ইনসাইড বাংলাদেশ

জয়পুরহাটে অর্ধগলিত মরদেহ উদ্ধার

প্রকাশ: ০৫:৩৫ পিএম, ০৯ অক্টোবর, ২০২৩


Thumbnail

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় রবিউল ইসলাম (৪৫) নামে ব্যক্তির অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার (০৯ অক্টোবর) দুপুরে পৌরসভার সিনেমা হলের পাশে থেকে ওই মরদেহটি উদ্ধার করে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানান, সোমবার দুপুরে পাঁচবিবি শহরের সিনেমা হল এলাকায় বসবাসরত রবিউল ইসলামের একটি কলাবাগান থেকে অর্ধগলিত মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠিয়ে দেয়। এলাকাবাসীরা জানান, সে শখের বসে গাছে ওঠে পাখি শিকার করত, কলাবাগানের উপরে বড় গাছ রয়েছে, গাছ থেকে পড়ে গিয়েও তার মৃত্যু হতে পারে।

পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল হক জানান, ওই মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। ফরেনসিক ল্যাবের রিপোর্ট পাওয়ার পরই তার মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।


জয়পুরহাট   লাশ  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

মাদক সেবনের দায়ে ছাত্রলীগ নেতার সাজা, দল থেকে বহিস্কার

প্রকাশ: ১১:২৭ এএম, ১০ জুন, ২০২৪


Thumbnail

গোপালগঞ্জের কোটালীপাড়া শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাবেক ভিপি তানভীর ইসলাম বাঁধনসহ (২৭) দুই ছাত্রলীগ নেতাকে মাদক সেবনের অপরাধে দুই দিনের সাজা দিয়েছে ভ্রাম্যামান আদালত।

শনিবার (৮ জুন) দিবাগত রাতে উপজেলার ঘাঘর বাজারের দুলাল সাহার ঘরে মাদক সেবনকালে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কোটালীপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রতীক দত্ত এই সাজা প্রদান করেন।

সাজাপ্রাপ্ত তানভীর ইসলাম বাঁধন সাবেক পৌর মেয়র উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এইচএম অহিদুল ইসলামের ছেলে। অপর সাজাপ্রাপ্ত আসামী জয়ন্ত সাহা (২৮) ঘাঘর বাজারের দুলাল সাহার ছেলে।

এদিকে তানভীর ইসলাম বাঁধনের সাজার সংবাদ এলাকায় ছড়িয়ে পড়ায় ছাত্রলীগ থেকে তাকে বহিস্কার করে জেলা ছাত্রলীগ।  

রোববার (৯ জুন) গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্যা সাধারণ সম্পাদক আমির হামজার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তানভীর ইসলাম বাঁধনকে বহিস্কার করেন।

জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্যা সাংবাদিকদেরকে বলেন, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কাজে জড়িত থাকার অপরাধে কোটালীপাড়া শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর ইসলাম বাঁধনকে বহিস্কার করা হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কোটালীপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রতীক দত্ত বলেন, মাদকদ্রব্য সেবন উচ্চস্বরে গান বাজনা করে গণউপদ্রব সৃষ্টি করায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ৩৬ () ধারার অপরাধ করায় তানভীর ইসলাম বাঁধন জয়ন্ত সাহাকে দুই দিনের সাজা দেওয়া হয়েছে।


মাদক সেবন   ছাত্রলীগ নেতা   বহিষ্কার   ভ্রাম্যমান আদালত  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু আজ

প্রকাশ: ১১:২৪ এএম, ১০ জুন, ২০২৪


Thumbnail

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শেষে এবার ফিরতি যাত্রার টিকিট বিক্রি শুরু করল বাংলাদেশ রেলওয়ে। সোমবার সকাল ৮টা থেকে রেলওয়ের ওয়েবসাইট ও মোবাইল অ্যাপের মাধ্যমে টিকিট বিক্রি করা হচ্ছে। চলবে ১৪ জুন পর্যন্ত।

আজ বিক্রি হচ্ছে ২০ জুনের টিকিট, ২১ জুনের আসন বিক্রি হবে ১১ জুন; ২২ জুনের আসন বিক্রি হবে ১২ জুন; ২৩ জুনের আসন বিক্রি হবে ১৩ জুন এবং ২৪ জুনের আসন বিক্রি হবে ১৪ জুন।

পশ্চিমাঞ্চলে চলাচল করার আন্তঃনগর ট্রেনের আসনের টিকিট সকাল ৮টা থেকে পাওয়া যাচ্ছে। আর পূর্বাঞ্চলের ট্রেনের আসন বেলা ২টা থেকে বিক্রি করা হবে।

এবারও বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট থেকে সহজেই টিকিট কাটতে পারবেন যাত্রীরা। এজন্য রেলওয়ের ওয়েবসাইটে একবার রেজিস্ট্রেশন করলেই হবে। আর যারা আগেই রেজিস্ট্রেশন করেছেন, তারা সরাসরি লগইন করেই টিকিট কাটতে পারবেন।

যাদের আগে থেকে রেজিস্ট্রেশন করা নেই তারা বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইটে প্রবেশ করে উপরের দিকে ‘রেজিস্ট্রেশন’ লেখা অংশে ক্লিক করতে হবে। এরপর রেজিস্ট্রেশন নামে নতুন একটি পেজ আসবে। সেখানে প্রয়োজনীয় ব্যক্তিগত তথ্য নির্ভুলভাবে দিতে হবে। এরপর মোবাইল নম্বরে একটি ওয়ান টাইম পাসওয়ার্ড (ওটিপি) চলে আসবে। সেটি সঠিকভাবে পূরণ করে ভেরিফাই বাটনে ক্লিক করলেই সফলভাবে রেজিস্ট্রেশন হয়ে যাবে। পরে বাংলাদেশ রেলওয়ে নামে নতুন একটি পেজ আসবে। সেখানে ব্যবহারকারী স্বয়ংক্রিয়ভাবে লগইন হয়ে যাবেন। এরপর টিকিট কাটতে পারবেন।

টিকিট কেনার জন্য প্রথমে রেলওয়ের ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। কেউ স্বয়ংক্রিয়ভাবে লগইন না হয়ে থাকলে ই-মেইল ও পাসওয়ার্ড ব্যবহার করে লগইন করতে হবে। এরপর যে পেজ আসবে তাতে কাঙ্ক্ষিত ভ্রমণ তারিখ, যাত্রা শুরুর স্টেশন, গন্তব্য স্টেশন শ্রেণি পূরণ করে ‘ফাইন্ড টিকিট’ বাটনে ক্লিক করতে হবে। পরের পেজে ট্রেনের নাম, সিট খালি আছে নাকি নেই এবং ট্রেন ছাড়ার সময় দেখাবে। সেখান থেকে ট্রেন অনুযায়ী ‘ভিউ সিটস’ বাটনে ক্লিক করে আসন খালি থাকা সাপেক্ষে পছন্দের আসন নির্বাচন করে ‘কন্টিনিউ পারচেজে’ ক্লিক করতে হবে।

পেমেন্টের ক্ষেত্রে ভিসা, মাস্টার কার্ড কিংবা বিকাশে পেমেন্ট করলে একটি ই-টিকিট অটো ডাউনলোড হবে। পাশাপাশি যাত্রীর ই-মেইলেও টিকিটের একটি কপি চলে যাবে। পরে ই-মেইলের ইনবক্স থেকে টিকিট প্রিন্ট করে ফটো আইডিসহ ই-টিকিট প্রদত্ত টিকিট প্রিন্ট দিয়ে সংশ্লিষ্ট সোর্স স্টেশন থেকে যাত্রার আগে ছাপানো টিকিট সংগ্রহ করা যাবে। টিকিট প্রিন্ট না করলেও সমস্যা নেই, মোবাইল থেকে দেখালেও হবে।




মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

কুড়িগ্রামে স্ত্রীকে হত্যা, স্বামী গ্রেপ্তার

প্রকাশ: ১১:১২ এএম, ১০ জুন, ২০২৪


Thumbnail

কুড়িগ্রামের ফুলবাড়ীতে পারিবারিক কলহের জেরে বসত ঘরের কংক্রিটের খুঁটিতে মাথা ঠুকে এক গৃহবধূকে হত্যা করেছে পাষন্ড স্বামী। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে ঘাতক স্বামীকে আটক করেছে।

 

রোববার (৯ জুন) বিকাল পাঁচটার দিকে উপজেলার শিমুলবাড়ী ইউনিয়নের আছিয়ার বাজার এলাকায় এ ঘটনাটি ঘটে। নিহত গৃহবধুর নাম রহিমা বেগম (২৪) । তিনি আছিয়ার বাজার এলাকার রাজমিস্ত্রী রহিমুল ইসলামের স্ত্রী এবং উপজেলার বড়ভিটা ইউনিয়নের পুর্ব ধনিরাম গ্রামের রফিকুল ইসলামের মেয়ে। 

 

পুলিশ ও স্থানীয়রা জানান, পারিবারিক বিষয় নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে রহিমুল ইসলাম (৩০) স্ত্রী রহিমা বেগমের চুলের মুটি ধরে ঘরের কংক্রিটের খুঁটিতে মাথা ঠুকতে থাকেন। এতে রহিমার কপাল ও মুখমন্ডল ফেটে গিয়ে প্রচুর রক্তক্ষরণ শুরু হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য তাকে লালমনিরহাট সদর হাসপাতালে পাঠানো হয়। কিন্তু লালমনিরহাট সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে সন্ধ্যা সাড়ে সাতটার দিকে মৃত্যুর কোলে ঢলে পড়েন রহিমা বেগম। 

 

ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক ডা হুমায়রা বলেন, মুমূর্ষু অবস্থায় ওই গৃহবধূকে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। তার অবস্থা আশংকাজনক হওয়ায় সাথে সাথে তাকে লালমনিরহাট সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেয়া হয়। পথে তার মৃত্যু হয়েছে কিনা সেটা জানিনা। 

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ প্রাণকৃষ্ণ দেবনাথ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনা শোনার সাথে সাথে পুলিশ পাঠিয়ে অভিযুক্ত স্বামী রহিমুল ইসলামকে পাশের বাড়ী থেকে গ্রেফতার করা হয়েছে। নিহত গৃহবধুর পিতা রফিকুল ইসলাম বাদী হয়ে অভিযোগ দেয়ার প্রক্রিয়া চালাচ্ছেন। তার অভিযোগের ভিত্তিতে আইনগত ব্যবস্থা নেয়া হবে। 


স্বামী   স্ত্রী হত্যা   আটক  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

সিলেটে পাহাড়ধস, নিখোঁজ ৩

প্রকাশ: ১০:৫৯ এএম, ১০ জুন, ২০২৪


Thumbnail

ভারী বৃষ্টিতে সিলেট সিটি করপোরেশনের ৩৫ নম্বর ওয়ার্ডে ইসলামপুরের চামেলিবাগে পাহাড়ধসের ঘটনা ঘটেছে। এতে তিনজন নিখোঁজ রয়েছেন।

সোমবার (১০ জুন) সকালে পাহাড়ধসের ঘটনা ঘটে।

বিস্তারিত আসছে...



মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

শেখ হাসিনা-মোদি শুভেচ্ছা বিনিময়

প্রকাশ: ১০:১৪ এএম, ১০ জুন, ২০২৪


Thumbnail

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শপথ গ্রহণ অনুষ্ঠান শেষে তার সঙ্গে সংক্ষিপ্ত শুভেচ্ছা বিনিময় করেছেন।

টানা তৃতীয় মেয়াদে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর মঞ্চে গিয়ে শেখ হাসিনাসহ বিদেশি নেতারা একে একে মোদিকে শুভেচ্ছা জানান।

সাক্ষাতের সময় মোদি শেখ হাসিনার দিকে হাত বাড়িয়ে দেন এবং তারা হ্যান্ডশেক করেন। সংক্ষিপ্ত সাক্ষাতে দুই নেতা একে অপরের খোঁজখবর নেন।

এরপর মোদি শেখ হাসিনাকে সঙ্গে করে রাষ্ট্রপতি ভবনের ব্যাঙ্কোয়েট হলে যান এবং রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর দেওয়া নৈশভোজে যোগ দেন।

শ্রীলঙ্কা, মালদ্বীপ, ভুটান, নেপাল, মরিশাস সিসিলির শীর্ষ নেতারাও মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দেন। অনুষ্ঠানে হাজারেরও বেশি বিশিষ্টজনের রেকর্ড উপস্থিতি দেখা গেছে।

মোদি মন্ত্রিসভার শপথ অনুষ্ঠানে যোগ দিতে শনিবার নয়াদিল্লি পৌঁছেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। আজ সোমবার (১০ জুন) বিকেলে তিনি ঢাকার উদ্দেশে ভারতের রাজধানী ত্যাগ করবেন বলে আশা করা হচ্ছে।


মোদি   শুভেচ্ছা  


মন্তব্য করুন


বিজ্ঞাপন