কালার ইনসাইড

১ বাচ্চার ১৮ বাবা থাকলে সে মানুষ হবে কি করে: অনন্ত জলিল

প্রকাশ: ০২:১৬ পিএম, ০৪ মার্চ, ২০২২


Thumbnail ১ বাচ্চার ১৮ বাবা থাকলে সে মানুষ হবে কি করে: অনন্ত জলিল

মুক্তির অপেক্ষায় আছে নায়ক, প্রযোজক ও ব্যবসায়ী অনন্ত জলিলের নতুন চলচ্চিত্র 'দিন দ্য ডে'।  বৃহস্পতিবার রাতে উত্তরার হাভেলি রেস্তোরাঁয় তার 'দিন দ্য ডে' এ ছবির গান প্রকাশ উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন অনন্ত। সেখানেই শিল্পী সমিতির নির্বাচন পরবর্তী ‘সাধারণ সম্পাদক’ পদ নিয়ে চলমান জটিলতা নিয়ে প্রশ্ন করলে সাংবাদিকদের বিভিন্ন কথা বলেন তিনি।

এফডিসিতে চলচ্চিত্র সংশ্লিষ্ট সমিতিগুলোর নির্বাচনের কারণেই দেশের চলচ্চিত্র ইন্ডাষ্ট্রির এই খারাপ দশ হয়েছে বলে মন্তব্য করেছেন অনন্ত জলিল।

তিনি বলেন, কোনো কিছুই অতিরিক্ত ভালো না।  এটা তো দুই বছরের একটা নির্বাচন। আমি শুরু থেকেই ইলেকশনের পক্ষে ছিলাম না। আমি এটা পছন্দও করি না।  কারণ ইলেকশনের জন্যই আজকে চলচ্চিত্রের এই দশা হয়েছে। সমিতিগুলোর ইলেকশন যদি না হতো তাহলে চলচ্চিত্রে আজকের এই দশা হতো না।
 
অনন্ত জলিল বলেন, নিপুণ ম্যাডাম ও জায়েদ নির্বাচন করছেন-এটা কোনো বিষয় না। নির্বাচনের পর তারা একে অপরকে ক্লেইম দিচ্ছেন এটাও কোনো বিষয় না। বিষয় হচ্ছে আমাদের ইলেকশনটাই দরকার নেই। তবে নির্বাচন না চাইলেও 'খোঁজ দ্য সার্চ' এর এই নায়ক চান চলচ্চিত্রে একটা কমিটি থাকুক। যে কমিটি চলচ্চিত্রের সার্বজনীন বিষয় দেখাশুনা করবে। চলচ্চিত্রের সম্মানীতরা থাকবেন সেই কমিটির মাথা হিসেবে। যাদের কথা সবাই শুনবে ও মেনে চলবে।

অনন্ত বলেন, চলচ্চিত্র ইন্ডাষ্ট্রি পরিচালনার একটা কমিটি থাকবে।  যারা চলচ্চিত্রের সম্মানীত আর্টিস্ট, প্রযোজক ও পরিচালক তারা থাকবেন এই কমিটিতে।  এ ছাড়াও অন্যান্যা সংগঠনের যারা চলচ্চিত্রের জন্য কাজ করবেন তারা থাকবেন এতে। এমন সুন্দর একটা কমিটি করলে চলচ্চিত্রে একটা ফাদার থাকতো।  এখন তো চলচ্চিত্রের ১৮টা ফাদার হয়ে গেছে। মানে চলচ্চিত্র সংশ্লিষ্ঠ ১৮ টা সংগঠনের ১৮টা ফাদার। ১৮ জন ফাদার যদি একটা বাচ্চার থাকে তাহলে  ওই বাচ্চা কিভাবে মানুষ হয়? তাই আমি বলি যতদিন পর্যন্ত চলচ্চিত্রে এমন ইলেকশন হতে থাকবে ততদিন পর্যন্ত চলচ্চিত্র ঠিক হবে না।

ওই সংবাদ সম্মেলনে জানানো আগামী কোরাবানীর ঈদে বিগ বাজেটের 'দিন দ্য ডে' মুক্তি দিতে চান অনন্ত। এর মাধ্যমে প্রায় ৭ বছর পর মুক্তি পেতে যাচ্ছে অনন্ত জলিল অভিনীত কোনো ছবি। আন্তর্জাতিক চোরাচালান ও মাদক কারবার নিয়ে সিনেমাটির গল্প তৈরি হয়েছে। এতে অনন্ত অভিনয় করেছেন বাংলাদেশি এক সিক্রেট এজেন্টের ভূমিকায়। তার বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়িকা বর্ষা।

সিনেমাটি যৌথভাবে পরিচালনা করেছেন ইরানি নির্মাতা মুস্তাফা অতাশ জমজম। বাংলাদেশে শুটিংয়ে যে অর্থ ব্যয় হয়েছে অনন্ত সেই অংশটুকুতে লগ্নী করেছেন। অন্যান্য দেশের শুটিংয়ে ব্যয় বহন করেছে ইরানী প্রযোজক।

যারা বাংলাদেশ থেকে প্রবাসে যান তাদের বিভিন্ন সমস্যার মুখোমুখি হতে হয়। বাংলাদেশ, তুরস্ক, আফগানিস্তান, ইরান এই চার দেশ মিলিয়ে ‘দিন: দ্য ডে’ সিনেমায় উঠে আসবে সেইসব লোমহর্ষক প্রেক্ষাপট।

অনন্ত জলিল   চলচ্চিত্র   শিল্পী সমিতি  


মন্তব্য করুন


কালার ইনসাইড

ব্রহ্মানন্দম যত টাকার মালিক

প্রকাশ: ১০:১০ পিএম, ২৮ মে, ২০২৪


Thumbnail

কাউকে কাঁদানো খুব সহজ হলেও হাসানোর কাজটা বেশ কঠিন। আর সেই কাজটি করেই দর্শকদের ভালোবাসা কুড়িয়েছেন দক্ষিণী অভিনেতা ব্রহ্মানন্দম। পাশাপাশি হয়েছেন কোটি কোটি টাকার মালিক।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে জানা যায়, শুধুমাত্র কমেডি করেই ভারতের নয় তারকা বনে গেছেন কোটি কোটি টাকার মালিক। ২০২৪ সালে করা তালিকায় যার মধ্যে প্রায় ৫০০ কোটি টাকার সম্পদ নিয়ে শীর্ষে রয়েছেন ব্রহ্মানন্দম। এছাড়া দ্বিতীয় অবস্থানে কপিল শর্মা (প্রায় ২৮০ কোটি টাকা) ও তৃতীয় অবস্থানে রয়েছেন জনি লিভার (প্রায় ২৭৭ কোটি টাকা)।

এর বাইরে আলি আসগরের রয়েছে প্রায় ৩৪ কোটি টাকা, কিকু শারদার ৩৩ কোটি, কৃষ্ণা অভিষেকের প্রায় ৩০ কোটি, ভারতী সিংয়ের প্রায় ২৩ কোটি ও সুনীল গ্রোভারের রয়েছে প্রায় ২১ কোটি টাকার সম্পদ।

অভিনেতা ব্রহ্মানন্দম  


মন্তব্য করুন


কালার ইনসাইড

অনন্ত-রাধিকার দ্বিতীয় প্রাক-বিবাহ অনুষ্ঠানে গাইবেন শাকিরা!

প্রকাশ: ১১:২৮ এএম, ২৮ মে, ২০২৪


Thumbnail

অনন্ত-রাধিকার বিয়ে আগামী জুলাই মাসের ১২ তারিখ। এর আগে গত মার্চে প্রি-ওয়েডিং অনুষ্ঠান ভারতে অনুষ্ঠিত হলেও এবার প্রাক-বিবাহ অনুষ্ঠান হবে ইতালিতে। গুঞ্জন আছে, ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানি ও শিল্পপতি বীরেন মার্চেন্টের পুত্র-কন্যাদ্বয়ের প্রি-ওয়েডিং পাটিংতে মঞ্চ কাঁপাতে পারেন বিখ্যাত তারকা শাকিরা।

২৮ মে থেকে ৩০ মে পর্যন্ত চলা এই অনুষ্ঠানে শুধু শাকিরাই নয়, স্টেজ মাতাতে পারেন ডুয়া লিপা আর রহমান।

ভারতের আনন্দবাজার পত্রিকার এক তথ্য মতে, শাকিরা মঞ্চে অনুষ্ঠানের জন্য পারিশ্রমিক হিসেবে নিচ্ছেন ৭৫ কোটি রুপি। এছাড়াও প্রি-ওয়েডিং সেলিব্রেশনে সপরিবার শাহরুখ খানকে আমন্ত্রণ জানানো হবে। আমন্ত্রিতদের তালিকায় থাকবেন সালমান খানও। এছাড়াও রণবীর-আলিয়া, রণবীর-দীপিকা, নিক-প্রিয়াঙ্কা, সিদ্ধার্থ-কিয়ারা জুটি হাজির থাকবেন এই অনুষ্ঠানে।

জানা গেছে, প্রি-ওয়েডিং এ প্রায় ৬ শতাধিক অতিথিকে নিয়ে দক্ষিণ ফ্রান্স থেকে পাড়ি দেবে একটি বিলাসবহুল জাহাজ। এবং দীর্ঘ পথ পাড়ি দিয়ে ইতালিতে ফিরবে সেই জাহাজ। দক্ষিণ ফ্রান্সের যে বিলাসবহুল জাহাজে অনন্ত এবং রাধিকার প্রাক্-বিবাহ অনুষ্ঠান আয়োজন করা হবে, তা আদতে একটি ভাসমান প্রাসাদ। যে কোনও বিলাসবহুল হোটেলকে টেক্কা দিতে পারে এই ক্রুজ।


অনন্ত আম্বানি   রাধিকা মার্চেন্ট   শাকিরা   প্রাক বিবাহ  


মন্তব্য করুন


কালার ইনসাইড

ডিপজলের দায়িত্ব পালনে বাধা নেই

প্রকাশ: ০৫:০৩ পিএম, ২৭ মে, ২০২৪


Thumbnail

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে সাধারণ সম্পাদক পদ ফেরত পেলেন মনোয়ার হোসেন ডিপজল। 

সোমবার (২৭ মে) চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। এর ফলে সম্পাদক পদে দায়িত্ব পালনে বাধা নেই ডিপজলের।

সাধারণ সম্পাদক পদ ফেরত চেয়ে গতকাল চেম্বার আদালতে আবেদন করেছিলেন ডিপজল।

এর আগে ২০ মে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে বিজয়ী ডিপজল তার পদে বসতে পারবেন না বলে আদেশ দেন। সেই সঙ্গে পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ আক্তারের অভিযোগ তদন্তের নির্দেশ দেন হাইকোর্ট।

গত ১৫ মে নিপুণের পক্ষে আইনজীবী অ্যাডভোকেট পলাশ চন্দ্র রায় শিল্পী একটি রিট আবেদন করেন। রিটে নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে এ ঘটনা তদন্তে কমিটি গঠনের পাশাপাশি নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণা ও মিশা-ডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চাওয়া হয়।

মনোয়ার হোসেন ডিপজল   বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি  


মন্তব্য করুন


কালার ইনসাইড

স্ত্রী কোয়েলে ডুবে আছেন অরিজিৎ সিং

প্রকাশ: ০২:৪৯ পিএম, ২৭ মে, ২০২৪


Thumbnail

সঙ্গীতের বাইরেও অরিজিৎ সিং-এর নম্র ব্যবহারে মুগ্ধ ভক্তরা। সাদামাটা জীবন নিয়েও প্রশংসিত তিনি। স্ত্রী কোয়েলের সঙ্গে কাটানো অরিজিৎয়ের বিশেষ মুহূর্তও নেটমাধ্যমে দেখা মেলে।

সম্প্রতি অরিজিৎ আর কোয়েলের একটি ছবি নিয়ে ঝড় বয়ে যাচ্ছে নেটমাধ্যমে। তাদের একে-অপরের প্রেমে বুদ থাকার ছবি মন কেড়েছে সবার। রোববার (২৬ মে) নেটিজেনদের নজরে আসে অরিজিৎ-কোয়েলের সেই যুগলবন্দি ছবি।

ছবিতে দেখা গেল একটা কালো জ্যাকেট গায়ে কোয়েল, আর ধূসর রঙের টিশার্ট পরে আছেন অরিজিৎ; কোয়েলের চুলে মুখ ডুয়িয়েছেন তিনি। চোখ বন্ধ আবেশে সাথে ভালোলাগার হাসি দুজনের চোখেমুখে। ছবিটি মূলত ইনস্টাগ্রামে কোয়েলের একটি ফ্যান পেজ থেকে শেয়ার করা হয়েছে। শেয়ার করা সেই ছবির মন্তব্য ঘরে নেটিজেনদের বেশ আবেগঘন সাড়াও মেলে। 

প্রসঙ্গত, মুম্বাই শহরে নিজের ফ্ল্যাট থাকলেও বেশিরভাগ সময়টা জিয়াগঞ্জেই থাকেন অরিজিৎ। অরিজিতের ছোটবেলার বন্ধুই বর্তমানে তার জীবনসঙ্গী। ছোটবেলায় একই স্কুলে পড়তেন অরিজিৎ কোয়েল। বন্ধুত্ব-মাখা ভালোবাসা সেই তখন থেকেই।ফেম গুরুকুল’-এর মঞ্চেও কোয়েলকে ভালোবাসার কথা বলেছিলেন অরিজিৎ। যদিও কোয়েল আর অরিজিৎ দুজনেই বিয়ে করেছিলেন প্রথমে অন্য কাউকে। তবে তা সফল হয়নি। এরপর ভাঙা সম্পর্ক থেকে বেরিয়ে এসে ধরেন একে-অপরের হাত।


কোয়েল   অরিজিৎ সিং  


মন্তব্য করুন


কালার ইনসাইড

‘জি লে জারা’ সিনেমায় আলিয়া,প্রিয়াংকা,ক্যাটরিনা

প্রকাশ: ০১:১৩ পিএম, ২৭ মে, ২০২৪


Thumbnail

দিল চাহতা হ্যায়জিন্দেগি না মিলেগি দোবারা পর এই ট্রিলজির তৃতীয় সিনেমাজি লে জারা মধ্য দিয়ে পরিচালনায় ফিরবেন পরিচালক ফারহান আখতার। তিন বছর আগে এমনটাই ঘোষণা দিয়েছিলেন নির্মাতা।

প্রথমবারের মতো একসঙ্গে দেখা মেলার কথা ছিল বলিউডের তিন নামিদামি অভিনেত্রী আলিয়া ভাট, প্রিয়াঙ্কা চোপড়া, ক্যাটরিনা কাইফের। মাঝে ব্যস্ততার অজুহাত দিয়ে তিনজনই সিনেমাটি থেকে নিজেদের নাম সরিয়ে নিয়েছিলেন।

সূত্র বলছে , প্রিয়াঙ্কা চোপড়া যখন ভারতে আসেন, সেই সময়জি লে জারানিয়ে তার সঙ্গে কথা বলেছিলেন ফারহান আখতার। ক্যাটরিনা কাইফ আলিয়া ভাটের সঙ্গেও নিয়ে যোগাযোগ করা হয়েছে। তিন অভিনেত্রীই সিনেমার কাজ শুরুর জন্য ইতিবাচক সাড়া দিয়েছেন। এখন তাদের ডেট নিয়ে কাজ চলছে।

সবকিছু ঠিক থাকলে বছরের শেষের দিকে সিনেমাটির শুটিং শুরুর পরিকল্পনা করছেন নির্মাতা।


জি লে জারা   সিনেমা   প্রিয়াংকা   আলিয়া   ক্যাটরিনা  


মন্তব্য করুন


বিজ্ঞাপন