ইনসাইড বাংলাদেশ

টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর জনসভা শুরু

প্রকাশ: ১১:৫২ এএম, ৩০ ডিসেম্বর, ২০২৩


Thumbnail

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সরকারি শেখ মুজিবুর রহমান কলেজ মাঠের জনসভা মঞ্চে উপস্থিত হয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর ছোট বোন শেখ রেহানা।

আজ শনিবার সকাল ১১টায় পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত এ জনসভায় প্রধানমন্ত্রী উপস্থিত হন।

এদিকে, শেখ হাসিনার বক্তব্য শোনার জন্য ভোর থেকেই সমাবেশস্থলে নেতাকর্মীদের ঢল নেমেছে। সকাল ৯টার মধ্যেই কানায় ভরে যায় টুঙ্গিপাড়া সরকারি শেখ মুজিবুর রহমান কলেজ মাঠ।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বশার খায়েরের সভাপতিত্বে জনসভার সঞ্চালনা করছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ। মঞ্চে আরও রয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, শেখ সালাহউদ্দিন জুয়েল এমপি, যুব মহিলা লীগের সাবেক সভাপতি নাজমা আক্তার, প্রধানমন্ত্রীর মনোনীত প্রতিনিধি শহীদুল্লাহ খোন্দকার, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ সাইদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক গাজী মাসুদুল হকসহ অন্যান্য নেতৃবৃন্দ।

টুঙ্গিপাড়ার এ জনসভা শেষে কোটালীপাড়ায় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যাবেন প্রধানমন্ত্রী। এরপর বিকালে মাদারীপুরের কালকিনি জনসভায় যোগ দেবেন তিনি।


প্রধানমন্ত্রী   জনসভা   গোপালগঞ্জ  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

শেখ জামালের জন্মদিনে আওয়ামী লীগের শ্রদ্ধা

প্রকাশ: ১০:৩১ এএম, ২৮ এপ্রিল, ২০২৪


Thumbnail

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় পুত্র, বীর মুক্তিযোদ্ধা শহীদ লেফটেন্যান্ট শেখ জামালের ৭১তম জন্মদিন উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়েছে।

রোববার (২৮ এপ্রিল) সকাল ৯টায় রাজধানীর বনানী কবরস্থানে শেখ জামালের সমাধিতে শ্রদ্ধা জানানো হয়েছে। প্রথমে প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা জানানো হয়। পরে দলের পক্ষ থেকে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের নেতারা।  এরপর যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ ও বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকেও শ্রদ্ধা জানানো হয়।

১৯৫৪ সালের ২৮ এপ্রিল গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন শেখ জামাল। তিনি ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ থেকে মাধ্যমিক এবং ঢাকা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। তিনি ছিলেন সংস্কৃতিপ্রেমী এবং একজন ক্রীড়াবিদ।

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় পরিবারের অন্য সদস্যদের সঙ্গে শেখ জামালও গৃহবন্দি ছিলেন। কিন্তু সেখান থেকে পালিয়ে মুক্তিযুদ্ধে সম্মুখসমরে নেতৃত্ব দেন তিনি। 

জীবনের ঝুঁকি নিয়ে ধানমন্ডি থেকে ভারতের আগরতলায় পৌঁছানোর পর সেখানে মুজিব বাহিনীতে (বাংলাদেশ লিবারেশন ফোর্সেস-বিএলএফ) যোগদান এবং প্রশিক্ষণ শেষে মুক্তিযুদ্ধের ৯ নম্বর সেক্টরে অংশ নেন শেখ জামাল।  এরপর ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে শহীদ হন তিনি।


শেখ জামাল   জন্মদিন  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

লক্ষ্মীপুরে ৫ ইউনিয়নে চলছে ভোট গ্রহণ


Thumbnail লক্ষ্মীপুরের ৫ ইউপিতে ভোটগ্রহণ চলছে

উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে লক্ষ্মীপুরের ৫ টি ইউনিয়নে চলছে ভোট গ্রহণ। সকাল ৮টা থেকে প্রত্যেকটি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিলো দেখার মত। দীর্ঘ ১৩ বছর পর এসব ইউনিয়নে ভোট শুরু হওয়ায় ভোটারদের মাঝে বেশ উৎসবের আমেজ দেখা গেছে । 

 

এ ৫ ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৮ জন, মেম্বার পদে ২’শ ২৫ জন, সংরক্ষিত মহিলা পদে ৬৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৪৬ টি কেন্দ্রে ১ লাখ ২২ হাজার ৯’শ ২৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

 

লক্ষ্মীপুর জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ শফিকুর রহমান বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ৫টি ইউপিতে প্রিজাইডিং কর্মকর্তা ও পোলিং কর্মকর্তার পাশাপাশি ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, আনসার র‌্যাব-১১ ও বিজিবি মোতায়েন করা হয়েছে। 


প্রসঙ্গত, সীমানা নির্ধারণ ও মামলা জটিলতার কারণে এ ৫টি ইউনিয়নে ভোট হয়নি ১৩ বছরেও বেশি সময়।


ইউপি নির্বাচন   ভোটগ্রহণ  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

পৌরসভা উপ-নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগ এমপির বিরুদ্ধে

প্রকাশ: ০৯:৪৭ এএম, ২৮ এপ্রিল, ২০২৪


Thumbnail নীলফামারীর জলঢাকায় এমপির বিরুদ্ধে পৌরসভা উপ-নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগে সংবাদ সম্মেলন

নীলফামারী জলঢাকা পৌরসভা উপ-নির্বাচনে স্থানীয় সংসদ সদস্য (নীলফামারী-০৪) সাদ্দাম হোসেন পাভেলের বিরুদ্ধে বিএনপি প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণা, ভোট প্রার্থনা ও ভোটে অবৈধভাবে কালো টাকা ছাড়ানো আওয়ামী লীগ নেতা-কর্মীদের হুমকির অভিযোগ উঠেছে। নির্বাচনে সংসদ সদস্যের এসব কর্মকাণ্ডে জলঢাকা থানার অফিসার ইনচার্জ মুক্তারুল আলম সরাসরি সহযোগীতা করছেন বলেও অভিযোগ রয়েছে।

 

শনিবার (২৭ এপ্রিল) বিকালে জলঢাকা পৌর আওয়ামী লীগ কার্যালয়ে নির্বাচনে সংসদ সদস্য ও ওসির হস্তক্ষেপ বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন করেন মেয়র পদপ্রার্থী নাসিব সাদিক হোসেন নোভা ও পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ । এতে বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ।

 

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, ' স্থানীয় সরকার নির্বাচনের আচরণবিধি মোতাবেক কোনো সংসদ সদস্য নির্বাচনী তফসিল ঘোষণার পর তার নির্বাচনী এলাকায় অবস্থান করতে পারবেন না। কিন্তু সংসদ সদস্য সাদ্দাম হোসেন পাভেল জলঢাকা পৌরসভার উপ-নির্বাচনে নিজ এলাকায় অবস্থান করছেন এবং বিএনপি সমর্থিত প্রার্থীর জন্য নির্বাচনী প্রচারণা চালাচ্ছে, কালো টাকা ছড়াচ্ছে এবং স্থানীয় নেতাকর্মীদের হুমকি প্রদান করছেন।

 

সংসদ সদস্যের এসব কর্মকান্ডের সরাসরি সহযোগীতা করছেন জলঢাকা থানার অফিসার ইনচার্জ মুক্তারুল আলম। এমতাবস্থায় সুষ্ঠু নির্বাচনের তাকে জলঢাকা থানা থেকে প্রত্যাহার করার দাবী জানানো হয়।


এসময় পৌর আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।


পৌর নির্বাচন   উপ নির্বাচন   নির্বাচনে প্রভাব বিস্তার  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

হিট অফিসারকে নিয়ে ট্রল না করার অনুরোধ নুরের

প্রকাশ: ০৯:২৮ এএম, ২৮ এপ্রিল, ২০২৪


Thumbnail

আজকে দেশে অতিরিক্ত গরম পড়ছে। তীব্র খরা চলছে। কর্তৃপক্ষ বলছে এক বছরে গাছ লাগিয়ে সব ঠিক করে ফেলবেন। তাহলে এত বছর আপনারা কি করেছেন? আমাদের দেশের তরুণরা হিট অফিসারকে নিয়ে ট্রল করছে। তিনি (হিট অফিসার) দায়িত্ব নিয়েছেন মাত্র এক বছর হয়েছে। এই একবছরে তিনি কি করবেন? এগুলো ঠিক করতে হলে অন্তত পাঁচ বছর লাগবে। শুধু শুধু হিট অফিসারকে নিয়ে ট্রল না করার অনুরোধ করেছেন গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর।

শনিবার (২৭ এপ্রিল) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে পেশাজীবি অধিকার পরিষদ কর্তৃক আয়োজিত ডা. জাফরুল্লাহ চৌধুরীর ১ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মৃতিচারণ ও দোয়া মাহফিলে এসব কথা বলেন নুর।

নুরুল হক নুর বলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরী ওষুধ নীতি করার কারণে বাংলাদেশে ওষুধ শিল্প বিকশিত হয়েছে। এই ওষুধ নীতি করার আগে বাংলাদেশে প্রায় দুই হাজার রকমের ওষুধ আমদানি করা হতো। ওষুধ নীতির ফলে এখন ৯৭-৯৮ শতাংশ ওষুধ বাংলাদেশে উৎপাদিত হয়। বাংলাদেশ থেকে ওষুধ এখন বিদেশে রপ্তানি করা হয়।

এই ওষুধ নীতি করতে গিয়ে তিনি  বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমআই) এর সদস্য পদ থেকে অব্যাহতি পেয়েছেন। ১৯৮২ সালে ওষুধ নীতি করার কারণে আজকে আমরা ৪২ বছর পর এটার সুফল পাচ্ছি। কিন্তু এই ওষুধ নীতি করতে গিয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরী অপমানিত হয়েছেন।


গণঅধিকার পরিষদ   নুরুল হক নুর   হিট অফিসার  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

মুক্তি পাওয়া ২৩ নাবিকের দেশে ফেরা নিয়ে নতুন তথ্য

প্রকাশ: ০৮:৪৯ এএম, ২৮ এপ্রিল, ২০২৪


Thumbnail

সম্প্রতি সোমালিয়ান জলদস্যুদের জিম্মি থেকে মুক্তি পাওয়া ২৩ নাবিকের দেশে ফেরা নিয়ে নতুন তথ্য উঠে এসেছে। ‘এমভি আবদুল্লাহ’ দুবাইয়ের আল হামরিয়া বন্দরে ৫৫ হাজার টন কয়লা খালাসের কাজ শেষ করে আরব আমিরাতের মিনা সাকার নামে আরেকটি বন্দরের উদ্দেশে রওনা হয়েছে বলে জানা গেছে। সেখানে পণ্য লোড করে জাহাজটি চট্টগ্রামের উদ্দেশে রওনা হবে।

শনিবার (২৭ এপ্রিল) রাতে এ তথ্য দিয়েছেন জাহাজটির মালিকপক্ষ কেএসআরএম গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা মেহেরুল করিম।

তথ্যমতে, এমভি আবদুল্লাহ আল হামরিয়া বন্দরে পণ্য খালাস করে দেশে ফেরার কথা ছিল কিন্তু শনিবার রাতে জাহাজটি মিনা সাকার নামে আরেকটি বন্দরের উদ্দেশে রওনা হয়েছে। সেখান থেকে নতুন পণ্য নিয়ে তারপর চট্টগ্রামের উদ্দেশে যাত্রা শুরু করবে এমভি আবদুল্লাহ।

এ অনুযায়ী কবে নাগাদ সেই ২৩ নাবিক দেশে ফিরবেন তা নিয়ে রয়েছে ধোঁয়াশা। যদিও মেহেরুল করিম বলেছেন, মে মাসের দ্বিতীয় সপ্তাহে ২৩ নাবিকসহ জাহাজটি চট্টগ্রামে নোঙর করবে বলে আশা করছি।

প্রসঙ্গত, গত ১২ মার্চ মোজাম্বিকের মাপুতো বন্দর থেকে ৫৫ হাজার টন কয়লা নিয়ে আরব আমিরাতের আল–হামরিয়া বন্দরে যাওয়ার পথে ভারত মহাসাগর থেকে ২৩ নাবিকসহ বাংলাদেশি জাহাজটি ছিনতাই করে সোমালিয়ার জলদস্যুরা। এরপর তারা জাহাজটিকে সোমালিয়া উপকূলে নিজেদের ডেরায় নিয়ে যায়। ৩১ দিনের জিম্মি জীবন পার করার পর ১৩ এপ্রিল ছাড়া পান ওই ২৩ নাবিক।

মুক্ত হওয়ার পর পরই ১ হাজার ৪৫০ নটিক্যাল মাইল দূরে থাকা আরব আমিরাতের আল–হামরিয়া বন্দরের উদ্দেশে রওনা হয় এমভি আবদুল্লাহ। কড়া নিরাপত্তা দিয়ে জাহাজটিকে ঝুকিপূর্ণ জলসীমা পার করে দেয় ইউরোপীয় ইউনিয়নের দুটি যুদ্ধজাহাজ ও তিনটি টহল জাহাজ।


এমভি আবদুল্লাহ   সোমালিয়ান জলদস্যু  


মন্তব্য করুন


বিজ্ঞাপন