ইনসাইড গ্রাউন্ড

বান্ধবীকে নিয়ে দুবাইয়ে ব্যস্ত আগুয়েরো

প্রকাশ: ১২:৫৫ পিএম, ০৯ ডিসেম্বর, ২০২১


Thumbnail বান্ধবীকে নিয়ে দুবাইয়ে ব্যস্ত আগুয়েরো

হৃদরোগে আক্রান্ত হওয়ায় ফুটবল মাঠ থেকে দূরে আছেন সার্জিও আগুয়েরো। গত অক্টোবরে আলাভাসের বিপক্ষে লা লিগার ম্যাচ চলাকালে শ্বাসকষ্ট নিয়ে মাঠ ছাড়েন এই ফরোয়ার্ড। পরীক্ষা-নিরীক্ষার পর আগুয়েরোর হৃদরোগে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন চিকিৎসকেরা। সেই সঙ্গে জানা যায়, অন্তত তিন মাস মাঠের বাইরে থাকতে হবে তাঁকে। 

এ ঘটনার পর থেকেই ছুটিতে আছেন আগুয়েরো। আর্জেন্টিনা ও বার্সেলোনার কাছ থেকেও সেরে ওঠার জন্য পেয়েছেন ছুটি। স্বাস্থ্যজনিত এই ছুটিতে নিজেকে চাঙা করতে এবার বান্ধবীসহ দুবাইয়ে উড়াল দিয়েছেন সাবেক এই ম্যানচেস্টার সিটি তারকা। 

দুবাইয়ে অবশ্য শুধু আনন্দফুর্তিই করছেন না আগুয়েরো, স্বাস্থ্য ঠিক রাখতে জিমে গিয়ে ব্যায়ামও করছেন। দুবাইয়ে আগুয়েরোর এই ভ্রমণবৃত্তান্তের খবর নিয়মিত ছবি ও ভিডিও আপলোড করে জানাচ্ছেন তাঁর সফরসঙ্গী ও বান্ধবী সোফিয়া কালজেত্তি। 

ভ্রমণের একপর্যায়ে আগুয়েরো দেখা করেছেন সাবেক আর্জেন্টাইন ও ম্যানসিটির সতীর্থ পাবলো জাবালেতার সঙ্গেও। দুজনকে একসঙ্গে রেস্টুরেন্টে খেতেও দেখা গেছে। 

সার্জিও আগুয়েরো  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

ভারতের যে খেলোয়াড়কে পাকিস্তানের জন্য হুমকি মনে করেন মিসবাহ

প্রকাশ: ০৩:২২ পিএম, ০১ জুন, ২০২৪


Thumbnail

ক্রিকেটাঙ্গনে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই যেন এক প্রকার মহাযুদ্ধ। কেউ যেন কাউকে ছেড়ে কথা বলেনা। শুধু তাই নয়, ব্যাটিং-বোলিং থেকে শুরু করে, আম্পায়ারিং-ফিল্ডিং সবকিছুতেই যেন থাকে চরম উত্তেজনা।

এই দুই দেশের মাঠের লড়াই নিয়ে যেন ক্রিকেটভ্ক্তদেরও আগ্রহের অন্ত নেই। নানান আঙ্গিক ও পারিপার্শিক বিষয়কে সামনে নিয়ে ব্যাখ্যা-বিশ্লেষণে ব্যস্ত হয়ে পড়েন সবাই। কে হারবে, কে জিতবে, কার কোথায় বেশি শক্তি, কার কোথায় দুর্বলতা ইত্যাদি নানান প্রশ্নের জটলা বেঁধে যায় ম্যাচের আগে।

এবার বিশ্বকাপের গ্রুপপর্বেই ভারত-পাকিস্তানের ম্যাচ দেখতে পারবেন ক্রিকেটভক্তরা। ম্যাচটি হবে আগামী ৯ জুন নিউইয়র্কের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে।

বহুল আকাঙ্ক্ষিত এই ম্যাচটি নিয়ে একটি সম্প্রচার অনুষ্ঠানের আয়োজন করে ভারতীয় গণমাধ্যম ‘স্টার স্পোর্টস’। সেখানে আমন্ত্রণ জানানো হয় ভারতের বিশ্বকাপজয়ী ক্রিকেটার হরভজন সিং ও ইরফান পাঠানকে। অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেন পাকস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হক।

অনুষ্ঠানে মিসবাহকে প্রশ্ন করা হয় যে, পাকিস্তানের জন্য কোন ভারতীয় তারকাকে হুমকি মনে করেন মিসবাহ। প্রশ্নের জবাবও অকপটে দেন ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান দলের অধিনায়াক।

মিসবাহর জবাব, পাকিস্তানের জন্য সবচেয়ে বড় বাধা হয়ে দাঁড়াবেন বিরাট কোহলি। মিসবাহ আরও বলেন, ‘পাকিস্তান-ভারত ম্যাচে কে জিতবে, এটা অনেকটাই নির্ভর করে কে আগে এই দুর্গ জয় করেছে। এর পিছনে কার আত্মবিশ্বাস আছে। যিনি দেশের হয়ে এই ধরনের ম্যাচ আগেও জিতেছেন। কারণ সেই খেলোয়াড়রা জানেন চাপ কোথায় পৌঁছাতে পারে এবং কীভাবে তা সামাল দিতে হবে। তাতে বিরাট কোহলিকে সবচেয়ে বড় বাধা বলে মনে হয়।

মিসবাহ আরও বলেন, ‘সে (কোহলি) এমন একজন খেলোয়াড় যে কিনা বারবার কঠিন পরিস্থিতিতে পড়েছে। এমনকি যদি আপনি গত বিশ্বকাপের কথা বলেন, বিপক্ষ দলের হাত থেকে খেলা ছিনিয়ে নিয়েছিল সে। এই ধরনের খেলোয়াড়রা সবসময় বিপজ্জনক। সেটা নিয়ে আগে ভাবতে হবে। পাকিস্থান এখন সেটাই করবে।’

আর বোলারদের মধ্যে মিসবাহের ভয় জাসপ্রিত বুমরাহকে নিয়ে। এ বিষয়ে তিনি বলেন, ‘বোলিংয়ে একটি নামই আছে। অভিজ্ঞ ক্রিকেটার, একজন বোলার হিসেবে যাকে আমি ব্যক্তিগতভাবে ভালোবাসি, সে হলো বুমরাহ।’

মিসবাহ বলেন, ‘সীমিত ওভারের ফরম্যাটে সে যেভাবে নতুন বল এবং পুরানো বলে বোলিং করে, ম্যাচে তা প্রভাব ফেলবে। সে ভারতের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।...বুমরাহ উদ্বোধনী উইকেটটিও নিতে পারে।’


ভারত   পাকিস্তান   ক্রিকেট   টি-২০ বিশ্বকাপ  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

বেটিং কান্ডে নিষিদ্ধ হলেন ইংলিশ পেসার কার্স

প্রকাশ: ০২:১৭ পিএম, ০১ জুন, ২০২৪


Thumbnail

ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার দুর্নীতি বিরোধী তদন্তের পর ম্যাচে ঐতিহাসিক বেটিংয়ের দায়ে তিন মাসের জন্য নিষিদ্ধ হয়েছেন ইংল্যান্ড ও ডারহামের বোলার ব্রাইডন কার্স।

দক্ষিণ আফ্রিকান বংশোদ্ভূত ২৮ বছর বয়সী এই ব্যাটসম্যানের বিরুদ্ধে ২০১৭ থেকে ২০১৯ সালের মধ্যে বিভিন্ন ক্রিকেট ম্যাচে ৩০৩টি বাজি ধরার অভিযোগ আনা হয়েছিল, যদিও তিনি যে ম্যাচে অংশ নিয়েছিলেন তা নিয়ে বাজি ধরেননি।

অভিযোগ মেনে নিয়ে এবং ক্রিকেট কর্তৃপক্ষকে সহযোগিতা করার পরে, কার্সকে শুক্রবার ১৬ মাসের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল। আগামী ২৮ আগস্ট পর্যন্ত তাকে নিষিদ্ধ করা হয়েছে। 

যতক্ষণ পর্যন্ত কার্স আগামী দুই বছরের মধ্যে দুর্নীতি বিরোধী নিয়ম লঙ্ঘন করে এমন আর কোনো অপরাধ না করবেন, ততক্ষণ পর্যন্ত তিনি আর কোনো নিষেধাজ্ঞার মুখোমুখি হবেন না। কার্স একটি বিবৃতিতে বলেছেন, "যদিও এই বাজিগুলি বেশ কয়েক বছর আগে হয়েছিল, এটি কোনও অজুহাত নয় এবং আমি আমার কর্মের জন্য সম্পূর্ণ দায় নিচ্ছি।" 

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি), ডারহাম ক্রিকেট ও প্রফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনকে (পিসিএ) ধন্যবাদ জানাচ্ছি আমার এই কঠিন সময়ে আমাকে সমর্থনের জন্য।

ইংল্যান্ডের হয়ে ১৪টি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলা কার্স ২০১৬ সালে ডারহামে যোগ দেন।

"আমি যখন মাঠে ফিরতে পারব তখন মাঠে সেই সমর্থনের প্রতিদান দিতে আগামী ১২ সপ্তাহ আমি কঠোর পরিশ্রম করব।

ক্রিকেটের বেটিং ইন্টিগ্রিটি নিয়মে কোনো পেশাদার খেলোয়াড়, কোচ বা অন্যান্য সাপোর্ট স্টাফ বিশ্বের যে কোনো জায়গায় কোনো ক্রিকেটে বাজি ধরতে পারবেন না। 

ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার অন্তর্বর্তীকালীন পরিচালক ডেভ লুইস এক বিবৃতিতে বলেছেন, 'আমি সকল ধরনের ক্রিকেট সংশ্লিষ্ট পেশাদার অংশগ্রহণকারীকে অনুরোধ করবো আপনারা যদি কেউ বাজি ধরার সাথে সম্পৃক্ত থাকেন তাহলে আবিষ্কারের অপেক্ষা না করে আমাদের সহযোগিতা করুন।


বেটিং   ইংলিশ পেসার   নিষিদ্ধ  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

নাভিদ নাওয়াজেই ভরসা বিসিবির

প্রকাশ: ০১:১০ পিএম, ০১ জুন, ২০২৪


Thumbnail

আগামী ২ বছরের জন্য বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ জাতীয় ক্রিকেট দলের কোচ হিসেবে নাভিদ নেওয়াজকে নিয়োগ দিয়েছে বিসিবি। আগামী জুলাই মাস থেকে ২০২৬ সাল পর্যন্ত এই চুক্তি বলবৎ থাকবে। এছাড়াও বয়সভিত্তিক দলের ব্যাটিং পরামর্শক হিসেবেও কাজ করবেন এই কোচ।

শনিবার (১ মে) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এর আগেও ২০১৮ সালে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের দায়িত্ব নেন তিনি। এবং তার কোচিংয়েই ২০১৯ সালে যুব এশিয়া কাপে রানার্স-আপ হয় বাংলাদেশ। এবং পরের বছর ২০২০ সালে তার নেতৃত্বেই যুব বিশ্বকাপ জিতে জুনিয়র টাইগাররা।

তবে, ২০২২ সালের অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে জুনিয়র টাইগারদের ভরাডুবির পর তার চুক্তি আর নবায়ন করেনি বিসিবি। এবং সেই বছরই তিনি শ্রীলঙ্কার জাতীয় দলের সহকারী কোচ হিসেবে নিয়োগ পান নাওয়াজ। সেই দায়িত্ব ছিলেন তিনি কদিন আগ পর্যন্তও।

উল্লেখ্য, ২০০৫ সালে আনুষ্ঠানিকভাবে খেলা ছাড়ার পর পুরোপুরি কোচ হিসেবে কাজ শুরু করেন নাওয়াজ। ক্যারিয়ারের শুরুর দিকে শ্রীলঙ্কার বিভিন্ন ঘরোয়া ক্রিকেটে বিভিন্ন ক্লাবের পাশাপাশি শ্রীলঙ্কার অনুর্ধ্ব-১৯ দল,মেয়েদের জাতীয়দল সহ নানা দলে কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে এই কোচের। 


ক্রিকেট   বিসিবি   কোচ   অনুর্ধ্ব-১৯ দল  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-ভারত, দেখবেন যেভাবে

প্রকাশ: ০১:০২ পিএম, ০১ জুন, ২০২৪


Thumbnail

আগামীকাল থেকে শুরু হচ্ছে টি-২০ বিশ্বকাপের নবম আসর। বৈশ্বিক এই আসর ইতোমধ্যেই দরজায় কড়া নাড়লেও বাংলাদেশ ও ভারত এখনো কোনো অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলেনি। আর সেই প্রস্তুতি ম্যাচে টাইগাররা আজ ভারতের মুখোমুখি হচ্ছে।

শনিবার নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে দুদল। বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে ম্যাচটি শুরু হবে।

এর আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচটি বৈরী আবহাওয়ার কারণে বাতিল হয়েছিল। যেখানে এই যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে হেরেছিল বাংলাদেশ।

এই ম্যাচটি বাংলাদেশের নাগরিক টিভি সরাসরি সম্প্রচার করবে। এছাড়া স্টার স্পোর্টস, আইসিসি টিভি ও ডিজনি প্লাস হটস্টারেও দেখা যাবে খেলাটি।


বাংলাদেশ   ভারত   টি-২০ বিশ্বকাপ  


মন্তব্য করুন


ইনসাইড গ্রাউন্ড

মুস্তাফিজকে বিশ্বকাপের জন্য শুভেচ্ছা জানাল চেন্নাই

প্রকাশ: ০৯:৩৭ এএম, ০১ জুন, ২০২৪


Thumbnail

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) একমাত্র বাংলাদেশি হিসেবে চেন্নাই সুপার কিংসের হয়ে মাঠ মাতিয়েছেন মুস্তাফিজুর রহমান। পুরো আসর খেলতে না পারলেও টুর্নামেন্টের মাঝ পথে ফেরা মুস্তাফিজ চেন্নাই সুপার কিংসের হয়ে দুর্দান্ত কয়েকটি ম্যাচে দারুণ পারফরম্যান্স করেছিলেন। আর এবার চেন্নাই সুপার কিংস আসন্ন বিশ্বকাপ উপলক্ষে নিজেদের খেলোয়াড় মুস্তাফিজকে জানালো শুভেচ্ছা।

চেন্নাইয়ের অফিশিয়াল ফেসবুক অ্যাকাউন্টে মুস্তাফিজকে শুভেচ্ছা জানিয়ে ফ্র্যাঞ্চাইজিটি লিখেছে, জাতীয় দলের হয়ে (বাংলাদেশের জন্য) জ্বলে উঠুক ফিজ।



আইপিএলের এবারের আসরে চেন্নাইয়ের হয়ে মুস্তাফিজ খেলেছেন ৯ ম্যাচ। আর এই ৯ ম্যাচে তিনি উইকেট নিয়েছেন ১৪ টি। তবে জাতীয় দলের হয়ে খেলার জন্য আসরের মাঝপথে আইপিএল ছাড়তে হয়েছে এই পেসারকে।

উল্লেখ্য, আগামী আগামী জুন শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। জুন ভোর সাড়ে ৬টায় শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে টাইগাররা। গ্রুপ পর্বে পর্বে বাকি ৩ ম্যাচে নেদারল্যান্ডস, নেপাল এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে নাজমুল হাসান শান্তর দল।

প্রসঙ্গত, বিশ্বকাপকে ঘিরে শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত বাংলাদেশ। নিজেদের ঝালিয়ে নেয়ার শেষ ম্যাচে শনিবার (০১ জুন) ভারতের মুখোমুখি হবে টাইগাররা। নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে। 


মুস্তাফিজ   চেন্নাই   আইপিএল  


মন্তব্য করুন


বিজ্ঞাপন