কালার ইনসাইড

নির্বাচনে হেরে গিয়ে মিথ্যা ও ভিত্তিহীন যুক্তি দাঁড় করেছেন: পীরজাদা হারুন

প্রকাশ: ০৬:১০ পিএম, ৩১ জানুয়ারী, ২০২২


Thumbnail নির্বাচনে হেরে গিয়ে মিথ্যা ও ভিত্তিহীন যুক্তি দাঁড় করেছেন: পীরজাদা হারুন

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ঘিরে উত্তাল এফডিসি। শুক্রবার (২৮ জানুয়ারি) ছিল শিল্পী সমিতির নির্বাচন। এদিন এফডিসিতে প্রবেশ করতে দেয়া হয়নি চলচ্চিত্রের ১৭টি সংগঠনের সদস্যদের। এ বিষয়টি অপমানজনক দাবি করে নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুনকে আজীবন নিষিদ্ধ ঘোষণা করেছে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৭ সংগঠন।

এরপর (৩০ জানুয়ারি) প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে অভিযোগ করে চিত্রনায়িকা নিপুণ জানিয়েছেন, ভোটের দিন প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুন তার কাছে দুটি চুমু চেয়েছিলেন। এ নিয়ে চলছে ব্যাপক আলোচনা-সমালোচনা। এসব বিষয় নিয়ে কথা বললেন পীরজাদা শহীদুল হারুন।

চিত্রনায়িকা নিপুণ অভিযোগ করেছেন তার কাছে আপনি দুটি চুমু চেয়েছিলেন। বিষয়টি নিয়ে জানতে চাই-

পীরজাদা শহীদুল হারুন: এটি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ। কারণ তিনি যে সময়ের কথা বলেছেন, সেই সময় সেখানে দুই প্যানেলের লোক উপস্থিত ছিল। বেশ কিছু চ্যানেলের লোকও ছিল। এমন জায়গায় প্রকাশ্যে কোনো সুস্থ লোক এমন কথা বলবে বলে আমার মনে হয় না। তার সাথে পারিবারিক দিক দিয়ে আমার অন্য রকম সম্পর্ক। সে আমাকে আঙ্কেল বলেন। আমি তাকে মামুনি বলি। এ ধরনের কথা বলার মতো সেখানে সুযোগ ছিল না। নির্বাচনে হেরে গিয়ে মানুষ কিন্তু ভেঙে পরে। হয়ত সেই কারণে একটু যুক্তি দাঁড় করিয়েছে। একটা মিথ্যাকে এভাবে প্রচার করা ঠিক না।

মিথ্যা প্রচার করে তার লাভ কী?

পীরজাদা শহীদুল হারুন: হয়ত কারো বুদ্ধিতে এমনটা করেছে। তবে আর একটু বিষয় যোগ করতে চাই যে, ফলাফল ঘোষণার পর তিনি আপিল করেছিলেন সেখানেও পূর্বের সিদ্ধান্ত সঠিক ছিল বলে আপিল বোর্ড জানিয়েছে। নির্বাচনে কোনো ধরনের কারচুপি হয়নি। সুস্থ নির্বাচন হয়েছে।

নির্বাচনের হেরে গিয়ে নিপুণের এমন অভিযোগ? 

পীরজাদা শহীদুল হারুন: নির্বাচনের আগের দিন রাতেও নিপুণ বলেছিল তারা নির্বাচন কমিশনের পুরো কার্যক্রমে সন্তুষ্ট। তাদের যেসব আবেদন ছিল তা সবই রেখেছি। এবারই প্রথম সমিতির দুটি রুম আমাদের দখলে ছিল। সেটি কিন্তু নিপুণদের আবেদনে করা। সিসি ক্যামেরা আমার সামনে রাখার দাবি করে সেটিও রেখেছি। ওয়াইফাই সংযোগ বিচ্ছিন্ন করতে বলেছে সেটিও করেছি। তাদের সব দাবি মেনে নিয়েছি। করোনা পরিস্থিতি বিবেচনায় এফডিসি কর্তৃপক্ষ শর্ত দিয়েছিল যে, শুধু মাত্র ভোটার ও এ কাজে সংশ্লিষ্ট ছাড়া কেউ প্রবেশ করতে পারবে না। তাদের শর্তে পুরো সিদ্ধান্ত আমরা তিন জন মিলে নিয়েছি। নির্বাচন সহায়ক তিন জন পরিচালক সমিতির সদস্য ছিল। শর্তের কারণে যা করা দরকার তা করেছি।

চলচ্চিত্রের ১৭ সংগঠন আপনাকে অবাঞ্ছিত ঘোষণা করেছে। এ বিষয়ে মন্তব্য? 

পীরজাদা শহীদুল হারুন: তাদের অভিমান করার যুক্তি আছে। পূর্বের নির্বাচনে সবাই প্রবেশ করতে পেরেছিল। কিন্তু এবারের নির্বাচনে করোনার কারণে সেটি সম্ভব হয়নি। আমি তাদের জায়গায় থাকলে আমিও অভিমান করতাম। তবে করোনার কারণে এফডিসির কর্তৃপক্ষের শর্তে অনুমতি দেওয়া হয়নি। এরপর আইনশৃঙ্খলা বাহিনীর সাথে আলোচনা করার পর সিদ্ধান্ত হয় কেউ প্রবেশ করতে পারবে না। যেহেতু আমাকে শর্ত দিয়েছে সে অনুযায়ী কাজ করেছি।

মিশা-জায়েদ প্যানেলের পক্ষ নিয়েছেন বলে অভিযোগ উঠেছে। অভিযোগটি কিভাবে দেখছেন?

পীরজাদা শহীদুল হারুন: তিন নির্বাচন কমিশন মিলে আমরা সকল সিদ্ধান্ত নিয়েছি। কাউকে একটি পাশ কার্ড বেশি দেওয়া হয়নি। আমরা কিন্তু দুই প্যানেলের জন্য খাবারের আয়োজন করেছি। কেউকে বেশি সুযোগ সুবিধা দেওয়া হয়নি। এ অভিযোগ সঠিক নয়। ৭টি করে দুই প্যানেলকে ১৪টি পাশ দিয়েছি নির্বাচন সহায়ক হিসেবে। এর বাইরে কোনো পাশ দেওয়া হয়নি। সাপোর্ট নিলে মিশা-জায়েদ পুরো প্যানেল পাশ করত। চারটি কেন করবে। হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। অভিযোগ গ্রহণযোগ্য কম আছে এই কারণে যে, সম্পাদকীয় যে দশটি পদ ছিল তার ছয়টি নিপুণের প্যানেলের পাশ করেছে। যদি কারচুপি হতো তাহলে বাকি চারটিও মিশা-জায়েদের পক্ষে যেত। অথবা বাকি ছয়টি তাদের পক্ষে যেত। একটি মাত্র প্যানেলে কারচুপি করা যায় না। তার নির্বাচনের দিনও বলেছেন সুস্থ নির্বাচনের কথা। আমি নিজেও বলছি এবার শতভাগ সুস্থ নির্বাচন হয়েছে।

নির্বাচনের দিন জায়েদ খান টাকা দিয়েছে বলে অভিযোগ এসেছে। আপনি ওইদিন কোনো অভিযোগ পেয়েছিলেন? 

পীরজাদা শহীদুল হারুন: নিপুণ একটি অভিযোগ করেছিল তাৎক্ষনিকভাবে ব্যবস্থা নেই। কিন্তু সেখানে গিয়ে টাকা লেনদেনের কিছু পাওয়া যায়নি। সেখানে দুই প্যানেলের লোকই দাঁড়িয়েছিল। অভিযোগের পর তাদের সবাইকে সরিয়ে দিয়েছি। অভিযোগের সাথে সাথে ব্যবস্থা নেই।

একটি পদে নির্বাচন করা যায়?

পীরজাদা শহীদুল হারুন: না। আজ পর্যন্ত বাংলাদেশে একটি পদের জন্য এমন কোনো নির্বাচন হতে দেখিনি। এমন কোনো নজির আমাদের দেশে নেই। পুনরায় নির্বাচন হতে হলে আদালতের নির্দেশে পুরো প্যানেল নিয়েই নির্বাচন করতে হবে।


মন্তব্য করুন


কালার ইনসাইড

নতুন গান নিয়ে আসছেন নুসরাত ফারিয়া

প্রকাশ: ০১:৫৯ পিএম, ৩১ মে, ২০২৪


Thumbnail

পটাকাগানের মাধ্যমে ফারিয়া কণ্ঠশিল্পী হিসেবে আত্মপ্রকাশ করেন। সেই সাফল্যের ধারাবাহিকতায় সুরকার সংগীত পরিচালক ফুয়াদ আল মুক্তাদির সঙ্গে নিজের ৫ম গান নিয়ে হাজির হচ্ছেন তিনি।

বৃহস্পতিবার (৩০ মে) ইন্সট্রাগ্রামে এক পোস্টে ফুয়াদ বলেন, ‘ফারিয়া বলেন আমি তার শৈশব সঙ্গীতের নায়কদের একজন। এবং সে নিজেকে চিমটি কেটেছিল কিন্তু আমাদের পারস্পরিক অনুভূতি একই। সে ভিন্ন ধাঁচের গান গেয়ে আন্তর্জাতিক মঞ্চ মাতিয়ে যাচ্ছেন। এই ফ্যানগার্লিং চলতে থাকুক।

সংগীত পরিচালক জানান, গানে তাদের সঙ্গে রয়েছেন তরুণ গায়ক সঞ্জয় বাঁধন। তবে গানের শিরোনাম, কিংবা কে লিখেছেন, গানটি কবে প্রকাশ পাচ্ছে এসব তথ্য পুরোপুরি গোপন রেখেছেন।

দীর্ঘদিন থেকে যুক্তরাষ্ট্রে বসবাস করে আসছে ফুয়াদ আল মুক্তাদি। আর সেখান থেকে ভক্তদের উপহার দিয়ে আসছেন নতুন নতুন সব গান।

অন্যদিনে নুসরাত ফারিয়ার কণ্ঠে সর্বশেষ প্রকাশিত গানবুঝি না তো তাই এছাড়াও ফারিয়ার হাতে রয়েছে বেশ কয়েকটি সিনেমা। তার মধ্যে অন্যতম মুক্তিযুদ্ধ ভিত্তিক সিনেমাফুটবল ৭১এটি পরিচালনা করবের নির্মাতা অনম বিশ্বাস। এতে ফারিয়ার বিপরীতে অভিনয় করতে দেখা যাবে অভিনেতা আরিফিন শুভকে।


নুসরাত ফারিয়া  


মন্তব্য করুন


কালার ইনসাইড

ওয়েব ফিল্ম গিরগিটিতে রিচি সোলায়মান

প্রকাশ: ১২:৫৯ পিএম, ৩১ মে, ২০২৪


Thumbnail

দেশের নাট্যাঙ্গনের নন্দিত অভিনেত্রী রিচি সোলায়মান। দর্শকপ্রিয় বহু নাটকে অভিনয় করেছেন তিনি। স্বামী-সন্তান নিয়ে বর্তমানে যুক্তরাষ্ট্রে থাকেন সেখানেই তার এখন স্থায়ী বসবাস।

রিচি তার পরিবার নিয়েই বেশি ব্যস্ত ছিলেন বিগত বছরগুলোয়। মাঝেমধ্যে তাকে দু-একটি নাটকে অভিনয় করতে দেখা গেছে। এবার অভিনেত্রী ভক্তদের দিলেন বড় এক সুখবর।

প্রথমবারের মতো এই অভিনেত্রী অভিনয় করেছেন ওয়েব ফিল্মে। শিরোনামগিরগিটি এটি পরিচালনা করেছেন বিজয় জানা। এরই মধ্যে এর শুটিং সম্পন্ন হয়েছে।

প্রথমবারের মতো ওয়েব ফিল্মে অভিনয় প্রসঙ্গে রিচি বলেন, ‘পুরো কাজটার শুটিং হয়েছে কলকাতায়। আমি ছাড়া বাকি সবাই এখনো সেখানে রয়েছে। ভীষণ যত্ন নিয়ে কাজটি হয়েছে। দেশে মেয়েদের প্রাধান্য দিয়ে গল্প খুব কমই হয়, যা নিয়ে আমাদের শিল্পীদেরও ভীষণ মন খারাপ থাকে। যাই হোক, আমাদের নতুন ওয়েব ফিল্ম গিরগিটি একটি নারীপ্রধান গল্পে নির্মিত। আমার বিশ্বাস কাজটি দর্শকের মন ভরিয়ে দেবে।

বেঙ্গল মাল্টিমিডিয়া লিমিটেডের প্রযোজনায়গিরগিটিওয়েব ফিল্মটি শিগগির বিশেষ কোনো দিবসে আরটিভি প্লাসে প্রচার হবে।


ওয়েব ফিল্ম   গিরগিটি   রিচি সোলায়মান  


মন্তব্য করুন


কালার ইনসাইড

হৃতিকের কাছে ক্ষমা চাইলেন মধুরিমা

প্রকাশ: ১২:১২ পিএম, ৩১ মে, ২০২৪


Thumbnail

চন্দ্রকান্ত খ্যাত অভিনেত্রী মধুরিমা তুলির একটি পোস্ট ঘিরে সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয়েছে সমালোচনা। পোস্টে বছর দুয়েক আগে ঘটে যাওয়া একটি ঘটনার জন্য বলিউডের গ্রিক গড হৃতিক রোশনের কাছে ক্ষমা চেয়েছেন এই অভিনেত্রী।

প্রিয় তারকাকে প্রথমবার দেখে একেবারে যেন জ্ঞান হারানোর মতো অবস্থা হয়েছিল। হাত-পা একেবারে ঠান্ডা হয়ে এসেছিল মধুরিমার। ভেবেছিলেন হৃত্বিক হয়তো তার সঙ্গে খুব কড়া ব্যবহার করবেন। কিন্তু, বাস্তবে সেটা মোটেই হয়নি। হৃতিকের প্রতি ওই মনোভাবের জন্য পরে অনুশোচনা হয় মধুরিমার। দুই বছর আগে ঘটে যাওয়া সেই ঘটনার জন্য সোশ্যাল মিডিয়ায় হৃতিকের কাছে ক্ষমা চাইলেন। যা নিয়ে নেটিজেনদের কাছে হাসির খোরাক হন মধুরিমা।

ক্ষমা চেয়ে পোস্টে মধুরিমা লিখেছেন, হৃতিক আপনার কাছে আমার একটি স্বীকারোক্তি আছে। আমি দুই বছর আগে আপনার সঙ্গে ধাক্কা খেয়েছিলাম। সেই সময় হাত পা একেবারে বরফের মতো জমে গিয়েছিল। ওই দিনের পর থেকে আমার খুব অনুশোচনা হচ্ছে। আপনি হয়তো ভুলে গিয়েছেন। কিন্তু, এটা ঠিক যে সেদিন আমি সত্যিই বরফের মতো জমে গিয়েছিলাম। আমি আপনার ভক্ত হয়ে গিয়েছি। আমার মনে হলো সোশ্যাল মিডিয়াই পারফেক্ট প্ল্যাটফর্ম যেখানে আমি নিজের কথাগুলো বলতে পারি। আশা করি আপনি আমাকে ক্ষমা করে দেবেন। আপনার অনুগামী, মধুরিমা তুলি।


হৃতিক   মধুরিমা  


মন্তব্য করুন


কালার ইনসাইড

অনন্ত আম্বানির বিয়ের মঞ্চ মাতাবে শাকিরা, ডুয়া লিপা, এ আর রহমান

প্রকাশ: ০৮:৩৫ এএম, ৩১ মে, ২০২৪


Thumbnail

ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানি। ছোট ছেলে অনন্ত আম্বানি রাধিকা মার্চেন্টের বিয়ের প্রাক্‌-বিয়ের আয়োজনে বিশ্বের বড় বড় ব্যবসায়ী থেকে শুরু করে ধনকুবের, হলিউড-বলিউড তারকাদের এনে তাক লাগিয়ে দেন তিনি। এবার দ্বিতীয় প্রাক্‌-বিয়ে অনুষ্ঠানের আসর বসতে যাচ্ছে ইতালিতে। সেখানেও থাকবে জমজমাট আয়োজন।

আয়োজনে মঞ্চ মাতাতে দেখা যাবে কলম্বিয়ার গায়িকা শাকিরাকে। ছাড়া ব্রিটিশ গায়িকা ডুয়া লিপা অস্কার জয়ী সংগীত পরিচালক আর রহমানেরও পারফর্ম করার কথা রয়েছে।

এর আগে অনন্ত আম্বানি রাধিকা মার্চেন্টের বিয়ের প্রাক্‌-বিয়ের আয়োজনে গান গাইতে আসেন মার্কিন পপ গায়িকা রিয়ানা একন। গণমাধ্যমের তথ্য অনুযায়ী, ২৯ মে থেকে জুন পর্যন্ত চলবে অনুষ্ঠান।

ব্যয়বহুল এই বিয়ের অনুষ্ঠান হবে বিলাসবহুল ক্রুজে। ক্রুজটি ইতালি থেকে ফ্রান্সের দক্ষিণ প্রান্ত; সমুদ্রপথে প্রায় সাড়ে চার হাজার কিলোমিটার পাড়ি দেবে। হলিউড বলিউডের পাশাপাশি বিশ্বের বিভিন্ন অঙ্গনের তারকারা এখনে উপস্থিত হবেন বলেও গণমাধ্যমের প্রকাশ করা হয়।


অনন্ত আম্বানি   বিয়ে   শাকিরা   ডুয়া লিপা   এ আর রহমান  


মন্তব্য করুন


কালার ইনসাইড

গৃহশিক্ষিকা আনা’কে দেখতে চান চিত্রনায়িকা মৌসুমী

প্রকাশ: ১১:১৭ এএম, ৩০ মে, ২০২৪


Thumbnail

এক সময়ে দেশীয় সিনেমার তুমুল জনপ্রিয় নায়িকা মৌসুমী। গত বছর অক্টোবর থেকে আমেরিকায় রয়েছেন তিনি। সেখানে মা মেয়ের সঙ্গে দারুণ সময় কাটছে তার। এদিকে দীর্ঘদিন স্ত্রী কাছে না থাকায় তাকে মিস করছেন স্বামী চিত্রনায়ক ওমর সানী।

তবে দূরে থেকে দেশ দেশের মানুষকে মিস করছেনকেয়ামত থেকে কেয়ামতখ্যাত নায়িকা। এদিকে মৌসুমী একজন বিশেষ মানুষকে খুঁজছেন। সেই মানুষটি হলেন তার গৃহশিক্ষিকাআনা মৌসুমী যখন রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুলে পড়তেন, সেই সময় আনা মৌসুমীকে পড়াতে তার বাসায় আসতেন। আনা ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রী। কিন্তু পরবর্তী সময়ে আনার সঙ্গে মৌসুমীর পরিবারের যোগাযোগ বন্ধ হয়ে যায়।

জীবনের পর্যায়ে এসে সেই শিক্ষিকার দেখা চান মৌসুমী। ব্যাপারে তিনি বলেন, ‘পড়াশোনায় আমি খুব ফাঁকিবাজ ছিলাম। কিন্তু আনা ম্যাডাম আমাকে খুব যত্ন করে পড়াতেন। তিনি আমাকে ভীষণ স্নেহ করতেন, আদর করতেন। তার সেই স্নেহ মায়া আজও ভীষণ মিস করি। খুব কাছে থেকে তাকে ছুঁয়ে দেখতে ইচ্ছা করে। মনে হয় তার দেখা পেলে আমি হারিয়ে যাওয়া ছোটবেলাটা ফিরে পাব। মাঝেমধ্যে মনে হয় তিনি বেঁচে থাকলে নিশ্চয়ই আমার সঙ্গে দেখা হবে। দেখা হলে হয়তো জড়িয়ে ধরে আমি খুব করে কেঁদেও ফেলতে পারি। জানি না জীবনে আর কোনোদিন আনা ম্যাডামের সঙ্গে দেখা হবে কি না। তবে আমি দোয়া করি আনা ম্যাডাম যেখানেই থাকুন, ভালো থাকুন।


গৃহশিক্ষিকা   চিত্রনায়িকা মৌসুমী  


মন্তব্য করুন


বিজ্ঞাপন