ইনসাইড বাংলাদেশ

প্রতারণার সময় বেনাপোলে ভূয়া ৪ কাস্টমস কর্মকর্তা আটক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১০:১৫ এএম, ০৪ মার্চ, ২০২০


Thumbnail

বেনাপোল স্থলবন্দর এলাকা থেকে প্রতারণার সময় ভূয়া ৪ কাস্টমস কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (৩ মার্চ) রাতে বেনাপোল স্থলবন্দরের ২নং গেট এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে পোর্টথানা পুলিশ।

আটককৃতরা হলো, চাঁদপুর জেলার হোসেনপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে আকতার ফারুক (৪২), নয়াকান্দী গ্রামের মোহাম্মদ আলীর ছেলে শফিকুর রহমান (৪২), নরসিংদী জেলার চানপুর গ্রামের আবুল হোসেনের ছেলে মিনার হোসেন (৪৩) ও শরিয়তপুর জেলার মাছয়াখালী গ্রামের আব্দুল হামিদের ছেলে নুরুজ্জামান নজরুল (৩৭)।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত (ওসি) মামুন খান জানান, গোপন সংবাদে জানতে পারি, বেনাপোল কাস্টমস হাউজের অকশানের নিলামকৃত টায়ার বিক্রয়ের প্রলোভন দেখিয়ে ৪ প্রতারক নিজেদের কাস্টমস অফিসার পরিচয় দিয়ে এক ব্যবসায়ীকে ঢাকা থেকে বেনাপোলে ডেকে আনেন। পরে তারা গোডাউনে টায়ার দেখিয়ে সেই টায়ারের দাম ৬০ লাখ টাকা নির্ধারন করে। এবং সেই টাকা থেকে ওই ব্যবসায়ীর কাছে জোর পূর্বক ৩০ লাখ টাকা দাবি করে। তারা ওই ব্যবসায়ীর কাছ থেকে টোকেন ম্যানি হিসাবে ১৭ হাজার টাকাও নেয়। এতে করে ওই ব্যবসায়ীর সন্দেহ হলে তিনি কৌশলে পুলিশকে খবর দেন। পরে পুলিশ অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করেন। আটক আসামিদের বিরুদ্ধে আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

 

বাংলা ইনসাইডার



মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

পঞ্চগড়ে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি যুবক নিহত

প্রকাশ: ১১:১৭ এএম, ০৮ মে, ২০২৪


Thumbnail

পঞ্চগড়ের তেঁতুলিয়া সীমান্তে ভারতীয় সিমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে ২ বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। বুধবার (৮ মে) ভোরে তেঁতুলিয়ার ক্ষয়ঘট পাড়া সীমান্তে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, তেঁতুলিয়া উপজেলার মাগুড়া এলাকার জুনু মিয়ার ছেলে আব্দুল জলিল (২৪) ও তিরনইহাট ব্রহ্মতল এলাকার কেতাব আলীর ছেলে ইয়াসীন আলী (২৩) ।

বিজিবি স্থানীয়রা জানান, ভোরে কয়েকজন যুবক ভারতীয় ওই সীমান্তের কাছে গেলে বিএসএফ সদস্যরা গুলি করে। পরে মরদেহ ভারতের অভ্যন্তরে নিয়ে যায় বিএসএফ।

বিষয়টি নিশ্চিত করে পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল যুবায়েদ হাসান বলেন, নিহতের নাম পরিচয় পাওয়া গেছে। তবে পরিবার বা স্থানীয় জনপ্রতিনিধির কাছ থেকে এখনো কোনো অভিযোগ পাওয়া যায়নি। নিয়ে পতাকা বৈঠকের প্রস্তুতি চলছে।


বিএসএফ   গুলি   বাংলাদেশী নিহত  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

উপজেলা নির্বাচন: সুনামগঞ্জে টাকা বিতরণকালে সহকারী প্রিজাইডিংসহ আটক ৪

প্রকাশ: ১১:১২ এএম, ০৮ মে, ২০২৪


Thumbnail

সুনামগঞ্জের শাল্লা উপজেলা নির্বাচনে ভোটগ্রহণের কয়েক ঘণ্টা আগে সহকারী প্রিজাইডিং কর্মকর্তাসহ ৪ জনকে আটক করা হয়েছে।

বুধবার (৮ মে) মধ্যরাত ২টার দিকে ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী অবনি মোহন দাসের পক্ষে টাকা বিতরণের অভিযোগে তাদের আটক করে পুলিশ। 

সহকারী প্রিজাইডিং কর্মকর্তা আটকের পর তার জায়গায় রাতেই নতুন কর্মকর্তা নিয়োগ করা হয়। আটককৃতরা হলেন- শাল্লা উপজেলা নির্বাচনের সহকারী প্রিজাইডিং কর্মকর্তা অপু চন্দ্র দাশ, শাল্লা ইউপির মোতাব্বির হোসেন, আব্দুস শহীদ ও আব্দুল খালেক।

বিষয়টি নিশ্চিত করে জেলা নির্বাচন কর্মকর্তা ও দিরাই-শাল্লা উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আলমগীর হোসেন বলেন, ‘রাতে টাকা বিতরণের সময় তাদেরকে পুলিশ আটক করে। বর্তমানে তারা পুলিশ হেফাজতে আছেন। ওই জায়গায় নতুন কর্মকর্তা নিয়োগ করা হয়েছে’। 


উপজেলা নির্বাচন   প্রিজাইডিং কর্মকর্তা  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

জয়পুরহাটে বৃষ্টির মধ্যেই ভোট গ্রহণ চলছে

প্রকাশ: ১১:০০ এএম, ০৮ মে, ২০২৪


Thumbnail বৃষ্টির মধ্যেও চলছে উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ

৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে জয়পুরহাট জেলার কালাই, ক্ষেতলাল ও আক্কেলপুর উপজেলায় ভোট অনুষ্ঠিত হচ্ছে। বৃষ্টি হলেও সুষ্ঠু পরিবেশে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়তে পারে।

এই ৩ উপজেলায় মোট ১০৯টি ভোটকেন্দ্রে ভোটার সংখ্যা ৩ লাখ ৪০ হাজার ৭৬৯ জন। এই নির্বাচনে চেয়ারম্যান পদে ১০ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন ও ১২ জন মহিলা ভাইস চেয়ারম্যানসহ মোট ৩৫ জন প্রার্থী বিভিন্ন প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা ফজলুল করিম বলেন, সুষ্ঠু ভোট গ্রহনের জন্য পুলিশ, বিজিবি ও র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।


উপজেলা নির্বাচন   বৃষ্টি   ভোটগ্রহণ  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

ঢাবি অধ্যাপক বাহাউদ্দিনের থিসিস জালিয়াতি তদন্তে কমিটি

প্রকাশ: ১০:৪৯ এএম, ০৮ মে, ২০২৪


Thumbnail

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা.মোহাম্মদ বাহাউদ্দিনের বিরুদ্ধে এমফিল ও পিএইচডি থিসিস জালিয়ালিয়াতির  অভিযোগের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।  

মঙ্গলবার (৭ মে) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে সিন্ডিকেটের এক সভায় ৩ সদস্যের এই কমিটি গঠন করা হয়।

সিন্ডিকেটের একাধিক সদস্য বিষয়টি নিশ্চিত করে জানান, অধ্যাপক বাহাউদ্দিনের বিরুদ্ধে থিসিস জালিয়াতির অভিযোগ তদন্তে প্রধান করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছিরকে।

কমিটির অন্যান্য সদস্য হলেন, মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ হারুনর রশীদ খান এবং তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. এস এম জাবেদ আহমদ। কমিটিকে এক মাসের মধ্যে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, অধ্যাপক ড. মোহাম্মদ বাহাউদ্দিনের বিরুদ্ধে সর্বপ্রথম এমফিল ও পিএইচডি থিসিসের মধ্যে সাদৃশ্যমূলক কাঁটছাটের অভিযোগ ওঠে ২০২০ সালে। এরপর গত বছরের আগস্টে স্বেচ্ছায় অবসরগ্রহণকারী বিভাগটির সহযোগী অধ্যাপক ড. আরিফ বিল্লাহ তৎকালীন উপাচার্য, উপ উপাচার্য (শিক্ষা), কলা অনুষদ ডিন এবং সব সিন্ডিকেট মেম্বারদের প্রমাণসহ এই অভিযোগ প্রদান করেন। দীর্ঘ ৪ বছরেও শাস্তিমূলক ব্যবস্থা না নেওয়ায় গত ৩০ এপ্রিল ঢাবি উপাচার্য বরাবর তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে ফের একটি আবেদনপত্র জমা দেন ড. আরিফ বিল্লাহ।

আবেদনে অধ্যাপক মোহাম্মদ বাহাউদ্দিনের এমফিল পিএইচডি থিসিসের মধ্যে সাদৃশ্যমূলক চৌর্যবৃত্তির কিছু নমুনা এতদসম্পর্কিত তথ্য সংযুক্ত করা হয়।


ঢাবি   থিসিস জালিয়াতি   কাঁটছাট   চৌর্যবৃত্তি  


মন্তব্য করুন


ইনসাইড বাংলাদেশ

উপজেলা নির্বাচন: শৃঙ্খলা রক্ষায় ৪৮৫ নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ

প্রকাশ: ১০:১৪ এএম, ০৮ মে, ২০২৪


Thumbnail

চলছে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ। এই নির্বাচনে সার্বিক আইন শৃঙ্খলা রক্ষা, অপরাধ প্রতিরোধ ও আচরণ বিধি প্রতিপালনের জন্য বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) ক্যাডারের ৪৮৫ কর্মকর্তাকে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। সম্প্রতি জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, ৮ মে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম পর্যায়ের ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এ নির্বাচনে বিভিন্ন জেলার নির্বাচনি এলাকায় সার্বিক আইন শৃঙ্খলা রক্ষা, অপরাধ প্রতিরোধ ও আচরণ বিধি প্রতিপালনের জন্য বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) ক্যাডারের ৪৮৫ কর্মকর্তাকে নির্দিষ্ট ধারা অনুযায়ী এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ করে মোবাইল কোর্ট আইন ২০০৯ এর ৫ ধারা মোতাবেক তফসিলভুক্ত মোবাইল কোর্ট পরিচালনার ক্ষমতা অর্পণ করা হলো।

প্রজ্ঞাপন উল্লেখ করা হয়, নিয়োগ পাওয়া এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটরা সংশ্লিষ্ট জেলার জেলা ম্যাজিস্ট্রেটের কাছে আবশ্যিকভাবে যোগদান, রিপোর্ট করবেন, সংশ্লিষ্ট জেলা ম্যাজিস্ট্রেট তার অধিক্ষেত্রে যোগদান করা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের যোগদান সংক্রান্ত প্রতিবেদন জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রেরণ নিশ্চিত করবেন।

জেলা ম্যাজিস্ট্রেট প্রয়োজনীয়তার নিরীখে তার অধিক্ষেত্রে যোগদান করা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের দায়িত্ব বণ্টন করবেন বলেও এতে জানানো হয়।


উপজেলা নির্বাচন   নির্বাহী ম্যাজিস্ট্রেট   নিয়োগ  


মন্তব্য করুন


বিজ্ঞাপন