ইনসাইড বাংলাদেশ

দুদকে ষড়যন্ত্রকারীরা ছিল, এখনও আছে: রাষ্ট্রপতি

প্রকাশ: ০৩:৫৬ পিএম, ০৯ ডিসেম্বর, ২০২৩


Thumbnail

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, দুর্নীতি দমন কমিশনে (দুদক) উদ্দেশ্যমূলকভাবে ষড়যন্ত্রকারীরা ছিল এবং এখনও আছে। এই ষড়যন্ত্রকারীরা পদ্মা সেতু দুর্নীতির অভিযোগ ভিন্ন খাতে নেওয়ার চেষ্টা চালিয়েছিল।

শনিবার (৯ ডিসেম্বর) সকালে রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমিতে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস-২০২৩ উপলক্ষ্যে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাষ্ট্রপ্রতি বলেন, দেশকে নানাভাবে বিব্রত করার চেষ্টাকে ন্যায়ের সঙ্গে আইনের মাধ্যমে আমরা প্রতিহত করেছি। দুদকের সবাইকে আমি সাধুবাদ জানাই। সত্য কথা বলতে গেলে সবাই একমত হয় না। দু-একজন দ্বিমত করার চেষ্টা করেই। সেই ষড়যন্ত্রকারীদের উদ্দেশ্য সেদিন আমি ধরতে পারি। তখন আমি এজাহার বদল করতে বলি।

তিনি বলেন, উদ্দেশ্যমূলকভাবে দুদকে ষড়যন্ত্রকারীরা ছিল, এখনো আছে। আমি (বর্তমান) চেয়ারম্যানকে একসময়ে এসব ব্যাপারে বলবও, কারা তখন আমাদের বিচলিত বা বিব্রত করার চেষ্টা করেছে।

তিনি আরও বলেন, দুর্নীতি সহনীয় পর্যায়ে আছে বলে সরকারের উন্নয়নমূলক মেগা প্রকল্পগুলো নিয়ে কোনো অভিযোগ উত্থাপন হয়নি। এটা সরকারের সাফল্য, সরকারের কর্মকর্তাদের সাফল্য। দুর্নীতি দমনে সরকারের জিরো টলারেন্স রয়েছে। এটি বর্তমান সরকারের রাজনৈতিক অঙ্গীকার।

মো. সাহাবুদ্দিন বলেন, দুর্নীতির বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতি যথাযথভাবে কার্যকর করা গেলে উন্নয়নের অগ্রযাত্রা আরও গতি পাবে।

বিশেষ অতিথির বক্তব্যে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেন, আসুন উন্নয়ন, শান্তি ও নিরাপত্তার লক্ষ্যে আমরা ঐক্যবদ্ধ হই। বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণ করি। বর্তমান বাস্তবতায় দুদকের সামনে বহুমুখী চ্যালেঞ্জ বিদ্যমান। এ কারণে দুদককে দুর্নীতি দমন ও নিয়ন্ত্রণে গতানুগতিক প্রক্রিয়ায় মামলা মোকাদ্দমা না করে সার্ভিল্যান্স, ইনভেস্টিগেশন এবং মামলা পরিচালনা ও রেকর্ড ব্যবস্থাপনায় আধুনিকীকরণের ব্যবস্থা করতে হবে।

দুদককে নিজস্ব আলাদা প্রসিকিউশন ইউনিট করার তাগিদ জানিয়ে তিনি বলেন, এটি হলে আদালতে দুদকে মামলা দ্রুত নিষ্পত্তি হবে। কমিশনের কর্মকর্তাদের কাছে আমার অনুরোধ থাকবে আপনারা সর্বোচ্চ সততার সঙ্গে অর্পিত দায়িত্ব পালন করবেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনুদ্দীন আবদুল্লাহ বলেন, অভাবে নয় লোভের কারণে মানুষ দুর্নীতি করে। একসময়ে দুর্নীতিবাজদের সামাজিকভাবে বয়কট করা হতো। দুর্নীতি করে কেউ পার পাবে না, এটি প্রতিষ্ঠিত করতে হবে। দুর্নীতিবাজদের সামাজিকভাবে বয়কট করতে হবে।


দুদক   ষড়যন্ত্রকারী   রাষ্ট্রপতি   মো. সাহাবুদ্দিন   আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

সিরাজগঞ্জে গাড়ি চাপায় অটো ভ্যান চালকের মৃত্যু

প্রকাশ: ০৩:১৪ পিএম, ২৮ এপ্রিল, ২০২৪


Thumbnail

সিরাজগঞ্জের উল্লাপাড়া অজ্ঞাত গাড়ি চাপায় বিল্লাল হোসেন (৩০) নামের এক অটো ভ্যান চালকের মৃত্যু হয়েছে। রবিবার (২৮ এপ্রিল) সকাল ১০ টার দিকে ঢাকা-পাবনা মহাসড়কে উল্লাপাড়া পৌরসভার কাওয়াক মোড়ে এ দূর্ঘটনা ঘটে।

 

নিহত বিল্লাল হোসেন উল্লাপাড়ার সেনগাঁতী গ্রামের আব্দুস ছোবাহানের ছেলে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম এ ওয়াদুদ জানান, ‘অটো ভ্যান নিয়ে বাড়ি থেকে শ্যামলীপাড়া বাস স্ট্যান্ডের দিকে যাচ্ছিলেন বিল্লাল হোসেন। কাওয়াক মোড়ে তার গাড়ির এক্সেল ভেঙ্গে গেলে গাড়িটি নিয়ন্ত্রন হারায়। এ সময় দ্রুতগামী অজ্ঞাত একটি গাড়ি অটো ভ্যানকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই মারা যান বিল্লাল। আইনি প্রক্রিয়া শেষে তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।'


সড়ক দুর্ঘটনা   গাড়ি চাপা   চালকের মৃত্যু  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

গোপালগঞ্জে সমাজ সেবা দপ্তরের চিকিৎসা সেবার চেক বিতরণ

প্রকাশ: ০৩:০৬ পিএম, ২৮ এপ্রিল, ২০২৪


Thumbnail দূরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মাঝে চিকিৎসা সেবার চেক বিতরণ করছেন সমাজ সেবা দপ্তরের কর্মকর্তারা

গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার দুরারোগ্য ব্যাধির চিকিৎসা সেবার জন্য সমাজসেবা অধিপ্তরের মাধ্যমে ৩১ জন রোগীকে ১৬ লাখ পঞ্চাশ হাজার বিতরণ করা হয়েছে।

রবিবার (২৮ এপ্রিল) সকালে মুকসুদপুর উপজেলা পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আজিজুর রহমান। উপজেলা সমাজ সেবা অফিসার মোশারেফ হোসেনের সঞ্চালনায় ওই সভায় উপজেলা কৃষি অফিসার বাহাউদ্দীন শেখ, মৎস অফিসার খায়রুল ইসলাম পাভেল, দরিদ্র বিমোচন অফিসার জাকিয়া সুলতানা ও তথ্য আপা শতাব্দী বিশ্বাস প্রমুখ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

উপজেলা সমাজ সেবা অফিসার মোশারেফ হোসেন জানান, মুকসুদপুর উপজেলার ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, জন্মগত হৃদরোগ, স্ট্রকে প্যারালাইজড ও থ্যালাসেমিয়ায় আক্রান্ত ৩১ জন রোগীর মাঝে এক কালীন জন প্রতি ৫০ হাজার টাকা করে সর্বমোট ১৬ লাখ পঞ্চাশ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়।


সমাজ সেবা দপ্তর   চিকিৎসা সেবা  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

পুলিশের হাতে আটক ভুয়া র‌্যাব সদস্য, নকল ড্রেস, ওয়াকিটকি ও নকল পিস্তল উদ্ধার

প্রকাশ: ০২:১০ পিএম, ২৮ এপ্রিল, ২০২৪


Thumbnail উদ্ধারকৃত নকল র‌্যাবের পোশাক, ওয়াকিটকি, পিস্তল

গোপালগঞ্জের কাশিয়ানী থেকে ডাকাতি কাজে ব্যবহৃত ্যাবের নকল ড্রেস, ওকিটকি নকল পিস্তলসহ নানা মালামাল উদ্ধার করেছে পুলিশ।

রবিবার (২৮ এপ্রিল) সকালে মুন্সিগঞ্জ থানার গজারিয়া পুলিশের একটি দল কাশিয়ানী পুলিশের সহায়তায় কাশিয়ানী উপজেলার চরচাপতা গ্রামে অভিযান চালিয়ে ডাকাতদের ভাড়া করা ওই গ্রামের হাবিবুর মোল্রার বাড়ির নিচ তালার একটি ঘর থেকে এসব মালামাল উদ্ধার করে।

মামলার তদন্ত কর্মকর্তা কেএম রিয়াজুল ইসলাম জানান, ‘গত ২৩ এপ্রিল দুবাই ফেরত কুমিল্লা জেলার তিতাস থানার মজিদপুর গ্রামের আবুল হোসেনের ছেলে নুরুজ্জামান বাড়ি ফেরার পথে বিকেল ৪টার ঢাকা-চট্রগ্রামের মহাসড়কে এশিয়া ট্রন্সপোর্টের একটি বাসের গতি রোধ করে তাকে র‌্যাব পরিচয়ে তাদের মাইক্রোবাসে উঠিয়ে নিয়ে যায়।

ভূয়া ক্যাপ্টেন পরিচয়দানকারী জালালউদ্দিন ওরফে রবিউল-এর নেতৃত্বে অস্ত্রের মুখে তার (নুরুজ্জামান) কাছে থাকা নগদ ১৭ লাখ টাকা ২৮ লাখ টাকার স্বর্নালংকার মোট ৪৫ লাখ টাকার মালামাল নিয়ে যায় এবং পরে নারায়নগঞ্জ জেলার বন্দর থানার একটি ইটের ভাটার পাশে ফেলে রেখে চলে যায়।

ব্যাপারে গজারিয়া থানায় মামলা হলে পুলিশ তদন্তে নামে এবং মাইক্রোবাসের ড্রাইভার নজরুলকে পুলিশ গ্রেপ্তার করে। তার দেয়া তথ্য অনুযায়ী রবিবার সকালে পুলিশ এসব মালামাল উদ্ধার করে।

ভুয়া ক্যাপ্টেন পরিচয়দানকারী জালালউদ্দিন ওরফে রবিউলের বাড়ি গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার কুসুমদিয়া গ্রামে। তার বিরুদ্ধে দেশের বিভিন্ন স্থানে একাধিক ডাকাতি মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।


ভূয়া র‌্যাব   ডাকাতি  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

দেশের আট জেলার ১৯ ইউপিতে চলছে ভোটগ্রহণ

প্রকাশ: ০২:০০ পিএম, ২৮ এপ্রিল, ২০২৪


Thumbnail

দেশের আটটি জেলার ১৯টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহণ চলছে। রবিবার (২৮ এপ্রিল) সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। 

যেসব ইউনিয়নে ভোটগ্রহণ চলছে সেগুলো হলো…

১। লক্ষ্মীপুর

সদর উপজেলা:  ১. দক্ষিণ হামছাদী, ২. দালাল বাজার, ৩. বাঙ্গাখা, ৪. লাহারকান্দি, ও ৫. তেওয়ারীগঞ্জ।

২। দিনাজপুর

বিরল উপজেলা: ৬. আজিমপুর, ৭. ফরক্কাবাদ, ৮. বিরল।

৩। রাজশাহী

পুঠিয়া উপজেলা: ৯. পুঠিয়া।

৪। পটুয়াখালী

সদর উপজেলা: ১০. কমলাপুর, ১১. ভুরিয়া।

৫। বরগুনা

আমতলী উপজেলা: ১২. আমতলী।

৬। সাতক্ষীরা

সদর উপজেলা: ১৩. আলিপুর।

৭। ব্রাহ্মণবাড়িয়ার

কসবা উপজেলা: ১৪. কুটি

৮। কক্সবাজার 

ঈদগাঁও উপজেলা: ১৫. ইসলামপুর, ১৬. ইসলামাবাদ, ১৭. জালালাবাদ, ১৮. ঈদগাঁও, ১৯. পোকখালী ইউনিয়ন পরিষদ।

নির্বাচন পর্যবেক্ষণের জন্য নির্বাচন কমিশন একটি মনিটরিং সেল গঠন করেছে। এই সেল নির্বাচন ভবন থেকে ভোটগ্রহণ পর্যবেক্ষণ করছে। বিভিন্ন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নিয়ে সেলটি গঠিত হয়েছে।

২০২২ সালে সাত ধাপে সাড়ে চার হাজার ইউপির ভোটগ্রহণ সম্পন্ন করে নির্বাচন কমিশন। মেয়াদোত্তীর্ণ হওয়া সাপেক্ষে বাকি ইউপির ভোট হচ্ছে সময়ে সময়ে।


ইউপি নির্বাচন  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

নির্বাচনী আচরণবিধি ভেঙ্গে ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন

প্রকাশ: ০১:৪৬ পিএম, ২৮ এপ্রিল, ২০২৪


Thumbnail নির্বাচনী আচরণবিধি লঙ্ঘণ করে মোটসাইকেল শোডাউন করছে ছাত্রলীগ

সাতক্ষীরা সদর উপজেলার আলিপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন চলাকালীন আচরণবিধি ভঙ্গ করে মোটরসাইকেল শোডাউন করেছে ছাত্রলীগ। এসময় বিভিন্ন দলীয় স্লোগান দেন ছাত্রলীগ নেতারা।

রবিবার (২৮ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে জেলা ছাত্রলীগ সভাপতি আশিকুর রহমান আশিক অর্ধ শতাধিক নেতাকর্মী নিয়ে ভোটকেন্দ্রের সামনে এ শোডাউন দেন। তবে নির্বাচন কমিশনের স্থানীয় সরকার নির্বাচন আচরণ বিধিমালা অনুযায়ী, ভোটকেন্দ্রের আশপাশে কোনো প্রকার মিছিল কিংবা শোডাউন করা যাবে না।

এবিষয়ে সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মতিউর রহমান সিদ্দিকী বলেন, ভোটকেন্দ্রের ভেতরে বা বাইরে কোনো অবস্থাতেই কোন রকম মোটরসাইকেল শোডাউন দেওয়ার সুযোগ নেই। এ ঘটনায় এখনই ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, রবিবার সকাল ৮টা থেকে উৎসবমুখর পরিবেশে সাতক্ষীরার সদর উপজেলার আলিপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। ইউনিয়নের ১০টি কেন্দ্রে ৭২টি কক্ষে ২৫ হাজার ১১৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

নির্বাচনে সাতক্ষীরা জেলা বিএনপির সদ্য বহিস্কৃত যুগ্ম-আহ্বায়ক আব্দুর রউফ, আলিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিয়াউল ইসলাম জিয়াসহ নির্বাচনে চেয়ারম্যান পদে তিন জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৯ জন ও সাধারণ সদস্য পদে ৩৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


ছাত্রলীগ   নির্বাচনী আচরণবিধি   মোটরসাইকেল   শোডাউন  


মন্তব্য করুন


বিজ্ঞাপন