কালার ইনসাইড

সালমান শাহঃ আমাদের হারিয়ে যাওয়া স্টাইল আইকন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১০:০৩ পিএম, ১৯ সেপ্টেম্বর, ২০২০


Thumbnail

 

১৯৭১ সাল! সিলেটের জাকিগঞ্জে সেপ্টেম্বরের ১৯ তারিখে কমর উদ্দিন চৌধুরী ও নীলা চৌধুরীর কোলে জন্ম নিলো একটি শিশু। সেদিন জন্ম নেওয়া সেই ছোট্ট শিশুটি শাহরিয়ার চৌধুরী ইমন। আমাদের ‘সালমান শাহ’। সালমানের নানা পূর্ব পাকিস্তানের প্রথম সিনেমা মুখ ও মুখোশের অভিনেতা থাকায় ছোটবেলা থেকেই সালমান বড় হচ্ছিলেন সংস্কৃতিক আবহে। বন্ধুদের সাথে শেয়ার করা তার ইচ্ছার কথা থেকেই জানা গিয়েছিলো বড় হয়ে অভিনেতাই হতে চেয়েছিলেন সালমান শাহ।

আশির দশকে অভিনয় জীবন শুরু করলেও, সালমানের “সালমান শাহ” হয়ে ওঠার শুরু নব্বইয়ের দশকে। ১৯৯৩ সালের দিকের কথা, সেই সময়ে আমির খান ও জুহি চাওলা অভিনীত তুমুল জনপ্রিয় হিন্দি সিনেমা “কেয়ামত সে কেয়ামত তক” এর কপিরাইট কিনে নেয় প্রযোজনা প্রতিষ্ঠান আনন্দ মেলা। সোহানুর রহমান সোহান ওই সময়টায় তার সিনেমার জন্য একটি নতুন মুখ খুজছিলেন। অবশেষে সোহানুর রহমান সোহান আবিস্কার করলেন ঢালিউডের সর্বকালের সবচেয়ে বড় সুপারস্টার সালমান শাহকে। নির্মাণ করলেন সালমানের প্রথম সিনেমা “কেয়ামত থেকে কেয়ামত”। চার বছরের ছোট সিনেমার ক্যারিয়ারে মোট ২৭ টি সিনেমায় অভিনয় করেন সালমান শাহ।

ওই সময়টাতে আজকের মতো ইন্টারনেট দুনিয়া উন্মুক্ত ছিলো না। কিন্তু সালমান শাহ একমাত্র নায়ক যিনি তার প্রতিটি সিনেমায় নিজেকে আলাদা আলাদা রুপে আর ভিন্ন ভিন্ন স্টাইলে দর্শকদের সামনে নিয়ে এসেছেন। আজকের ফলোয়ার শব্দটি আমাদের খুব পরিচিত। আজকের অনলাইন দুনিয়া আর ফেসবুক আসার দেড় যুগ আগে সালমান নিয়ে এসেছিলেন ফলো অপশনটি। ফলো করার মতো হাজারটা দিক সালমান তার ভক্তদের সামনে নিয়ে এসেছিলেন নব্বইয়ের দশকে। নব্বই দশকের উঠতি তরুণদের চোখ বুজে ফলো করতো সালমানকে। পুরো একটা জেনারেশন চোখ বুজে ফলো করে গেছে সালমান শাহকে। টি শার্ট, সামনের দিকে ইন করে রাখলেও, পিছনের দিকে খানিকটা ঝুলিয়ে রাখা। কিছুক্ষন পরপর দাঁত দিয়ে নখ কাঁটা, চারকোণা সানগ্লাসের ট্রেন্ড ভেঙ্গে, গোল বা ওভাল সানগ্লাস পরা শুরু করা, মিলাদে বা, রুমাল গিট্টু মেরে মাথায় বাঁধা, স্নিকারস বা ক্যানভাস সু তে (কেডস) ফিতা না বেঁধে হাঁটা, কালো জুতার সাথে সাদা মোজা পড়া, প্যান্টের বেল্টের ফুঁটা থেকে দ্বিগুণ তিনগুন সাইজে বড় গলার মেডেলের মত বড় বাকেলসেরওয়ালা বেল্ট পড়া, ডান হাতে ঘড়ি পড়া, একটু পর পর চশমায় হাত দেয়া, টিশার্ট এর উপরে বোতাম খোলা শার্ট, বাহারি ডিজাইনের সানগ্লাস পড়া এমন আরো হাজারটা স্টাইল সালমান শিখিয়েছিলেন পুরো একটি জেনারেশনকে।

ওই সময়টাতে এলিফ্যান্ট রোড এ ছিলো বেশকিছু জুতা আর টিশার্ট এর দোকান। সালমানের মৃত্যুর পর রীতিমত ধ্বস নামে জিন্স, টি-শার্ট আর কেডসের বাজারে, কারণ বাংলাদেশ হারিয়েছে তার স্টাইল আইকনকে। যার দেখানো স্টাইলে বুদ হয়ে থাকতো তখনকার প্রজন্ম। সালমানের মৃত্যুর পর থেকে এখনো বলিউডের অনেক নায়ককেই দেখা যায় সালমানকে ফলো করতে। হ্যা, সালমানের স্টাইল সেন্স এতোটাই বৈচিত্রিময় ছিলো যে আজকের দিনেও তার শেখানো স্টাইল ফলো করা হয়।

সালমান সবসময় রেয়ার ব্রান্ড পছন্দ করতেন। প্রচুর ধুমপানের অভ্যাস ছিলো সালমানের, সেই নব্বইয়ের দশকেই তিনি মার্লবোরো সিগারেট খেতেন যা ওই সময়ে বলতে গেলে প্রায় দুষ্প্রাপ্যই ছিলো। সালমান শাহ Bike রাইডিং এবং Cycling এ বেশ দক্ষ ছিলেন। সিনেমায় তাকে সেই সময়ের cb550, escort115 Bike ব্যবহার করতে দেখা গেছে। ফোর হুইলের বাইকও তার ছিল। মোটর বাইকের পাশাপাশি ক্যাজুয়াল রাইডিং এর জন্য হাতে Gloves পরে চওয়া হুইলের Mountain/Hybrid Bicycle রাইড করতেন যেটা শুধুমাত্র ওজন কমাতেই সাহায্য করেনা হাল আমলে এটা ফ্যাশন অনুষঙ্গও বটে।

ড্রাইভিং খুব ভালো জানতেন সালমান শাহ। ডানা মেলা সেই Mark2 Series এর Chaser গাড়িটি সালমানের অনেক পছন্দের ছিল। তার অনেক ছবিতেই গর্জিয়াস লুকের গাড়িটি নিয়ে Show off করতে দেখা গেছে। প্রায়ই শ্যুটিং শেষে রাতে বাসায় ফিরে না যেয়ে গাড়ি নিয়ে মেঘনা ব্রিজে চলে যেতেন, রাতের বেলা গাড়ি নিয়ে এখানে সেখানে ঘুরে বেড়াতেন সালমান। ফরমাল এবং ক্যাজুয়াল উভয় ধরনের ড্রেসের সাথে সালমান বিভিন্ন ধরনের Bracelet ব্যবহার করতেন যেটা কুল বয় লুকস পেতে ফ্যাশনের অন্যতম অনুষঙ্গ। তিনি Stretch Bracelet, Silver Bracelet ব্যবহার করতেন। গলায় Gold Chain এর পাশাপাশি Horn Pendant, Silver Pendant ক্যাটাগরির Men’s Necklace ব্যবহার করতেন। কানে Men Stud Earring, Hoop Earring পরতেন। আঙ্গুল আবার বাদ যাবে কেন? Gold Ring এর সাথে Stylish Gemstone Finger Ring পরতেন সালমান।

সালমানের বাসায় শেলফ ভর্তি শত শত জোড়া সু, লোফার, কনভার্স, হাই বুট এবং কেডস ছিল। তিনি সিনেমার প্রতিটা দৃশ্য জুতা পরিবর্তন করতেন। অল্প দিনের ক্যারিয়ারে সালমান সিনেমায় মোট 300 জোড়া জুতা ব্যবহার করেছেন যা রীতিমত রেকর্ড হয়ে আছে। সালমান ক্যারিয়ারের শুরুতে কিছুটা লম্বা চুল রেখেছেন। মাঝে দিয়ে Short Hair Back brush স্টাইল করেছেন এবং শেষের দিকে Semi-long, Shoulder Length, Ponytail স্টাইল করেছেন। এক সিনেমায় Long Hair এর সাথে French Cut দাড়ি রাখতেও দেখা গেছে সালমানকে।

ক্যাজুয়াল পোশাকের সাথে সালমান বিভিন্ন ধরনের Headband, Headscarf,Towel, Wrap পরেছেন ফ্যাশন অনুষঙ্গ হিসেবে। এগুলা মাথায় বাধার পাশাপাশি গলায় এমনকি জিন্সেও বাধতে দেখা গেছে সালমানকে। Arabian Shemagh Scarfs যেটা মধ্যপ্রাচ্যর লোকেদের বেশি পরতে দেখা যায় এই Scarf গুলাও সালমান অ্যারাবিয়ানদের মত মাথায় বেধেছেন এবং শীতের দিনে গলাতেও পরেছেন। মরক্কোর লোকেদের মত Head Wrap পরেছেন। শীতের সময়ে স্কার্ফের পাশাপাশি বড় চাদরের মত এক ধরনের পোশাক ঘাড়ে বেধে শরীরের অর্ধেক অংশ পর্যন্ত নামিয়ে পরতেন যা কিনা আজকাল আমরা ফ্যাশন হিসাবে ব্যবহার করি।

সালমান New Era কোম্পানি সহ বিভিন্ন কোম্পানির Adjustable Backstrap Cap পরতেন। স্টাইলে ভ্যারিয়েশন আনতে এসব ক্যাপের Back Opening এ Ponytail বের করে রাখতেন। “স্বপ্নের পৃথিবী” ছবিতে সালমানকে Army Coat এর সাথে এই ধরনের Peaked Cap ব্যবহার করতে দেখা গেছে। ডিফেন্সের লোকেরা এই ধরনের ইউনিফর্ম পরলেও ফ্যাশন অনুষঙ্গ হিসেবে সালমান এটি ব্যবহার করেছিলেন। সালমান পরিবর্তী সময়ে একধরনের স্থবিরতা ভর করে বাংলা চলচ্চিত্রে। অনেকটাই এক ঘেয়েমি পোশাক আর বিরক্তিকর অভিনয়ে সালমানের কাছ ঘেষতে পারেনি কোনো অভিনেতা এখনও। প্রচলিত ধারার বিপরীতে পোশাকআশাকে নিয়ে এসেছিলেন আধুনিকতার ছোঁয়া। কখনও হ্যাট ও লং কোটে ডিটেকটিভ লুকে, কাউবয় বা কবি-সাহিত্যিকদের মত পোশাকে, পাঞ্জাবি, টি-শার্ট বা লং শার্টের সাথে নানা রকমের ওয়েস্টকোট পরে, শাহী পোশাকে বা যোদ্ধার বেশে, স্যুট-টাই পরে জেন্টল লুকে, মাঝি, রাখাল বা ঢাকাই রংবাজের গেটআপে, শার্টের কলার খাড়া করে কিংবা হাফহাতা গেঞ্জি,জিন্স উপরের দিকে ভাজ করে, হুডি-শার্ট কখনো ইন করে করে আবার ওপেনে রেখে বিভিন্ন লুকে পর্দায় হাজির হতেন সালমান। একমাত্র সালমান শাহ পেরেছিলেন ফ্যাশন আর স্টাইলে সব মহলের কাছে জনপ্রিয়তা অর্জন করতে।

বেঁচে থাকলে ৪৯ বছরে আজ পা রাখতেন আমাদের সালমান। আজও বাংলাদেশে সালমান শাহ তার স্টাইলের জন্য বিখ্যাত। তিনি বেঁচে থাকলে হয়তো বাংলা সিনেমা অন্য এক উচ্চতায় পৌঁছে যেত। বিশ্ব দরবারে বাংলা সিনেমা মাথা উঁচু করে দাঁড়াতে পারতো। সালমানের অনুপুস্থিতি আজও আমাদের ব্যথিত করে। আকাশের ঠিকানার খোলা চিঠিতে আমাদের হারিয়ে যাওয়া স্টাইল আইকনকে জানাই “শুভ জন্মদিন”।



মন্তব্য করুন


কালার ইনসাইড

পদ্মশ্রী পুরস্কার পাওয়ায় রেজওয়ানা চৌধুরী বন্যাকে সংবর্ধনা

প্রকাশ: ০৫:২৩ পিএম, ০৭ মে, ২০২৪


Thumbnail

বাংলাদেশের বরেণ্য রবীন্দ্রসংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা ভারতের বেসামরিক সম্মাননা পদ্মশ্রী পুরস্কার পাওয়ায় সংবর্ধনা দিয়েছে রাবেয়া খাতুন ফাউন্ডেশন।

রোববার (৫ মে) সন্ধ্যায় রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালের ক্রিস্টাল বলরুমে রেজওয়ানা চৌধুরী বন্যাকে এই সংবর্ধনা দেওয়া হয়। এ সময় বক্তব্য রাখতে গিয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন এই গুণী শিল্পী।

অনুষ্ঠানে বন্যাকে ফুলেল শুভেচ্ছা জানান ফরিদুর রেজা সাগর ও শাইখ সিরাজ। এ সময় রাবেয়া খাতুন ফাউন্ডেশনের সভাপতি শিশুসাহিত্যিক আমীরুল ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের পক্ষ থেকে গোলাম কুদ্দুছ, জাতীয় কবিতা পরিষদের সভাপতি কবি ড. মুহাম্মদ সামাদ ও কবি তারিক সুজাত ও ‘মাত্রা’ পরিবারসহ বেশ কয়েকটি সংগঠন ও ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ ছাড়া আরও উপস্থিত ছিলেন অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ, মাহফুজ আনাম, সৈয়দ মোহাম্মদ শাহেদ, সৌমিত্র শেখর, কবি কামাল চৌধুরী, শাহীন সামাদ, রফিকুল আলম, আবিদা সুলতানা, সংস্কৃতি প্রতিমন্ত্রী নাহিদ ইজহার খান, ইফ্ফাত আরা দেওয়ান, দেবপ্রিয় ভট্টাচার্য শিল্পী কলাকুশলীসহ দেশের খ্যাতিমান ব্যক্তিবর্গ।

এ সময় বক্তারা তাদের বক্তব্যে রেজওয়ানা চৌধুরী বন্যার এই অর্জনকে বাংলাদেশের অর্জন বলে অভিহিত করেন। প্রতিক্রিয়ায় রেজওয়ানা চৌধুরী বন্যা বক্তব্য রাখতে গিয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন।

উল্লেখ্য, সোমবার (২২ এপ্রিল) সন্ধ্যায় ভারতের রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর কাছ থেকে চতুর্থ সর্বোচ্চ বেসামরিক সম্মাননা পদ্মশ্রী পুরস্কার গ্রহণ করেন রেজওয়ানা চৌধুরী বন্যা।

পদ্মশ্রী পুরস্কার   রেজওয়ানা চৌধুরী বন্যা  


মন্তব্য করুন


কালার ইনসাইড

ঝড়ের মধ্যেই নির্বাচনী প্রচারণা, অল্পের জন্য বেঁচে গেল সায়নী

প্রকাশ: ০৩:১৩ পিএম, ০৭ মে, ২০২৪


Thumbnail

ভারতে চলমান লোকসভা নির্বাচনে তৃণমূলের প্রার্থী হয়েছেন টালিউট অভিনেত্রী সায়নী ঘোষ। সোমবার (৬ মে) নির্বাচনী প্রচারণায় নেমে এক প্রকার বিপদে পড়েন এই অভিনেত্রী। প্রচারণাকালীন সময়ে তার গাড়ির সামনে ভেঙ্গে পড়ে গাছের ডাল। এতে অল্পের জন্য বেঁচে যান এই অভিনেত্রী। তবে এ ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

আরও পড়ুন: লোকসভা নির্বাচনে কঙ্গনার বিরুদ্ধে লড়তে চান রাখি সাওয়ান্ত

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায়, সোমবার ঝড়ের মধ্যেই গাড়ি নিয়ে নির্বাচনী প্রচারণায় বের হন সায়নী। এরপর তৃণমূলের র‌্যালির সামনেই ভেঙ্গে পড়ে গাছের ডাল। এসময় নেতা-কর্মীরা সতর্কতার সাথে সরিয়ে নেন অভিনেত্রীকে এবং গাছের ডাল সরিয়ে আবারও প্রচারণায় বের হতে দেখা যায় তাদের।

উল্লেখ্য, ভারতে এবার লোকসভা নির্বাচনে ৫৪৩টি আসনে ভোটগ্রহণ হবে সাত দফায়। সে অনুযায়ী গত ১৯ এপ্রিল প্রথম দফায় দেশটির ১৭টি রাজ্য ৪টি কেন্দ্রশাসিত অঞ্চলের মোট ১০২টি আসনে ভোট অনুষ্ঠিত হয়। দ্বিতীয় দফায় ভোট শুরু হয় ২৬ এপ্রিল। মে মঙ্গলবার তৃতীয় দফার ভোটগ্রহণ চলছে। দফায় ভোট নেওয়া হচ্ছে ১০টি রাজ্য একটি কেন্দ্রীয় শাসিত অঞ্চলের মোট ৯৩টি কেন্দ্রে।


লোকসভা নির্বাচন   সায়নী ঘোষ   তৃণমূল  


মন্তব্য করুন


কালার ইনসাইড

লোকসভা নির্বাচনে কঙ্গনার বিরুদ্ধে লড়তে চান রাখি সাওয়ান্ত

প্রকাশ: ১১:০০ এএম, ০৭ মে, ২০২৪


Thumbnail

ভারতে চলমান লোকসভা নির্বাচনে বলিউড তারকা প্রার্থীদের ছড়াছড়ি। বিভিন্ন দল থেকে প্রার্থী হয়েছেন হেমা মালিনী, অরুণ গোভিল ছাড়াও টালিউড অভিনেতা দেব, রবি কিষান, অভিনেত্রী রূপালি গঙ্গোপাধ্যায় রচনা বন্দ্যোপাধ্যায় এর মত তারকারা। এবার সেই তালিকায় নাম লেখাতে যাচ্ছেন বলিউডেরআইটেম গার্লখ্যাত রাখি সাওয়ান্তও। কংগ্রেসের হয়ে লোকসভা নির্বাচনে অংশগ্রহণ করতে চাইছেন তিনি। বিজেপি সমর্থিত আরেক তারকা প্রার্থী কঙ্গণার বিরুদ্ধে লড়তে চান তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, বলিউড এই তারকার আশা ছিল নরেন্দ্র মোদির দল বিজেপির হয়ে লোকসভা নির্বাচনে অংশ নেওয়া। কিন্তু তা হয়নি। তাই তিনি কংগ্রেসের কাছে দ্বারস্থ হয়েছেন। তাকে নির্বাচনের টিকেট দিতে কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধীর কাছে আবদারও করেছেন তিনি।

উল্লেখ্য, ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ চলছে। গত ১৯ এপ্রিল নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ হয়, যা চলবে আগামী জুন পর্যন্ত। সাত দফার নির্বাচনের দ্বিতীয় দফার দেশটির ১৩ রাজ্যের ৮৯টি লোকসভা আসনের ভোটগ্রহণ হয়ে গেছে, এবং তৃতীয় দফায় আজ ( মে) ১২ রাজ্যের ৯৪ টি লোকসভার ভোটগ্রহণ চলছে।


লোকসভা নির্বাচন   রাখি সাওয়ান্ত   কঙ্গনা  


মন্তব্য করুন


কালার ইনসাইড

টাইটানিক: মারা গেছেন সিনেমাটির অভিনেতা বার্নার্ড হিল

প্রকাশ: ০৩:৪১ পিএম, ০৬ মে, ২০২৪


Thumbnail

হলিউডের জনপ্রিয় সিনেমা ‘টাইটানিক’ ও ‘লর্ড অব দ্য রিংস’ খ্যাত অভিনেতা বার্নার্ড হিল মারা গেছেন। রোববার (৫ মে) ভোরে মৃত্যু হয়েছে তার। মৃত্যুকালে ৭৯ বছর বয়স হয়েছিল এ অভিনেতার। স্কটিশ লোক সংগীতশিল্পী বারবারা ডিকসন টুইটারে বার্নার্ডের মৃত্যুর খবর জানান।

অভিনেতার বর্ণাঢ্য ক্যারিয়ারে চলচ্চিত্র, টেলিভিশন ও থিয়েটারে। টাইটানিক সিনেমায় ক্যাপ্টেন এডওয়ার্ড জে স্মিথ চরিত্রে অভিনয়ের জন্য বড় পরিচিত পান তিনি।

বার্নার্ড হিলের প্রতি শ্রদ্ধা নিবেদন বারবারা ডিকসন টুইট করেছেন, অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, বার্নার্ড হিলের মৃত্যুর খবর। আমরা জন পল জর্জ রিঙ্গো এবং বার্ট, উইলি রাসেলের এই দুর্দান্ত শো-তে ১৯৭৪-১৯৭- এ একসঙ্গে কাজ করেছি। সত্যিই অসাধারণ একজন অভিনেতা। তার সঙ্গে পথ অতিক্রম করার সৌভাগ্য হয়েছিল। 


বর্ষীয়ান অভিনেতার মৃত্যুর খবর জানতে পেরে শোক প্রকাশ করেছেন অনুরাগীরা। টাইটানিক ও দ্য লর্ড অফ দ্য রিংস-এ তার অভিনয়ের প্রশংসা করে শ্রদ্ধা জানিয়েছেন সিনেমাপ্রেমীরা। অনেক ব্যবহারকারী ব্রিটিশ মিনি সিরিজ ‘বয়েজ ফ্রম দ্য ব্ল্যাকস্টাফ’-এ ইয়োসার হিউজের মতো একটি জটিল চরিত্রের চিত্রায়নের জন্য প্রশংসা করেছেন প্রয়াত অভিনেতার। দ্য লর্ড অফ দ্য রিংস-এ কিং থিওডেনের চরিত্রে দেখা গিয়েছিল বার্নার্ড-কে, যা ছিল বহুল চর্চিত। 


বার্নার্ড জেমস ক্যামেরনের টাইটানিক সিনেমায় ব্রিটিশ ক্যাপ্টেন ও নৌ কর্মকর্তা ক্যাপ্টেন এডওয়ার্ড জে স্মিথের ভূমিকায় অভিনয় করেন। নৌকাডুবির সময় তার সেই শান্ত-সৌম্য চেহারা, এখনও ভুলতে পারেনি দর্শকরা। যেভাবে সবাইকে বাঁচিয়ে নিজেকে উৎসর্গ করেছিলেন সমুদ্র বুকে, তা ভোলার নয়। 

বার্নার্ড একমাত্র অভিনেতা, যার একাধিক সিনেমা ১১টি একাডেমি পুরস্কার জিতেছিল।


টাইটানিক   অভিনেতা বার্নার্ড হিল   হলিউড  


মন্তব্য করুন


কালার ইনসাইড

দুই বছর পর এক ফ্রেমে জোভান-তিশা জুটি

প্রকাশ: ০৩:১৫ পিএম, ০৬ মে, ২০২৪


Thumbnail

দেশের জনপ্রিয় জুটি ফারহান আহমেদ জোভান ও তানজিন তিশা। টানা দুই বছর দেখা যায়নি নতুন কোনও নাটকে। এবার ইমরোজ শাওনের পরিচালনায় ফিরলেন এই জুটি।

তরুণ নির্মাতা ইমরোজ শাওন পরিচালিত, যোবায়েদ আহসানের রচনায় সিএমভি’র ব্যানারে নির্মিত বিশেষ নাটক নাম ‘কাপল অব দ্য ক্যাম্পাস’ এর মাধ্যমে ফিরছেন তারা।

সদ্য শুটিং শেষ হওয়া এই নাটকে জোভান অভিনয় করেছেন রাকিব চরিত্রে আর তিশারে নাম রিদা। দু’জনে একই বিশ্ববিদ্যালয়ে পড়ে। একজন বিশ্ববিদ্যালয়ের স্পোর্টস ক্লাবের নেতৃত্বে অন্যজন সাংস্কৃতিক ক্লাবের।

নির্মাতা বলেন, ‘তার মানে এই নয়, দুটি দলের প্রধান বলে তাদের মধ্যে মধুর বা প্রেমময় সম্পর্ক গড়ে উঠেছে। গল্পে মূলত তাদের দেখা যাবে বিরোধী অবস্থানে। এমনকি দুর্ঘটনাও ঘটে তাদের এই বিরোধের জেরে। গল্পটা প্রেমের বটে, তবে এটি দেখলে মূলত ক্যাম্পাস জীবনে ফিরে যাবেন দর্শকরা।’  

প্রযোজক এসকে সাহেদ আলী পাপ্পু জানান, ‘কাপল অব দ্য ক্যাম্পাস’ নাটকটি শিগগিরই উন্মুক্ত হবে সিএমভি’র ইউটিউব চ্যানেলে।


ফারহান আহমেদ জোভান   তানজিন তিশা   বাংলা নাটক  


মন্তব্য করুন


বিজ্ঞাপন