ইনসাইড বাংলাদেশ

পিমা সিকিউরিটির ইনচার্জ মিজানুর রহমান বিভিন্ন অনিয়মের অভিযোগে বরখাস্ত

প্রকাশ: ০৪:৪১ পিএম, ১৩ নভেম্বর, ২০২৩


Thumbnail

যশোরের বেনাপোল স্থল বন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা পিমা সিকিউরিটির সংস্থা ইনচার্জ মিজানুর রহমানকে বিভিন্ন অনিয়মের অভিযোগে বরখাস্ত করা হয়েছে।

 

সোমবার (১৩ নভেম্বর) সকালে এস এম আবু মুহিদ ম্যানেজার বিজনেস ডেভেলপমেন্ট স্বাক্ষরিত একটি বরখাস্ত চিঠি পরিচালক ট্রাফিক বেনাপোল স্থলবন্দর বরাবর পাঠানো হয়। বন্দর কর্তৃপক্ষ চিঠিটা রবিবার গ্রহণ করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বন্দর পরিচালক মোঃ রেজাউল করিম।

 

জানা যায়, মিজানুর রহমান পিমা সিকিউরিটির সংস্থা ইনচার্জ হিসেবে বেনাপোল বন্দরের যোগদান করার পর থেকে বিভিন্ন অনিয়ম করে যাচ্ছিল,

যেমন টাকা বিনিময় জনবল নিয়োগ, ভালো গেটে ডিউটি দেবো বলে ঘুষ আদায়, বেতন দেওয়ার সময় বকসিসের নামে ঘুষ আদায় সহ তার বিরুদ্ধে রয়েছে বিভিন্ন অনিয়মের অভিযোগ।

 

তার বরখাস্তর খবর বন্দর এলাকায় ছড়িয়ে পরার পর পিমা সিকিউরিটির সাধারণ সদস্যদের মধ্যে আনন্দ উল্লাস মেতে উঠেছে। রক্ষা পেয়েছেন ঘুষ খোর মিজানের হাত থেকে। তাদের আশা এবার পুরো বেতনটায় বাড়ি নিয়ে যেতে পারবো।

 

এ ব্যাপারে  বেনাপোল বন্দর পরিচালক বলেন পিমা সিকিউরিটির সংস্থা ইনচার্জ মিজানুর রহমান এর বরখাস্ত চিঠি পেয়েছি। তার অনিয়ম গুলো খতিয়ে দেখা হচ্ছে। বতর্মানে দায়িত্ব পালন করছেন সুপারভাইজার মোঃ মনিরুজ্জামান। 


যশোর   পিমা সিকিউরিটি   ইনচার্জ   মিজানুর রহমান   অনিয়ম   বরখাস্ত  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

কোরবানির পশু আমদানির কোনো প্রয়োজন নাই: প্রাণিসম্পদ মন্ত্রী

প্রকাশ: ০৩:৪৬ পিএম, ২৮ এপ্রিল, ২০২৪


Thumbnail

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান বলেছেন, ‘কোরবানির ঈদ উপলক্ষে গবাদি পশু আমদানির কোনো প্রয়োজন নাই। দেশি গবাদি পশু দিয়েই কোরবানির চাহিদা মেটানো সম্ভব। গবাদি পশুর বাজার কেউ যেন অস্থিতিশীল করতে না পারে সরকার এ বিষয়ে সতর্ক আছে।’

রবিবার (২৮ এপ্রিল) সচিবালয়ে ফরিদপুরের মধুখালীর মন্দিরে অগ্নিসংযোগ বিষয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বলেন মৎস্য ও প্রাণী সম্পদমন্ত্রী এসব কথা।

এক প্রশ্নের জবাবে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী আব্দুর রহমান বলেন, ‘ফরিদপুরে মধুখালীর মন্দিরে অগ্নিসংযোগ এবং দুজনকে পিটিয়ে হত্যার ঘটনায় ইতিমধ্যে ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ৩১ জন আসামির বিরুদ্ধে তিনটি মামলা করা হয়েছে। পলাতকদের খুঁজে বের করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযান প্রতিনিয়ত চলছে। আশা করি, দ্রুত সময়ে অপরাধীদের আটক করা সম্ভব হবে।’

কোরবানি পশুর প্রস্তুতি নিয়ে মন্ত্রী বলেন, এ বছর এক কোটি ২০ থেকে ৩০ লাখ কোরবানির পশুর প্রয়োজন হতে পারে। সে হিসেবে আরো প্রায় ৩০ লাখ পশু বেশি আছে। ঘাটে ঘাটে বাজারে যাতে কোথাও চাঁদাবাজি না হয় সে বিষয়ে বিশেষ সতর্ক থাকবে আইন-শৃঙ্খলা বাহিনী। গত বছরে প্রায় ১৯ লাখ গবাদি পশু অবিকৃত ছিল। এবারও অনেক পশু বেশি আছে তাই আমদানি করার প্রয়োজন নাই। সরকার দেশীয় খামারিদের ক্ষতিগ্রস্ত করতে চায় না।’


প্রাণিসম্পদ মন্ত্রী   আব্দুর রহমান  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

২৪ ঘণ্টার ব্যবধানে আবারও কমলো স্বর্ণের দাম

প্রকাশ: ০৩:৩৪ পিএম, ২৮ এপ্রিল, ২০২৪


Thumbnail

২৪ ঘণ্টার ব্যবধানে দেশে আবারও কমেছে স্বর্ণের দাম। ভরিতে ৩১৫ টাকা কমিয়ে ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ১ লাখ ১২ হাজার ৬১৬ টাকা নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। 

রোববার (২৮ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে বাজুস এ তথ্য জানায়। আজ বিকেল ৪টা থেকে নতুন দাম কার্যকর হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের (পিওর গোল্ড) মূল্য কমেছে। ফলে সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে।


স্বর্ণ   বাজুস  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

সিরাজগঞ্জে গাড়ি চাপায় অটো ভ্যান চালকের মৃত্যু

প্রকাশ: ০৩:১৪ পিএম, ২৮ এপ্রিল, ২০২৪


Thumbnail

সিরাজগঞ্জের উল্লাপাড়া অজ্ঞাত গাড়ি চাপায় বিল্লাল হোসেন (৩০) নামের এক অটো ভ্যান চালকের মৃত্যু হয়েছে। রবিবার (২৮ এপ্রিল) সকাল ১০ টার দিকে ঢাকা-পাবনা মহাসড়কে উল্লাপাড়া পৌরসভার কাওয়াক মোড়ে এ দূর্ঘটনা ঘটে।

 

নিহত বিল্লাল হোসেন উল্লাপাড়ার সেনগাঁতী গ্রামের আব্দুস ছোবাহানের ছেলে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম এ ওয়াদুদ জানান, ‘অটো ভ্যান নিয়ে বাড়ি থেকে শ্যামলীপাড়া বাস স্ট্যান্ডের দিকে যাচ্ছিলেন বিল্লাল হোসেন। কাওয়াক মোড়ে তার গাড়ির এক্সেল ভেঙ্গে গেলে গাড়িটি নিয়ন্ত্রন হারায়। এ সময় দ্রুতগামী অজ্ঞাত একটি গাড়ি অটো ভ্যানকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই মারা যান বিল্লাল। আইনি প্রক্রিয়া শেষে তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।'


সড়ক দুর্ঘটনা   গাড়ি চাপা   চালকের মৃত্যু  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

গোপালগঞ্জে সমাজ সেবা দপ্তরের চিকিৎসা সেবার চেক বিতরণ

প্রকাশ: ০৩:০৬ পিএম, ২৮ এপ্রিল, ২০২৪


Thumbnail দূরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মাঝে চিকিৎসা সেবার চেক বিতরণ করছেন সমাজ সেবা দপ্তরের কর্মকর্তারা

গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার দুরারোগ্য ব্যাধির চিকিৎসা সেবার জন্য সমাজসেবা অধিপ্তরের মাধ্যমে ৩১ জন রোগীকে ১৬ লাখ পঞ্চাশ হাজার বিতরণ করা হয়েছে।

রবিবার (২৮ এপ্রিল) সকালে মুকসুদপুর উপজেলা পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আজিজুর রহমান। উপজেলা সমাজ সেবা অফিসার মোশারেফ হোসেনের সঞ্চালনায় ওই সভায় উপজেলা কৃষি অফিসার বাহাউদ্দীন শেখ, মৎস অফিসার খায়রুল ইসলাম পাভেল, দরিদ্র বিমোচন অফিসার জাকিয়া সুলতানা ও তথ্য আপা শতাব্দী বিশ্বাস প্রমুখ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

উপজেলা সমাজ সেবা অফিসার মোশারেফ হোসেন জানান, মুকসুদপুর উপজেলার ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, জন্মগত হৃদরোগ, স্ট্রকে প্যারালাইজড ও থ্যালাসেমিয়ায় আক্রান্ত ৩১ জন রোগীর মাঝে এক কালীন জন প্রতি ৫০ হাজার টাকা করে সর্বমোট ১৬ লাখ পঞ্চাশ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়।


সমাজ সেবা দপ্তর   চিকিৎসা সেবা  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

পুলিশের হাতে আটক ভুয়া র‌্যাব সদস্য, নকল ড্রেস, ওয়াকিটকি ও নকল পিস্তল উদ্ধার

প্রকাশ: ০২:১০ পিএম, ২৮ এপ্রিল, ২০২৪


Thumbnail উদ্ধারকৃত নকল র‌্যাবের পোশাক, ওয়াকিটকি, পিস্তল

গোপালগঞ্জের কাশিয়ানী থেকে ডাকাতি কাজে ব্যবহৃত ্যাবের নকল ড্রেস, ওকিটকি নকল পিস্তলসহ নানা মালামাল উদ্ধার করেছে পুলিশ।

রবিবার (২৮ এপ্রিল) সকালে মুন্সিগঞ্জ থানার গজারিয়া পুলিশের একটি দল কাশিয়ানী পুলিশের সহায়তায় কাশিয়ানী উপজেলার চরচাপতা গ্রামে অভিযান চালিয়ে ডাকাতদের ভাড়া করা ওই গ্রামের হাবিবুর মোল্রার বাড়ির নিচ তালার একটি ঘর থেকে এসব মালামাল উদ্ধার করে।

মামলার তদন্ত কর্মকর্তা কেএম রিয়াজুল ইসলাম জানান, ‘গত ২৩ এপ্রিল দুবাই ফেরত কুমিল্লা জেলার তিতাস থানার মজিদপুর গ্রামের আবুল হোসেনের ছেলে নুরুজ্জামান বাড়ি ফেরার পথে বিকেল ৪টার ঢাকা-চট্রগ্রামের মহাসড়কে এশিয়া ট্রন্সপোর্টের একটি বাসের গতি রোধ করে তাকে র‌্যাব পরিচয়ে তাদের মাইক্রোবাসে উঠিয়ে নিয়ে যায়।

ভূয়া ক্যাপ্টেন পরিচয়দানকারী জালালউদ্দিন ওরফে রবিউল-এর নেতৃত্বে অস্ত্রের মুখে তার (নুরুজ্জামান) কাছে থাকা নগদ ১৭ লাখ টাকা ২৮ লাখ টাকার স্বর্নালংকার মোট ৪৫ লাখ টাকার মালামাল নিয়ে যায় এবং পরে নারায়নগঞ্জ জেলার বন্দর থানার একটি ইটের ভাটার পাশে ফেলে রেখে চলে যায়।

ব্যাপারে গজারিয়া থানায় মামলা হলে পুলিশ তদন্তে নামে এবং মাইক্রোবাসের ড্রাইভার নজরুলকে পুলিশ গ্রেপ্তার করে। তার দেয়া তথ্য অনুযায়ী রবিবার সকালে পুলিশ এসব মালামাল উদ্ধার করে।

ভুয়া ক্যাপ্টেন পরিচয়দানকারী জালালউদ্দিন ওরফে রবিউলের বাড়ি গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার কুসুমদিয়া গ্রামে। তার বিরুদ্ধে দেশের বিভিন্ন স্থানে একাধিক ডাকাতি মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।


ভূয়া র‌্যাব   ডাকাতি  


মন্তব্য করুন


বিজ্ঞাপন