কালার ইনসাইড

ঢাকার মঞ্চ মাতাবেন অনুপম রায়

প্রকাশ: ০৯:১৪ এএম, ০৬ জুলাই, ২০২৩


Thumbnail ঢাকায় এসে পৌঁছেছেন অনুপম রায়

ওপার বাংলার জনপ্রিয় সংগীত শিল্পী অনুপম রায়। সীমান্তের কাঁটাতার ভেদ করে বাংলাদেশেও তুমুল জনপ্রিয়তা পেয়েছেন কলকাতার এই শিল্পী।

এক যুগে তার বহু গান উদ্বেলিত করেছে বাঙালি শ্রোতার মন। তবে বাংলাদেশের শ্রোতারা তাকে সামনাসামনি শোনার সুযোগ খুব কমই পেয়েছে। এবার সেই অপূর্ণতা কিছুটা ঘুচবে ‘ম্যাজিক্যাল নাইট’ নামের একটি কনসার্টের সুবাদে।

বৃহস্পতিবার (৬ জুলাই) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) ৪ নম্বর হলে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই কনসার্ট।।

কনসার্টে গান গাইতে ইতোমধ্যে ঢাকায় এসে পৌঁছেছেন অনুপম। বুধবার (৫ জুলাই) দুপুর ১টা ১০ মিনিটে ঢাকায় পা রেখেছেন এই গায়ক। এ সময় তাকে স্বাগত জানিয়েছেন কনসার্টের আয়োজক ট্রিপল টাইম কমিউনিকেশনসের কর্তারা। আয়োজনটিতে কলকাতার জনপ্রিয় ব্যান্ড ‘তালপাতার সেপাই’ও গান করবে। তারা অনুপম রায়ের সঙ্গে একই ফ্লাইটে ঢাকায় এসেছেন বলে জানা গেছে।

এছাড়া বাংলাদেশ থেকে থাকছেন সংগীত তারকা শায়ান চৌধুরী অর্ণব, ব্যান্ড ‘মেঘদল’ ও সাম্প্রতিক সময়ে অন্তর্জালে সাড়া জাগানো ‘হাতিরপুল সেশনস’। 

আয়োজকরা জানান, বৃহস্পতিবার দুপুর আড়াইটায় খুলে দেওয়া হবে ভেন্যুর প্রবেশদ্বার। এরপর বিকাল পাঁচটার দিকে ‘হাতিরপুল সেশনস’র পরিবেশনায় শুরু হবে কনসার্ট। অতঃপর একে একে পারফর্ম করবেন অন্যরা।

কনসার্টটিতে অংশ নেয়ার ক্ষেত্রে একাধিক মূল্যের টিকিট বিক্রি করা হয়েছে। এর মধ্যে ভিআইপি (শিল্পীদের সঙ্গে সাক্ষাৎ ও ডিনারসহ) টিকিটের মূল্য ১০ হাজার, ভিআইপি সিটিং জোনের টিকিট ৪ হাজার ৫০০ টাকা এবং সাধারণ সারির টিকিটের দাম ২ হাজার ৫০০ টাকা।

কনসার্টের পরিবেশ স্বাস্থ্যকর রাখতে ভেন্যুতে যেকোনও ধরনের ধুমপান নিষিদ্ধ রাখা হয়েছে। এছাড়া বড় আকারের ব্যাগ নিয়েও ভেন্যুতে প্রবেশ করা যাবে না বলে জানিয়েছেন আয়োজকরা।


অনুপম রায়   ঢাকা   কলকাতা   কনসার্ট  


মন্তব্য করুন


কালার ইনসাইড

শুভ জন্মদিন কিংবদন্তি অভিনেতা হুমায়ুন ফরীদি

প্রকাশ: ০৪:৩৭ পিএম, ২৯ মে, ২০২৪


Thumbnail

কিংবদন্তি অভিনেতা হুমায়ুন ফরীদির জন্মদিন আজ। বেঁচে থাকলে আজ নিজের ৭২তম জন্মদিন উদযাপন করতেন তিনি।

১৯৫২ সালের এই দিনে ঢাকার নারিন্দায় তিনি জন্ম গ্রহণ করেন কিংবদন্তী এ অভিনেতা। জন্ম ঢাকায় হলেও শৈশব-কৈশোর তার কেটেছে ঢাকায় বাইরে। বাবার চাকরির সুবাদে ঘুরতে হয়েছে মৌলভীবাজার, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, কিশোরগঞ্জ, মাদারীপুরসহ আরও অনেক জেলায়। যে কারণে প্রাথমিক থেকে উচ্চ মাধ্যমিকের পড়াশোনাও হয়েছে তার বিভিন্ন জেলার বিভিন্ন স্কুলে।

চাঁদপুর সরকারি কলেজ থেকে এইচএসসি শেষ করেন ১৯৭০ সালে। স্বাধীনতার পর অর্থনীতি নিয়ে ভর্তি হন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে। সেখান থেকে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অধিকার করে অনার্স সম্পন্ন করেন।

বিশ্ববিদ্যালয় জীবনে নাট্যজন সেলিম আল দীনের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়ে হুমায়ুন ফরীদির। ১৯৭৬ সালে সেলিম আল দীনের এর উদ্যোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শুরু হয় নাট্যোৎসব। এই উৎসবে ফরীদির নিজের রচনায় এবং নির্দেশনায় মঞ্চস্থ হয় ‘আত্মস্থ ও হিরন্ময়ীদের বৃত্তান্ত’ নামে একটি নাটক। যা ওই সময় নাটকটি সেরা হিসেবে বিবেচিত হয়েছিল।এরপর মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্র- তিন মাধ্যমেই দাপিয়ে বেড়ান এই গুণী অভিনেতা। তিন দশকের বর্ণিল ক্যারিয়ারে তিনি উপহার দিয়েছেন অনেক জনপ্রিয় নাটক ও চলচ্চিত্র।

‘মাতৃত্ব’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য ২০০৪ সালে সেরা অভিনেতা শাখায় জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পান এ অভিনেতা। ব্যক্তিগত জীবনে প্রথমে ফরিদপুরের মেয়ে মিনুকে বিয়ে করেন ফরীদি। সেই ঘরে দেবযানি নামে মেয়ে রয়েছে তাদের। পরে তিনি বিয়ে করেন নন্দিত অভিনেত্রী সুবর্ণা মুস্তাফাকে। ২০০৮ সালে সেই বিয়েও বিচ্ছেদ হয়ে যায়। 


শুভ জন্মদিন   অভিনেতা   হুমায়ুন ফরীদি  


মন্তব্য করুন


কালার ইনসাইড

শিল্পী সমিতির হস্তক্ষেপে তমা-মিষ্টির দ্বন্দ্বের সমাধান

প্রকাশ: ০৮:১৮ এএম, ২৯ মে, ২০২৪


Thumbnail

সময়ের আলোচিত নাম চিত্রনায়িকা মিষ্টি জান্নাত। পেশায় একজন দন্ত চিকিৎসকও তিনি। সম্প্রতি আরেক নায়িকা তমা মির্জা এক মন্তব্যের জেরে মিষ্টিকে ১০ কোটি টাকার আইনি নোটিশ দিয়েছিলেন।

যদিও মিষ্টি দাবি করেন তমা মির্জাকে নিয়ে তিনি কোনো মন্তব্য করেননি এবং তার কোনো প্রমাণও নেই। তবে তার বিরুদ্ধে আইনি নোটিশের কারণে ক্যারিয়ারে প্রভাব পড়েছে মিষ্টির। এরপর তমার বিরুদ্ধে ২০ কোটি টাকার আইনি নোটিশ পাঠান এই সুন্দরী।

ঘটনাটি শেষ পর্যন্ত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি পর্যন্ত পৌঁছায়। মঙ্গলবার (২৮ মে) সভাপতি মিশা সওদাগরের সভাপতিত্বে সমিতির কার্যালয়ে তমা-মিষ্টিকে নিয়ে বৈঠক হয়। সেখানে দুজনকে মিলিয়ে দেওয়া হয়।

সময় মিশা সওদাগর বলেন, আগের ঘটে যাওয়া বিষয়টি ঠিক হয়নি। তারা দুজন নিজেদের ভুল বুঝতে পেরেছে। শিল্পী সমিতির মাধ্যমে এই দ্বন্দ্বের সমাধান হয়েছে।

একই সুরে মিষ্টি জান্নাত বলেন, তমা আপু আমার খুব কাছের। ভুল বোঝাবুঝির কারণে এমন হয়েছে। আসলে কিছু ইউটিউবারদের কারণে এই ভুল বোঝাবুঝি। আশা করব, ভবিষ্যতে ইউটিউবাররা আর উদ্ভট ক্যাপশন দেবেন না।

চিত্রনায়িকা তমা মির্জা বলেন, আমরা সবাই শিল্পী। আমরা সবাই এক। আমাদের অভিভাবক শিল্পী সমিতি। তাদের মাধ্যমে পুরো বিষয়টির সুন্দর সমাধান হয়েছে।


শিল্পী সমিতি   হস্তক্ষেপ   তমা   মিষ্টি  


মন্তব্য করুন


কালার ইনসাইড

ব্রহ্মানন্দম যত টাকার মালিক

প্রকাশ: ১০:১০ পিএম, ২৮ মে, ২০২৪


Thumbnail

কাউকে কাঁদানো খুব সহজ হলেও হাসানোর কাজটা বেশ কঠিন। আর সেই কাজটি করেই দর্শকদের ভালোবাসা কুড়িয়েছেন দক্ষিণী অভিনেতা ব্রহ্মানন্দম। পাশাপাশি হয়েছেন কোটি কোটি টাকার মালিক।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে জানা যায়, শুধুমাত্র কমেডি করেই ভারতের নয় তারকা বনে গেছেন কোটি কোটি টাকার মালিক। ২০২৪ সালে করা তালিকায় যার মধ্যে প্রায় ৫০০ কোটি টাকার সম্পদ নিয়ে শীর্ষে রয়েছেন ব্রহ্মানন্দম। এছাড়া দ্বিতীয় অবস্থানে কপিল শর্মা (প্রায় ২৮০ কোটি টাকা) ও তৃতীয় অবস্থানে রয়েছেন জনি লিভার (প্রায় ২৭৭ কোটি টাকা)।

এর বাইরে আলি আসগরের রয়েছে প্রায় ৩৪ কোটি টাকা, কিকু শারদার ৩৩ কোটি, কৃষ্ণা অভিষেকের প্রায় ৩০ কোটি, ভারতী সিংয়ের প্রায় ২৩ কোটি ও সুনীল গ্রোভারের রয়েছে প্রায় ২১ কোটি টাকার সম্পদ।

অভিনেতা ব্রহ্মানন্দম  


মন্তব্য করুন


কালার ইনসাইড

অনন্ত-রাধিকার দ্বিতীয় প্রাক-বিবাহ অনুষ্ঠানে গাইবেন শাকিরা!

প্রকাশ: ১১:২৮ এএম, ২৮ মে, ২০২৪


Thumbnail

অনন্ত-রাধিকার বিয়ে আগামী জুলাই মাসের ১২ তারিখ। এর আগে গত মার্চে প্রি-ওয়েডিং অনুষ্ঠান ভারতে অনুষ্ঠিত হলেও এবার প্রাক-বিবাহ অনুষ্ঠান হবে ইতালিতে। গুঞ্জন আছে, ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানি ও শিল্পপতি বীরেন মার্চেন্টের পুত্র-কন্যাদ্বয়ের প্রি-ওয়েডিং পাটিংতে মঞ্চ কাঁপাতে পারেন বিখ্যাত তারকা শাকিরা।

২৮ মে থেকে ৩০ মে পর্যন্ত চলা এই অনুষ্ঠানে শুধু শাকিরাই নয়, স্টেজ মাতাতে পারেন ডুয়া লিপা আর রহমান।

ভারতের আনন্দবাজার পত্রিকার এক তথ্য মতে, শাকিরা মঞ্চে অনুষ্ঠানের জন্য পারিশ্রমিক হিসেবে নিচ্ছেন ৭৫ কোটি রুপি। এছাড়াও প্রি-ওয়েডিং সেলিব্রেশনে সপরিবার শাহরুখ খানকে আমন্ত্রণ জানানো হবে। আমন্ত্রিতদের তালিকায় থাকবেন সালমান খানও। এছাড়াও রণবীর-আলিয়া, রণবীর-দীপিকা, নিক-প্রিয়াঙ্কা, সিদ্ধার্থ-কিয়ারা জুটি হাজির থাকবেন এই অনুষ্ঠানে।

জানা গেছে, প্রি-ওয়েডিং এ প্রায় ৬ শতাধিক অতিথিকে নিয়ে দক্ষিণ ফ্রান্স থেকে পাড়ি দেবে একটি বিলাসবহুল জাহাজ। এবং দীর্ঘ পথ পাড়ি দিয়ে ইতালিতে ফিরবে সেই জাহাজ। দক্ষিণ ফ্রান্সের যে বিলাসবহুল জাহাজে অনন্ত এবং রাধিকার প্রাক্-বিবাহ অনুষ্ঠান আয়োজন করা হবে, তা আদতে একটি ভাসমান প্রাসাদ। যে কোনও বিলাসবহুল হোটেলকে টেক্কা দিতে পারে এই ক্রুজ।


অনন্ত আম্বানি   রাধিকা মার্চেন্ট   শাকিরা   প্রাক বিবাহ  


মন্তব্য করুন


কালার ইনসাইড

ডিপজলের দায়িত্ব পালনে বাধা নেই

প্রকাশ: ০৫:০৩ পিএম, ২৭ মে, ২০২৪


Thumbnail

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে সাধারণ সম্পাদক পদ ফেরত পেলেন মনোয়ার হোসেন ডিপজল। 

সোমবার (২৭ মে) চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। এর ফলে সম্পাদক পদে দায়িত্ব পালনে বাধা নেই ডিপজলের।

সাধারণ সম্পাদক পদ ফেরত চেয়ে গতকাল চেম্বার আদালতে আবেদন করেছিলেন ডিপজল।

এর আগে ২০ মে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে বিজয়ী ডিপজল তার পদে বসতে পারবেন না বলে আদেশ দেন। সেই সঙ্গে পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ আক্তারের অভিযোগ তদন্তের নির্দেশ দেন হাইকোর্ট।

গত ১৫ মে নিপুণের পক্ষে আইনজীবী অ্যাডভোকেট পলাশ চন্দ্র রায় শিল্পী একটি রিট আবেদন করেন। রিটে নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে এ ঘটনা তদন্তে কমিটি গঠনের পাশাপাশি নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণা ও মিশা-ডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চাওয়া হয়।

মনোয়ার হোসেন ডিপজল   বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি  


মন্তব্য করুন


বিজ্ঞাপন