কালার ইনসাইড

জাতীয় নির্বাচনকেও হার মানিয়েছে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

প্রকাশ: ১০:০০ পিএম, ০৩ ফেব্রুয়ারী, ২০২২


Thumbnail জাতীয় নির্বাচনকেও হার মানিয়েছে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

নানা আলোচনা-সমালোচোনা, অভিযোগের মধ্য দিয়ে শেষ হয়েছে শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন সম্পূর্ণ হয়েছ। আবারের নির্সবাচনে সভাপতি পদে জিতেছেন বরেণ্য অভিনেতা ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক পদে জিতেছেন চিত্রনায়ক জায়েদ খান। নির্বাচন শেষ হলেও যেনো এর রেশ করেই গেছে। 
 
তৃতীয়বারের মত সাধারণ সম্পাদক পদে জয়লাভ করা নায়ক জায়েদ খানকে নিয়ে যেনো আলোচনা-সমালোচনা থামছেই না। প্রতিদিনই নতুন নতুন তথ্য আসছে সামনে। সব কিছু মিলিয়ে যেনো জাতীয় নির্বাচনেকেও হার মানাচ্ছে এবারের চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। 
 
নির্বাচন আর বিতর্ক যেন একই সূত্রে গাঁথা। হোক জাতীয় নির্বাচন বা ইউনিয়ন পরিষদ নির্বাচন। সর্বত্রই হিংসা আর কাদা ছোড়াছুড়ি। সর্বশেষ ভোটকেন্দ্রিক এই বিতর্ক দেখা গেল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনেও। যার প্রমাণ মিলে নেট দুনিয়া কিংবা বিএফডিসিতে চোখ রাখলেই। 

নির্বাচনে আলোচনার শুরুটা হয় ধাক্কা দিয়ে। চিত্রনায়ক ইমন অভিযোগ করেন শাহেন শাহ নামের এক বহিরাগত তাকে ইচ্ছাকৃতভাবে ধাক্কা দিয়েছে। তবে খোঁজ নিয়ে জানা যায়, শাহেন শাহ বহিরাগত না। তিনিও একজন চিত্রনায়ক। এরই মধ্যে বেশ কয়েকটি সিনেমায় কাজ করেছেন তিনি।



ধাক্কা প্রসঙ্গে সেই সময় শাহেন শাহ নিউজজিকে জানান, এফডিসিতে বহিরাগতদের আনাগোনায় অনিচ্ছাকৃত ঘটনাটি ঘটেছে। এর বাইরে ইচ্ছাকৃতভাবে কিছু ঘটেনি। তার একদিন পর ঘটনাটি চাপা পরে যায়। এরপর আলোচানায় আসে চিত্রনায়ক রিয়াজের কান্নার ভিডিও চিত্র। তবে সেই কান্না ঘিরেও বেশ আলোচনা-সমালোচনা হয়। এ প্রসঙ্গে মনোয়ার হোসেন ডিপজল ও জায়েদ খান যৌথভাবে বলেন, রিয়াজের কান্না ‘মায়াকান্না’। যাদের জন্য তিনি কান্না করেছেন তাদের সদস্যপদ স্থগিত হয় তারই স্বাক্ষরে। তিনি যাচাই বাছাই কমিটির অন্যতম একজন ছিলেন।

নির্বাচনের দুই দিন আগে দীর্ঘ দেড় বছরের আড়াল ভেঙে একটি ভিডিও বার্তায় দেখা দেন তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী নন্দিত চিত্রনায়িকা সাদিকা পারভীন পপি। ভিডিওতে তিনি জানান, শিল্পী সমিতির বিদায়ী কমিটির নেতৃত্ব কর্তৃক একাধিকবার অপমানিত হয়েছেন তিনি। এ কথা জানাতে গিয়ে আবেগতাড়িত হয়ে কেঁদে ফেলেন পপি। বিশেষ করে তার অভিযোগের তীর ছিল তার সাবেক প্রেমিক জায়েদ খানের বিরুদ্ধে।

পপি বলেন, আমি তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছি সেরা অভিনেত্রী হিসেবে। সেই আমাকেও শিল্পী সমিতির একটা লোকের নানা খারাপ কাজে সমর্থন না দেয়ায় সদস্যপদ বাতিল করার চিঠি দেয়া হয়। আমার মতো একজন শিল্পীর জন্য এটা অনেক বড় অপমান। এসময় শিল্পী সমিতিকে নোংরা ব্যক্তিদের হাত থেকে উদ্ধার করার আহ্বান জানিয়ে ইলিয়াস কাঞ্চন ও নিপুণ প্যানেলের জন্য ভোট চান পপি।



একটি ভিডিওতে অভিযোগ জানিয়ে পপি বলেন, আমার বুকে পিস্তল ঠেকিয়ে ছিলেন জায়েদ খান! একটা পিস্তল কেনার জন্য আমার কাছে টাকা ধার নিয়েছিল ৷ সেই টাকা দিয়ে সে পিস্তল কিনেছে। আমি একটা জায়গায় শুটিং করছিলাম, শুটিংয়ে গিয়ে সে বলল একটা কথা আছে, জরুরি কথা। শুটিং শেষ করে গাড়িতে বসলাম। সে হঠাৎ করেই আমার কানের পাশ দিয়ে ধম ধম করে গুলি ফোটালো। ভয় পেয়ে গেলাম খুব, আমি তো এসব দেখে অভ্যস্ত না। একটু পর নাকি সেই পিস্তলের নল পপির বুকে ঠেকিয়ে দেন জায়েদ খান, এমন অভিযোগ করেন পপি। তবে এসব অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দেন পপির এক সময়ের প্রেমিক জায়েদ খান।

এরপর ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেলের ‘নোট দিয়ে ভোট কেনার দিন শেষ’ গান নিয়ে ব্যাপাক সমালোচনা হয়। এ নিয়ে বেশকিছু সিনিয়র-জুনিয়র শিল্পী প্রকাশ্যে ও অপ্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করেন। কিংবদন্তি অভিনেত্রী আনোয়ারা বলেন, শিল্পীরা ভালোবাসা চায়, টাকা নয়। তাদের এমন গান আমার ভালো লাগেনি।



শুক্রবার (২৮ জানুয়ারি) দুপুরের দিকে ভোটারদের টাকা দেয়ার অভিযোগ ওঠে জায়েদ খানের বিরুদ্ধে। নিপুণের এমন অভিযোগে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেন প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুন। তবে তিনি জানান, এমন অভিযোগের প্রমাণ পাওয়া যায়নি।

নানা অভিযোগ এলেও শেষ পর্যন্ত তৃতীয়বারের মতো শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয় জায়েদ খানই। সদ্য সমাপ্ত নির্বাচনে ১৩ ভোটে জায়েদ খানের কাছে হেরে যায় নিপুণ। শনিবার (২৯ জানুয়ারি) পুনরায় ভোট গণনা চেয়ে আপলি করলেও সেখানেও নিপুণের পরাজয় হয়। 

নির্বাচনের পর সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায়, মুনমুন ও জায়েদ খান কথা বলছেন। সেই ভিডিও ঘিরে গুঞ্জন উঠেছে জায়েদ মুনমুনকে টাকা দিয়েছে। এমন একটি ভিডিও ক্লিপ নেটদুনিয়ায় ছড়িয়ে গেছে। এ নিয়ে চলছে আলোচনা-সমালোচনা। তবে নিপুণের অভিযোগ ভিত্তিহীন জানান, মুনমুন ও জায়েদ খান। এমন অভিযোগ শিল্পী সমাজকে অপমানিত করা হয়েছে বলে দাবি করেন এক সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা মুনমুন।

অন্যদিকে, চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে এফডিসিতে প্রবেশ করতে দেয়া হয়নি চলচ্চিত্রের ১৭টি সংগঠনের সদস্যদের। এ বিষয়টিকে অপমানজনক দাবি করে তিন দফা দাবিতে লাগাতার কর্মবিরতির ডাক দেয় ১৭ সংগঠন। চলছে তাদের আন্দোলন। তার অংশ হিসেবে রোববার (৩০ জানুয়ারি) এফডিসির এমডি নুজহাত ইয়াসমিনের কুশপুত্তলিকা দাহ করা হয়। 

এছাড়া, নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুনকে আজীবন নিষিদ্ধ ঘোষণা করেছে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮ সংগঠন। তাকে নাটকে না নেয়ারও দাবি করেন তারা। তবে এফডিসির এমডি দাবি করেন—তিনি নির্দেশনা অনুযায়ী কাজ করেছেন। এখানে তার কোনো হাত নেই। তারপরও আন্দোলন চলছে সমান গতিতে।



আপিল ভোটের রায়ে সন্তুষ্টি জানালেও পরের দিন প্রেসক্লাবে শিল্পী সমিতির নির্বাচন নিয়ে রোববার (৩০ জানুয়ারি) বিকালে প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলন করেন নিপুণ। ভোটে কারচুপির অভিযোগ, টাকার বিনিময়ে ভোট, প্রার্থীকে অশালীন প্রস্তাবসহ বেশকিছু অভিযোগ জানান তিনি। এমনকি নির্বাচনের অতিরিক্ত প্রশাসন মোতায়েন নিয়ে তার অভিযোগ জানান। জীবনের নিরাপত্তা চেয়ে করেছেন থানায় জিডি এবং শিল্পী সমিতির ভোট বাতিল চেয়ে পুনরায় সাধারণ সম্পাদক পদে নির্বাচন চান সাধারণ সম্পাদক প্রার্থী হয়ে জায়েদ খানের কাছে হেরে যাওয়া নিপুণ।

তিনি বলেন, নির্বাচন কমিশনার পীরজাদা হারুন ভোটের দিন সকালে আমার কাছে ২টি চুমু চেয়েছিলেন। সেখানে আমাদের প্যানেলের জেসমিন ছিল। তাকে থাপড়ানো উচিত। তাকে সিনেমা নাটকে কোনোদিন না নেয়া উচিত। 

নিপুণ আরও বলেন, জায়েদ খান, এফডিসির এমডি, আর নির্বাচন কমিশনার পীরজদা হারুন একটা গ্যাং। তারা সবাই মিলে জায়েদ খানকে জিতিয়ে দিয়েছে। তারা টাকা দিয়ে ভোট কিনেছে ভিডিওতে সেটা দেখা গেছে। যেখানে নায়িকা মুনমুনকেও জড়ানো হয়। 

সেখানে জায়েদ খানের ব্যক্তিগত কিছু চ্যাটের স্ক্রিনশট দেখানো হয়। তবে এ প্রসঙ্গে জায়েদ খানের ভাষ্য, স্ক্রিনশট সুপারভাবে এডিট করা। আর তার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে তা ভিত্তিহীন বানোয়াট। একটি ভিডিও ও স্ক্রিনশট প্রকাশের ঘটনায় অভিনেত্রী নিপুণ আক্তারের বিরুদ্ধে মামলা দায়ের করবেন বলে জানালেন নবনির্বাচিত এই সাধারণ সম্পাদক।

এদিকে নায়িকা মুনমুন বলেন, নির্বাচনের দিন যখন এফডিসিতে যাই আমার সঙ্গে প্রথম দেখা শাহানূর ও তারপর জেসমিনের। তারা উভয়েই আমার কাছে ভোট চায়। আমি তাদের বলি, চিন্তা না করার জন্য। এরপর দেখা হয় চিত্রনায়ক জায়েদের সঙ্গে। সে এগিয়ে এসে আমার হাতটি ধরে। আর তাদের প্যানেলের পোস্টারটি ধরিয়ে দেয়। আপনারা দেখবেন, তার সঙ্গে কথা বলতে বলতে আমি অপর হাতে ব্যাগ খুলে কিছু একটা রেখেছিলাম। ওটা ছিল আমার কালো মাস্ক, টাকা নয়।’ সবাইকে তিনি মাস্ক দেখান।
 
তিনি আরও বলেন, ‘২০০৯ সালে আমি নির্বাচন করেছি, ইসিতে। আমাদের মধ্যে কখনোই টাকার বিষয়টি আসেনি। আমি খুবই দুঃখিত যে, ইউটিউব ব্যবসায়ীরা কয়টা টাকা কামাতে আমাদের সম্মান শেষ করে দিচ্ছেন। আর ইউটিউবারদের মতো ব্যবসায়ীদের কথা নিপুণ কেন বিশ্বাস করবে?’ 

এই নায়িকা আরও বলেন, নিপুণ তুমি আমাদের শিল্পীদের ছোট করছো। আর সেই শিল্পীদের নেত্রী তুমি কিভাবে হতে চাও?

যতই দিন যাচ্ছে নির্বাচনকে ঘিরে আলোচনা যেনো বেড়েই চলছে। সম্প্রতি  সদ্য নির্বাচিত চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানের বিরুদ্ধে ভোট কেনার অভিযোগ এনে সেই ফল বাতিলের জন্য আপিল বিভাগের কাছে আবেদন জানান নিপুণ। এ ছাড়া কার্যকরী পরিষদের সদস্য চুন্নুর পদটিও বাতিলের আবেদন করেছিলেন। সমাজকল্যাণ মন্ত্রণালয় হয়ে বুধবার আপিল বিভাগের কাছে এ বিষয়ে দিকনির্দেশনা এসেছে।

জায়েদ ও চুন্নুর প্রার্থিতা বাতিল চেয়ে আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহানের কাছে লিখিত অভিযোগ করেন নিপুণ। সেই অভিযোগ আমলে নিয়ে শিল্পী সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক জায়েদ খান ও কার্যনির্বাহী সদস্য চুন্নুর প্রার্থিতা বাতিলের দিকনির্দেশনা চেয়েছেন সোহানুর রহমান। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব বরাবর দেওয়া এক চিঠিতে এই দিকনির্দেশনা চেয়েছেন তিনি।

নির্বাচন ঘিরে এমন নানা রকমের কাদা ছোড়াছুড়িতে ব্যস্ত এক সময়ের শুটিংয়ে ব্যস্ত থাকা বিএফডিসি। বর্তমানে কাজ কমে গেলেও নিজেদের মধ্যে রেষারেষি ও পালটা-পালটি অভিযোগে যেন ক্রমেই দিগুণ হচ্ছে। অভিযোগ, পালটা অভিযোগে—এসব নিয়েই মুখর চলচ্চিত্রাঙ্গন।

এসব পালটা-পালটি অভিযোগ ও কাদা ছোড়াছুড়ি বন্ধ করে সবাইকে এক হয়ে কাজ করার আহ্বান জানান চলচ্চিত্র সংশ্লিষ্টরা। সবাই এক হয়ে কাজ করলে আবারও ফিরে পাওয়া বাংলা সিনেমার সোনালি অতীত এমনটাই মনে করছেন তারা।


মন্তব্য করুন


কালার ইনসাইড

গভীর রাতে রহস্যজনক স্ট্যাটাস, সকালে মিলল অভিনেত্রীর লাশ

প্রকাশ: ০৬:২৭ পিএম, ২৯ এপ্রিল, ২০২৪


Thumbnail

শোবিজ অঙ্গনে আবারও শোক সংবাদ। সম্প্রতি বিহারের ভাগলপুরে নিজের ফ্ল্যাটে ভারতীয় ভোজপুরি সিনেমার অভিনেত্রী অমৃতা পাণ্ডেকে মৃত অবস্থায় পাওয়া যায়। সিলিং ফ্যানে শাড়ি দিয়ে ঝুলন্ত অবস্থা উদ্ধার করা হয় তার মরদেহ। যদিও এ অভিনেত্রীর ফ্ল্যাট থেকে কোনো সুইসাইড নোট পাওয়া যায়নি।

প্রাথমিক তদন্তে জানা গেছে, অভিনেত্রী অমৃতার মৃত্যুর কয়েক ঘণ্টা আগে সোশ্যাল মিডিয়ায় একটি নোট শেয়ার করেছিলেন। রিপোর্ট বলছে, অমৃতা তার স্বামীর সঙ্গে মুম্বাইতে থাকতেন। কিন্তু তিনি সম্প্রতি ভাগলপুরে একটি বিয়ের জন্য তার আত্মীয়দের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন।

শনিবার (২৭ এপ্রিল) গভীর রাত পর্যন্ত জেগে ছিলেন অমৃতা এবং তার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে একটি নোট পোস্ট করেছেন। কয়েক ঘণ্টা পরে, তাকে তার ঘরে মৃত অবস্থায় পাওয়া যায়।

পুলিশ রিপোর্ট অনুসারে, হোয়াটসঅ্যাপে অমৃতার নোটে লেখা ছিল, কেনো দুই নৌকায় ভাসছিল জীবন, নৌকা ডুবিয়ে জীবন সহজ করে দিয়েছি।

অমৃতার ঘনিষ্ঠ আত্মীয় এবং পরিচিতরা জানিয়েছেন, অভিনেত্রী বেশ কিছুদিন ধরে বিষণ্ণতা এবং অন্যান্য মানসিক সমস্যার সঙ্গে লড়াই করছিলেন এবং তিনি এর জন্য চিকিৎসাও করাতে চেয়েছিলেন।

তদন্ত শুরু হলেও, পুলিশ সন্দেহ করছে যে তার আত্মহত্যার কারণ হতাশা। সিটি এসপি শ্রী রাজ জানিয়েছেন যে অমৃতার মৃত্যুর ঘটনায় একটি হাই প্রোফাইল তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে এবং এসপি আনন্দ কুমারের নির্দেশে একটি বিশেষ দলও গঠন করা হয়েছে। অমৃতার পরিবার এবং তার স্বামী এখনো জনসমক্ষে আনুষ্ঠানিক বিবৃতি দেননি।

অমৃতা দিওয়ানাপান সিনেমায় ভোজপুরি সুপারস্টার খেসারি লাল যাদবের সঙ্গে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছিলেন।

ভোজপুরি সিনেমা   অমৃতা পাণ্ডে  


মন্তব্য করুন


কালার ইনসাইড

বঙ্গবন্ধুর সমাধিতে শিল্পী সমিতির শ্রদ্ধা

প্রকাশ: ০২:০৮ পিএম, ২৯ এপ্রিল, ২০২৪


Thumbnail

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দ। নবনির্বাচিত সভাপতি মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজলের নেতৃত্বে তারা গেল শনিবার (২৮ এপ্রিল) বিকেলে জাতির পিতার সমাধিসৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত সহসভাপতি ডিএ তায়েব, সহসাধারণ সম্পাদক আরমান, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক আলেকজান্ডার বো, দপ্তর ও প্রচার সম্পাদক জ্যাকি আলমগীর, কোষাধ্যক্ষ কমল, কার্যনির্বাহী সদস্য সুচরিতা, রোজিনা, আলীরাজ, সুব্রত, দিলারা ইয়াসমিন, শাহনূর, নানা শাহ, চুন্নু ও সনি রহমান উপস্থিত ছিলেন।

এছাড়াও চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব শাহীন সুমন, চিত্রনায়িকা রুমানা ইসলাম মুক্তি, নাহিদা আশরাফ আন্না, ডি জে সোহেলসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকেই উপস্থিত ছিলেন।

গত ১৯ এপ্রিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন হয়। মিশা সওদাগর পেয়েছেন ২৬৫ ভোট এবং ২২৫ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মনোয়ার হোসেন ডিপজল।


বঙ্গবন্ধু   শিল্পী সমিতি  


মন্তব্য করুন


কালার ইনসাইড

অপু বিশ্বাস কেন ঢালিউডের ‘গসিপ কুইন’ জানাল ইমন

প্রকাশ: ০১:০৬ পিএম, ২৯ এপ্রিল, ২০২৪


Thumbnail

ঈদ উপলক্ষে বরাবরই তারকাদের নিয়ে আড্ডার আয়োজন করে বেসরকারি টেলিভিশনগুলো। বিভিন্ন ব্যান্ডের ফটোশুটে প্রায় তাদের একসঙ্গে দেখতে পাওয়া যায় ঢালিউড কুইন অপু বিশ্বাস ও তরুন নায়ক ইমন খান কে। কাজের সূত্র ধরেই দুই তারকার বন্ধুত্ব গাঢ় হয়েছে। বন্ধুত্বের জায়গা থেকেই এবারে ইমন অপু বিশ্বাসকে ঢালিউডের ‘গসিপ কুইন’ বলেন। 

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে হাজির হয়েছিলেন ইমন। ওই অনুষ্ঠানে ‘জানতে চাই’ নামের একটি অংশ নায়কের কাছে উপস্থাপক জানতে চান ঢালিউডের ‘গসিপ কুইন’ কে। এমন প্রশ্নের জবাবে অবলীলায় ইমন অপু বিশ্বাসের কথাবলেন।

ইমন একটু হেসেই বলেন, অপু বিশ্বাসের কাছে ঢালিউডের সব খবর থাকে। মানে অপু বিশ্বাসকে সবাই বলে নায়ক মান্না ভাই। আগে মান্না ভাইয়ের কাছে সব ধরনের খবর থাকত। এখন থাকে তার কাছে। সে জানে ইন্ডাস্ট্রিতে কোথায় কী হচ্ছে। এমনকি সে খুব সঠিক তথ্যও দিয়ে দেয়।

ব্যক্তি জীবনের নানান বিষয় নিয়ে আলোচনায় থাকেন অপু বিশ্বাস। ঢাকাই সিনেমার নায়ক শাকিব খানের সঙ্গে বিয়ে এবং বিচ্ছেদ নিয়েই বেশি আলোচনা চলে এই অভিনেত্রীকে নিয়ে। বর্তমানে নিজের ব্যবসা নিয়েও ব্যস্ত সময় পার করছেন অভিনেত্রী।


অপু বিশ্বাস   ঢালিউড   ‘গসিপ কুইন’ ইমন খান  


মন্তব্য করুন


কালার ইনসাইড

হানিফ সংকেতের ফেসবুক হ্যাক

প্রকাশ: ১০:৪২ পিএম, ২৮ এপ্রিল, ২০২৪


Thumbnail

জনপ্রিয় উপস্থাপক ও নির্মাতা হানিফ সংকেতের অফিশিয়াল ফেসবুক পেজ রোববার (২৮ এপ্রিল) সন্ধ্যায় হ্যাক হয়েছিল। পেজটির দখলে নিয়ে একটি অনাকাঙ্ক্ষিত ছবিও পোস্ট করেন হ্যাকাররা। তবে অল্প সময়ের মধ্যেই হানিফ সংকেতের কারিগরি দল পেজের নিয়ন্ত্রণ নিয়েছে।

ফেসবুক পেজ ফিরে পাওয়ার পর সন্ধ্যা সাতটার দিকে পেজে দেয়া এক পোস্টে বলা হয়েছে, ‘কিছুক্ষণ আগে কে বা কারা পেজটি হ্যাক করে সেখানে অত্যন্ত অরুচিকর একটি দৃশ্য সংযোজন করে, যা দ্রুততম সময়ের মধ্যেই আমার টেকনিক্যাল টিম অত্যন্ত দক্ষতার সঙ্গে অপসারণ করে।’

এতে আরও বলা হয়, ‘আমাদের এই পোস্ট দেয়ার আগেই অনেকে পেজ হ্যাক হওয়ার বিষয়টি বুঝতে পেরে আমাদের সতর্ক করেছেন, সে জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা।’

হানিফ সংকেত   ফেসবুক  


মন্তব্য করুন


কালার ইনসাইড

লাবণ্যময়ী সেই ভাইরাল হাসি নিয়ে মুখ খুললেন পিয়া

প্রকাশ: ০৩:৩০ পিএম, ২৮ এপ্রিল, ২০২৪


Thumbnail

সম্প্রতি আইনজীবীর পোশাকে পিয়া জান্নাতুল এর একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে, হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন একটি বিষয় নিয়ে কথা বলছেন। আর তার ঠিক পেছনে দাঁড়িয়ে সেই কথা শুনে লাবণ্যময়ী হাসি দিচ্ছেন মডেল, অভিনেত্রী ও আইনজীবী পিয়া জান্নাতুল। ব্যস্, এই হাসিতেই ঘায়েল নেটিজেনরা। বিভিন্ন গানের সঙ্গে ভিডিওটি জুড়ে দিয়ে তৈরি হচ্ছে রিলস ও মিম।

রাতারাতি ট্রেন্ডিংয়ে উঠে যাওয়া কিংবা যাকে নিয়ে চারদিকে এত হইচই, এবার পিয়া জান্নাতুলই মুখ খুললেন বিষয়টি নিয়ে। গণমাধ্যমে দেওয়া এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, মোটেই আমি স্রোতে গা ভাসিয়ে দিচ্ছি না। কারণ বুঝি, যারা ২ সেকেন্ডে ওপরে ওঠাতে পারে, তারা পরে আবার ১ সেকেন্ডেই নামিয়ে ফেলতে পারে।

পিয়ার ভিডিওটি দেখে তরুণদের একটি বড় অংশ তাকে ‘জাতীয় ক্রাশ’বলে ডাকছেন। কেউ কেউ তো সোশ্যালমিডিয়ায় অবলীলায় লিখেও ফেলছেন, ‘প্রেমে পড়ে গেলাম। আহ্ কী হাসি!’

বিষয়টিকে ‘দোষের’ দেখছে না পিয়া জান্নাতুল। তিনি বলেন, আমি বুঝতে পেরেছি কনটেন্ট বা রিলস যে যেটাই তৈরি করছেন, তাদের বেশিরভাগই তরুণ-যুবক। আর তাদের জীবনে এখনো অনেক কিছু দেখার বাকি আছে।

পিয়া আরও বলেন, আসলে এগুলো এখন ট্রেন্ডের মাধ্যমে যাচ্ছে। আর যখন যে ট্রেন্ড আসে, সবাই সেটাকেই অনুসরণ করে। এটাতে দোষের কিছু দেখছি না।

উল্লেখ্য, ২০০৭ সালে ‘মিস বাংলাদেশ’ খেতাব জিতে আলোচনায় আসেন পিয়া জান্নাতুল। এরপর ২০০৮ সাল থেকে র‍্যাম্প মডেলিং দিয়ে তার কর্মজীবন শুরু। পরবর্তীতে ২০১১ সালে দক্ষিণ কোরিয়ায় আয়োজিত ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি শিরোপা অর্জন করেন। এছাড়া মিশরে অনুষ্ঠিত ওয়ার্ল্ড টপ মডেল প্রতিযোগিতায় শীর্ষ মডেল হওয়ারও সাফল্য অর্জন করেন।


ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন   পিয়া জান্নাতুল  


মন্তব্য করুন


বিজ্ঞাপন