ইনসাইড বাংলাদেশ

সরকারের উদ্যোগে চালের দাম কমতে শুরু করেছে: খাদ্যমন্ত্রী

প্রকাশ: ০১:০৬ পিএম, ২৮ অগাস্ট, ২০২২


Thumbnail সরকারের উদ্যোগে চালের দাম কমতে শুরু করেছে: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, সরকার খাদ্যবান্ধব কর্মসূচি চালুর উদ্যোগ নেওয়ায় বাজারের চালের দাম কমতে শুরু করেছে।

রোববার (২৮ আগস্ট) সকাল সাড়ে ১০টায় নওগাঁর বেশ কয়েকটি আউশের মাঠ পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন। মাঠ পরিদর্শনের সময় স্থানীয় চাষিদের সঙ্গে কথা বলেন খাদ্যমন্ত্রী। এ সময় চাষিদের ধানের ভালো দাম পাওয়ার আশ্বাসও দেন তিনি।

খাদ্যমন্ত্রী বলেন, এ বছর আউশ মৌসুম জুড়ে আবহাওয়ার বৈরীতা ছিলো না। বর্ষার কারণে ধান ও চালে দাগ হয়, ফলন নষ্ট হয় এবং পচে যায়। এবার কিন্তু সেরকম কোনো কিছুই হয়নি। তাই অন্যান্য বছরের তুলনায় ফলন ভালো হয়েছে। 

তিনি বলেন, বাজারে এই ধানের দামও মিলছে বেশ চড়া। সব মিলিয়ে আউশে আশা পূরণ হয়েছে কৃষকের।

ব্যবসায়ীদের হুঁশিয়ারি দিয়ে মন্ত্রী বলেন, অযথা চালের দাম বাড়িয়ে ভোক্তাদের কষ্ট দিয়ে অধিক মুনাফা লাভের আশায় বাজার অস্থিতিশীল করবেন না। চালের পর্যাপ্ত মজুত আছে।

এ সময় খাদ্য বিভাগ, স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সরকার   চাল   খাদ্যমন্ত্রী  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

বিএসএফের গুলিতে গরু চোরাকারবারি গুলিবিদ্ধ!


Thumbnail

যশোরের বেনাপোলের পুটখালী সীমান্ত দিয়ে ভারত থেকে চোরাই পথে গরু আনার সময় ভারতীয় বিএসএফ এর ছোড়া গুলিতে আমজেদ আলী (৩৫) নামে ব্যক্তি আহত হওয়ার ঘটনা ঘটেছে। রোববার (১২ মে) রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে। 

 

আহত আমজেদ আলী (৩৫) পুটখালীর কৃষ্ণপুর গ্রামের মৃত সুকচাদ আলীর ছেলে।

 

আহতের ভাই আমের আলী জানান, ‘রোববার রাত ৭টার দিকে পুটখালী সীমান্তের চরের মাঠ এলাকা দিয়ে ভারত থেকে গরু চোরাই পথে নিয়ে আসার সময় বিএসএফ এর সদস্যরা গুলি ছোড়ে। এতে আমার ভাই আমজেদ আলীর বাম পায়ে গুলি লাগে। এ সময় অবস্থায় তিনি পালিয়ে বাড়িতে গেলে বাড়ির লোকজন তাকে রাত ৩টার দিকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে।’

 

আহত আমজেদ আলী বর্তমানে যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ বিষয়ে হাসপাতালে ভর্তি আমজেদ আলীর কাছে জানতে চাইলে তিনি কোন কথা বলতে রাজি হননি।  

 

খুলনা ২১ ব্যাটালিয়নের লে. কর্ণেল খুরশীদ আলম বলেন, 'বিএসএফ এর গুলিতে এক ব্যক্তি আহত হয়েছে বলে শুনেছি। আমি খোঁজ খবর নিয়েছি, আমার ৯ কিলোমিটার এরিয়ার মধ্যে কোন স্থানে এ ঘটনা ঘটেছে সেই জায়গাটি আমরা খুঁজে বের করতে পারছি না।’

 

তিনি বলেন, 'গতকাল রাতে বিজিবির যে সকল সদস্যরা টহলরত ছিলো, তারাও জানিয়েছে যে তারা কোন গোলাগুলির শব্দ শুনতে পাননি। আহতের বাড়ির এলাকায় আমি লোক পাঠিয়েছিলাম, তারা কেউ বাড়িতে নেই, এলাকার লোকজন বললো আহত হয়েছে, কিন্তু কিভাবে আহত হয়েছে বা ঘটনাটি কোথায় ঘটেছে তারাও বলতে পারছেন না। আহত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করলে আমরা বিস্তারিত জানতে পারবো।


বিএসএফের গুলি   বাংলাদেশী   চোরাকারবারী  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

সৌদি পৌঁছেছেন ৯ হাজার ৪৮৪ হজযাত্রী

প্রকাশ: ১২:৪১ পিএম, ১৩ মে, ২০২৪


Thumbnail

চলতি বছর হজ পালনের জন্য সৌদি আরব পৌঁছেছেন ৯ হাজার ৪৮৪ জন হজযাত্রী। রোববার (১২ মে) হজ অফিসের দেওয়া তথ্য মতে, হজযাত্রীদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৩ হাজার ৭৪৭ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫ হাজার ৭৩৭ জন সৌদি আরবে গিয়েছেন।

বাংলাদেশ থেকে ছেড়ে যাওয়া মোট ২৪টি ফ্লাইটে সৌদি আরব পৌঁছেছেন যাত্রীরা। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইনস পরিবহন করেছে ৯টি ফ্লাইটে ৩ হাজার ৭৪৭ জন, সৌদি এয়ারলাইনস পরিবহন করেছে ৫টি ফ্লাইটে ২ হাজার ৯৮ জন এবং ফ্লাইনাস এয়ারলাইনস পরিবহন করেছে ১০টি ফ্লাইটে ৩ হাজার ৬৩৯ জন হজযাত্রী।

হজ অফিসের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত ভিসা ইস্যু করা হয়েছে ৬৫ হাজার ২৫১টি।

উল্লেখ্য, গত ৯ মে বাংলাদেশ এয়ারলাইনসের প্রথম ডেডিকেটেড ফ্লাইট ৪১৫ জন হজযাত্রী নিয়ে সৌদি আরবের উদ্দেশে যাত্রা করে। এর মাধ্যমেই চলতি বছরের হজের আনুষ্ঠানিক যাত্রা শুরু করেন হজযাত্রীরা।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হবে। ২০২৪ সালে বাংলাদেশ থেকে ৮৫ হাজার ২৫৭ জন হজযাত্রী হজ পালনের জন্য নিবন্ধন করেছেন। আর হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট শুরু হবে ২০ জুন এবং ২২ জুলাই শেষ হবে।


সৌদি আরব   হজযাত্রী  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

প্রধানমন্ত্রীর সঙ্গে সৌদি রাষ্ট্রদূতের সাক্ষাৎ

প্রকাশ: ১২:৩৪ পিএম, ১৩ মে, ২০২৪


Thumbnail

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান।

সোমবার (১৩ মে) গণভবনে সৌজন্য সাক্ষাৎ করেন তিনি।


বিস্তারিত আসছে...


প্রধানমন্ত্রী শেখ হাসিনা   রাষ্ট্রদূত   ঈসা বিন ইউসুফ আল দুহাইলান  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

উপজেলা নির্বাচনে তৃতীয় ধাপের প্রতীক বরাদ্দ আজ

প্রকাশ: ১২:১২ পিএম, ১৩ মে, ২০২৪


Thumbnail

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের ভোটে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ হবে আজ সোমবার (১৩ মে) । নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন ব্যবস্থাপনা শাখার কর্মকর্তারা জানিয়েছেন, রিটার্নিং কর্মকর্তারা অফিস চলাকালীন প্রতীক বরাদ্দ করবেন।

এরপর শুরু হবে নির্বাচনী প্রচারণা। আইন অনুযায়ী, ভোট গ্রহণ শুরুর ৩২ ঘণ্টা আগ পর্যন্ত চলবে প্রচার। আগামী ২৯ মে এই ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এবার ৪৯৫টি উপজেলার মধ্যে ৪৭৬টি উপজেলায় চার ধাপে ভোটগ্রহণ করছে নির্বাচন কমিশন। ১৯টি উপজেলা পরিষদে নির্বাচনের সময় হয়নি, পরবর্তীতে সে সব পরিষদে ভোট নেওয়া হবে।

তফসিল অনুযায়ী, প্রথম ধাপে ১৪৫টির মতো উপজেলায় ৮ মে ভোট হয়েছে। দ্বিতীয় ধাপে ১৬০ উপজেলায় ২১ মে, তৃতীয় ধাপে ১১২ উপজেলায় ২৯ মে ও চতুর্থ ধাপে ৫৫ উপজেলায় ৫ জুন ভোটগ্রহণ হওয়ার কথা রয়েছে।


উপজেলা   নির্বাচন   তৃতীয়   প্রতীক  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

১৪ ঘণ্টা পর স্বাভাবিক সৈয়দপুরে বিমান চলাচল

প্রকাশ: ১২:১১ পিএম, ১৩ মে, ২০২৪


Thumbnail

নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে ১৪ ঘণ্টা পর উড়োজাহাজ চলাচল স্বাভাবিক হয়েছে। সোমবার (১৩ মে) সকাল ৮টার পর থেকে বিমান উঠানামা শুরু হয়। তবে সকাল ৯টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত রানওয়ের বিদ্যুৎ বিভ্রাটের ত্রুটি শনাক্ত করতে পারেনি বিমানবন্দরের প্রকৌশল বিভাগ।

এর আগে রোববার (১২ মে) সন্ধ্যা ৬টার পর থেকে নাইট ল্যান্ডিং সিস্টেম কাজ না করায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, নভোএয়ার ও ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি করে ফ্লাইট বাতিল করা হয়। ফলে ঢাকাগামী দুই শতাধিক যাত্রী দুর্ভোগে পড়েন।

সৈয়দপুর বিমানবন্দরের সূত্র জানায়, বিমানবন্দর রানওয়েতে উন্নয়ন কাজ চলছিল। এ অবস্থায় কোথাও বৈদ্যুতিক সংযোগ কাটা পড়ে। এরপর থেকে রানওয়ের বাতিগুলো জ্বলছে না। বিমানবন্দরের প্রকৌশল বিভাগ বিষয়টি জানার পর ত্রুটি খুঁজে দেখছে। রাতভর চেষ্টা করে তারা ত্রুটি শনাক্ত করতে পারেনি।

বিমানবন্দরের ম্যানেজার সুপ্লব কুমার ঘোষ বলেন, আজ সকাল ৮টা ১ মিনিটে নভোএয়ার, ৮টা ৭ মিনিটে বাংলাদেশ বিমান ও ৮টা ১৫ মিনিটের দিকে ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি করে ফ্লাইট অবতরণ করে। দিনের বেলায় বিমান চলাচলে কোনো সমস্যা নেই। চলমান সমস্যা নিরসনে বিশেষজ্ঞ প্রকৌশলী দল কাজ করছে। আশা করি সন্ধ্যার মধ্যে সমস্যা সমাধান হবে।


সৈয়দপুর বিমান বন্দর  


মন্তব্য করুন


বিজ্ঞাপন