ইনসাইড বাংলাদেশ

কিশোরগঞ্জে পুলিশের ওপেন হাউস ডে অনুষ্ঠিত

প্রকাশ: ০৬:২৬ পিএম, ১১ ফেব্রুয়ারী, ২০২৪


Thumbnail

‘দক্ষ পুলিশ,সমৃদ্ধ দেশ’ বঙ্গবন্ধুর বাংলাদেশ এই প্রতিপাদ্য নিয়ে কিশোরগঞ্জ সদর মডেল থানার আয়োজনে সর্বসাধারণের মতামত ও সমস্যা নিয়ে পুলিশের সঙ্গে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে।

 

জনসাধারণের অংশগ্রহণে কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং কার্যক্রম জোরদার করার লক্ষ্যে রবিবার বিকালে থানা চত্বরে ওপেন হাউজ ডে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কিশোরগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম বার।

 

কিশোরগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ ওসি মোহাম্মদ গোলাম মোস্তুফার সভাপতিত্বে ও ইন্সপেক্টর তদন্ত শ্যামল মিয়ার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মনতোষ বিশ্বাস, জেলা বিশেষ শাখার ডি আইও-১ মোমিনুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার এবি সিদ্দিক, কিশোরগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি মুজিবুর রহমান বেলাল।

 

এ সময় সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু,সাংবাদিক এটিএম নিজাম সহ সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার,পৌরসভার,কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

 

এ সময় আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে মতামত তুলে ধরেন জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, রাজনৈতিক ব্যক্তি, কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

 

জেলা পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ মাদকবিরোধী, নারী নির্যাতন, বাল্যবিবাহ, চাঁদাবাজি, জঙ্গিবাদবিরোধী সমাজ গড়তে এবং আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের পাশাপাশি সর্বসাধারণকে ইতিবাচক ভূমিকা রাখার আহবান জানান।

 

তিনি বলেন, পুলিশ জনগণের শত্রু নয়, বন্ধু। পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করে সঠিক সেবা গ্রহণ করুন।পুলিশ জনগণের সেবক হয়ে সবসময় পাশে থেকে কাজ করছে এবং করবে। মাদকের সঙ্গে কোনো আপোষ নেই।


পুলিশ   ওপেন হাউস ডে   মোহাম্মদ রাসেল   ওসি মোহাম্মদ গোলাম মোস্তুফার   মনতোষ বিশ্বাস   ডি আইও-১ মোমিনুল ইসলাম  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

উপজেলা নির্বাচন: খাগড়াছড়িতে একটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত

প্রকাশ: ০১:৪৮ পিএম, ০৮ মে, ২০২৪


Thumbnail

খাগড়াছড়ির লক্ষীছড়ি উপজেলায় যতীন্দ্র কারবারি পাড়া প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণ সাময়িক স্থগিত করা হয়েছে। এক প্রার্থীর পক্ষে জোর করে ব্যালটে সিল দেওয়ার অভিযোগে কেন্দ্রটিতে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। 

জেলা রির্টানিং নির্বাচন র্কমর্কতা কামরুল আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, লক্ষীছড়ি উপজেলায় যতীন্দ্র কারবারি পাড়া প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে একটি চেয়ারম্যান প্রার্থীর পক্ষে জোর করে ব্যালট পেপারের সিল দেওয়ার অভিযোগ উঠেছে। যার ফলে কেন্দ্রটির ভোট সাময়িক স্থগিত করা হয়েছে।  


উপজেলা নির্বাচন   ভোটগ্রহণ   স্থগিত  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

জাতীয় চাঁদ দেখা কমিটির সভা কাল

প্রকাশ: ০১:৩৮ পিএম, ০৮ মে, ২০২৪


Thumbnail

১৪৪৫ হিজরি সনের পবিত্র জিলকদ মাসের চাঁদ দেখার লক্ষ্যে আগামীকাল ৯ মে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে (বাদ মাগরিব) ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির এক সভা অনুষ্ঠিত হবে।

সভায় সভাপতিত্ব করবেন ধর্ম বিষয়ক মন্ত্রী ফরিদুল হক খান এমপি।

বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র জিলকদ মাসের চাঁদ দেখা গেলে তা টেলিফোন নম্বর:

০২-২২৩৩৮১৭২৫

০২-৪১০৫০৯১২

০২-৪১০৫০৯১৬

০২-৪১০৫০৯১৭

এবং ফ্যাক্স নম্বর:

০২-২২৩৩৮৩৩৯৭

০২-৯৫৫৫৯৫১

অথবা সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক অথবা উপজেলা নির্বাহী অফিসারকে জানানোর জন্য অনুরোধ করা হলো।


জাতীয় চাঁদ দেখা কমিটি  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

হজ কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশ: ০১:১৮ পিএম, ০৮ মে, ২০২৪


Thumbnail

রাজধানীর আশকোনা ক্যাম্পে হজ কার্যক্রমের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (০৮মে) আনুষ্ঠানিকভাবে হিজরি ১৪৪৫ সালের হজ কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করেন তিনি। এরপর হজযাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ও করেন প্রধানমন্ত্রী।

হজযাত্রা উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উচ্চারণ করেন, ‘লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক, লাব্বাইকা লা শারীকা লাকা লাব্বাইক, ইন্নাল হামদা ওয়ান নি‘মাতা লাকা ওয়াল মুল্ক, লা শারিকা লাক।’ এসময় হজে গিয়ে দেশ ও দেশের মানুষের সমৃদ্ধির জন্য দোয়া করতে হজযাত্রীদের প্রতি আহ্বান জানান তিনি।

আগামীকাল বৃহস্পতিবার (৯ মে) থেকে শুরু করে ১০ জুন পর্যন্ত জাতীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১১৭টি হজপূর্ব ফ্লাইটে করে ৪৫ হাজার ৫২৫ জন এবং মে মাস থেকে ১২ জুনের মধ্যে সৌদি আরবে ফ্লাইনাস এয়ারলাইন্স ৪৩টি হজপূর্ব ফ্লাইটে করে বাকি হজযাত্রীদের হজ পালন করতে সৌদি আরবে নিয়ে যাবে।

বাংলাদেশ বিমান ২০ জুন সৌদি আরব থেকে বাংলাদেশি হজযাত্রীদের নিয়ে ফিরতি ফ্লাইট শুরু করবে এবং সৌদি আরবের বিমান সংস্থা ফ্লাইনাস ২১ জুন থেকে হজের ফিরতি ফ্লাইট চালু করবে।

ঢাকা হজ অফিসের আইটি ইনচার্জ কাজী মো. মুরাদ ই আলম জানান, এ বছর মোট ৮৫ হাজার ২৫৭ জন বাংলাদেশি হজ পালন করতে পারবেন। তাদের মধ্যে চার হাজার ৫৬২ জন সরকারি ব্যবস্থাপনায় এবং বাকি ৮০ হাজার ৬৯৫ জন ব্যক্তিগত ব্যবস্থাপনায় হজ পালন করবেন।

মুরাদ ই আলম আরও জানান, সরকারি ব্যবস্থাপনায় হজ পালন করতে ইতোমধ্যে চার হাজার ৩১৪ জন হজযাত্রী নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করেছেন এবং ব্যক্তিগত ব্যবস্থাপনায় হজ পালন করতে ৭৮ হাজার ৮৯৫ জন হজযাত্রী নিবন্ধিত হয়েছেন। 


হজ কার্যক্রম   উদ্বোধন   প্রধানমন্ত্রী  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

মনিটরিং সেলে ভোট পর্যবেক্ষণ করছে ইসি

প্রকাশ: ০১:০০ পিএম, ০৮ মে, ২০২৪


Thumbnail

চলছে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ। আজ বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে শুরু হয়েছে প্রথম ধাপে দেশের ১৩৯টি উপজেলায় ভোটগ্রহণ। ভোটের পরিস্থিতি স্বাভাবিক ও প্রভাবমুক্ত রাখতে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে আইন-শৃঙ্খলা বিষয়ক কেন্দ্রীয় মনিটরিং সেল থেকে চলছে ভোট পর্যবেক্ষণ।

ভোটে অনিয়মের অভিযোগ গ্রহণ ও এর পরিপ্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণের কার্যক্রম চলছে বিশেষ অ্যাপের মাধ্যমে। আইডেন্টিফিকেশন সিস্টেম ফর ইনহ্যান্সিং একসেস টু সার্ভিসেস (আইডিইএ) প্রকল্পের দ্বিতীয় পর্যায়ে এ অ্যাপ তৈরি করা হয়েছে।

মনিটরিং সেল থেকে প্রাপ্ত সর্বশেষ তথ্য অনুযায়ী, ভোটের আগে মধ্যরাত ১টায় সুনামগঞ্জের শাল্লা উপজেলায় বিভিন্ন প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। অভিযোগ ওঠে প্রার্থীর পক্ষে সহকারী প্রিজাইডিং অফিসারের প্রচারণার।

এর পরিপ্রেক্ষিতে ওই সহকারী প্রিজাইডিং অফিসারসহ চারজনকে আটক করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এদিকে ভোটের ব্যালট পৌঁছানোর পর সড়ক দুর্ঘটনার শিকার হয়েছেন ময়মনসিংহ ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

এর আগে, মঙ্গলবার (৭ মে) কুষ্টিয়া সদর উপজেলা চেয়ারম্যানকে মারধর ও পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে টাকা দিয়ে ভোট প্রভাবিত করার অভিযোগ উঠেছে বলে জানানো হয় মনিটরিং সেল থেকে। এর মধ্যে কুষ্টিয়া সদর উপজেলা চেয়ারম্যানকে মারধরের ঘটনায় তিনজন এবং ২৪ লাখ টাকাসহ সুজানগর উপজেলা চেয়ারম্যানকে আটক করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

প্রথম ধাপে দেশের ১৩৯টি উপজেলার মধ্যে ২২টি উপজেলায় ইভিএম এবং বাকিগুলোতে ব্যালটে ভোট হবে। এ ধাপে মোট এক হাজার ৬৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫৭০, ভাইস চেয়ারম্যান পদে ৬২৫ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪৪০ জন প্রার্থী রয়েছেন। 

প্রথম ধাপে চেয়ারম্যান পদে ৮, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন করে অর্থাৎ মোট ২৮ জন প্রার্থী এরই মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন।


নির্বাচন কমিশন   উপজেলা নির্বাচন  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

বাসের সঙ্গে সংঘর্ষে দুমড়ে-মুচড়ে গেল ইউএনওর গাড়ি

প্রকাশ: ১২:৫১ পিএম, ০৮ মে, ২০২৪


Thumbnail যাত্রীবাহী বাসের সঙ্গে সংঘর্ষে দুমড়ে-মুচড়ে গেছে ইউএনওর গাড়ি

নির্বাচনী দায়িত্ব পালনকালে যাত্রীবাহী বাসের সঙ্গে সংঘর্ষে আহত হয়েছেন ময়মনসিংহের ইশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল ইসলাম প্রিন্স। পরবর্তীতে তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঘটনায় দুমড়ে-মুচড়ে যায় তার গাড়ি। এঘটনায় তার বাঁম হাত ভেঙ্গে যায় বলে খবর পাওয়া গেছে।

আরও পড়ুন: উপজেলা নির্বাচন: কালীগঞ্জে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ৫

বুধবার ( মে) ভোরে ময়মনসিংহের ফুলপুর-শেরপুর সড়কের হরিরামপুর এলাকায় দুর্ঘটনা ঘটে। ঘটনায় ইউএনও ছাড়াও আরও ২ জন আহত হয়েছেন।

ইউএনওর সিএ মাজাহারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘ঈশ্বরগঞ্জ উপজেলার ইউএনও ফুলপুরের নির্বাচনী দায়িত্বে আছেন। বুধবার ভোর ৫টার দিকে ফুলপুর হরিরামপুর এলাকায় গাড়িতে করে দায়িত্ব পালনকালে শেরপুর-ঝিনাইগাতিগামী একটি যাত্রীবাহী বাসের সঙ্গে ইউএনওকে বহন করা গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ইউএনও এবং গাড়িতে থাকা তার সহকারী আহত হন।’

এছাড়াও দুর্ঘটনায় ইউএনও আরিফুল ইসলাম প্রিন্সের বাঁ হাত ভেঙে গেছে এবং ঘটনার সাথে বাসটি জব্দ করা হয়েছে বলেও জানান মাজাহারুল ইসলাম।


ইউএনও   সড়ক দুর্ঘটনা  


মন্তব্য করুন


বিজ্ঞাপন