিছুটা রেখাপাত করেছে তো বটেই। সেগুলো নিয়ে অবশ্যই আমরা আলোচনা করবো। সেগুলো (র‌্যাবের নিষেধাজ্ঞা ও ভিসানীতি) যেন সহজীকরণ হয় বা উঠে যায় তা নিয়ে মার্কিন প্রশাসনে এরই মধ্যে হোয়াইট হাউস এবং স্টেট ডিপার্টমেন্টে আলোচনা হয়েছে। আলোচনায় এ প্রসঙ্গগুলো স্বাভাবিকভাবে আসতেই পারে। আমাদের সম্পর্ক এগিয়ে নেওয়ার লক্ষ্যে উভয় দেশ কাজ করছি।

তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের সম্পর্ক অত্যন্ত চমৎকার। প্রধানমন্ত্রী চতুর্থবার নির্বাচিত হওয়ার পর মার্কিন প্রেসিডেন্ট চিঠি লিখে সম্পর্ক এগিয়ে যাওয়ার বা নতুন উচ্চতায় নেওয়ার অভিপ্রায় ব্যক্ত করেছেন। মার্কিন প্রশাসন থেকে যারাই বাংলাদেশে সফর করুক না কেন, আমাদের সম্পর্ককে এগিয়ে নেওয়ার লক্ষ্যে আমরা একসঙ্গে কাজ করবো। সেখানে অর্থনৈতিক সম্পর্ক আছে, আমাদের নানা ক্ষেত্রে সহযোগিতা আছে।

দুদিনের সফরে আগামীকাল মঙ্গলবার (১৪ মে) ঢাকায় আসছেন ডোনাল্ড লু। ঢাকা সফরের সময় তিনি পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করবেন। এর পাশাপাশি পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়া লুর নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়ের কথা রয়েছে।

দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পাওয়ার পর চারবার বাংলাদেশ সফর করেছেন লু। গত বছরের জুলাইতে তিনি সর্বশেষ বাংলাদেশ সফর করেন। তখন তিনি যুক্তরাষ্ট্রের বেসামরিক নিরাপত্তা, গণতন্ত্র ও মানবাধিকার বিষয়ক আন্ডার সেক্রেটারি আজরা জেয়ার সঙ্গী হয়ে ঢাকায় আসেন।


পররাষ্ট্রমন্ত্রী   ড. হাছান মাহমুদ   ডোনাল্ড লু  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

গোপালগেঞ্জে বাস-প্রাইভেটকার সংঘর্ষ, নিহত ১

প্রকাশ: ০৪:৫৪ পিএম, ১৩ মে, ২০২৪


Thumbnail

গোপালগঞ্জের মুকসুদপুরে সড়ক দূর্ঘটনায় প্রাইভেটকার আরোহী শের খান (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। এই ঘটনায় আহত হয়েছে আরও ২ জন গুরুতর ।

সোমবার (১৩ মে) সকাল ৮ টার সময় ঢাকা-খুলনা মহাসড়কের মুকসুপুরের কলেজ মোড় নামক স্থানে নড়াইল থেকে ছেড়ে আসা নড়াইল এক্সপ্রেস এর একটি বাস ঢাকা থেকে ছেড়ে একটি প্রাইভেটকারকে চাপা দিলে ঘটনা স্থলেই প্রাইভেটকার আরোহী নিহত হয়, এতে অপর দুইজন আহত হয়।

নিহত শের খান (৪৫) ঢাকা মিরপুর-২ এর রুপনগর আবাসিক এলাকার ছিদ্দিক খানের ছেলে। অপর দুই আহতরা হলেন প্রাইভেটকার চালক সোহেল ও নড়াইল এক্সপ্রেসের যাত্রী নড়াইল জেলার লোহাগাড়া উপজেলার মোস্তফার ছেলে হাফিজুর (৪০) ।

মুকসুদপুর থানার ওসি মোহাম্মদ আশরাফুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

জানা যায়, মুকসুদপুর ফায়ার সার্ভিস ও স্থানীয়রা মারাত্মক আহতদেরকে উদ্ধার করে মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে সেখানকার কতর্ব্যরত চিকিৎসক একজনকে মৃত ঘোষনা করেন এবং অপর দুই জন গুরুতর আহত হওয়ায় তাদের উন্নত চিকিতসার জন্য ঢাকা মেডিকেলে প্রেরণ করেন।

মুকসুদপুর থানার ওসি মোহাম্মদ আশরাফুল আলম জানান, ‘ঘাতক বাসটিকে আটক করা হলেও বাস চালক পালিয়েছে। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’


সড়ক দুর্ঘটনা   বাস-প্রাইভেটকার সংঘর্ষ   নিহত  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

শাহজাদপুর উপজেলা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ

প্রকাশ: ০৪:৪৪ পিএম, ১৩ মে, ২০২৪


Thumbnail

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। শাহজাদপুর উপজেলা নির্বাচনে ৮ জন চেয়ারম্যানসহ মোট ১৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করবেন।

 

আজ সোমবার (১৩ মে) সকাল ১১ টায় সিরাজগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেন এডিসি (রেভিনিউ) মোঃ ইমরান হোসেন।

 

প্রতিদ্বন্দ্বী ৮ জন চেয়ারম্যান প্রার্থী হলেন, মোঃ হালিমুল হক মিরু (আনারস), এডভোকেট শেখ আব্দুল হামিদ লাবলু (কাপ পিরিচ), মুস্তাক আহমেদ (কৈ মাছ), মোঃ সাইফুল ইসলাম (টেলিফোন), গোলাম সাকলাইন (হেলিকপ্টার), ইসমাইল সুমন (দোয়াত কলম), ইউনুস আলী (ঘোড়া), এ্যাড. হুমায়ুন (মোটরসাইকেল)।

 

এছাড়া, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে মাহবুবে সোবাহান শেখ সজল মিন্টু (টিউবওয়েল), মারুফ হোসেন সুনাম (চশমা), সাইফুল ইসলাম প্রিন্স (তালা), ফারুক সরকার (মাইক) প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করবেন।

 

অপরদিকে, মহিলা ভাইস চেয়ারম্যানদের মধ্যে মৌসুমী সরকার বাবলা পেয়েছেন হাঁস প্রতীক, লাবনী পেয়েছেন কলস প্রতীক ফুটবল প্রতীক পেয়েছেন প্রিয়া।


উপজেলা নির্বাচন   প্রতীক বরাদ্দ   চেয়ারম্যান   ভাইস চেয়ারম্যান   মহিলা ভাইস চেয়ারম্যান  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

নওগাঁয় গৃহবধূর মুখে বিষ ঢেলে হত্যার অভিযোগ

প্রকাশ: ০৪:২৪ পিএম, ১৩ মে, ২০২৪


Thumbnail

নওগাঁর বদলগাছী উপজেলায় যৌতুকের দাবীতে রিক্তা বানু নামে এক গৃহবধূর মুখে বিষ ঢেলে হত্যার অভিযোগ উঠেছে। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এ অভিযোগ করা হয়েছে।

 

সোমবার (১৩ মে) সকালে গৃহবধুর মা এ অভিযোগ করেন। গৃহবধূর মা’র জবানবন্দি গ্রহন করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেলা ও দায়রা জজ মোঃ মেহেদী হাসান তালুকদার।

 

এরপর তিনি মামলাটি সংশ্লিষ্ট বদলগাছী থানায় এজাহার হিসেবে লিপিবদ্ধ করার আদেশ দেন। একই সাথে ঘটনাটি অনুসন্ধান পূর্বক প্রতিবেদন দাখিলের জন্য গোয়েন্দা শাখা (ডি.বি) নওগাঁকে নির্দেশ দেন।

 

আদালত সূত্রে জানা যায়, বদলগাছী উপজেলার বারফলা গ্রামের পিন্টু রহমানের সাথে চলতি বছরের ৩০ জানুয়ারী বিয়ে হয় রিক্তা বানুর। বিয়ের পর থেকেই পিন্টু রহমান দুই লাখ টাকা যৌতুক দাবী করে আসছিল। চলতি বছরের ২৯ এপ্রিল ছামদুলের ছেলে পিন্টু রহমান, কুরানার ছেলে ছামদুল, ছামদুলের স্ত্রী রওশন আরা, গোলা সোনারের ছেলে বাবুল সোনার যৌতুকের জন্য বাদীর মেয়ের মুখে বিষ ঢেলে দিয়ে হত্যা করে।

 

এঘটনায় গৃহবধূর মাতা বদলগাছী থানায় মামলা করতে গেলে সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও.সি) মামলা গ্রহন করতে অপারগতা প্রকাশ করেন। মৃত গৃহবধূর মাতা আইনজীবীর মাধ্যমে আদালতে হাজির হয়ে নালিশী মামলা দায়ের করেন।


গৃহবধূ হত্যা   বিষ প্রয়োগ   যৌতুক  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

উপজেলা নির্বাচন: লক্ষ্মীপুর সদর উপজেলার প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ


Thumbnail লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ

আগামী ২৯ মে ৩য় ধাপের উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। উপজেলা নির্বাচনের এই পর্বে অনুষ্ঠিত হবে লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের নির্বাচনও। লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে ৫ জন চেয়ারম্যান, ৫ জন ভাইস চেয়ারম্যান ও ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন।

 

সোমবার (১৩ মে) বেলা ১১টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে ১৩ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও রির্টানিং কর্মকর্তা পদ্মাসন সিংহ। 

 

নির্বাচনে চেয়ারম্যান পদে সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম চৌধুরী (আনারস), জেলা যুবলীগের সাবেক সভাপতি ও বর্তমান চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু (কাপ পিরিচ), বর্তমান ভাইস চেয়ারম্যান ও সাবেক যুবলীগ নেতা রহমত উল্যা বিপ্লব (ঘোড়া), মোঃ আবুল কাশেম (দোয়াত কলম) ও মোঃ নিজাম উদ্দিন (মোটরসাইকেল) প্রতীক পেয়েছেন। 

 

ভাইস চেয়ারম্যান পদে সাবেক ভাইস চেয়ারম্যান মো হাফিজ উল্যা (মাইক), সাবেক শ্রমিক লীগ নেতা মামুনুর রশিদ (উড়োজাহাজ), জেলা শ্রমিক লীগের আহ্বায়ক ইউসুফ পাটওয়ারী (বই), মোঃ ইয়াছিন আরাফাত (তালা) ও মোঃ মাসুদুর রহমান (চশমা) প্রতীক পেয়েছেন। 

 

মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন লিকা (ফুটবল), বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান কাজী খালেদা আক্তার (হাঁস প্রতীক) ও সেলিনা খানম (পদ্মফুল) প্রতীক পেয়েছেন। 

 

সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং অফিসার আতিকুল ইসলাম চৌধুরী জানান, সদর উপজেলার ২১ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৬ লাখ ১৯ হাজার ৬৪৫ জন। এর মধ্যে নারী ভোটার ২ লাখ ৯৮ হাজার ২৩৭ জন, পুরুষ ভোটার ৩ লাখ ২১ হাজার ৪০৩ জন ও তৃতীয় লিঙ্গের ৫ জন ভোটার। মোট ভোট কেন্দ্র ১৯২ টি। 

৬ষ্ঠ উপজেলা পরিষদের ৩য় ধাপের নির্বাচন আগামী ২৯ মে অনুষ্ঠিত হবে।


উপজেলা নির্বাচন   ৩য় ধাপ   প্রতীক বরাদ্দ  


মন্তব্য করুন


বিজ্ঞাপন