ইনসাইড ক্যারিয়ার

‘সহকারী স্টেশন মাস্টার’ নিচ্ছে বাংলাদেশ রেলওয়ে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১০:২২ এএম, ১১ সেপ্টেম্বর, ২০২১


Thumbnail

লোকবল নিয়োগের জন্য সম্প্রতি বিজ্ঞপ্তি দিয়েছে বাংলাদেশ রেলওয়ে। কয়েকটি শূন্য পদে লোকবল নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি।  ২৩৫ জন সহকারী স্টেশন মাস্টার নিয়োগ দেবে রেলওয়ে। আগ্রহীরা প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আগামী ৬ অক্টোবর পর্যন্ত আবেদন করতে পারবেন। ঝালকাঠি জেলা ব্যাতীত সব জেলার প্রার্থীরা করতে পারবেন আবেদন।

পদের নাম: সহকারী স্টেশন মাস্টার

 পদের সংখ্যা: ২৩৫টি

 চাকরির ধরন: স্থায়ী

 প্রার্থীর ধরণ: নারী-পুরুষ

 কর্মস্থল: বাংলাদেশের যেকোনো স্থানে

বেতন

বেতন: ৯,৭০০-২৩,৪৯০ টাকা। অন্যান্য সুবিধা প্রতিষ্ঠানের নীতিমালা অনুসারে প্রদান করা হবে।

আবেদন যোগ্যতা

আগ্রহী প্রার্থীকে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস হতে হবে। কমপক্ষে ২য় শ্রেণি থাকতে হবে।

আবেদনের সময়

আবেদন প্রক্রিয়া শুরু হবে ৭ সেপ্টেম্বর, ২০২১ থেকে। চলবে ৬ অক্টোবর পর্যন্ত।

আবেদনের বয়স

এ বছরের ১ সেপ্টেম্বরে যাদের বয়স ১৮ পূর্ণ হবে, তারা আবেদন করতে পারবেন ‘সহকারী স্টেশন মাস্টার’ পদে। এ ছাড়া বয়স ৩০ পেরিয়ে যাওয়ারাও আবেদন করতে পারবেন।

প্রসঙ্গত, বাংলাদেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়ে গত বছরের মার্চে। ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ১৮ মার্চে প্রথম মৃত্যু হয় বাংলাদেশে। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে বন্ধ ছিল চাকরির অনেক নিয়োগ ও পরীক্ষা। তাই সরকারি চাকরির আবেদনের জন্য বয়স কমিয়ে দেওয়া হয়। গত বছরের ২৫ মার্চ যাদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাদের আবেদনের সুযোগ দেয়ার সিদ্ধান্ত নেয় সরকার। এ নিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপনও জারি করে। ওই প্রজ্ঞাপনের আলোকেই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ রেলওয়ে।

চাকরির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত বছরের ২৫ মার্চে যে প্রার্থীর বয়স ৩০ বছর হয়েছে তারাও আবেদনের যোগ্য হবেন। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে অ্যাফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

আবেদন যেভাবে

আগ্রহীরা এই http://br.teletalk.com.bd ঠিকানায় আবেদন করতে পারবেন ।

আবেদন ফি

টেলিটক সিমের মাধ্যমে ১১২ টাকা আবেদনের ৭২ ঘণ্টার মধ্যে পাঠাতে হবে।



মন্তব্য করুন


ইনসাইড ক্যারিয়ার

ট্রাস্ট ব্যাংকে চাকরির সুযোগ

প্রকাশ: ১০:২৯ এএম, ০১ ডিসেম্বর, ২০২২


Thumbnail

হেড অব ইন্টারনাল ডিপার্টমেন্ট (ভিপি অ্যান্ড অ্যাভোব) পদে লোকবল নিয়োগ দেবে ট্রাস্ট ব্যাংক লিমিটেড। সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে প্রতিষ্ঠানটি। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদনের শেষ তারিখ ১৫ ডিসেম্বর, ২০২২।

পদের নাম : হেড অব ইন্টারনাল ডিপার্টমেন্ট (ভিপি অ্যান্ড অ্যাভোব)।

পদের সংখ্যা : ১টি।

আবেদন যোগ্যতা : যেকোনো বিষয়ে স্নাতক পাস। তবে এমবিএ পাস করলে অগ্রাধিকার দেওয়া হবে। একাডেমিক পর্যায়ে কোনো তৃতীয় বিভাগে থাকা যাবে না।

প্রার্থীর বয়সসীমা ৩৫-৫৫ বছরের মধ্যে হতে হবে। প্রার্থীদের কমপক্ষে ১৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এরমধ্যে ব্যাংকিং, অডিট সংশ্লিষ্ট কাজে দক্ষতা থাকতে হবে। এছাড়া ক্রেডিট, ফরেন এক্সচেঞ্জ অপারেশন বিষয়ে জানাশোনা থাকতে হবে। যোগাযোগ দক্ষতা থাকতে হবে।

চূড়ান্ত নিয়োগের পর বাংলাদেশের যেকোনো স্থানে কাজের আগ্রহ থাকতে হবে।

আবেদন যেভাবে : আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করতে ক্লিক করুন এখানে।


ট্রাস্ট ব্যাংক   নিয়োগ বিজ্ঞপ্তি  


মন্তব্য করুন


ইনসাইড ক্যারিয়ার

আকর্ষণীয় সুবিধাসহ যমুনা গ্রুপে চাকরির সুযোগ

প্রকাশ: ১০:১৮ এএম, ০১ ডিসেম্বর, ২০২২


Thumbnail

সম্প্রতি যমুনা গ্রুপ তাদের যমুনা ইলেক্ট্রনিক্স অ্যান্ড অটোমোবাইলস লিমিটেড এরজন্য নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম : ম্যানেজার, সেলস অপারেশন অ্যান্ড অ্যাডমিন। 

পদের সংখ্যা : নির্ধারিত না।

আবেদন যোগ্যতা : যেকোনো বিষয়ে মাস্টার্স পাস করতে হবে। পদ সংশ্লিষ্ট কাজে ন্যূনতম ৬ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।  এছাড়া সেলস অ্যাডমিন, সেলস অপারেশন, অপারেশন, সিমেন্ট ইন্ডাস্ট্রিজ, ইলেক্ট্রনিক্স ইকুইপমেন্ট, হোম অ্যাপ্লায়েন্স, ম্যানুফেকচারিং বিষয়ে জানাশোনা থাকতে হবে।

প্রার্থীর বয়স ৩০ বছরের উর্ধে হওয়া যাবে না। চাপ সামলে কাজের আগ্রহ থাকতে হবে। আইটি সম্পর্কে জানাশোনা থাকতে হবে। মাইক্রোসফট অফিসের কাজে দক্ষ হতে হবে।

চূড়ান্ত নিয়োগের পর ঢাকায় কাজের আগ্রহ থাকতে হবে।

আবেদন যেভাবে : আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করতে এখানে ক্লিক করুন।

বেতন ও সুযোগ সুবিধা : মাসিক বেতন আলোচনা সাপেক্ষে। কোম্পানির নীতিমালা অনুসারে মোবাইল বিল, বার্ষিক সেলারি রিভিউ, উৎসব ভাতা প্রদান করা হবে।

আবেদনের শেষ তারিখ : ১৫ ডিসেম্বর, ২০২২


যমুনা গ্রুপ   নিয়োগ বিজ্ঞপ্তি  


মন্তব্য করুন


ইনসাইড ক্যারিয়ার

৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ

প্রকাশ: ০৭:১৫ পিএম, ৩০ নভেম্বর, ২০২২


Thumbnail

৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বুধবার (৩০ নভেম্বর) পিএসসি এই বিজ্ঞপ্তি প্রকাশ করে।

বাংলাদেশ সিভিল সার্ভিসের দুই হাজার ৩০৯টি পদে এবং নন-ক্যাডার নবম ও ১০-১২তম গ্রেডের এক হাজার ২২টি পদে নিয়োগের লক্ষ্যে এই আবেদনপত্র আহ্বান করেছে পিএসসি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিস্তারিত বিজ্ঞপ্তিটি কমিশনের ওয়েবসাইট www.bpsc.gov.bd এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইট http://bpsc.teletalk.com.bd এ পাওয়া যাবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী আগামী ১০ ডিসেম্বর সকাল ১০টা থেকে ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত অনলাইনে আবেদন করা এবং আবেদন ফি জমা দেয়া যাবে।


মন্তব্য করুন


ইনসাইড ক্যারিয়ার

৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি হতে পারে আজ

প্রকাশ: ১২:০৪ পিএম, ৩০ নভেম্বর, ২০২২


Thumbnail

৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করতে যাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আজ বুধবার (৩০ নভেম্বর) দুপুরে পিএসসির বিশেষ সভার পর বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে বলে জানা গেছে।

আজকের বিশেষ সভায় ৪৫তম বিসিএসের ক্যাডার ও নন–ক্যাডার পদের সংখ্যা নির্দিষ্ট করা হবে বলে জানা গেছে।

মন্ত্রণালয় সূত্র জানায়, ৪৫তম বিসিএসে ২৩টি ক্যাডারে মোট ২ হাজার ৩০৯ জনবল নিয়োগ দেওয়া হবে। সবচেয়ে বেশি নিয়োগ দেওয়া হবে স্বাস্থ্য ক্যাডারে। এতে নিয়োগ পাবেন ৫৩৯ জন। এরমধ্যে সহকারী সার্জন পদে ৪৫০ জন ও ডেন্টাল সার্জন পদে ৮৯ জনকে নিয়োগ দেওয়া হবে।

এছাড়া শিক্ষা ক্যাডারে ৪৩৭ জন, প্রশাসনে ২৭৪ জন, পুলিশে ৮০ জন, কাস্টমসে ৫৪ জন, আনসারে ২৫ জন, কর ক্যাডারে ৩০ জন এবং পররাষ্ট্র, বন, রেল, কৃষি, মৎস্যসহ অন্যান্য ক্যাডারে ৮৭০ জনকে নিয়োগ দেবে সরকার।

পিএসসি সূত্র জানায়, ক্যাডার পদের পাশাপাশি এই বিসিএসে প্রথমবারের মতো নন-ক্যাডার পদের সংখ্যা উল্লেখ করে বিজ্ঞপ্তি প্রকাশের উদ্যোগ নেওয়া হয়েছে। ক্যাডার পদে যেমন পছন্দ নির্দিষ্ট করে দেওয়া যায়, তেমনই নন-ক্যাডার পদেও পছন্দের তালিকা নির্দিষ্ট করে দিতে পারবেন প্রার্থী।

এজন্য পিএসসি আগেই এবার ক্যাডার পদের পাশাপাশি নন-ক্যাডারের চাহিদাপত্র নির্দিষ্ট করে দিতে জনপ্রশাসন মন্ত্রণালয়ে চিঠি দেয়। সেই চিঠির পরিপ্রেক্ষিতে মন্ত্রণালয় এবার ক্যাডার পদের পাশাপাশি নন-ক্যাডার পদও নির্দিষ্ট করার উদ্যোগ নিয়েছে।


পিএসসি   বিসিএস   বিজ্ঞপ্তি   ৪৫তম বিসিএস  


মন্তব্য করুন


ইনসাইড ক্যারিয়ার

৫ ডিসেম্বর ৪১তম বিসিএসের মৌখিক পরীক্ষা শুরু

প্রকাশ: ০৫:৫৬ পিএম, ২৯ নভেম্বর, ২০২২


Thumbnail

আগামী সোমবার (৫ ডিসেম্বর) থেকে ৪১তম বিসিএসের মৌখিক পরীক্ষা শুরু  হবে। বিভিন্ন ধাপে ২০২৩ সালের ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

মঙ্গলবার (২৯ নভেম্বর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৪১তম বিসিএস এর লিখিত পরীক্ষায় পাস করা ৬ হাজার ৩৫ জন প্রার্থীকে নিয়ে মৌখিক পরীক্ষা শুরু হবে। পরীক্ষা আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হয়ে ২০২৩ সালের ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ধাপে ধাপে অনুষ্ঠিত।

পরীক্ষায় অংশগ্রহণে প্রয়োজনীয় নির্দেশাবলী ও সময়সূচি পিএসসি ওয়েবসাইটে (www.bpsc.gov.bd) অথবা টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইটে (http://bpsc.teletalk.com.bd) পাওয়া যাবে।

বিজ্ঞপ্তিতে যুক্তিসঙ্গত কারণে কোনো সংশোধনের প্রয়োজন হলে কমিশন তা সংশোধনের অধিকার সংরক্ষণ করে বলেও উল্লেখ করা হয়েছে।

৫ ডিসেম্বর   ৪১তম বিসিএস   মৌখিক পরীক্ষা  


মন্তব্য করুন


বিজ্ঞাপন